Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

নারায়ণগঞ্জে ৩৮ কেজি গাঁজা’সহ ১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত:সোমবার ১১ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২১৭জন দেখেছেন

Image

প্রেস রিলিজ:নারায়ণগঞ্জে র‌্যাব-১১, অভিযানে বন্দর থানা এলাকা হতে ৩৮ কেজি গাঁজা’সহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার,

র‌্যাব-১১’এর যৌথ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ১০ ডিসেম্বর নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন এলাকায় বিশেষ অভিযান

পরিচালনা করে। উক্ত অভিযানে ৩৮ (আটত্রিশ) কেজি গাঁজা এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত প্রাইভেট কারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলো কুমিল্লা জেলার কুমিল্লা সদর দক্ষিন থানাধীন দুরিবাতগ্রাম গ্রামের জামালের ছেলে মোঃ রনি (৩৬)।

র‌্যাব-১১, প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী মোঃ রনি (৩৬) পেশাদার মাদক ব্যবসায়ী। দীর্ঘদিন যাবত মোঃ রনি কুমিল্লা হতে গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর



নির্বাচনের খেলা শেষ, এখন খেলা রাজনীতির: ওবায়দুল কাদের

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নির্বাচনের খেলা শেষ, এখন রাজনীতির খেলা হবে, বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । দুর্নীতি ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধেও খেলা হবে। খেলা হবে হরতাল ও আগুন সন্ত্রাসের বিরুদ্ধে।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউতে অনুষ্ঠিত শান্তি ও গণতন্ত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নেতাকর্মীদের ওবায়দুল কাদের বলেন, ৩০ তারিখ কালো পতাকা মিছিল করবে বিএনপি। সে দিন আপনারা লাল-সবুজের পতাকা নিয়ে গণতন্ত্র, শান্তি ও উন্নয়ন সমাবেশ করবেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভুয়া দল। তারা আবার মাঠে নেমেছে। আন্দোলন করে তারা ভুয়া হয়ে গেছে। এই আন্দোলনে পাবলিক সাড়া দেয় না। অবরোধ ডাকে কেউ শুনে না, হরতালে রাস্তায় যানজট। বিএনপির অবরোধ, হরতাল ভুয়া। বিএনপি মানেই হচ্ছে ভুয়া।

কাদের বলেন, ৪১ দশমিক ৮ শতাংশ ভোটারের ভোটে সরকার গঠিত হয়েছে। এই সরকার জনগণের সরকার, নির্বাচিত সরকার। যেখানে ২৮ দল অংশ নিয়েছে। চীন বা রাশিয়া আমাদের বন্ধু হতে পারে। তবে আমাদের বিদেশি শক্তি ক্ষমতায় বসায়নি। জনগণের ভোটে নির্বাচিত হয়েছি।

তিনি বলেন, কালো পতাকা মানে কি? শোক মিছিল। ৩০ তারিখে আবার কালো পতাকা মিছিল ডাকছে। সেটাও ভুয়া। লোকজন নেই, জনগণ নেই, নেতাকর্মীরাও হতাশ। নেতাকর্মীরা এখন আর তারেকের ফরমায়েশে কান দেয় না।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে শান্তি ও গণতন্ত্র সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, মুস্তফা জালাল মহিউদ্দিন, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, আওয়ামী লীগ নেতা সাইফুজ্জামান শিখরসহ অনেকে।


আরও খবর



মাদকনির্ভরশীলতা এবং মানসিক রোগীদের চিকিৎসা অত্যন্ত গুরুত্বপূর্ন

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

সংবাদ বিজ্ঞপ্তি, ঢাকা:তারিখ : ১৭ই ফেব্রæয়ারী ২০২৪: মাদকনির্ভরশীলতা এবং মানসিক সমস্যাগ্রস্থ রোগীদের চিকিৎসায় মনোরোগ বিশেষজ্ঞ এবং এর পাশাপাশি কাউন্সিলিংয়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ন। চিকিৎসা কেন্দ্রে সঠিকভাবে ও নিয়মিত কাউন্সেলিংয়ে একজন রোগীর সুস্থতার সম্ভাবনা অনেকাংশে বৃদ্ধি করে। শনিবার (১৭ ফেব্রæয়ারী) সকাল ১১ টায় রাজধানীর শ্যামলীতে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের সভাকক্ষে আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে চিকিৎসারত রোগীদের পরিবারের সদস্যদের নিয়ে “মাদকনির্ভরশীলতা ও মানসিক সমস্যাগ্রস্থ রোগীদের চিকিৎসা প্রক্রিয়া” বিষয়ক পারিবারিক সভায় এসব কথা বলেন অতিথিরা।

আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের কাউন্সেলর মেঘবতী সালমার সঞ্চালনায় সভায় বিশেষজ্ঞ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোরোগ বিশেষজ্ঞ ডাঃ রাহানুল ইসলাম। তিনি সভার মূল আলোচ্য বিষয় উপস্থাপনা করেন। উপস্থাপনায় মাদকনির্ভরশীলতা কি, মাদকনির্ভরশীলতার সাথে মানসিক রোগের সর্ম্পক কি, মানসিক সমস্যার রোগীদের চিকিৎসায় কাউন্সেলিংয়ের বিভিন্ন দিক ও কেন্দ্রের কাউন্সেলিং সার্ভিস নিয়ে আলোচনা করেন। এসময় তিনি বলেন, গবেষণা ভিত্তিক চিকিৎসা ব্যবস্থায় মাদকনির্ভরশীল এবং মানসিক রোগীদের জন্য দীর্ঘমেয়াদী চিকিৎসা ও পরিবারের সহযোগিতা অপরিসীম। চিকিৎসা পরবর্তীতে সুস্থ থাকতে কেন্দ্রের সাথে রোগীকে বিভিন্নভাবে সম্পৃক্ত থাকা প্রয়োজন এবং একই সাথে রোগীর সমস্যার পর্যায়নুযায়ী দীর্ঘমেয়াদে চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নিলে সুস্থ থাকার হার অনেক বৃদ্ধি পায়।

সভায় আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের কেন্দ্র ব্যবস্থাপক ফারজানা ফেরদৌসসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আরও খবর

আজ রংপুরের স্থপতি আফিফার সাথে ফারাজের বিয়ে

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




টাঙ্গাইলের মধুপুরে ৮৬ ব্যাচের পুনর্মিলনী/২০২৪ অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃটাঙ্গাইলের মধুপুর রানী ভবানী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮৬ ব্যাচের সহপাঠীদের নিয়ে আয়োজিত “ফিরে দেখা শৈশব” শিরোনামে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

শনিবার(১০ফেব্রুয়ারী) মধুপুর উপজেলাধীন মির্জাবাড়ি ইউনিয়নের দড়িহাসিল গ্রামের নকশা ফিশারীজ নামক স্থানে দিনব্যাপী এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লেঃ কর্নেল(অবঃ) আসাদুল ইসলাম আজাদ।

দীর্ঘ ৩৮ বছর পর সহপাঠীদের কাছে পেয়ে আনন্দে উদ্ভাসিত হয়ে উঠে সকলে। ৮৬ ব্যাচের  প্রায় ৭০জন সহপাঠী একত্রিত করতে পেড়ে অনুষ্ঠান শতভাগ স্বার্থক হয়েছে বলে জানান আয়োজকগন। 

অনুষ্ঠান শুরু হয় পবিত্র কোরআন থেকে তেলওয়াত এবং গীতাপাঠের মধ্য দিয়ে। পরবর্তীতে ৮৬ ব্যাসের যারা ইন্তেকাল করেছেন এবং যারা অসুস্থতার কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেনি তাদের সকলের জন্য দোয়া করা হয়। এরপর এক-এক করে সকলের পরিচিতি ও সাংসারিক জীবন বৃত্তান্ত তুলে ধরেন। 

৮৬ ব্যাসের প্রধান আয়োজক লেঃ কর্নেল(অবঃ)আসাদুল ইসলাম আজাদ জানান, আমরা আগামীতে  আরও জাঁকজমকপূর্ণ ভাবে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হবে, যেখানে স্ত্রী সন্তানদের সাথে রেখে একটি ব্যতিক্রমধর্মী বিশাল মিলন মেলার আয়োজন করা হবে। যা হবে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি দৃষ্টান্ত স্বরূপ।

অনুষ্ঠানের ২য় পর্বে ছিলো স্থানীয় ও টেলিভিশন শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও লাকী কুপন ড্র। 

উক্ত অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন, মোঃ বছির আহম্মেদ, মোঃ খালিদুল ইসলাম (খোকন), মোঃ মোশারফ হোসেন ফকির, শাহ আলম খান হীরা, জাকির হোসেন বাচ্চু, মোঃ আসাদুজ্জামান ও লেবু সহ আরও অনেকে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোঃ বছির আহম্মেদ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বাগেরহাটে ৪ কেজি গাঁজাসহ নারী মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে ৪ কেজি গাঁজাসহ রানী বেগম (৩৬) নামে এক নারী মাদক কারবারিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম। সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে বাগেরহাট সদর থানায় ওই নারী মাদক কারবারিকে সোপর্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এর আগে রোববার রাতে বাগেরহাট দড়াটানা সেতুর টোল প্লাজা এলাকা থেকে গ্রেফতার করা হয় রানী বেগমকে।

বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক স্বপন কুমার রায় এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতার রানী বেগম মোরেলগঞ্জ উপজেলার বাঁশবাড়ীয়া গ্রামের মৃত আনোয়ার শেখের মেয়ে।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক স্বপন কুমার রায় জানান, গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে পিরোজপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী তিতাস পরিবহনে মাদকের একটি বড় চালান নিয়ে এক নারী মাদক কারবারি বাগেরহাট আসতেছে। এমন সংবাদের ভিত্তিতে বাগেরহাট দড়াটানা সেতুর টোল প্লাজার দক্ষিণ পাশে পরিবহনটি চেক করার সময় পরিবহন হতে এক নারী ট্রাভেল ব্যাগ নিয়ে দ্রুত পালানোর চেষ্টা করে। এ সময় ওই নারী যাত্রীকে গ্রেফতার করা হয়। এসময় পালানোর কারণ জানতে চাইলে তিনি একেক সময় একেক প্রকার উত্তর দেন। জিজ্ঞাবাদের এক পর্যায়ে তিনি তার নাম ঠিকানা প্রকাশ করেন এবং তার ট্রাভেল ব্যাগের ভিতরে অবৈধ মাদকদ্রব্য গাঁজা আছে স্বীকার করেন।

এ সময় তাদের কাছে থাকা কালো রঙয়ের ট্রাভেল ব্যাগ থেকে আকাশি রঙয়ের পলিথিনের ব্যাগে মোড়ানো বাদামি স্কচটেপ দ্বারা প্যাচানো ২টি প্যাকেটে মোট ৪ কেজি গাঁজা জব্দ করা হয়। যার আনুমানিক অবৈধ বাজার মূল্য ১ লাখ ২০ হাজার টাকা।


আরও খবর



নওগাঁয় আলুর ক্ষেত থেকে তিনটি আগ্নেয়াস্ত্র উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ প্রতিনিধি:নওগাঁয় পরিত্যাক্ত অবস্থায় ৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে র‌্যাব। বুধবার দিবাগত রাত সোয়া ১১ টার দিকে সদর থানার বক্তারপুর এলাকার একটি আলুর ক্ষেত থেকে ওয়ান শুটারগান গুলো উদ্ধার করে থানায় হস্তান্তর করে র‍্যাব।

র‍্যাব জানান, নওগাঁর সদর থানার বক্তারপুর এলাকায় অভিযান পরিচালনার সময়ে গোপনে মাদক ও অস্ত্র সরবরাহ সংক্রান্ত তথ্যের ভিত্তিতে বক্তারপুর এলাকায় অভিযান পরিচালনা করার সময়ে অজ্ঞাত মাদক ও অস্ত্র ব্যবসায়ী র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চাকলা হতে শ্যামপুর রাস্তার মধ্যস্থলে রাস্তার পাশে আলুর ক্ষেতে ৩টি ওয়ান শুটারগান ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে সাক্ষীদের উপস্থিতিতে পরিত্যাক্ত অবস্থায় আগ্নেয়াস্ত্র গুলো উদ্ধার করা হয়। 

পরবর্তীতে উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র গুলো নওগাঁ সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাব।


আরও খবর

জয়পুরহাটে হুমকি পাওয়া সেই বিচারক প্রত্যাহার

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪