Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

মোরেলগঞ্জে উন্মুক্ত গণশুনানী অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৪৫জন দেখেছেন

Image

শেফালী আক্তার রাখি মোরেলগঞ্জ (বাগেরহাট)প্রতিনিধি:বাগেরহাটের মোরেলগঞ্জে সরকারি বেসরকারি সেবাদানকারী ইউনিয়নও উপজেলা পরিষদে প্রতিষ্ঠানের সাথে সাধারণ মানুষের এক উন্মুক্ত গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। (২৭ অক্টোবর) সোমবার বেলা ১১টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে বেসরকারী উন্নয়ন সংস্থা ডরপ্ধসঢ়;ও সুশীলনের পানিই জীবন প্রকল্পের সহযোগীতায় এ গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ ই আলম বাচ্চু, বিশেষ অতিথি মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, সহকারী কমিশনার ভুমি আব্দুল কুদ্দুস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুশীলনের উপজেলা সমন্বয়কারী দিপালী বিশ্বাস। অন্যান্যের মধ্যে আলোচনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রতন কৃষ্ণ দাস, সমাজ সেবা কর্মকর্তা গৌতম কুমার বিশ্বাস প্রমুখ।

গনশুনানীতে অংশগ্রহণকারী গ্রাম পর্যায়ের মা সংসদের স্পীকার সুফিয়া বেগম, মোঃ আবুল হোসেন, অর্চণা রানী, অহিদুজ্জামান সাগর, যুব গ্রুপের সভাপতি শেফালী আক্তার রাখি,লাবনী আক্তার কলি সহ বিভিন্ন বেনিফিসিয়ারিরা এসময় জলবায়ু পরিবর্তনতার ফলে এ উপকুলীয় জনপদের মানুষের ক্ষতিকর দিকগুলো তুলে ধরেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডরপ্ধসঢ়; পানি ই জীবন প্রকল্পের উপজেলা কো অর্ডিনেটর শওকত চৌধুরী।


আরও খবর

গাংনীতে বালাইনাশক ব্যবহারে উদাসিন কৃষকরা

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৪১জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

আজ বুধবার সকাল থেকে হিলি বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হিলি সিআন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক ও মেয়র জামিল হোসেন চলন্ত।

তিনি আরোও জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে আজ বুধবার সরকারি ছুটি থাকায় বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। তবে আগামীকাল বৃহস্পতিবার সকাল থেকে যথারীতি নিয়মে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে।

এদিকে হিলি ইমিগ্রশন ওসি শেখ আশরাফুল জানান,আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে বন্দর দিয়ে আমদানি রপ্তানি বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন দিয়ে দুই দেশের মাঝে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।


আরও খবর



মিছিল বঙ্গবসী’র পঞ্চাশে ‘বেণী’

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক:রমনীর চুলের ঘ্রাণ ধান ফুলের মতই মাতাল মৌ মৌ, যদি অনুধাবন করা যায় অন্তরাত্মা দিয়ে, অবগাহন করা যায় শুদ্ধতা ও পবিত্রতার মর্মস্পর্শে।যুগে যুগে পৃথিবীর বহু কবি-সাহিত্যিক, জ্ঞানী-গুণী, সাধক, ঋষি-মনিষীরাই প্রেমিকার চুলের সৌন্দর্যের বর্ণনা করেছেন নানান উপায়ে ও নানান ছন্দের নান্দনিকতায়। নন্দনতত্বে নান্দনিকতার কোন সীমাবদ্ধতা নেই। সাম্প্রতিক সময়ে চুল নিয়ে এমনই একটি সৌন্দর্যের উপমা উঠে এসেছে কবি, গীতিকার-সুরকার ও কন্ঠশিল্পী মিছিল বঙ্গবাসী’র একটি গানে। ‘চুল বাধিঁতে জানে ক’জন, চুল বাধিঁতে জানে/ আমার প্রিয়ার বেণীর কাছে সব বেণী হার মানে’।

‘বেণী’ শিরোনামের নিটোল স্বচ্ছ ও পবিত্র এই গানটি লিখেছেন, সুর করেছেন এবং কন্ঠ দিয়েছেন মিছিল বঙ্গবাসী। গানটির সঙ্গীতায়োজনে ছিলেন তরিক আল ইসলাম। আর গানটির ভিডিও নির্মাণ করেছেন সময়ের আলোচিত ভিডিও নির্মাতা ফারহান আহমেদ রাফাত।

গ্রামীন পরিবেশের চমৎকার লোকেশনে চিত্রায়িত গানটিতে দর্শক দেখেতে পাবে আফরিন ও দ্বীন ইসলামের রোমান্স। আগামী ৬ ফেব্রুয়ারি কবি ও কন্ঠশিল্পী মিছিল বঙ্গবাসী’র পঞ্চাশ বছরে পদার্পন উপলক্ষে গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। গানটি নিয়ে শিল্পী জানালেন,‘গানটিতে শ্রোতারা ভাব ও বস্তুবাদের মিশ্র একটি রূপ পাবে।

সেই সাথে সংশ্লেষবাদী আধ্যাতিক ফোক এই গানটি সৃষ্টি ও শ্রষ্টা প্রেমের এক অভুতপূর্ব নিদর্শনের ইঙ্গিত দিবে। কৃত্তিমতা নয় বরং বিশুদ্ধ প্রেমের এক অনন্য লীলা দর্শন ‘বেণী’।গানটি প্রসঙ্গে ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ধ্রুব গুহ বলেন,‘গানটি আমারও ভীষন পছন্দের একটি গান। আমি সব সময় আন্তরিকভাবে চেষ্টা করি ভালো গানের মূল্যায়ন করতে।

আশা করছি গানটি শ্রোতা-দর্শকদের দারুণ ভাবে স্পর্শ করবে।ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, গানটি তাদের ইউটিউব চ্যানলের পাশাপাশি শুনতে পাওয়া যাবে দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপএ।


আরও খবর



দিনাজপুরে বাস চাপায় ভ্যানচালকসহ নিহত-৪

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৮১জন দেখেছেন

Image

দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুর-রংপুর মহাসড়কের চিরিরবন্দরে দাঁড়িয়ে থাকা চার্জার রিকশাভ্যানকে বিআরটিসি বাস চাপা দিলে ভ্যানচালকসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৮জন। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ও রংপুর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনার পর থেকে বিক্ষুদ্ধ স্থানীয়রা আটক করে ইটপাটকেল ছুড়ে বাসটির কাঁচ ভাঙে এবং মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঘটনাস্থলে অতিরিক্ত জেলা প্রশাসক মো. নুর আলম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম শরীফুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.জিন্নাহ আল মামুনসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের হস্তক্ষেপে প্রায় আড়াই ঘন্টা পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে দিনাজপুর-রংপুর মহাসড়কের দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রানীরবন্দরের সুইহারী বাজার বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চার্জার রিকশাভ্যানচালক নজরুল ইসলাম ওরফে নজু (৪৫) দিনাজপুরের খানসামা উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের গোয়ালডিহি গ্রামের প্ল্যানবাজারের মৃত ইসমাইল হোসেনের ছেলে, চার্জার রিকশাভ্যানচালক আ. মজিদ (৪০) একই গ্রামের বটতলীবাজারের মৃত আজিমদ্দিনের ছেলে এবং রিকশাভ্যানের যাত্রী মধু ব্যবসায়ী লতা ইয়া চাকমা (৫২) কক্সবাজারের টেকনাফ উপজেলার হরিখোলা গ্রামের মৃত মংসু চাকমার ছেলে এবং মাইন্দো চাকমা (৪৫) একই এলাকার মৃত ইশা এসং চাকমার ছেলে। নিহত মধু ব্যবসায়ী দুইজনই টেকনাফ থেকে এই এলাকায় মধু বিক্রি করতে এসেছে এবং থাকতেন।

অপরদিকে, আহতদের মধ্যে টেকনাফের আনটুলির মইমাচিং চাকমার ছেলে মধু ব্যবসায়ী দীপ চাকমা (৪০), খানসামা উপজেলার গোয়ালডিহি ইউপির গোয়ালডিহি গ্রামের আব্দুর রাজ্জাক (৪২), স্থানীয় নশরতপুর গ্রামের জুলফিকার আলীর মেয়ে জুথি (১৫)এর পরিচয় পাওয়া গেলেও অন্যদের পরচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানায়, দিনাজপুর থেকে ছেড়ে আসা রংপুরগামী দ্রুতগতির একটি বিআরটিসি বাস (ঢাকা মেট্টো-ব ১৫-৫৪৯৩) দিনাজপুর-রংপুর মহাসড়কের চিরিরবন্দরের রানীরবন্দর সুইহারীবাজার বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা যাত্রীবাহি চার্জার রিকশাভ্যানকে চাপা দিলে ৩টি রিকশাভ্যান দুমড়ে মুচড়ে যায়।ওই যাত্রীরা রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা এক চার্জার রিকশাভ্যানে উঠছিলেন। বিআরটিসির বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ডানের দিকে চেপে ভ্যানসহ দাঁড়িয়ে থাকা যাত্রীদের ধাক্কা দেয়। রাস্তায় ছিটকে পড়লে বাসের চাপায় ঘটনাস্থলেই ভ্যানচালকসহ ওই চারজনের মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালায় পুলিশ ও ফায়ার সার্ভিস।

দশমাইল হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মোস্তফিজুর রহমান ও চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রানীবন্দরে বিআরটিসি বাসের চাপায় ঘটনাস্থলেই ২জন রিকশা ভ্যানচালক ও ২জন মধু ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বিআরটিসির যাত্রীবাহী ওই বাসটি দিনাজপুর থেকে রংপুর যাচ্ছিল। আটক বাসটিসহ দু’জনের মরদেহ দশমাইল হাইওয়ে থানা পুলিশের হেফাজতে এবং স্থানীয় দুইজনের লাশ হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



ডোমার আইডিয়াল একাডেমীতে নতুন ছাত্র/ছাত্রী ও অবিভাবক নিয়ে সমাবেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৬৬জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে দীর্ঘ ২১ বছরের সফল সুনামধণ্য শিক্ষা প্রতিষ্ঠান আইডিয়াল একাডেমীতে নতুন ছাত্র/ছাত্রী ও অবিভাবকদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ফেব্রুয়ারী) সকাল ১০টায় বিদ্যালয় ক্যাম্পাসে সহকারী শিক্ষক মাহবুব আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপত্বি করেন উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওঃ মোসলেহুদ্দীন শাহ্ধসঢ়;।এসময় অভিভাবক আব্দুল কাইয়ুম, নাসরিন সুলতানা, সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ, সহকারী শিক্ষক ইসমো তারা, হাসমিন আরা হাসি, জয়নুল আবেদীন, সিদ্দিকুর রহমান, মাসুমা আক্তার প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিদ্যালয়ে সকল শিক্ষক, ছাত্র/ছাত্রী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। উল্ল্যেখ- ২০০৩ সালে ডোমার আইডিয়াল একাডেমী নামক শিক্ষা প্রতিষ্ঠানটি প্লে-থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত পাঠদান শুরু করে। হাটি হাটি পা-পা করে বর্তমানে প্লে-থেকে দশম শ্রেনী পর্যন্ত বাংলা, ইংরেজী, অংকের পাশাপাশী আরবী শিক্ষা প্রদান করে বিদ্যালয়টি এলাকায় ব্যপক সুনাম অর্জন করেছে। শিক্ষার্থীদের মেধাবী হিসাবে গড়ে তুলতে অভিভাবকদের পাশাপাশী সকল শিক্ষকদের পরামর্শ প্রদান করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওঃ মোসলেহুদ্দীন শাহ্ধসঢ়;।


আরও খবর



কালিয়াকৈরে মেয়েকে জবাই পরে আত্মহত্যার চেষ্টা বাবার

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৪২জন দেখেছেন

Image
সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে নিজের মেয়েকে জবাই করে হত্যার অভিযোগ উঠেছে তার বাবার বিরুদ্ধে। পরে আত্মহত্যার চেষ্টা করেন ওই ঘাতক বাবাও। বুধবার দুপুরে উপজেলার হরিণহাটি এলাকায় এ ঘটনা ঘটে।নিহত হলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার শিবপুর কানিপাড়া এলাকার বুলু মন্ডলের মেয়ে ইয়াসমিন আক্তার বৃষ্টি (১৪)।এলাকাবাসী, নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, বুলু মণ্ডল দীর্ঘদিন আগে তার স্ত্রী সুমা বেগম ও মেয়ে বৃষ্টিকে নিয়ে গাইবান্ধা জেলা থেকে জীবিকার খোঁজে গাজীপুরের কালিয়াকৈরে আসেন। পরে তিনি তাদের নিয়ে উপজেলার হরিণহাটি এলাকায় তার শশুর চাঁন মিয়ার বসবাস করে আসছিলেন। কিন্তু বিয়ের পর থেকে বুলু মণ্ডল ও তার স্ত্রী দুজনের মধ্যে প্রায় ঝগড়া-বিবাদ লেগেই থাকতো। এর ধারাবাহিকতায় বুধবার দুপুরেও তাদের স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে দুপুর সোয়া ২টার দিকে মেয়ে বৃষ্টি তার বাবাকে ঝগড়া করতে নিষেধ করে। এতে মেয়ের ওপর ক্ষিপ্ত হন তার বাবা বুলু মন্ডল। পরে তিনি তার মেয়েকে নিয়ে ঘরের দরজা জানালা বন্ধ করে দেন। এ সময় তিনি তার মেয়ের গলায় ছুরি দিয়ে জবাইয়ের মাধ্যমে হত্যার চেষ্টা করেন। বৃষ্টির ডাক-চিৎকারে তার মামা ইমরান বন্ধ ঘরের দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে । এসময় তিনি বৃষ্টির গলায় ও তার বাবার পেটে ছুরিকাঘাত অবস্থায় দেখতে পান। পরে গুরুতর আহত অবস্থায় বাবা ও মেয়েকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় তাদের স্বজন ও এলাকাবাসী। সেখানে কর্তব্যরত চিকিৎসক মেয়ে বৃষ্টিকে মৃত ঘোষণা করেন।  এসময় গুরুতর আহতাবস্থায় তার বাবা বুলু মন্ডলকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে থেকে নিহতের লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য নিহতের লাশ গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, মেয়েকে জবাই করে হত্যার পর তার বাবা বুলু মন্ডল (৪০) নিজেই আত্মহত্যার চেষ্টা করেন। তিনি ওই শিবপুর কানিপাড়া এলাকার মোকলেস মন্ডলের ছেলে। 

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান পিপিএম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

আরও খবর