Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

মশা নিয়ন্ত্রণ করব ঐক্যবদ্ধভাবে: মেয়র তাপস

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন কারো ওপর দায় না চাপিয়ে ঐক্যবদ্ধভাবে মশা নিয়ন্ত্রণ করা হবে বলে। তিনি বলেন, কারো ওপর দায় চাপাতে চাই না। কোনো প্রতিষ্ঠান বা সংস্থাকে দায়ী করতে চাই না। ঐক্যবদ্ধভাবে মশা নিয়ন্ত্রণ করব।

সোমবার (১০ জুন) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগে এডিস মশা নিধন কার্যক্রমের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আসাদুজ্জামান।

এসময় মেয়র তাপস বলেন, প্রতিবছরের ন্যায় এবারও আমরা এডিস মশা নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছি। সব অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা করেছি। তার ফলশ্রুতিতে আমাদের কর্মপরিকল্পনা কার্যক্রমকে ঢেলে সাজিয়েছি।

এসময় আরও উপস্থিত ছিলেন ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন আহমেদ রতন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাচ্চুসহ হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা।


আরও খবর



ঘূর্ণিঝড় রিমাল মধ্যরাতে চূড়ান্ত আঘাত হানবে: প্রতিমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঘূর্ণিঝড় রিমাল এর অগ্রভাগ রোববার (২৬ মে) মধ্যরাতে চূড়ান্ত আঘাত হানতে পারে, বলেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান ।

সকালে সচিবালয়ে আন্ত:মন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা শেষে সাংবাদিকদে তিনি এ তথ্য জানান। প্রতিমন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় রেমালের অগ্রভাগ রোববার সন্ধ্যায় আঘাত হানতে শুরু করবে। মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল উপকূলের প্রায় সব জেলায় চূড়ান্ত আঘাত হানার সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড়ের কারণে ১০ থেকে ১২ ফুট জলোচ্ছ্বাস হতে পারে। এদিকে বাংলাদেশের উপকূলীয় এলাকায় প্রবল ঘূর্ণিঝড়ের অগ্রভাগের প্রভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি শুরু হয়েছে জানিয়ে আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড়টি রোববার সকাল ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৩৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্র বন্দর থেকে ৩৩০ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ২৯৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। এটি আরও উত্তর দিকে অগ্রসর হয়ে সন্ধ্যা বা মধ্যরাতে মোংলার কাছ দিয়ে সাগর আইল্যান্ড (পশ্চিমবঙ্গ) খেপুপাড়া উপকূল অতিক্রম করতে পারে।


আরও খবর



তিতাসের অবহেলায় কারখানার উৎপাদন ব্যাহত, ব্যাপক ক্ষতি

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৭৯জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে পূর্ব ঘোষণা বা নোটিশ ছাড়াই হঠাৎ গ্যাস সববরাহ বন্ধ করে দেওয়ায় প্রায় চার শতাধিক শিল্পকারখানার উৎপাদন ব্যাহত হয়েছে। এতে মালামাল নষ্ট হয়ে কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতির সম্মুখিন হয়েছেন কারখানার মালিকরা। রোববার সকাল থেকে গ্যাসের এ সমস্যার কারণে ছুটি ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। তাদের অভিযোগ, তিতাসের অবহেলার কারণেই এই ক্ষতির সম্মুখিন হয়েছেন।

শিল্প-কারখানা ও তিতাসের চন্দ্রা জোনাল অফিস সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলা একটি শিল্প অধ্যুষিত এলাকা। এখানে প্রায় পাঁচ শতাধিক রপ্তানিমুখি শিল্পকারখানা রয়েছে। এর মধ্যে প্রায় চার শতাধিক কারখানায় তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের গ্যাস সরবরাহের মাধ্যমে উৎপাদন অব্যাহত আছে।

কিন্তু রোববার সকাল থেকে হঠাৎ করে কারখানায় তিতাসের গ্যাস সরবারহ বন্ধ হয়ে যায়। পূর্ব ঘোষণা বা নোটিশ ছাড়াই হঠাৎ গ্যাস সববরাহ বন্ধ করায় ওই চার শতাধিক শিল্পকারখানার উৎপাদন মারাত্মকভাবে ব্যাহত হয়। এতে মালামাল নষ্ট হয়ে কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতির সম্মুখিন হয়েছেন কারখানার মালিকরা। আর সকাল থেকে গ্যাসের এ সমস্যার কারণে ছুটি ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। তাদের অভিযোগ, তিতাসের অবহেলার কারণেই এই ক্ষতির সম্মুখিন হয়েছেন। অথচ তিতাসের চন্দ্রা জোনাল অফিসের দাবী, উন্নয়ন কাজের জন্য গাজীপুরের জয়দেবপুর-টাঙ্গাইল লাইনের সাটডাউন দিয়েছে টাঙ্গাইল তিতাস সংশ্লিষ্টরা। এটা টাঙ্গাইলের সদরের এলেঙ্গা থেকে মির্জাপুরের কুমুদিনী পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকার কথা ছিল। টাঙ্গাইলের তিতাস কোম্পানি থেকে ওই জেলা উপজেলা ছাড়াও গাজীপুরের কালিয়াকৈর ও সাভারের আশুলিয়া মোট তিনটি জোন আছে। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ওই লাইন বন্ধ থাকবে। আর ওই একটা লাইন বন্ধ থাকলেও কালিয়াকৈরে গ্যাস চালু আছে। কিন্তু যে রকম প্রেশার থাকার কথা তার চেয়ে কম রয়েছে। লো প্রেশারের কারণে কারখানাগুলোতে সমস্যা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বড় এক পোশাক কোম্পানির কর্তৃপক্ষ জানান, নাম উল্লেখ করে বক্তব্য দিলে তিতাস গ্যাস কর্তৃপক্ষ আমাদের সমস্যা করবে। কোনো প্রকার নোটিশ ছাড়াই না জানিয়ে গ্যাস বন্ধ করেছে তিতাস কর্তৃপক্ষ। তাদের এমন অবহেলার কারণে আমাদের প্রায় তিন কোটি টাকার কাপড় নষ্ট হয়ে গেছে। তারা আগে থেকে জানালে আমাদের এই অর্থনৈতিক ক্ষতির সম্মুখিন হতে হতো না।

লিডা লিমিটেড কারখানার জিএম এ্যাডমিন জাহাঙ্গীর আলম জানান, গ্যাসের সরবরাহ অন্যান্য দিনের চেয়ে অনেক কম ছিল। আমাদের ডাইং না থাকায় তেমন প্রভাব পড়েনি। তবে যেসব কারখানায় ডাইং আছে, তাদের উৎপাদন অনেকটা ব্যাহত হয়েছে।

নুরুল ওয়্যার লিমিটেড কারখানার জিএম জহির হোসেন জানান,অনলাইনে নিউজ পোর্টালে গ্যাসের সমস্যাজনিত সংবাদ দেখে তিতাস কর্তৃপক্ষকে অবগত করি। কিন্তু তারা আমাদের আশস্ত করে এখানে গ্যাস সরবরাহে কোনো ত্রুটি হবে না। সকালে কারখানা চালু হলে গ্যাস সরবারহ বন্ধ হলে কারখানা ছুটি ঘোষণা করা হয়।এ বিষয়য়ে জানতে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের চন্দ্রা জোনাল অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ মোস্তফা মাহবুরের অফিসে গেলে তাকে পাওয়া যায়নি।

তবে তিনি মিটিংয়ে আছেন জানিয়ে ওই অফিসের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী রায়হান কবির জানান, টাঙ্গাইল থেকে গ্যাস লাইনে সাটডাউন দেওয়া হয়েছে। ওই এলাকায় গ্যাস বন্ধ থাকবে সে বিষয়ে টেলিভিশনসহ বিভিন্ন মিডিয়ায় প্রচার করা হয়েছে।

আমাদের এলাকায় সাটডাউন হয়নি, আর এজন্য কোনো নোটিশ দেওয়া হয়নি। কিন্তু সেখানে সাটডাউন দেওয়ায় কালিয়াকৈরে গ্যাস সরবারহ বন্ধ না হলেও এখানে লো প্রেশার। এতে কারখানাগুলোতে সমস্যা হবে। তবে ব্যাপক ক্ষয়ক্ষতির বিষয়টি আমাদের জানা নেই।


আরও খবর



কুড়িগ্রামের রৌমারী বন্যার্তদের মাঝে ত্রাণের চাউল বিতরণ করা হয়

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২২জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃকয়েকদিনের টানা বৃষ্টি ও পাহাড়ী ঢলের পানিতে প্লাবিত হয় রৌমারীর নিন্ম অঞ্চল। এতে পানি বন্দি হয়ে পড়েছে ৫০টি গ্রামের প্রায় ৭০ জাহার মানুষ। অপরদিকে মাঠে থাকা সকল প্রকারের ফসলাদি ডুবে যায়। কৃষকের পাকা ধান-তিল-চিনা-কাউন-পাট- আউশ-শাকসবজীসহ বিভিন্ন জাতের উঠতি ফসল ডুবে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছে এঅঞ্চলের কৃষকরা। এদিকে নদের কুলঘেষা বসতবাড়ী গুলোও ঢলের পানির তীব্র স্রোতে ধসে গেছে অনেকের বসতবাড়ী। সরেজমিনে গিয়ে দেখা গেছে খোলা আকাশের নিচে অনেকেই পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। খবর পেয়ে রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু-উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান, প্রকল্পবাস্থবায়ন কর্মকর্তা শামসুদ্দীন, রৌমারী থানা ইনর্চাজ আব্দুল্লাহেল জামান, রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আঃ রাজ্জাক, যাদুরচর ইউপি চেয়ারম্যান সরবেশ আলী, বাংলা টিভির প্রতিনিধিঃ মাজহারুল ইসলাম, মানবজমিন পত্রিকার প্রতিনিধিঃ রফিকুল ইসলাম সাজুসহ আরও অনেকেই। বন্যায় ক্ষতিগ্রস্ত

এলাকা গুলো সরেজমিনে পরির্দশন করার পাশাপাশি ৩ মেট্রিক টন ত্রাণের চাউল বিতরন করা হয়। এতে চাহিদার তুলনায় তিন মেট্রিক টন চাউল অপ্রতুল। ভারত থেকে নেমে আশা পাহাড়ী ঢলের পানিতে প্রতিবছরই এমন ক্ষতি হয়ে থাকে রৌমারী উপজেলার সীমান্তঘেষা অঞ্চল গুলোর। এলাকাবাসিরা ভারতীয় ঢলের পানি যাতে না আসতে পারে সেজন্য সরকারের কাছে সুদৃষ্ঠি কামনা করছেন।

এবিষয় রৌমারী উপজেলা প্রকল্পবাস্থবায়ন কর্মকর্তা শামসুদ্দীন বলেন খবর পেয়ে বন্যার্তদের দেখতে এলাম এবং বন্যার্তদের বরাদ্দকৃত ৩ টুন ত্রাণের চাল বিতরন করলাম তারপরও আমি আমার উর্ধ্বতন ককৃপক্ষকে জানাবো। 

এবিষয় রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান বাংলা টিভিকে জানায় ভারতীয় ঢলের পানি এসে রৌমারী উপজেলাটি প্লাবিত হয়েছে সরেজমিন দেখলাম এবং ত্রামের চালও বিতরন করলাম যাদের ঘরবাড়ী নদী গর্ভে বিলিন হয়েছে এবিষয় তালিকা করে তাদের জন্য ব্যবস্থা করা হবে। 

রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন রৌমারী উপজেলা সদর ইউনিয়ন,এবং যাদুরচর ইউনিয়নসহ দুটি ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে এই বন্যায়। যারফলে উপজেলার সকল কর্মকর্তাকে সাথে নিয়ে সরাসরি ক্ষতিগ্রস্ত এলাকা গুলো পরিদর্শন করলাম চেষ্টা করবো তাদের পাশে থাকার।


আরও খবর



রাজধানীসহ সারাদেশে উদযাপিত হচ্ছে ঈদুল আজহা

প্রকাশিত:সোমবার ১৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৭ জুন ২০২৪ | জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মুসলিম জাহানের সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল আজহা রাজধানীসহ সারাদেশে উদযাপিত হচ্ছে।এ দিনটিতে বড় বিষয় ত্যাগের শিক্ষা। আজ সামর্থ্যবান মুসলমানরা পরিশুদ্ধি এবং আল্লাহর সন্তুষ্টির জন্য পশু কোরবানির দিন। কোরবানির মাধ্যমে সৃষ্টিকর্তার কাছে নিজেকে সমর্পণই ঈদুল আজহার মূল মর্মবাণী।

পবিত্র কোরআনে বর্ণিত আছে, আমি প্রত্যেক উম্মতের জন্য কোরবানির বিধান নির্ধারণ করে দিয়েছি, যাতে তারা ওই পশুদের জবাই করার সময় আল্লাহর নাম উচ্চারণ করে। আর তোমাদের প্রতিপালক তো এক আল্লাহই, তোমরা তারই অনুগত হও। (সুরা হজ : ৩৪)

সোমবার (১৭ জুন) ঈদগাহে নামাজ শুরু হয়েছে ।এরপর শুরু পশু কোরবানির পর্ব।

ঈদের দিন ছাড়াও ধর্মীয় বিধান আছে,পরের দু’দিনও পশু কোরবানি করার সুযোগ। সে হিসেবে বুধবার আসরের ওয়াক্ত পর্যন্ত কোরবানি করা যাবে। সামর্থ্যবানদের জন্য কোরবানি করা ফরজ। কোরবানির পশুর মাংসের তিন ভাগের এক ভাগ বিলিয়ে দিতে হয় গরিব-মিসকিনকে। আত্মীয়দের দিতে হবে এক ভাগ।

হাদিসে বর্ণিত আছে, ‘১০, ১১ ও ১২ জিলহজ এই তিন দিন কোরবানি করা যায়। তবে প্রথম দিন কোরবানি করা অধিক উত্তম। এরপর দ্বিতীয় দিন, তারপর তৃতীয় দিন।’ আরেকটি হাদিসে আছে, জিলহজ মাসের ১২ তারিখ সূর্যাস্তের পর কোরবানি করা শুদ্ধ নয়।

রাজধানীতে জাতীয় ঈদগাহ মাঠে ঈদের প্রথম জামাত হবে সকাল সাড়ে ৭টায়। এছাড়া মন্ত্রিসভার সদস্য, সুপ্রিমকোর্টের বিচারপতি, সংসদ সদস্য, সিনিয়র রাজনৈতিক নেতা, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ বিশিষ্ট ব্যক্তিরা এখানে ঈদের নামাজ আদায় করবেন। নামাজ শেষে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ও তার সহধর্মিণী ড. রেবেকা সুলতানা সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বঙ্গভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

জাতীয় ঈদগাহ ময়দান, বায়তুল মোকাররম মসজিদসহ রাজধানীতে ১৮৪টি ঈদগাহ ও প্রায় দেড় হাজার মসজিদে ঈদের নামাজ পড়বেন মুসল্লিরা। দেশের সর্ববৃহৎ ঈদ জামাতের জন্য প্রস্তুত কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ। এবার ১৯৭তম ঈদের জামাত হবে এ ঈদগাহে। অন্যদিকে দেশের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হবে দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে। ঈদের জামাতের সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে।

শুধু উৎসব না কোরবানির ঈদ, সামাজিক ও সাংস্কৃতিক বন্ধনকে সুদৃঢ় করার একটি বন্ধন। ঈদুল আজহা সমাজে ধনী-দরিদ্রের বৈষম্যকে এক কাতারে নিয়ে আসে। আধুনিক সমাজ যে ব্যক্তিকেন্দ্রিক চিন্তায় মগ্ন হয়ে গেছে, তা থেকে মুক্তি হতে পারে পশু কোরবানি। সমাজ ও রাষ্ট্রে ভ্রাতৃত্ববোধ ও জাতীয় ঐক্য গড়ার শিক্ষা হতে পারে ঈদে পশু কোরবানি।

ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা, বিএনপিসহ দেশের রাজনৈতিক দলগুলো। পৃথক বাণীতে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ত্যাগের শিক্ষায় উজ্জীবিত হয়ে পারস্পরিক ভেদাভেদ ভুলে দেশ গড়ার আহ্বান জানিয়েছেন তারা।

ইসলাম ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, মুসলিম জাতির পিতা হজরত ইবরাহিম (আ.) ও তার পুত্র হজরত ইসমাইল (আ.) এর ঐতিহাসিক ঘটনার পরিপ্রেক্ষিতে কোরবানি ইবাদতের মর্যাদা লাভ করেছে। আল্লাহ যখন ইবরাহিম (আ.)-কে পরীক্ষা করার জন্য স্বীয় পুত্রকে কোরবানি করতে বললেন, তখন সঙ্গে সঙ্গে কোনো সংশয় তথা বিনা প্রশ্নে নিজ প্রিয় সন্তানকে কোরবানি করার জন্য প্রস্তুত হয়ে যান তিনি। কিন্তু আল্লাহর আদেশে দুম্বা কোরবানি হয়ে যায়। হজরত ইব্রাহিম (আ.)-এর অসামান্য এ ত্যাগের মহিমা জাগ্রত রাখতে সারা বিশ্বের মুসলিম সম্প্রদায় জিলহজ মাসের ১০ তারিখে পশু কুরবানি ক


আরও খবর



সরকারি অফিসের সময়সূচিতে পরিবর্তন

প্রকাশিত:সোমবার ০৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নতুন অফিস সময়সূচি নির্ধারণ করেছে মন্ত্রিসভা,দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের। সোমবার (৩ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এখন থেকে সরকারি প্রতিষ্ঠানে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস চলবে। তবে মাঝখানে দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি থাকবে।

তিনি আরও বলেন, শুক্র-শনিবার থাকবে সাপ্তাহিক ছুটি। এই সময়সূচি কোরবানির ঈদের ছুটির পর প্রথম কর্মদিবস থেকে কার্যকর হবে।

এর আগেও সরকারি কর্মীরা সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস করতেন। কিন্তু জ্বালানি সংকটের কারণে বিদ্যুৎ সাশ্রয়ে ২০২২ সালের ২৪ আগস্ট থেকে কর্মঘণ্টা কমিয়ে অফিস ও ব্যাংকের সময়সূচি বদলে দেয় সরকার। সে অনুযায়ী দুই মাসের বেশি সময় সব সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলে।


আরও খবর