Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

মোটরসাইকেল নিয়ে খসরু চৌধুরীর হরতাল বিরোধী মিছিল

প্রকাশিত:সোমবার ২০ নভেম্বর ২০23 | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিএন‌পি জামায়া‌তের হরতাল প্রতিহত করতে রাজধানীর ঢাকা-১৮ আসনের বিভিন্ন সড়কে ১০ সহস্রাধিক মোটরসাইকেল নিয়ে মিছিল ক‌রে‌ছেন ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব মো. খসরু চৌধুরী সিআইপি। ‌

আজ রবিবার দুুপর ১২টায় হরতাল বিরোধী মোটরসাইকেল মি‌ছিল‌টি উত্তরার জসিমউদ্দিন থেকে শুরু হয়। পরে মি‌ছিল‌টি ঢাকা-১৮ আসনের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জসিমউদ্দিন এসে শেষ হয়। এ‌তে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রায় ২০ হাজার নেতাকর্মী অংশ নেন।

খসরু চৌধুরী সিআইপি বলেন, ‘বিএন‌পি-জামায়াত নির্বাচন ভণ্ডুল কর‌তে চায়। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন‌প্রিয়তায় ভীত হ‌য়ে বিএন‌পি-জামায়াত জ্বালা‌ও-পোড়াও ক‌রে অস্বাভা‌বিক অবস্থা সৃ‌ষ্টি কর‌তে চায়। কিন্তু, জনগণ তা হ‌তে দে‌বে না। নাশকতা ক‌রে জানমালের ক্ষতি করতে চাইলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।’

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. খসরু চৌধুরী বলেন, ‘বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করতে আমরা সব সময় প্রস্তুত। নির্বাচন পর্যন্ত আমি এবং আমার প্রতিটি অনুসারী রাজপথে থাকব। বিএনপি-জামায়াত অপশক্তি যাতে মানুষের কোনো ক্ষতি করতে না পারে সে বিষয়টি নিশ্চয়তা দিবো।


আরও খবর



পত্নীতলায় "স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image
দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় "স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষে উপজেলা আইসিটি ট্রেনিঃ এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) এর আয়োজনে উপজেলা আইসিটি ট্রেনিঃ সেন্টারে সোমবার "স্মার্ট বাংলাদেশ, ফর এডুকেশনাল এক্সেলেন্স " শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  


উপজেলা ইউআইটিআরসিই, ব্যানবেইস এর সহকারী প্রোগ্রামার শামছ-ই-তাবিজ এর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পপি খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ও আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান মিজা এ.এফ.এম রশিদুল হাসান। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ডঃ রুবাইয়াত ইয়াসমিন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম জিল্লুর রহমান  সহ অন্যান্য কর্মকর্তা , উপজেলার কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রধানগণ।  


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




পোরশায় সড়কে নাইট ডিউটি করতে এসে গ্রাম পুলিশের রহস্যজনক মৃত্যু

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

ডিএম রাশেদ,পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশায় নাইট ডিউটি করতে এসে রহস্যজনকভাবে নিহত হয়েছেন নজরুল ইসলাম(৬০) নামের এক গ্রাম পুলিশ। নিহত নজরুল ইসলাম ঘাটনগর ইউপির ঘাটনগর পাহাড়িয়া পুকুর হাটখোলা পাড়া গ্রামের মৃত লাল মুহাম্মদের ছেলে। তিনি ঘাটনগর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ ছিলেন। কি কারনে তার মৃত্যু হয়েছে তা এখনো জানা যায়নি। 

নিহত গ্রাম পুলিশ নজরুল ইসলামের ছেলে কামরুজ্জামান জানান, তার বাবা প্রায় দিনই রাস্তায় নাইট ডিউটি করতেন। চলতি মে মাসের ১তারিখ বুধবার দিবাগত রাতে অন্যান্য দিনের মতো নাইট ডিউটি করার জন্য তার বাবা নজরুল ইসলাম ও তার দুই সহকর্মী গ্রাম পুলিশ শ্রী সুফল ও কাঞ্চন উপজেলার সারাইগাছী-নোচনাহার সড়কের ছাতুনতলি মোড়ে আসেন। রাত সাড়ে ৯টায় তার বাবা আহত অবস্থায় রাস্তার পাশে পড়ে আছে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান তিনি। সেখান থেকে তার বাবাকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। এসময় ঘটনাস্থলে তার বাবার দুই সহকর্মী ছিলেন না বলে জানান তিনি।

ছেলে কামরুজ্জামান আরও জানান, তার বাবার বাম চোখে আঘাত করে নষ্ট করে ফেলা হয়েছে। এছাড়াও তার বাবার মাথা, গলা ও বুকে আঘাতের চিহ্ন ছিল। প্রায় ৩সপ্তাহ চিকিৎসা শেষে চিকিৎসক তার বাবাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে যেতে বললে গত বৃহস্পতিবার তার বাবাকে বাসায় নিয়ে আসেন তারা। গত সোমবার দিবাগত রাতে নিজ বাসায় মারা যান গ্রাম পুলিশ নজরুল ইসলাম।

এ ব্যাপারে পোরশা থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান জানান, আমরা লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছি। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে। কি কারনে এবং কিভাবে তার মৃত্যু হলো তা ময়না তদন্তের প্রতিবেদন হাতে পেলে জানা যাবে বলেও তিনি জানান। 


আরও খবর



কুড়িগ্রামে পাঁচপীর ডিগ্রী কলেজে এসএসসি জিপিএ ৫ প্রাপ্তদের সম্বর্ধনা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১৪২জন দেখেছেন

Image

সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম ব্যুরো:কুড়িগ্রামের উলিপুরে পাঁচপীর ডিগ্রী কলেজের হলরুমে এসএসসি ২০২৪ এর উলিপুর উপজেলার জিপিএ ৫ প্রাপ্ত প্রায় দেড়শত শিক্ষার্থীদের সম্বর্ধনা প্রদান করা হয়েছে l পাঁচপীর ডিগ্রী কলেজ কর্তৃপক্ষের আয়োজনে সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ওই কলেজের গভর্নিং বডির সভাপতি ডা۔ জাহেদুল  ইসলাম l ২২ মে বুধবার সকাল ১০ টায় উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীরা তাদের অভিভাবকদের সাথে নিয়ে কলেজ চত্বরে এসে হাজির হয় l এরপর কলেজের একাডেমিক ভবনের চতুর্থ তলার হলরুমে শুরু হয় সংবর্ধনার আয়োজন l হল রুমটি জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে কানায় কানায় ভরে ওঠে l জায়গার সংকুলান না হওয়ায় অভিভাবকরা অনেকেই পাশের রুমে এবং বারান্দার আসনে বসে পড়েন l

সংশ্লিষ্ট কলেজের শরীরচর্চা শিক্ষক এরশাদুন নবী চৌধুরীর সঞ্চালনায় শুরু হয় আনুষ্ঠানিক আলোচনা পর্ব l শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন, ওই কলেজেরই কেমিস্ট্রির সহযোগী অধ্যাপক ও উলিপুরের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এন এস আমিন রেসিডেন্সিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক শামীম আখতার আমিন l এরপর বক্তব্য রাখেন, মোঃ আব্দুল্লাহ আল মামুন, উৎপল কুমার সরকার, মোঃ আব্দুল কাইয়ুম l

এছাড়াও বক্তব্য রাখেন, জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী বর্ষাসহ অন্যান্য শিক্ষার্থীরা l এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গণও শিক্ষার্থীদের অভিষ্ট লক্ষ্যে পৌঁছানোর জন্য স্পৃহা মূলক বক্তব্য রাখেন l অনুষ্ঠানের মাঝে জিপিএ -৫ প্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীদের হাতে একটি করে রজনীগন্ধার স্টিকসহ ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডা۔ জাহেদুল হক l

অনুষ্ঠানের শেষ পর্বে ছিল মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান l


আরও খবর



ইসলামপুরে অসচ্ছল ৫০ হাজার ৬শত ৮২ পরিবার পাচ্ছে ভিজিএফ চাল

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি:জামালপুরের ইসলামপুরের ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫০ হাজার ৬৮২টি পরিবার পাবে ঈদুল আযহা উপলক্ষে ১০ কেজি করে ভিজিএফ চাল। দুর্যোগে ক্ষতিগ্রস্থ, দুস্থ, অসচ্ছল, অক্ষম, প্রতিবন্ধী, ভিক্ষুক, অতিদরিদ্র পরিবারকে সহায়তা প্রদানের লক্ষে এসব বরাদ্দ দিয়েছেন বর্তমান সরকার।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, ইসলামপুর পৌরসভায় ৪ হাজার ৬২১ জন, কুলকান্দি ইউনিয়নের ২ হাজার ৭শত ৫৭ জন, বেলগাছা ইউনিয়নে ৩ হাজার ৯৬৮ জন, চিনাডুলী ইউনিয়নে ৪ হাজার ২শত ৬৭ জন, সাপধরী ইউনিয়নে ২ হাজার ৪শত ২২ জন, নোয়ারপাড়া ইউনিয়নে ৩ হাজার ৯শত ৬৮ জন, ইসলামপুর সদর ইউনিয়নে ৩ হাজার ৭শত১৬ জন, পাথর্শী ইউনিয়নে ৪ হাজার ৬শত ৪৭ জন, পলবান্ধা ইউনিয়নে ৩ হাজার ৩শত জন, গোয়ালের চর ইউনিয়নে ৪ হাজার ৬৪ জন, গাইবান্ধা ইউনিয়নে ৫ হাজার ৯৩ জন, চরপুটিমারী ৪ হাজার ৯শত ২৩ জন, চর গোয়ালিনী ইউনিয়নে ২ হাজার ৯শত ৩৬ জনসহ উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫০ হাজার ৬৮২ জন অতিদরিদ্র পাবে ১০ কেজি করে ভিজিএফ চাল।

জানা গেছে, দুর্যোগে ক্ষতিগ্রস্থ, দুস্থ, উপার্জনে অক্ষম, অসচ্ছল, অক্ষম, প্রতিবন্ধী, ভিক্ষুক, অতিদরিদ্রদের সহায়তা প্রদানের লক্ষে অগ্রাধিকার ভিত্তিতে এই ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ করার কথা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সিরাজুল ইসলাম জানান, কমপক্ষে ৭০ ভাগ মহিলাকে অন্তভ’ক্তি করা সহ জনসাধারণের অবগতির জন্য মাইকিং করে ভিজিএফ চাল বিতরণ করতে সংশিষ্ট ইউনিয়ন পরিষদকে বলা হয়েছে। ভিজিএফ চাল উত্তোলন করে চেয়ারম্যানদের পবিত্র ঈদুল আজহার পূর্বেই নির্দিষ্ট তারিখে বিতরণ করার নির্দেশ দেওয়া হয়েছে।এছাড়াও মনিটরিং করতে ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। বিতরণে কোন প্রকার দুর্নীতি পেলে সংশিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




হিলিতে রঙিন ছাতা পেয়ে বাঁধভাঙা উচ্ছ্বাস ৪’শ শিক্ষার্থীর

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১৪৬জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:মাদ্রাসার মাঠজুড়ে রঙিন ছাতা মাথায় ৪ শত শিক্ষার্থী।দৃশ্যটি আশপাশের লোকজনের জন্য একেবারেই নতুন।ওই মাদ্রাসার ৪’শ জন শিক্ষার্থী নিয়মতি মাদ্রাসায় যাতায়ত করে রঙিন ছাতা উপহার পেয়েছেন। বাঁধভাঙা আনন্দে মাঠজুড়ে ছাতা মাথায় শিক্ষার্থীরা হাঁটছে। শিক্ষার্থীরা বলেন, আমরা ছাতা পেয়েছি। সবাই অনেক খুশি হয়েছি।ছাতা পেয়ে অনেক বেশি আনন্দিত।

চলমান দাপদাহ ও ঝড় বৃষ্টিতে শিক্ষার্থীদের কষ্টের কথা মাথায় রেখে দিনাজপুরের হিলি হাকিমপুর উপজেলার ছাতনী রাউতারা ফাযিল মাদ্রাসার ৪ শ’ শিক্ষার্থীদের মাঝে ছাতা বিতরণ করা হয়েছে। 

রোববার দুপুরে ছাতনী রাউতারা ফাযিল মাদ্রাসাটির নিজস্ব অর্থায়নে প্রথম শ্রেণি থেকে ফাযিল পর্যন্ত নিয়মতি মাদ্রাসায় যাতায়াতকারী শিক্ষার্থীদের হাতে ছাতাগুলো তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন। 

এসময় সেখানে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু মল্লিক, ওই প্রতিষ্ঠানটির সভাপতি ও  পৌর মেয়র জামিল হোসেন চলন্ত,পৌর আওয়ামীলীগের সধারণ সম্পাদক নাসিম আহমেদ টুকু,অধ্যক্ষ মাওলানা নুরুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ। 

ছাতনী রাউতারা ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল ইসলাম বলেন,চলমান তাপদাহের কারণে মাদরাসায় আসতে শিক্ষার্থীরা কষ্ট পায়। তাই তাদের কষ্টের কথা চিন্তা করে মাদরাসার নিজস্ব অর্থায়নে ৪ শ শিক্ষার্থীর মাঝে ছাতা বিতরণ করা হয়েছে। এতে শিক্ষার্থীদের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে। প্রথম শ্রেণি থেকে ফাযিল পর্যন্ত যে সকল শিক্ষার্থীরা নিয়মতি মাদ্রাসায় যাতায়াত করে শুধু সেই শিক্ষার্থীদের মাঝেই ছাতা বিতরণ করা হয়েছে। 

ওই মাদরাসার গভনিং বডির সভাপতি ও পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান,এবারের তাপদাহ অতীতের রেকর্ড ভঙ্গ করেছে।তাই সরকার তীব্র তাপদাহের কারণে স্কুল-কলেজ ছুটি ঘোষণা করছেন। তাছাড়া দুরদূরান্তের শিক্ষার্থীদের মাদরাসায় আসতে কষ্ট হচ্ছিল। তাই প্রতিষ্ঠানটির শিক্ষক ও গভর্নিং বডির সদস্যরা মিলে এমন উদ্যোগ গ্রহণ করা হয়।

হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন বলেন,শিক্ষার্থীরা অনেক সময় বাসায় বলে আজকে প্রচন্ড দাপদাহ বা বৃষ্টি হচ্ছে এমন অজুহাত দিয়ে থাকে। শিক্ষার্থীরা এই ছোটখাট অজুহাত দিয়ে অনেক সময় স্কুল ফাঁকি দেয়। আজকে এই ছাতা দেওয়ার পর তারা আর এমন অজুহাত দিয়ে স্কুল ফাঁকি দিবে না বলে আমি মনে করছি। আর এতে করে শিক্ষার্থীরা স্কুল মুখি হবে। 


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪