Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

মোরেলগঞ্জে সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচনের আহ্বানে পিএফজির সংবাদ সম্মেলন

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১০জন দেখেছেন

Image
শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ প্রতিনিধি:আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাটের মোরেলগঞ্জে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন উপজেলা ভিত্তিক বহুদলীয় প্লাটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) এর নেতৃবৃন্দ। শনিবার বেলা ১১ টার দিকে প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে পিএফজি নেতৃবৃন্দ এ আহ্বান জানান। সংগঠনটির উপজেলা সমন্বয়কারি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তফা কামাল আজিজ সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে অসাম্প্রদায়িক, দুর্ণীতিমূক্ত দেশ গঠন ও দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোটদানের অনুরোধ ও ভোটের বিনিময়ে কোন প্রকার অনৈতিক সুবিধা গ্রহন না করার জন্য সাধারণ ভোটারদের প্রতি আহ্বান জানানানো হয়।

সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. এবি সিদ্দিক, বিএনপি নেতা গিয়াস উদ্দিন তালুকদার, সামাদ হোসেন ফকির, মাস্টার শাহআলম হাওলাদার ও জাতীয় যুব সংহতির উপজেলা আহ্বায়ক মো. মাসুদ রেজা উপস্থিত ছিলেন।

আরও খবর



সড়কের শৃঙ্খলা আনয়নে সাঁড়াশি অভিযান ট্রাফিক ওয়ারী বিভাগের

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৬১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃসাম্প্রতিক কালের ট্রাফিক ওয়ারী বিভাগের বিভিন্ন রাস্তাঘাট খোড়াখুড়ি, প্রতিকুল আবহাওয়া এবং জলাবদ্ধতার কারণে যানজটকে সহনীয় মাত্রায় রাখতে কাজ করে যাচ্ছে টিম ট্রাফিক ওয়ারী বিভাগ। ইংরেজি ২৯-৫-২০২৪ খ্রিস্টাব্দ ট্রাফিক ওয়ারী বিভাগের ডিসি মোহাম্মদ আশরাফ ইমামের নেতৃত্বে এডিসি (ট্রাফিক- ওয়ারী) সুলতানা ইশরাত জাহানের তত্ত্বাবধানে ট্রাফিক ওয়ারী বিভাগের কর্মকর্তাদের সমন্বয়ে প্রচারণামূলক কর্মসূচি ছাড়াও বিভিন্ন ধরনের যানবাহনে বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালিত হয়।

সড়কের শৃঙ্খলা আনয়নের ক্ষেত্রে প্রচারের নিমিত্তে ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক ওয়ারী জোন, যাত্রাবাড়ী জোন এবং ডেমরা জোনের মোট ৪০টি জ্বালানী পাম্পে "নো হেলমেট, নো ফুয়েল" এর স্টিকার লাগানো হয়। অতঃপর, ফারুক স্মরনীর মুখে লুকিং গ্লাস না থাকার জন্য চারটি বাহাদুরশাহ্ গাড়ি আটক করা হয়। একইভাবে যাত্রাবাড়ী মোড়ে ফিটনেসবিহীন তিনটি লেগুনাকে আটক করা হয়। যাত্রাবাড়ী মোড়ের ফলপট্টি হিসেবে পরিচিত রাস্তার উপরের কাঠের চৌকি সম্মিলিত সমস্ত দোকান উচ্ছেদ করা হয়। অভিযানের ধারাবাহিকতায় কুতুবখালী ইনকামিং ফ্লাইওভারের পকেট গেট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়। উল্লেখ্য, ফ্লাইওভারের এই অংশটুকুর দেয়াল ভাঙ্গা থাকার কারণে সকল লোকাল বাসের যাত্রী ফ্লাইওভারে ওঠার আগে এবং ফ্লাইওভার থেকে নেমে উক্ত স্থান দিয়ে পায়ে হাঁটা সড়কে প্রবেশ করেন। ফ্লাইওভারের উপরে গাড়িগুলো যখন যাত্রী উঠানামা করায়, তখন পিছনে যানজট (ব্যাক ট্রেইল) রায়েরবাগ পর্যন্ত পৌঁছে যায়। 

সমগ্র দিনে এসি (ট্রাফিক-ওয়ারী) কপিল দেব গাইন, এসি (ট্রাফিক- যাত্রাবাড়ী) তানজিল আহমেদ এবং এসি (ট্রাফিক-ডেমরা) মুস্তাইন বিল্লাহ ফেরদৌস এর টিম সমগ্র ওয়ারী এলাকায় বিভিন্ন অভিযান চালিয়ে মামলা রেকার এবং যানবাহন আটকসহ মোট ২৮৩ টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন। এরমধ্যে ড্রাইভিং লাইসেন্স না থাকার জন্য আটটি যানবাহনের বিরুদ্ধে, ফিটনেস না থাকার জন্য ১১ টি যানবাহনের বিরুদ্ধে এবং রাস্তার প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য ৩০ টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। 

ডিসি ট্রাফিক ওয়ারী মোহাম্মদ আশরাফ ইমাম জানান, ইতিপূর্বে আমরা ট্রাফিক ওয়ারী ডিভিশনের সকল লেগুনা গাড়ির ৮৮৪টি লুকিং গ্লাস লাগাতে বাধ্য করেছি। বাহাদুর শাহ গাড়িকে লুকিং গ্লাস লাগানোর জন্য তিন দিন সময় দেয়া হয়েছিল। ফিটনেস এবং লুকিং গ্লাস না থাকার কারণে চারটি বাহাদুরশাহ্ গাড়ি আটক করা হয়েছে। এখন বাহাদুর শাহ এবং সমস্ত লেগুনাকারীকে বৈধ লাইসেন্স নিয়ে গাড়ি চালানোর জন্য নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। এভাবে আস্তে আস্তে প্রতিটি ফিটনেসবিহীন এবং চলাচলের অনুপযোগী গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে বিভাগ।


আরও খবর



গাজী গ্রুপ ম্যানেজার নিয়োগ দিচ্ছে

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫৪জন দেখেছেন

Image

চাকরি ডেস্ক:গাজী গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির ইন্টারনাল অডিট ডিপার্টমেন্ট এক্সিকিউটিভ অ্যান্ড অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে একাধিক লোকবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ২৫ জুন পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। বেতন ছাড়াও মোবাইল বিল, লাভ শেয়ার, দুপুরের খাবারসহ প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন নির্বাচিত প্রার্থীরা।

প্রতিষ্ঠানের নাম: গাজী ট্যাংক অ্যান্ড পাইপস (গাজী গ্রুপ)

পদের নাম: এক্সিকিউটিভ অ্যান্ড অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার

বিভাগ: ইন্টারনাল অডিট ডিপার্টমেন্ট

চাকরির ধরন: বেসরকারি চাকরি

আবেদন করার মাধ্যম: অনলাইন

আবেদনের শেষ তারিখ: ২৫ জুন ২০২৪

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: মাস্টার অব বিজনেস স্টাডিজ (এমবিএস)/সিএসিসি

অন্যান্য যোগ্যতা: গ্রুপ অব কোম্পানি, প্লাস্টিক/পলিমার শিল্পে দক্ষতা থাকতে হবে।

অভিজ্ঞতা: কমপক্ষে ২ থেকে ৫ বছর

প্রার্থীর ধরন: শুধু পুরুষ

বয়সসীমা: ৩৩ থেকে ৪০ বছর

কর্মস্থল: নারায়ণগঞ্জ (রূপগঞ্জ)

বেতন: আলোচনা সাপেক্ষে

অন্যান্য সুবিধা: মোবাইল বিল, লাভ শেয়ার, দুপুরের খাবারের সুবিধা (আংশিক ভর্তুকি), প্রতি বছর বেতন পর্যালোচনা, বছরে ২টি উৎসব বোনাস কোম্পানির নীতিমালা অনুযায়ী।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে ও বিস্তারিত জানতে এখানে  ক্লিক করুন।


আরও খবর



প্রয়োজনে সিয়ামকে জিজ্ঞাসাবাদের জন্য ভারত যাবে ডিবি: হারুন

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ জানিয়েছেন,সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে যে বা যারাই জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

শনিবার (৮ ‍জুন) রাজধানীর ডিবি কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি। হারুন অর রশিদ বলেন, আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে যে বা যারাই জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে। প্রয়োজনে সিয়ামকেও জিজ্ঞাসাবাদের জন্য ভারতে যাবে ডিবি। এর আগে গত ২৬ মে আনার হত্যার ঘটনা তদন্তে কলকাতায় যায় ডিএমপির ডিবিপ্রধান হারুন অর রশিদের নেতৃত্বে ৩ সদস্যের প্রতিনিধি দল। এরপর সিয়ামকে নেপালে আটকের খবর পেয়ে ১ জুন সেখানে উড়ে যান ডিবির হারুন। ৪ জুন নেপাল থেকে ফিরে শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, ভারতের সঙ্গে নেপালের চুক্তি রয়েছে। ভারতীয় পুলিশের কাছে সিয়ামকে দিলেও হবে। কারণ তাকে নিয়ে আলামত উদ্ধারসহ তদন্তকে এগিয়ে নেওয়া সহজ হবে। বর্তমানে সিয়াম হোসেন কলকাতা গোয়েন্দা পুলিশের (সিআইডি) হেফাজতে রয়েছে। শুক্রবার (৭ জুন) ডিএমপি কমিশনার হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, আনার হত্যাকাণ্ডে অভিযুক্ত সিয়াম নেপালে পালিয়ে ছিলেন। পরে তাকে নেপাল পুলিশ আটক করে। কলকাতার সিআইডি তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে।


আরও খবর



ফুলবাড়ীতে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থীর সংবাদিকদের সাথে মতবিনিময়

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৩জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা নির্বাচনে মটর সাইকেল মার্কা চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ আতাউর রহমান মিল্টন সংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

গতকাল রবিবার বিকেল ৩টায় ফুলবাড়ী উপজেলার স্বজনপুকুর তার নিজ অফিস কার্যালয়ে মটর সাইকেল মার্কা চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ আতাউর রহমান মিল্টন ফুলবাড়ী উপজেলার সকল সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় করেন। মতবিনিময় সভায় তিনি বলেন, আমার কারো প্রতি কোন অক্ষেপ নেই। আমি চাই একটি অবাধ সুষ্ট নির্বাচন হোক। আমি কারো প্রতি কোন কাদা ছোড়াছুড়ি করতে চাই না। অনেক কথা আমার কানে আসে, সেগুলিতে আমি কান দেই না। তবে সাংবাদিক ভাইয়েরা আপনারা ৫ই জুন নির্বাচনের মাঠে থাকবেন। এবং সুষ্ঠ নির্বাচন হচ্ছে কি না তা পর্র্যবেক্ষণ করবেন। প্রশাসনের প্রতি আমার অনুরোধ ৫ই জুন নির্বাচনে নিরোপেক্ষ থেকে আপনারা কাজ করবেন। ভোটারদের প্রতি সু-দৃষ্টি দিয়ে তিনি বলেন, কোন ভয় নাই, আপনারা ভোট কেন্দ্রে যাবেন, আপনারা আপনাদের মনোনীত প্রার্থীকে ভোট প্রদান করবেন। সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।


আরও খবর



কুড়িগ্রামের রৌমারী পাহাড়ি ঢলের পানিতে নিম্মাঞ্চল প্লাবিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৭জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম, রৌমারী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃগত কয়েকদিনের টানা ভারিবৃষ্টি ও ভারতীয় পাহাড়ি ঢলে কুড়িগ্রামের রৌমারী উপজেলার রৌমারী সদর, যাদুরচর, শৌলমারী বন্দবেড় ও চর শৌলমারী ইউনিয়নের বিভিন্ন এলাকার নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে। 

বুধবার সকালের দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, পানিবন্ধি হয়েছে ঝাউবাড়ি, লাঠিয়ালডাঙ্গা, চুলিয়ারচর, বারবান্দা, পূর্বইজলামারী, ভুন্দুরচর, চান্দারচর, নওদাপাড়া, ব্যাপারীপাড়া, বোল্লাপাড়া, খাটিয়ামারী, মোল্লারচর, বেহুলারচর, খেতারচর, বড়াইবাড়ি, রতনপুর, চর শৌলমারী ইউনিয়নের সুখেরবাতি, চর সুখেরবাতি, ঘুঘুমারী, উত্তর খেদাইমারী, মধ্য খেদাইমারী, উত্তর বাগুয়ারচর, বন্দবেড় ইউনিয়নের বাগুয়ারচর, বলদমারা, খেরুয়ারচর, চর খনজনমারা, বাইশপাড়া, পালেরচর, ফলুয়ারচর, বাঘমারা, চর বাঘমারা, চর বাঘমারা, যাদুরচর ইউনিয়নের দিঘলেপাড়া, ধনারচর পশ্চিমপাড়া, কোমড়ভাঙ্গিসহ প্রায় ৫০টি গ্রাম। অপর দিকে চর নতুনবন্দর স্থলবন্দরটিও বন্যার পানিতে তুলিয়ে যাওয়ার আশঙ্খ্ াদেখা দিয়েছে। ইতোমধ্যে মাঠে বৃষ্টির পানি জমে আমদানী ও রপ্তানী বন্ধ রয়েছে। কয়েকদিন থেকে টানা বৃষ্টি ও ভারতীয় আসাম রাজ্যের পাহাড়ি ঢল মানকারচর কালো নদী দিয়ে বাংলাদেশ সীমান্ত ঘেঁষা জিঞ্জিরাম নদী দিয়ে নেমে আসে। বন্যার পানি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি হওয়ায় জিঞ্জিরাম নদী উপচে গিয়ে ওইসব নিম্মাঞ্চল প্লাবিত হয়। এতে পানিবন্ধি হয়ে পড়ে কয়েকটি গ্রাম। ফলে ওই এলাকার মানুষ জীবনের ঝুকি নিয়ে নৌকা বা ভেলা দিয়ে প্রয়োজনীয় তাগিদে বিভিন্ন এলাকায় পারাপার হচ্ছে। গরু, মহিষ, ভেড়াঁ, ছাগলসহ গৃহপালিত পশু পাখি নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। দেখা দিয়েছে গো-খাদ্যের চরম সংকট। স্থলবন্দরের সকল কার্যক্রম বন্ধ থাকায় কয়েক হাজার শ্রমিক বেকার হয়ে পড়েছে। ফলে তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। অপর দিকে বিভিন্ন ফসলি জমি পানির নিচে তলিয়ে গেছে। বন্যায় প্রায় ৭০ হাজার মানুষ পানিবন্দি হলেও এখন পর্যন্ত ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে কোন ত্রাণ সহায়তা দেয়া হয়নি।

রৌমারী সদর ইউপি সদস্য শফিকুল ইসলাম শফিক বলেন, কয়েকদিনের টানা বর্ষন ও ভারতের পাহাড়ি ঢলে আমার এলাকার চর নতুনবন্দর, চান্দারচর ও নওদাপাড়াসহ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। ওই এলাকার মানুষ বর্তমানে নৌকা দিয়ে পারাপার হচ্ছে। 

রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, কয়েকদিনের টানা বর্ষনে আমার ইউনিয়নের কয়েকটি গ্রাম পানি বন্দি হয়ে পড়েছে। আরো কয়েকদিন এ অবস্থা থাকলে পরিস্থিতি খারাপের দিকে যাবে।

উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চৌধুরী জানান, নিম্মাঞ্চল প্লাবিত হওয়ায় পাট আংশিক ৩৮, আউস ধান ৮, তিল ৯, চিনা ৫, শাকসবজি ১৮ ও মরিচ ৭ হেক্টর তলিয়ে গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবাস্তবায়ন কর্মকর্তা শামসুদ্দিন বলেন, উপজেলা  প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য ১৬ মেট্রিক টন চাউল ও ৮৫ হাজার টাকা প্রস্তুত রাখা হয়েছে। যে কোন মুহুর্তে এসব বিতরণ করা হবে। 

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান জানান, খুব শৗঘ্রই ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে জিআরের চাল ও নগদ অর্থ দেওয়া হবে। তাছাড়াও জেলার সাথে পরামর্শ করে শুকনো খাবারের ব্যবস্থা করা হবে।


আরও খবর