Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুরাদ পদত্যাগপত্রে যা লিখেছেন

প্রকাশিত:Tuesday ০৭ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৬০জন দেখেছেন
Image

অশ্লীল ফোনালাপ ফাঁসের পর দেশজুড়ে সমালোচনার মুখে পড়া তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার দুপুর ১২টার পর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। বর্তমানে পদত্যাগপত্রটি মন্ত্রণালয়ের সচিবের দপ্তরে রয়েছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

পদত্যাগপত্রে ডা. মো. মুরাদ হাসান কী লিখেছেন তা দৈনিক আমাদের সময়ের পাঠকদের জন্য তুলে ধরা হলো-

প্রধানমন্ত্রীকে সালাম জানিয়ে ডা. মুরাদ হাসান পদত্যাগপত্রে লিখেছেন, ‘মন্ত্রিপরিষদ বিভাগের গত ১৯ মে ২০২১ তারিখে আমাকে বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব প্রদান করা হয়। আমি ৭ ডিসেম্বর ২০২১ তারিখ হতে প্রতিমন্ত্রীর দায়িত্ব হতে ব্যক্তিগত কারণে স্বেচ্ছায় পদত্যাগ করতে ইচ্ছুক।

এমতাবস্থায়, আপনার নিকট বিনীত নিবেদন এই যে, আমাকে ৭ ডিসেম্বর ২০২১ তারিখ থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব হতে অব্যাহতি প্রদানের লক্ষ্যে পদত্যাগপত্রটি গ্রহণে আপনার একান্ত মর্জি কামনা করছি। '

এদিকে, আজ দুপুর ১টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে ক্ষমাও প্রার্থনা করেছেন ডা. মুরাদ হাসান। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যেকোনো সিদ্ধান্ত আজীবন মেনে নেওয়ার সিদ্ধান্তের কথাও জানান তিনি। 

সম্প্রতি একটি ভার্চুয়াল টকশোতে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন ডা. মুরাদ। এরপর তার সমালোচনা করেন অনেকে। শুধু তাই নয়, তার পদত্যাগেরও দাবি ওঠে।

এ ছাড়া ডা. মুরাদ হাসান ও ঢালিউডের এক চিত্রনায়িকার মধ্যকার কথোপকথনের কল রেকর্ড ফাঁস হয়। যা ইতোমধ্যে টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছে। অডিও ক্লিপটিতে শোনা যায়, ওই নায়িকাকে তাৎক্ষণিক তার কাছে যেতে বলছেন মুরাদ। নায়িকা এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে অকথ্য ভাষায় গালাগাল ও হুমকি দেন প্রতিমন্ত্রী। এর পরই সরকারের উচ্চপর্যায়ে মুরাদ হাসানের পদত্যাগের বিষয়ে আলোচনা শুরু হয়।

-খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর



ওমিক্রনের তিনটি উপধরন মিলেছে ঢাকায়

প্রকাশিত:Monday ২৪ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৬২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক:দেশে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন শনাক্ত হওয়ার পর থেকেই সংক্রমণ বাড়ছে। এ পরিস্থিতির মধ্যেই ওমিক্রন সম্পর্কে নতুন তথ্য সামনে এল। আজ সোমবার আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশের (আইসিডিডিআর,বি) প্রকাশিত এক গবেষণা প্রতিবেদনে জানানো হয়, ঢাকা শহরে করোনার নতুন ধরন ওমিক্রনের অন্তত তিনটি উপধরন (সাব টাইপ) পাওয়া গেছে।

সম্পূর্ণ জিনোম সিকোয়েন্স গবেষণায় এটি জানা গেছে। গবেষণা প্রতিবেদনে বলা হয়, ঢাকা শহরে যে তিনটি উপধরন আছে সেগুলো আফ্রিকান, ইউরো-আমেরিকান এবং এশিয়া প্যাসিফিক অঞ্চলের ওমিক্রন ধরনের সঙ্গে মিলে যায়।

আইসিডিডিআর,বি বলছে, জানুয়ারির প্রথম দুই সপ্তাহে তাদের ল্যাবরেটরিতে ১ হাজার ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৮ শতাংশই ছিল করোনায় আক্রান্ত। আর আক্রান্তদের মধ্যে ওমিক্রন ছিল ৬৯ শতাংশের নমুনায়।

বাংলাদেশে ৬ ডিসেম্বর ওমিক্রন প্রথম শনাক্ত হয়। ওই মাসেই আইসিডিডিআর,বির ল্যাবে পরীক্ষা করা ঢাকা শহরের ৭৭ জন করোনা রোগীর মধ্যে পাঁচটিতে ওমিক্রন শনাক্ত করা হয়েছিল। অন্যগুলো ছিল ডেল্টা ধরন।

গবেষণায় আক্রান্তদের সঙ্গে কথা বলে তথ্য যুক্ত করা হয়েছে। এতে বলা হয়, ওমিক্রনে আক্রান্ত ২৯ জনের মধ্যে ২৭ জনের মৃদু উপসর্গ কিংবা কোনও উপসর্গও ছিল না। ২৪ জন টিকার দুই ডোজ নিয়েছিলেন, বুস্টার ডোজ নিয়েছেন একজন। একজন শুধু একদিনের জন্য হাসপাতালে ভর্তি ছিলেন।


আরও খবর



দিন দিন করনার শনাক্ত বাড়ছে

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৯৯জন দেখেছেন
Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৪০ জন।   করোনায় এ পর্যন্ত দেশে ২৮ হাজার ৯৭ জনের মৃত্যু হয়েছে; শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জনে।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বুধবার দেশে করোনায় ৩ জনের মৃত্যু হয়। এ সময়ে নতুন করে শনাক্ত হন ৮৯২ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৬২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৩ হাজার ৪৩৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ৮৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ২ জন নারী, ৫ জন পুরুষ। তাদের মধ্যে চট্টগ্রামে ৪ এবং ঢাকা, রাজশাহী ও রংপুরে ১ জন করে মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


আরও খবর



নাসিরনগর উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক শরীফ গ্রেপ্তার।

নাসিরনগর উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক শরীফ গ্রেপ্তার।

প্রকাশিত:Sunday ০৯ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১২১জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ

৮ জানুয়ারী ২০২২ রোজ শনিবার,  বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে ব্রাক্ষণবাড়িয়া গণসমাবেশ ডাকে জেলা বি,এন,পি।গণসমাবেশকে কেন্দ্র করে শহরে ১৪৪ ধারা জারী করে জেলা প্রসাশন।প্রশাসনের  ১৪৪ ধারা ভঙ্গ করে ব্রাহ্মণবাড়িয়া শহরতলীর নাটাই উত্তর ইউনিয়নের বটতলি বাজারে সমাবেশ করে বিএনপি। 


সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপি'র সাবেক সভাপতি, সাবেক পৌর মেয়র হাফিজুর রহমান মোল্লা কচি ,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী,  বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য  আমির খসরু মাহমুদ চৌধুরী,প্রধান বক্তা আবুল খায়ের ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  চেয়ারপারসনের সম্মানিত উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া, চেয়ারপারসনের সম্মানিত উপদেষ্টা নাসিরনগর উপজেলার জননন্দিত নেতা আলহাজ্ব সৈয়দ একরামুজ্জান সুখন , ব্যারিস্টার রুমিন ফারহানা এমপি, কেন্দ্রীয় বিএনপি'র অর্থনৈতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল,ভূঁইয়া ফাউন্ডেশন এর চেয়ারম্যান কসবা আখাউড়ার গণমানুষের নেতা কবির আহমদ ভূঁইয়া, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু,সহ সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি  জাকির হোসেন  সহ কেন্দ্রীয় জেলাও বিভিন্ন উপজেলা থেকে আগত বিএনপি সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন। 


সমাবেশকে কেন্দ্র করে কোন গ্রেপ্তারী পরোয়ানা ছাড়াই নাসিরনগর উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল বাতেন শরীফকে গ্রেপ্তার করে নেয পুলিশ।অন্যায় ভাবে শরীফকে গ্রেপ্তারে নাসিরনগর উপজেলা ছাত্রদল যুবদলে, বি,এন,পি ও সকল অঙ্গও সহযোগি সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার নিঃশর্ত  মুক্তির দাবি করা হয়েছে।


আরও খবর



নাসিরনগর সরকারি কলেজ শাখার ছাত্রদলের কমিটি গঠন।

প্রকাশিত:Friday ০৭ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১৪৩জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ

ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগর সরকারী কলেজ শাখার বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্র দলের ১৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।


গত ৫ জানুয়ারী ২০২২ তারিখে ব্রাহ্মণবাড়িয়া  জেলা ছাত্র দল সভাপতি শেখ মোঃ হাফিজ উল্লাহ হাফিজ ও সাধারন সম্পাদক রুবেল চৌধুরী ফুজায়েল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি অনুমোদন লাভ করে।


উক্ত কমিটিতে ইয়াছিন মাহমুদ কে  আহবায়ক ও খায়রুল বাশার রনি কে সদস্য নির্বাচিত করা হয়েছে।


আরও খবর



রাস্তা পার হতে গিয়ে ট্রাক্টরের ধাক্কায় প্রভাষকের মৃত্যু!

প্রকাশিত:Saturday ০৮ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৮০জন দেখেছেন
Image


নিজস্ব প্রতিবেদক 

৮ জানুয়ারী ২০২২ ইং রোজ শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে বিএনপি - ছাত্র লীগের যৌথ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করে জেলা  প্রসাশন। অন্যান্যদের মতো নিজ কর্মস্থলে ফিরছিলেন তিনি।ভদ্রলোক আখাউড়া দরখার আলিয়া মাদ্রাসার প্রভাষক মোঃ দেলোয়ার হোসেন (আবদুল্লাহ) । তিনি নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভুবন গ্রামের স্থায়ী বাসিন্দা ছিলেন।


জেলা প্রসাশনের ১৪৪ ধারা জারি করার কারনে জেলার বিভিন্ন স্থানে, মোড়ে- মোড়ে পুলিশ মোতায়েন ছিলো। নাসিরনগর থেকে কুট্টাপাড়া মোড় পর্যন্ত সিএনজি গাড়ি গুলো পুলিশ আটক করে। যার দরুন বিপাকে বিপাকে পড়ে সিএনজি ড্রাইভার ও যাত্রীগণ।


নিজ কর্মস্থলে ফিরতে প্রভাষক দেলোয়ার হোসেন আবদুল্লাহ (৫০) কুট্টাপাড়া বিশ্বরোড হতে রাস্তা পারাপারের সময় আচমকা একটি ট্রাক্টরের ধাক্কায় মারাত্মক আঘাত প্রাপ্ত হয়ে মৃত্যু বরন করেন (ইন্নালিল্লাহে,,,,,,, রাজিউন)।


সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণকারী প্রভাষক  দেলোয়ার হোসেনের  সহধর্মিণী সুলেমা বেগম ভুবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এই মর্মান্তিক ঘটনায় ভুবন গ্রাম  সহ আশ পাশের এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।


-খবর প্রতিদিন/ সি.বা

আরও খবর