Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন

প্রকাশিত:Friday ১০ December ২০২১ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪১৬জন দেখেছেন
Image

কানাডার উদ্দেশে গতকাল এমিরেটস এয়ারলাইনসের রাত ১১টা ২০ মিনিটের ইকে ৮৫৮৫ ফ্লাইটে দেশ ছেড়েছেন সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডামুরাদ হাসান। বিমানবন্দর ইমিগ্রেশন সূত্রে  তথ্য জানা গিয়েছে।

সূত্র জানিয়েছেগতকাল রাত পৌনে ৯টার দিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে পৌঁছান ডামুরাদ। আগেই কানাডাগামী একটি ফ্লাইটের টিকিট কেটেছিলেন তিনি। এমিরেটস এয়ারলাইনসের ইকে ৮৫৮৫ ফ্লাইটে দুবাই হয়ে কানাডার পথে রওনা দেন তিনি। ফ্লাইটটি ১১টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও সহযাত্রীদের কভিড পরীক্ষাসহ অন্যান্য কারণে রাত ১টার দিকে হযরত শাহজালাল বিমানবন্দর ছেড়ে যায়।

সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া  তার পরিবারের সদস্যদের নিয়ে অশালীন বক্তব্য দেয়ায় বিতর্কের মুখে পড়েন সাবেক  প্রতিমন্ত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বক্তব্য ছড়িয়ে পড়লে দেশজুড়ে তীব্র সমালোচনা শুরু হয়। এমন বাস্তবতায় তাকে পদত্যাগ করার নির্দেশ দেন শেখ হাসিনা। প্রতিমন্ত্রীর দায়িত্ব হারানোর পাশাপাশি জেলা আওয়ামী লীগের পদ থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়।

গতকাল সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মুরাদ হাসানের দেশত্যাগের প্রস্তুতির খবরের বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেনমুরাদ হাসান যদি স্বেচ্ছায় দেশ ত্যাগ করতে চানতাহলে তাকে বাধা দেবে না সরকার।  বক্তব্যের কয়েক ঘণ্টা পরই মুরাদ হাসান কানাডার উদ্দেশে যাত্রা করেন।

ডামুরাদ হাসান ১৯৭৪ সালের ১০ অক্টোবর জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলাধীন দৌলতপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদারমাতা মনোয়ারা বেগম। তার পিতা ছিলেন একজন রাজনীতিবিদ  আইনজীবী। অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার জামালপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি ১৯৮৬-২০০৩ মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন।

২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে ১৪১জামালপুর- (সরিষাবাড়ীমেস্টা  তিতপল্যাসংসদীয় আসন থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য হিসেবে তিনি জাতীয় সংসদের স্বাস্থ্য  পরিবার কল্যাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির প্রতিনিধি দলের সদস্য হিসেবে বিভিন্ন দেশ সফর করেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪১জামালপুর- সংসদীয় আসন থেকে নির্বাচিত হয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হন। ২০১৯ সালের  জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য  পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। ২০১৯ সালের ১৯ মে থেকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।


আরও খবর



ছুটির দিনে ভিড় নেই চিড়িয়াখানায়

প্রকাশিত:Tuesday ০৯ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

ছুটির দিনগুলোতে চিড়িয়াখানায় সাধারণত দর্শনার্থীর ভিড় বেশি থাকে। শিশু থেকে বয়োবৃদ্ধ সববয়সী মানুষের আগমনে মুখরিত হয়ে ওঠে চিড়িয়াখানা। অথচ হঠাৎ করে ছন্দপতন ঘটেছে বিনোদনপ্রেমীদের।

আজ আশুরার ছুটির দিনে নেই দর্শনার্থীর ভিড়। চিড়িয়াখানার প্রবেশদ্বারে আটটি কাউন্টারের মধ্যে সাতটিই বন্ধ ছিল। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রভাবে পরিবহন কমে যাওয়ার কারণে দর্শনার্থী কমেছে বলে দাবি সংশ্লষ্টিদের।

jagonews24

মঙ্গলবার (৯ আগস্ট) মিরপুরে জাতীয় চিড়িয়াখানা ঘুরে দেখা গেছে, দর্শনার্থী নেই বলা চলে। এদিন ফাঁকা চিড়িয়াখানায় মন খুলে আনন্দ মেতেছেন দর্শনার্থীরা।

শ্যামলী থেকে চিড়িয়াখানায় ঘুরতে এসেছেন আরিফুর রহমান দম্পতি। আরিফুর রহমান বলেন, ছুটি মানে চিড়িয়াখানায় ভিড় থাকে। তবে এবার ভিড় দেখা যায়নি। বেশ ফাঁকা ছিল চিড়িয়াখানা।

jagonews24

এদিকে আশানুরূপ দর্শনার্থী না আসার কারণ হিসেবে টিকিট কাউন্টার মাস্টারদের বলছেন, ডিজেলের মূল্যবৃদ্ধির ফলে চিড়িয়াখানাগামী পরিবহনও কমেছে। এছাড়া অন্যান্য পরিবহনেও ভাড়া বেড়েছে। এসব কারণে দর্শনার্থী কম।

jagonews24

টিকিট কাউন্টার মাস্টার নবু মন্ডল জাগো নিউজকে বলেন, ছুটির দিনে লোক নেই। গাড়ি কম। টিকিট বেঁচে বোঝাই গেলো না ছুটির দিন ছিল। আটটা কাউন্টারের সাতটা বন্ধ ছিল। ভাড়া বাড়তি হওয়ায় দর্শনার্থীর সংখ্যাও কম।


আরও খবর



ছুরিকাঘাত করার পরও দৌড়ে ছিনতাইকারীকে ধরলো কলেজশিক্ষার্থী

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

রাজধানীর উত্তরায় ১০ নম্বর সেক্টরের স্লুইস গেইট এলাকার রাস্তায় মুঠোফোনে কথা বলছিলেন কলেজশিক্ষার্থী সাজেদুর রহমান রুবায়েদ। এ সময় ছিনতাইকারী মোটরসাইকেল আরোহী তার মুঠোফোন ধরে টান দেয়। কিন্তু রুবায়েদ মোবাইলফোন ছাড়েননি। তাই ছিনতাইকারী রুবায়েদের হাতে ছুরিকাঘাত করেন। এতে মোবাইলফোন ছেড়ে দিলেও দৌড়ে ছিনতাইকারীতে ধরে ফেলেন রুবায়েদ। বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে এ ঘটনা ঘটে।

শুক্রবার (৫ আগস্ট) বিকেলে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জাগো নিউজকে এসব তথ্য জানান। গ্রেফতার ছিনতাইকারীর নাম পায়েল হোসেন (২১)। তিনি পিরোজপুর ভাণ্ডারিয়া থানার আলমের ছেলে।

মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতার পিয়াল তুরাগের চাঞ্চল্যকর সংঘবদ্ধ ধর্ষণ মামলার আসামি। সেই মামলায় জামিনে বের হয়ে ছিনতাইয়ে নামে।

তিনি আরও বলেন, ছিনতাইয়ের সময় মোটরসাইকেল কলেজছাত্র রুবায়েদকে টেনে হিঁচড়ে প্রায় ৫০০ ফুট দূরে নিয়ে যায়। পরে তার চিৎকারে আশে-পাশের লোক ও পুলিশ ছুটে আসে। পরে পিয়ালকে আটক করা হয়। ভুক্তভোগী রুবায়েদ কুমিল্লা অধ্যাপক আবদুল মজিদ কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। গ্রেফতার পায়েলের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে।


আরও খবর



দিনাজপুরে বাসের ধাক্কায় প্রাণ গেলো ব্যাংক কর্মকর্তার

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Monday ১৫ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

দিনাজপুরের বিরামপুরে চলন্ত বাসের ধাক্কায় নজরুল ইসলাম (৪০) নামের গ্রামীণ ব্যাংকের বকে কর্মকর্তা নিহত হয়েছেন।

রোববার (২৪ জুলাই) সকালে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের ৫০ গজ উত্তরে এ দ‍ুর্ঘটনা ঘটে। নিহত নজরুল ইসলাম ফুলবাড়ি উপজেলার সুজাপুর এলাকার জাহের উদ্দিনের ছেলে। তিনি গ্রামীণ ব্যাংক দিওড় শাখায় অফিসার পদে কর্মরত ছিলেন।

নিহতের ভাই নুর মোহাম্মদ বলেন, ‘রোববার সকালে নজরুল মোটরসাইকেল নিয়ে অফিসে যাচ্ছিল। পথে বিপরীত দিক থেকে আসা আসাদ এন্টারপ্রাইজ নামের একটি বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় নজরুল ইসলামকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সুমন কুমার মহন্ত জাগো নিউজকে বলেন, পরিবারে পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় মরদেহ হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



দিনাজপুরের বীরগঞ্জে জাতীয় পাটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে

প্রকাশিত:Sunday ১৪ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৬৯জন দেখেছেন
Image

দিনাজপুর প্রতিনিধি
উপজেলা জাতীয় পাটির সভাপতি ও জেলা জাপার যুগ্ন সাধারন সম্পাদক হাসান মোঃ নিজামুদৌলা মতির সভাপতিত্বে ১৩ আগষ্ট শনিবার সকাল ১১ টায় পৌর শহরের ফুড প্যালেস হোটেলে বর্ধিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্যে রাখেন জাতীয় পাটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, দিনাজপুর জেলা জাপার যুগ্ন সাধারন সম্পাদক ও বোচাগঞ্জ উপজেলা চেয়ারম্যন এ্যাডঃ মোঃ জুলফিকার হোসেন।

উপজেলা জাপার ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ নাজমুল ইসলাম (মিলন) এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে জাতীয় পাটির কেন্দ্রীয় কমিটি সদস্য ও ঠাকুরগাঁও জেলা জাপার সাধারন সম্পাদক রাজিউর রাজ (স্বপন চৌধুরী), জেলা জাপার মহিলা সম্পাদিকা ও দিনাজপুর পৌর সভার সাবেক কাউন্সিলর রোকেয়া বেগম লাইজু, জেলা জাতীয় যুব সংহতির সাধারন সম্পাদক নাসিম খাঁন পিরু, উপজেলা জাপার সহ-সভাপতি মিজানুর রহমান মিজু, আলহাজ মেঃ জয়নাল পাটোয়ারী, জাতীয় যুব সংহতির সাধারন সম্পাদক ও জাপা নেতা মাহাবুব আলম ও বীরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের সভাপতি ও সম্পাদক বৃন্দ বক্তব্য রাখেন।

নিউজ ট্যাগ: সভা দিনাজপুর

আরও খবর



এবারও কাগজে-কলমে ভালো দল মোহামেডানের, সাকিবকে নিয়ে টানাটানি

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

আগেরবার কাগজে-কলমে অন্যতম সেরা দল ছিল মোহামেডান। ঢাকা লিগ মাঠে গড়ানোর ৬ থেকে ৭ মাস আগেই দল গোছানোর কাজও সেরেছিল মতিঝিল ক্লাব পাড়ার এ ঐতিহ্যবাহী ক্লাবটি।

তিন দেশসেরা তারকা ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ একসঙ্গে নাম লিখিয়েছিলেন সাদা-কালো ক্লাবে। সঙ্গে সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজের মতো তারকাও ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত রিয়াদ আর সৌম্য ছাড়া বাকিরা জাতীয় দলের হয়ে ব্যস্ত থাকায় আর মোহামেডানের হয়ে মাঠে নামতে পারেননি।

দক্ষিণ আফ্রিকা সফর শেষে ক্রিকেটাররা যখন দেশে ফেরেন, তখন সুপার লিগ চলছিল। যেহেতু মোহামেডান সুপার লিগেই উঠতে পারেনি গতবার, তাই সাকিব-মুশফিক-মিরাজদের সাদা-কালো জার্সি গায়েই মাঠে নামা হয়নি।

তারকা ক্রিকেটারদের সঙ্গে রনি তালুকদার, শুভাগত হোম, আব্দুল মজিদ, নাজমুল অপুর মত প্রতিষ্ঠিত পারফরমাররাও ছিলেন। কিন্তু কেন যেন কেউই সে অর্থে জ্বলে উঠতে পারেননি। কাগজে-কলমে এক নম্বর দল হয়েও শেষ পর্যন্ত মাঠে সেরা ছয় দলের বাইরে ছিটকে পড়ে মোহামেডান। শেষ করে সাত নম্বরে থেকে।

অনেক টাকা খরচ করে এক ঝাঁক তারকা ও নামি-দামি পারফরমার দলে ভিড়িয়েও শেষ অবধি সুপার লিগ খেলতে না পারার দুঃখ, হতাশা আর যন্ত্রণা এখনও পোড়াচ্ছে মোহামেডান কর্মকর্তাদের।

প্রথমে শোনা গিয়েছিল, আগেরবারের ব্যর্থতার হতাশায় এবার আর তেমন ভালো দল গড়তে আগ্রহী নয় মোহামেডান। শেষ পর্যন্ত তারা সেই অবস্থান থেকে সরে এসেছে।

সবশেষ খবর, এবারও কাগজে কলমে ভালো দল গড়ার কাজে হাত দিয়েছে মোহামেডান। যতদূর জানা গেছে, এ ঐতিহ্যবাহী ক্লাবের আগামী বছরের ঘর গোছানো মোটামুটি শেষ। গত বছরের কয়েকজন ক্রিকেটারকে ধরে রাখার পাশাপাশি এবার কিছু নতুন মুখকে দলে টানার কাজ এরই মধ্যে সেরে ফেলেছে তারা।

তবে এবার মোহামেডান কর্তারা সবার আগে হিসেব কষে দেখেছেন, তারকা এবং জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে কাদের পাওয়া যাওয়ার সম্ভাবনা বেশি। যারা টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টির অটো চয়েজ, তাদের বাইরে রেখে দল সাজানোর কাজে হাত দিয়েছেন এবার মোহামেডান কর্তারা।

মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট দলে নেই। এটা একটা সুবিধা। বাকি দুই শীর্ষ তারকা সাকিব আল হাসান আর মুশফিকুর রহিম তিন ফরম্যাটেই জাতীয় দলে খেলেন এবং তাদের দলে থাকাও শতভাগ নিশ্চিত।

তাই পুরো লিগে সাকিব ও মুশফিকের সার্ভিস পাওয়া সম্ভব না, সেই চিন্তায় তাদের চেয়ে রিয়াদকেই তুলনামূলক এভেইলেবল মনে হয়েছে মোহামেডান কর্তাদের।

তাই রিয়াদের সঙ্গে আগামী বছরের চুক্তিও সম্পন্ন বলে জানা গেছে। রিয়াদের পাশাপাশি সৌম্য সরকারকে রেখে দেওয়ার কাজটিও হয়ে গেছে বলে জানা গেছে।

দুই শীর্ষ তারকার মধ্যে সাকিবকে পেতে আগ্রহী মোহামেডান। তবে মুশফিকের এবার সাদা-কালো জার্সি গায়ে চড়ানোর সম্ভাবনা নেই। সাকিব এখনও ‘হ্যাঁ কিংবা না’ বলেননি।

তবে মুশফিকের মোহামেডান ছাড়া নিশ্চিত। মিস্টার ডিপেন্ডেবলের নতুন ঠিকানা শেখ জামাল ধানমন্ডি ক্লাব। একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, মুশফিকের শেখ জামালে যোগদান একরকম নিশ্চিত।

অন্যদিকে এক নম্বর তারকা সাকিবকে নিয়ে টানাটানি চলছে। দুই জনপ্রিয় শিবির ও চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী আর মোহামেডান দুই দলই সাকিবকে পেতে চাচ্ছে। সাকিব এখনও কাউকে কথা দেননি।

অপর শীর্ষ তারকা তামিম ইকবালও সম্ভবত দল পাল্টাচ্ছেন না। যতদূর জানা গেছে এবারও প্রাইম ব্যাংকেই খেলবেন দেশসেরা ওপেনার তামিম।

মোহামেডান গত লিগের সেরা ছয়ে মানে সুপার সিক্সে জায়গা না পাওয়ায় বিদেশ সফর শেষে দেশে ফিরে দু’পক্ষের আপোষ-মীমাংসায় অন্য ক্লাবে খেলেছেন সাকিব, মুশফিক আর মিরাজ।

এর মধ্যে মিরাজকে দলে পেতে মরিয়া মোহামেডান। মিরাজের সঙ্গে অন্য ক্লাবের কথা চললেও মোহামেডান ছেড়ে যাওয়া তার জন্য কঠিন হবে। জানা গেছে, তারকা এই অলরাউন্ডারের সঙ্গে মোহামেডানের লেনদেনও বাকি আছে। কাজেই আইনত মিরাজের মোহামেডান ছেড়ে অন্য ক্লাবে খেলাতে আছে জটিলতা।

এর বাইরে মোহামেডান তাদের আগের দুইবারের নির্ভরযোগ্য অলরাউন্ডার শুভাগত হোমকে রেখে দেওয়ার কাজ সেরে ফেলেছে। একইভাবে ওপেনার রনি তালুকদার, পেসার তাসকিন আহমেদ আর আবু জায়েদ রাহির সাদা-কালো শিবিরে থেকে যাওয়ার কথা শোনা যাচ্ছে।

এছাড়া আরও ৬-৭ জনের সঙ্গে নতুন করে চুক্তি হয়েছে। সেই তালিকায় ইমরুল কায়েস, আরিফুল হক, এনামুল হক জুনিয়র, কামরুল ইসলাম রাব্বি আর পেসার খালেদ আহমেদের নাম শোনা যাচ্ছে। তাদের সাথে কথাবার্তা চূড়ান্ত। এই ৫ জনকে আগামী বছর মোহামেডানে খেলতে দেখা যাবে। তরুণ সম্ভাবনাময় উইকেটেরক্ষক অংকনকেও দলে টানার সব প্রক্রিয়া চূড়ান্ত মোহামেডানের।


আরও খবর