Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মোরেলগঞ্জে ঘূর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত কৃষকরা পেল বিনামূল্যে বীজ ও সার

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৫৭জন দেখেছেন

Image
শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ প্রতিনিধিঃঘূর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সাড়ে ৫ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে ২৮ টন উচ্চ ফলনশীল জাতের ধানবীজ ও দুই ধরণের ১১২ টন সার বিতরণ করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য এইচ.এম বদিউজ্জামান সোহাগ সোমবার বেলা ১১ টার দিকে আনুষ্ঠানিকভাবে সার ও বীজ বিতরণ করেন।

উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান, কৃষি কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন, ভাইস চেয়ারম্যান মো. রাসেল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ এ সময় উপস্থিত ছিলেন।

এ ছাড়াও উপজেলা কৃষি অফিসের উদ্যোগে ৩ হাজার ৮০০ কৃষকের মাঝে ৫টি করে মোট ১৯ হাজার নারকেল গাছের চারা বিনামূল্যে বিতরণ করা হয়েছে বলে কৃষি কর্মকর্তা জানিয়েছেন।

আরও খবর



আত্রাইয়ে উৎসবমুখর পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে উৎসবমুখর ও ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রথযাত্রাটি উপজেলার ভবানীপুর বাজার সংলগ্ন জগন্নাথ মন্দির থেকে জগন্নাথ দেবের মূর্তি সুসজ্জিত রথে করে শত শত ভক্তবৃন্দ রশি দিয়ে রথ টেনে এ পূর্ণ্য তীর্থে নিজেদের সম্পৃক্ত করে। এ যাত্রাটি ভবানীপুর বাজারের বিভিন্ন এলাকা ঘুরে জমিদার বাড়ি এসে পৌছে। পরে নগেন্দ্রনাথ ঘোষের বাড়িতে এ রথ যাত্রাটি অবস্থান করেন। 

রথযাত্রা উপলক্ষে রবিবার সকালে বিভিন্ন বয়সী শত শত নারী-পুরুষ ঢাক-ঢোলসহ দেবতার নাম জপ, কির্তন ও পুজো অর্চনা পালন করেন। আগামী ১৫ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে এ উৎসব শেষ হবে।

রথ যাত্রাটি শুরু হওয়ার পূর্বে রথ যাত্রা অনুষ্ঠানে জগন্নাথ মন্দির কমিটির সভাপতি অনুপ কুমার দত্ত বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ (আত্রাই- রাণীনগর) আসনের স্থানীয় সংসদ সদস্য, বিদ্যুৎ-জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্প্রর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, নওগাঁ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এ্যাড. মো. ওমর ফারুক সুমন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সঞ্চিতা বিশ্বাস, শাহাগোলা ইউনিয়ন চেয়ারম্যান এসএম মামুনুর রশিদ, চিত্রা চৌধুরী, শফিকুল ইসলাম বাবু, অভিজিৎ চৌধুরী, রইচ উদ্দিন (সাবু), মোসলেম উদ্দিন, সুপবিত্র ঘোষ, সুব্রত ঘোষ প্রমূখ। 

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১২৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন। শুক্রবার (৫ জুলাই) রাত ৮টার দিকে নিজ বাড়ি ও নির্বাচনি এলাকা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। এরপর বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে দুই দিনের সফরে বিকেল বিকেলে মুন্সীগঞ্জের মাওয়ায় পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠান শেষে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে সড়ক পথে যাত্রা করেন।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে তার চাচতো ভাই শেখ হেলালসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে ৭৫ এর ১৫ আগস্ট শহীদ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে পবিত্র ফাতেহা পাঠ, বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন সরকারপ্রধান।

এর আগে রাত ৮টার দিকে প্রধানমন্ত্রী সমাধিস্থলে পৌঁছালে সেখানে অবস্থানরত স্থানীয় নেতাকর্মীরা হর্ষধ্বনি ও স্লোগানে স্লোগানে তাকে বরণ করে নেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনের ব্যক্তিগত এ সফরে আজ নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন। পর দিন সকালে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত জিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন সরকারপ্রধান। এদিন মধ্যাহ্ন্যভোজ শেষে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।


আরও খবর



মান্দায় বিদ্যালয়ে নিয়োগে দূর্নীতির অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image
এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ:নওগাঁর মান্দা উপজেলার ছোট চকচম্পক বালিকা উচ্চ বিদ্যালয়ে ঈদের ছুটি চলাকালিন তিনপদে লোকবল নিয়োগর জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঈদের দীর্ঘ ছুটির কারণে আবেদনের মেয়াদ শেষ হওয়ায় আগ্রহী চাকরিপ্রত্যাশীরা আবেদন করতে পারেননি। এ ঘটনাটি জানাজানি হলে এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি 

অভিযোগ উঠেছে, পছন্দের লোকজনকে গোপনে নিয়োগ দেওয়ার জন্য এমন কা- করেছেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রহিদুল ইসলাম। এতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে চরম হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে ।বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে নওগাঁর ডিসি, জেলা শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ছোট চকচম্পক বালিকা উচ্চ বিদ্যালয়ে অফিস সহায়ক, নৈশ প্রহরী ও পরিচ্ছন্নতা কর্মী পদে লোকবল নিয়োগের জন্য গত ১২ জুন জাতীয় দৈনিক প্রথম আলো ও স্থানীয় দৈনিক করতোয়া পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে আবেদনের মেয়াদ ছিল ১৫ দিন। বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠানে কোরবানি ঈদের ছুটি শুরু হয়ে যায়। ছুটি শেষ হয় ২৬ জুন পর্যন্ত। 

এ কারণে আগ্রহী চাকরিপ্রত্যাশীরা আবেদন করতে পারেননি। উল্লিখিত পদগুলোতে স্থানীয় তিন ব্যক্তিকে নিয়োগ দেওয়ার জন্য প্রধান শিক্ষক রহিদুল ইসলামের যোগসাজশে স্থানীয় প্রভাবশালীমহলের ইন্ধনে মোটা অংকের টাকায় চুক্তিবদ্ধ হয়েছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

ছোট  চকচম্পক  গ্রামের বাসিন্দা আতাউর রহমান বলেন, দীর্ঘ দুই বছর ধরে এ শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচিত কোন কমিটি নেই। তিন সদস্যের কথিত এক অনির্বাচিত নির্বাহী কমিটি দিয়েই চালিয়ে নেওয়া হচ্ছে যাবতীয় কার্যক্রম। এ নির্বাহী কমিটিতে সভাপতির পদে আছেন প্রধান শিক্ষক রহিদুল ইসলামের আপন ভগ্নিপতি আজাহারুল ইসলাম। প্রধান শিক্ষক সদস্য সচিব ও স্থানীয় রফিকুল ইসলাম নামের এক ব্যক্তিকে রাখা হয়েছে সদস্য পদে। 

বিদ্যালয়ের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন সাংবাদিকদের বলেন, ‘বিদ্যালয়ের ওয়েবসাইডে গিয়ে দেখা যায় ২০০৫ সালে শ্রী  তারিনী কান্ত সরকার নামের এক ব্যক্তিকে আইসিটি শিক্ষক পদে নিয়োগ দেওয়া হয়েছে। ওই সময় আমি বিদ্যালয়ের সভাপতির দায়িত্বে ছিলাম। আমার সময়ে এ ধরণের কোনো বিজ্ঞপ্তি প্রকাশ কিংবা শ্রী. তারিনী কান্ত সরকারকে ওই পদে নিয়োগ দেওয়া হয়নি। আমার স্বাক্ষর জালিয়াতি করে ওই পদে শ্রী. তারিনী কান্ত সরকারকে নিয়োগ দেওয়া হয়েছে। বিষয়টি তদন্তের জন্য বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করা হয়েছে।’

এ বিষয়ে ছোট চকচম্পক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিদুল ইসলাম বলেন, বিদ্যালয় ছুটির সময় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা সঠিক কাজ হয়নি। তাই অতি দ্রুত সময়ের মধ্যে  এসব পদে আবারও বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তবে স্বাক্ষর জালিয়াতি করে নিয়োগ দেওয়ার অভিযোগটি অস্বীকার করে এড়িয়ে যান তিনি।

অভিযোগ বিষয়ে জানতে চাইলে জেলা শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমান সাংবাদিকদের বলেন, ‘আমি এখন বাইরে আছি। ফাইল না দেখে কিছুই বলতে পারছি না। পরে ফোন দিয়েন।’ 

আরও খবর



আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:সমাবেশে হামলার ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এতে সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট কানে গুলিবিদ্ধ হয়েছেন। এরপরই এই হামলার বিষয়ে কঠোর নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

তিনি বলেছেন, আমেরিকায় এ ধরনের সহিংসতার কোনো স্থান নেই। এমনকি এই ধরনের হামলা ক্ষমা করা করা যায় না বলেও জানিয়েছেন তিনি।

রোববার (১৪ জুলাই) এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সংবাদমাধ্যমটি বলছে, স্থানীয় সময় শনিবার একটি সমাবেশে ট্রাম্পকে লক্ষ্য করে এই হামলা হয়। এরপরই নিজের প্রতিক্রিয়া জানান প্রেসিডেন্ট বাইডেন। তিনি বলেন, ‘আমেরিকাতে এই ধরনের সহিংসতার কোনো স্থান নেই। এটি অসুস্থ, এটি অসুস্থ (হামলা)।

তিনি বলেন, আমি নিশ্চিত করতে চাই, আমাদের কাছে সমস্ত তথ্য আছে। যুক্তরাষ্ট্রের ফেডারেল এজেন্সিগুলো গুলিবর্ষণের এই ঘটনায় তদন্তে কাজ করছে।

এটি হত্যার প্রচেষ্টা ছিল বলে তিনি বিশ্বাস করেন কিনা তা বাইডেনের কাছে একজন প্রতিবেদক জানাতে চান। জবাবে বাইডেন বলেন, ‘আমি নিশ্চিত করতে চাই যে, আমাদের কাছে সমস্ত তথ্য আছে।

এদিকে ট্রাম্পের ওপর হামলার পরপরই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন একটি সংক্ষিপ্ত বিবৃতি দেন। সেখানে তিনি বলেন, পেনসিলভেনিয়ায় সহিংস এই হামলার ঘটনায় ‘সবাইকে নিন্দা করতে হবে’।

তিনি বলেন, তিনি আজ (শনিবার) রাতে ডোনাল্ড ট্রাম্পের সাথে কথা বলার বিষয়ে আশা করছেন। তিনি আরও বলেন, সমাবেশে হামলার সময় যা ঘটেছিল সে সম্পর্কে তাকে পুঙ্খানুপুঙ্খভাবে অবহিত করা হয়েছে। তিনি বলেন, ‘আমি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলার চেষ্টা করেছি। তিনি এখন তার ডাক্তারদের সাথে আছেন।

মার্কিন ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট বলেন, ‘আমরা এটি (এই ধরনের হামলা) ঘটতে দিতে পারি না। আমরা এমনটা হতে পারি না। আমরা এটি ক্ষমাও করতে পারি না।

উল্লেখ্য, স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার শহরে এই হামলার ঘটনা ঘটে। হামলাকারী নিজেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নিহত হয়েছেন।

গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, ট্রাম্পকে লক্ষ্য করেই এ হামলা চালানো হয়েছিল এবং এটি ছিল গুপ্তহত্যার প্রচেষ্টা।

মূলত আগামী নভেম্বর মাসে প্রেসিডেন্ট নির্বাচন হবে যুক্তরাষ্ট্রে। সেই নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন ট্রাম্প। নির্বাচনের প্রচারে শনিবার বাটলার শহরে গিয়েছিলেন তিনি।

সেখানে অস্থায়ী মঞ্চে বক্তব্য দিতে ওঠার পরই একপর্যায়ে এই হামলার ঘটনা ঘটে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



৫৫ কোটি টাকা লোপাট করেছে ডাক বিভাগের কর্মীরা: পলক

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৫১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজশাহীর তানোরের পারুল বেগমের ২ লাখ টাকা ছাড়াও ডাক বিভাগের কর্মীরা গ্রাহকের অর্থ এবং ডাকের নিজস্ব তহবিল মিলিয়ে মোট ৫৫ কোটি টাকা লোপাট করেছে,বলেছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার (২৬ জুন) রাজধানীর গুলশানে একটি হোটেলে এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়নের যৌথ উদ্যোগে আয়োজিত কর্মশালায় এ কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, শুধু রাজশাহীর তানোরের পারুল বেগমের ২ লাখ টাকা আত্মসাৎই নয়, গ্রাহকের অর্থ এবং ডাকের নিজস্ব তহবিল মিলিয়ে মোট ৫১ কোটি টাকা লোপাট করেছে ডাক বিভাগের কর্মীরা। এ রকম ১১টি অনিয়মের সত্যতা পাওয়া গেছে জানিয়ে পলক আরও বলেন, এসব কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদককে চিঠি দেওয়া হয়েছে।

সম্প্রতি রাজশাহীর তানোর উপজেলা পোস্ট অফিসে পরিবার সঞ্চয়পত্রে পারুল বেগম নামের এক নারীর জমা রাখা দুই লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে পোস্টমাস্টার মোহাম্মদ মোকসেদ আলীর বিরুদ্ধে। টাকা ফেরত না পাওয়ায় আত্মহত্যার চেষ্টা করেন পারুল বেগম। ওই ঘটনার পর আর কোনো গ্রাহক প্রতারিত হয়েছেন কি না তা জানতে তানোর’সহ দেশের বিভিন্ন উপজেলায় মাইকিং করে জানানোর উদ্যোগ নেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী। এতে শুধু তানোরেই আরও ৫১ জন গ্রাহক প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন। এতে অনিয়ম বন্ধ করে বছরে ডাক বিভাগের ৭০০ কোটি টাকা লোকসান ঠেকাতে গাড়ি-জমি লিজ দেয়ার উদ্যোগ নিয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। যাতে ২০টি প্রতিষ্ঠান সাড়া দিয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী। এসময় টেলিটক, টেশিস,বিটিসিএল লোকসান দিচ্ছে কেন তার কারণ অনুসন্ধান সংক্রান্ত পূর্ণাঙ্গ প্রতিবেদন আগামী ৩০ জুনের মধ্যে পাওয়া যাবে বলেও জানান জুনাইদ আহমেদ পলক। এতসব অনিয়ম দুর্নীতি হলেও ডাক ভবনে প্রবেশে বাধার সম্মুখীন হওয়ার অভিযোগ প্রতিমন্ত্রীর কাছে তোলেন সাংবাদিকরা।


আরও খবর