Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

নারায়ণগঞ্জে চার্জার ফ্যান বিস্ফোরণে একই পরিবারের ৫ জন দগ্ধ

প্রকাশিত:শুক্রবার ০৯ জুন ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ২৬২জন দেখেছেন

Image

ঢামেক প্রতিবেদক:নারায়ণগঞ্জের ফতুল্লায় চার্জার ফ্যান বিস্ফোরণ হয়ে আগুন ধরে একই পরিবারের শিশুসহ পাঁচজন দগ্ধ হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটে ভর্তি করা হয়েছে।

তারা হলেন- রিকশা চালক সালাম মণ্ডল (৫৫), তার স্ত্রী গার্মেন্টস কর্মী বুলবুলি বেগম (৪৫ ), ছেলে মো. টুটুল (২৫), মেয়ে সনিয়া আক্তার (২২) ও নাতনী মেহেজাবিন (৭) দগ্ধ হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটের আবাসিক সার্জন মো. তরিকুল ইসলাম বলেন, তাদের মধ্যে মো. সালাম মন্ডলের ৭০ শতাংশ, বুলবুলির ২৫ শতাংশ, সোনিয়ার ৪২ শতাংশ, টুটুলের ৬০ শতাংশ ও শিশু মেহজাবিনের ৩৫ শতাংশ ফেস বার্ন হয়েছে। তাদের সকলের অবস্থা প্রায় আশঙ্কাজনক। চিকিৎসা চলছে বিস্তারিত পরে জানানো হবে।

ফতুল্লার কাশিপুর শেখবাড়ির মালিক সোহাগ বলেন, ‘শুক্রবার সকাল আনুমানিক সকাল ৮টার দিকে একটি বিস্ফোরণের শব্দ হয়ে তাদের ওই ঘরে আগুন লেগে যায়। পরে আমরা গিয়ে তাদের উদ্ধার করি। আমার ধারণা ওই রুমে তাদের চার্জার ফ্যান বিস্ফোরণ হয়ে এ আগুন লাগতে পারে বলে ধারণা করছি আমরা।


আরও খবর



জাহ্নবী কাপুর ফাঁস করলেন নিজের কীর্তি

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:‘স্লো অ্যান্ড স্টিডি’ হয়েই বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করছেন জাহ্নবী কাপুর। এর মধ্যে ফাঁস হলো এক গোপন তথ্য। সেই তথ্য ফাঁস করেছেন অভিনেত্রী নিজেই।

দোকান থেকে জিনিস চুরি করেছিলেন শ্রীদেবী কন্যা। এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। এই কাজ জাহ্নবী করেছিলেন ছোটবেলায়। আসলে সে সময় তার ধারণাই ছিল না যে, কোনো জিনিস কিনতে গেলে তার জন্য দাম দিতে হয়।

অভিনেত্রী জানান, শ্রীদেবী ও বনি কাপুরের সঙ্গে একটি দোকানে গিয়েছিলেন তিনি। সেখান থেকেই একটি জিনিস নিয়ে দৌড়ে বেরিয়ে যান। পরে নিজের এই চুরির কথা শ্রীদেবী ও বনিকে জানান জাহ্নবী। মজা করেই বলতে গিয়েছিলেন, ‘দ্যাখো! দ্যাখো, এর জন্য আমাদের টাকা দিতে হয়নি।

বনি-শ্রীদেবী আঁতকে উঠেছিলেন। তাকে চোরও বলেছিলেন। নিজের আরেকটি স্বভাবের কথাও জানান জাহ্নবী। কী সেই স্বভাব? অভিনেত্রী যে হোটেলেই যান, চুপচাপ সেখানকার বালিশ তুলে নিয়ে চলে যান। কিন্তু এই বালিশ নিয়ে কী করেন জাহ্নবী?

অভিনেত্রী জানান, তিনি আসলে বালিশ ছাড়া ঘুমোতে পারেন না। প্রতিবার নিজের বাড়ি থেকে তা নিতে ভুলে যান। তাই হোটেলের বালিশ জাহ্নবী লং ফ্লাইটে কাজে লাগান। তাতে মাথা দিলে নাকি দারুণ ঘুম হয়।

বর্তমানে অভিনয় নিয়েই ব্যস্ত জাহুবী। তার হাতে রয়েছে স্পাই থ্রিলার ‘উলঝ’, অ্যাকশন ড্রামা ‘দেবারা: পার্ট ১’ আর রোমান্টিক সিনেমা ‘সানি সংস্কারি কি তুলসী কুমারী’।


আরও খবর



৮৭ উপজেলায় ভোট আজ

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ বুধবার (২৯ মে) অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ। এই ধাপে ১০৯ উপজেলায় ভোটগ্রহণের কথা থাকলেও ঘূর্ণিঝড় রেমালের কারণে সোমবার ১৯টি এবং মঙ্গলবার আরো ৩টি উপজেলার ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। ফলে আজ ৮৭টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে। ভোট শুরু হবে সকাল ৮টায়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ইতোমধ্যে সব ধরনের ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে নির্বাচন কমিশন। আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা সোমবার মধ্যরাতে শেষ হয়েছে।

নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ২৮ মে দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২৯ মে দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। তিন দিনের জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ভোটের পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে মাঠে নামানো হয়েছে বিজিবি, পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচন অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ পরিচালনায় মাঠে রয়েছেন বিচারিক ম্যাজিস্ট্রেট ও আচরণ বিধি প্রতিপালনে নিয়োজিত করা হয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে গঠিত বিভিন্ন টিমের বিষয়ে ইসির এক নির্দেশনায় বলা হয়েছে, ভিজিল্যান্স টিম ও অবজারভেশন টিম, মনিটরিং টিম ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী সেল গঠন এবং উক্ত টিমসমূহের কার্যক্রম নির্ধারিত তিন দিন পর পর বা ক্ষেত্রমতো তাৎক্ষণিক নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিত করতে হবে। রিটার্নিং কর্মকর্তা টিমসমূহ কর্তৃক নির্বাচন কমিশন সচিবালয়কে অবগত করানোর জন্য নির্দেশনা দেবেন। এছাড়া উপজেলা নির্বাচনের সামগ্রিক কার্যক্রম শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে, আইন-শৃঙ্খলা রক্ষাকল্পে সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে পরামর্শক্রমে বিস্তারিত কর্মপরিকল্পনা প্রণয়ন করতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।


আরও খবর



বিমানের ফ্লাইট বাতিল ঘূর্ণিঝড় রিমালের কারণে

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কক্সবাজারগামী সকল ফ্লাইট এবং কলকাতাগামী দুটি ফ্লাইট ঘূর্ণিঝড় রিমালের কারণে বাতিল করা হয়েছে।

শনিবার (২৫ মে) রাতে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) বোসরা ইসলাম এ তথ্য জানিয়েছেন।

গণমাধ্যমকে বোসরা ইসলাম জানান, ২৬ মে কক্সবাজারগামী সকল ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া ২৬ মের কলকাতাগামী বিজি ৩৯৫ ফ্লাইট এবং ২৭ মের বিজি ৩৯১ ফ্লাইট বাতিল করা হয়েছে।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড় রিমাল এ রূপ নিয়েছে। পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া কক্সবাজার ও চট্টগ্রামকে ৬ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।


আরও খবর



ভুরুঙ্গামারীতে পানিতে ডুবে ২ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৭০জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো:কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে পৃথক স্থানে পানিতে ডুবে শিশুসহ ও এক যুবকের মৃত্যু হয়েছে l সোমবার দুপুর বেলা পরিবারের সবার অজান্তেই ফারিয়া নামের দেড় বছরের এক শিশুর মাছ চাষের জমিতে পড়ে মর্মান্তিক মৃত্যু ঘটে lফারিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, আজ দুপুরে ফারিয়ার মা রান্নার কাজে ব্যস্ত ছিল l দেড় বছরের ফারিয়া তখন বাড়ির উঠোনে খেলা করছিল l ওই সময়ে মায়ের অজান্তেই ফারিয়া বাড়ির বাইরে গিয়ে বাড়ি সংলগ্ন মাছ চাষের জমিতে পরে ডুবে যায় l সেখানেই তার মৃত্যু ঘটে lপরক্ষনেই তার মা খোঁজাখুঁজি করে ওই মাছ চাষের জমি থেকে ফারিয়াকে তুলে নিয়ে ভুরুঙ্গামারী উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত: ঘোষণা করে l মৃত: ফারিয়া উপজেলার তিলাই ইউনিয়নের দক্ষিণ গোপালপুর গ্রামের ফরিদুল ইসলাম এর কন্যা lঅপর ঘটনাটি ঘটে, সকাল বেলা দুধ কুমোর নদীতে l  

উপজেলার পাইকের ছড়া  ইউনিয়নের শিলবাড়ি গ্রামের শামসুল হকের পুত্র যুবক ঝন্টু মিয়া ভোরবেলাতেই দুধকুমার নদীর সোনাহাট ব্রিজের উত্তর দিকে মাছ ধরতে যায় l নদীতে মাছ ধরার একপর্যায়ে কোন এক সময় তার পানিতে ডুবেই মৃত্যু ঘটে l সকাল আটটার দিকে আব্দুল মান্নান নামের এক ব্যক্তি ওই স্থানেই জাল ফেলে পানিতে নামতেই ঝন্টুর ডুবন্ত লাশ তার পায়ে স্পর্শ হয় l এ সময় আব্দুল মান্নান বিষয়টি এলাকাবাসীকে জানালে এলাকার লোকজন ভুরুঙ্গামারী থানা পুলিশে খবর দেয় l পুলিশ এসে ঝন্টুর লাশ উদ্ধার করে l 

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন l
তিনি জানান, কোন প্রকার অভিযোগ না থাকায় ঝন্টুর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে l

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




ঈদ উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের ১৪ নির্দেশনা

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসাসেবা নির্বিঘ্ন রাখতে পবিত্র ঈদুল আজহার ছুটিতে দেশের সব হাসপাতালের জরুরি বিভাগে সার্বক্ষণিক চিকিৎসক রাখাসহ ১৪টি নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার (১৫ জুন) অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক আবু হোসেন মো. মঈনুল আহসানের সই করা বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনাগুলো হলো- ১. ছুটিকালীন কর্মস্থলে পর্যাপ্ত জনবল ও চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য ঈদের আগে ও পরে সমন্বয় করে জনবলকে পর্যায়ক্রমে ছুটি দেওয়া যেতে পারে।

২. প্রতিষ্ঠান প্রধান নিরবচ্ছিন্ন জরুরি চিকিৎসা কার্যক্রম ও জনস্বার্থকে প্রাধান্য দিয়ে ছুটি মঞ্জুর করবেন।

৩. সিভিল সার্জন, বিভাগীয় পরিচালককে অবহিত করে শুধু ঈদের ছুটিকালীন নিজ জেলার মধ্যে অতি প্রয়োজনীয় জনবল সমন্বয় করতে পারবেন।

৪. জরুরি বিভাগে সার্বক্ষণিক চিকিৎসকের উপস্থিতি নিশ্চিত করতে হবে।

৫. জরুরি বিভাগ ও লেবার রুম, ইমারজেন্সি ওটি সার্বক্ষণিক চালু রাখতে হবে।

৬. আন্তঃবিভাগে ইউনিট প্রধানরা প্রতিদিন তদারকি করবেন। মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে জরুরি ল্যাব, এক্স-রে সেবা সার্বক্ষণিক চালু রাখতে হবে।

৭. ছুটি শুরুর আগেই ছুটিকালীন সময়ের জন্য পর্যাপ্ত ওষুধ, আই ডি ফ্লুয়িড কেমিক্যাল রি-এজেন্ট, সার্জিক্যাল সামগ্রী মজুত ও তাৎক্ষণিকভাবে সরবরাহের ব্যবস্থা রাখতে হবে। এ ক্ষেত্রে স্টোরকিপার অথবা ছুটিকালীন দায়িত্বপ্রাপ্ত স্টাফ অবশ্যই নিজ জেলা ও উপজেলায় অবস্থান করবেন।

৮. অ্যাম্বুলেন্স সার্ভিস সার্বক্ষণিক চালু রাখতে হবে।

৯. ছুটিকালীন হাসপাতালের নিরাপত্তার জন্য স্থানীয় প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থাকে আগাম চিঠি দিতে হবে।

১০. প্রতিষ্ঠান প্রধান ও বিভিন্ন বিভাগের প্রধানরা ছুটিকালীন সেবা প্রদানকারী কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করবেন এবং ঈদের দিন কুশল বিনিময় করবেন।

১১. প্রতিষ্ঠান প্রধান ছুটি নিলে অবশ্যই বিধি অনুযায়ী কাউকে দায়িত্ব দিয়ে যাবেন এবং দায়িত্ব গ্রহণকারী কর্মকর্তা সব দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করবেন। দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির নাম ও মোবাইল নম্বর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।

১২. প্রতিষ্ঠান প্রধান ঈদের দিন রোগীদের উন্নতমানের খাবার পরিবেশন তদারকি করবেন এবং রোগীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

১৩. পশুর হাটের নিকটবর্তী স্বাস্থ্য স্থাপনাগুলোতে বিশেষ প্রস্তুতি নিতে হবে।

১৪. জাতীয় ঈদগাহ ও অন্য জেলা ঈদগাহগুলোতে (চাহিদা অনুযায়ী) মেডিকেল টিম দায়িত্ব পালন করবে।


আরও খবর