Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

মনকমানি বিএবিএফ ন্যাশনাল বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপস-২০২২

প্রকাশিত:সোমবার ১৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩১৫জন দেখেছেন

Image

আজাদ হোসেনঃ

বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের উদ্যোগ ও ব্যবস্থাপনায় এবং মানকমানি, ওয়ালটন গ্রুপ, রুশলান'স ষ্টুডিও ও বাংলাদেশ জিম মালিক সমিতির পৃষ্ঠপোষকতায় আগামী ২০,২১,২২,২৩ ডিসেম্বর ২০২২ তারিখে শহীদ শেখ কামাল মিলায়তন, এন এনসি টাওয়ারে চার দিনব্যাপী মানকমানি বিএবিএফ ন্যাশনাল বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপস-২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক মিস্টার বাংলাদেশ মোঃ নজরুল ইসলাম ১৯ ডিসেম্বর অলিম্পিক ভবনে আয়োজিত এক  সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান।



চারটি বিভাগে, সিনিয়র মেনস বডিবিল্ডিং, মাস্টার মেনস বডি বিল্ডিং, মেনস ফিজিক ও ওমেন্স ইভেন্ট অনুষ্ঠিত হবে।


সিনিয়র মেনস বডিবিল্ডিংয়ে-৫৫ কেজি,৬০ কেজি,৬৫ কেজি,৭০ কেজি,৭৫ কেজি,৮০ কেজি,৮৫ কেজি ও৮৫ কেজি+

মেনস ফিজিকে ১৬৬ সেঃমিঃ,১৭০ সেঃমিঃ ও ১৭০+সেঃমিঃ ক্যাটাগরি। 

মাস্টার মেনস বডি বিল্ডিং এ ওপেন ক্যাটাগরি ও ওমেন্স ইভেন্টে ওপেন ক্যাটাগরিতে প্রতিযোগিতা হবে।


আগামী ২০ ডিসেম্বর সকাল ১০ঃ৩০ ঘটিকায় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান।


প্রতিযোগীতার টাইটেল স্পন্সরঃমনকমানি।

প্লাটিনাম স্পন্সরঃ ওয়ালটন গ্রুপ।

গোল্ড স্পন্সরঃরুশলান'স স্টুডিও।

ব্রোঞ্জ স্পন্সরঃ বাংলাদেশ জিম মালিক সমিতি।

প্রতিযোগিতায় প্রত্যেক ক্যাটাগরিতে ৬ জনকে পুরস্কৃত করা হবে। প্রতি ক্যাটাগরির প্রথম স্থান অধিকারীদেরকে পঞ্চাশ হাজার টাকা করে অর্থ পুরস্কার প্রদান করা হবে। তেরোটি ক্যাটাগরিতে সর্বমোট ছয়লক্ষ পঞ্চাশ হাজার টাকা অর্থ পুরস্কার প্রদান করা হবে। ৭৮ জন বিজয়ী কে স্ট্যাচু ও ওয়ালটন পন্য সামগ্রী দেওয়া হবে। প্রতি ক্যাটাগরির প্রথম হতে তৃতীয় স্থান অর্জনকারীদের কে মেডেল দেওয়া হবে।



আরও খবর



বড়পুকুরিয়া কয়লা খনি এলাকার ক্ষতিগ্রস্থ গ্রামবাসীর ক্ষতি পূরণের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৩০জন দেখেছেন

Image

ফুলবাড়ি, দিনাজপুর প্রতিনিধি:বড়পুকুরিয়া কয়লা খনির ভূগর্ভ থেকে কয়লা উত্তোলনের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে চৌহাটি ও হামিদপুর গ্রাম। বড়পুকুরিয়া কয়লাখনি এলাকার ক্ষতিগ্রস্থ গ্রামবাসী ৫ দফা দাবি আদায়ের লক্ষে উত্তর চৌহাটি ও হামিদপুর গ্রামবাসী ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোপ মিছিল করেন। গতকাল রবিবার সকাল ১১ টায় পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউপির জীবন ও সম্পদ রক্ষা কমিটি উত্তর চৌহাটি ও হামিদপুর গ্রামবাসীর সভাপতি মোঃ এরশাদ মন্ডল এর নেতৃত্বে ৫ দফা দাবি আদায়ের লক্ষে এই মানববন্ধন অনুষ্টিত হয়। মানব বন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোঃ এরশাদ মন্ডল, তিনি তার বক্তব্যে বলেন, কয়লাখনির ভূগর্ভ থেকে কয়লা তোলার কারনে বসতবাড়ি ফেটে যাচ্ছে, এলাকার মানুষ আমরা রাতে ঘুমাতে পারিনা, এলাকায় স্থাপিত নিজ নিজ বাড়ির টিউবওয়েল গুলি থেকে পানি উঠছে না। আমরা গ্রামবাসীরা বারবার কয়লাখনি কর্তৃপক্ষকে লিখিত ভাবে অভিযোগ দিয়েছি। গত ২৯/০২/২০২৪ইং তারিখে লিখিত অভিযোগ দিয়েছি খনি কর্তৃপক্ষকে। কিন্তু তারা আমাদের এলাকা পরিদর্শন করে কোনো ব্যবস্থা নিচ্ছেননা। এলাকার সংসদ সদস্যকে বহুবার খনি এলাকার রাস্তাঘাট ও বিভিন্ন সমস্যার বিষয়ে অবগত করলেও তিনি এলাকার মানুষকে শুধু আস¯্য’ করেন। কিন্তু এই এলাকায় এখন রাস্তাঘাট নির্মান করেননি। আমরা এলাকাবাসী অতিদ্রুত ৫ দফা দাবি বাস্থবায়ন চাই। মানববন্ধনে অনন্যদের মধ্যে বক্তব্য রাখেন জীবন ও সম্পদ রক্ষা কমিটি উত্তর চৌহাটি ও হামিদপুর গ্রামবাসীর সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান, মোঃ এহসানুলহক হিটলার, সহসভাপতি মোঃ সামিউল ইসলাম, সহসভাপতি মোঃ সুলতান, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ সোহাগ, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ মেনাজুল ইসলাম।

মানববন্ধনে সংগঠনের সভাপতি মোঃ এরশাদ মন্ডল ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান ৭৩ ঘন্টার আল্টিমেটাম দেন খনি কর্তৃপক্ষকে এর মধ্যে আমাদের ৫ দফা দাবি মেনে না নিলে খনি এলাকা ঘেরাও করার ঘোষনা দেন মানববন্ধনে এলাকার একহাজারের অধিক নারী পুরুষ শিশু স্কুল কলেজের ছাত্রছাত্রী অংশ নেয়।

এবিষয়ে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচারক প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম এর সাথে গত কাল রবিবার তার মোবাইল নং তে - ০১৩১৩-৭০০৪৪০ ফোনে কথা বললে তিনি জানান ঐ এলাকা আমাদের মধ্যে পড়েনি, কি কারনে ঘরবাড়ি ফাটছে তা তদন্ত করে দেখা হবে। ইতি মধ্যে আমরা তদন্তটিম করেছি তারা বিষয়টি পর্যবেক্ষন করে রির্পোট প্রদান করলে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




ঈদে আসছে নির্মাতা কে এ নিলয়ের 'ও মেয়ে ঢং করোনা'

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image
বিনোদন প্রতিবেদক:আসন্ন ঈদকে সামনে রেখে পুবাইলের বিভিন্ন লোকেশনে নির্মিত হলো নতুন মিউজিক ভিডিও 'ও মেয়ে ঢং করোনা' ।আল আমিন জমাদ্দার সবুজ কথায় ও সুরে সঙ্গীত আয়োজন করেছেন আকাশ মাহমুদ। মিক্স মাস্টার আশিক মাহমুদ।গানটিতে কন্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী আকাশ মাহমুদ ও নওশীন অমি। মিউজিক ভিডিওতে মডেল হিসাবে কাজ করেছেন আলিফ চৌধুরী ও প্রণমি নাফি। মিউজিক ভিডিওটি নির্মান করেছেন নির্মাতা কে এ নিলয়। কোরিওগ্রাফার হিসাবে ছিলেন প্রিন্স খান।গানটির প্রযোজনা প্রতিষ্ঠান এজেএস ওয়ার্ল্ড। প্রযোজক আল আমিন জমাদ্দার সবুজ।'ও মেয়ে ঢং করোনা গানটি ঈতে মুক্তি পাবে।

এ প্রসঙ্গে কণ্ঠশিল্পী আকাশ মাহমুদ বলেন,'ও মেয়ে ঢং করোনা' নতুন গানটি বাড়তি মাত্রা যোগ করবে বলে আশা করছি।এই গানটিও সবার পছন্দ হবে।

কোরিওগ্রাফার প্রিন্স খান বলেন, ‘ঈদের গান নিয়ে শ্রোতা-দর্শকদের বেশ আগ্রহ রয়েছে। গানে সবাই এখন সুন্দর ভিডিও দেখতে পছন্দ করেন। আমি চেষ্টা করেছি দর্শকদের পছন্দ অনুযায়ী ভালো একটি গান উপহার দিতে। আশা করছি সবার ভালো লাগবে।

নির্মাতা কে এ নিলয় বলেন, ‘সেই ছোট্টবেলা থেকেই ঈদ আসলে আমরা আনন্দে ভেসে যেতাম। সেই ছোট্টবেলার স্মৃতি মনে করে আমরা চেষ্টা করেছি ‘'ও মেয়ে ঢং করোনা'
গানটি সবার মাঝে ছড়িয়ে দেওয়ার। যদি গানটি সবার ভালো লাগে, তাহলে আমাদের কষ্ট সার্থক হবে।

আরও খবর



ঢাকাসহ ১৩ জেলায় তীব্র ঝড়ের আশঙ্কা: নদীবন্দরে সতর্ক সংকেত

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৬০ কিলোমিটার বেগে ঢাকাসহ দেশের ১৩ জেলায় সর্বোচ্চ ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ সোমবার দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, নোয়াখালী, কুমিল্লা এবং সিলেট জেলার ওপর দিয়ে উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তি অনুযায়ী, সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


আরও খবর



রমজানের প্রথম দিনে নিত্যপণ্যের বাজার তদারকি করেন ওসি ইয়াসীন গাজী

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image
মারুফ সরকার ,স্টাফ  রিপোর্টারঃরমজানে খাদ্যপণ্যের বাড়তি চাহিদার সুযোগ নিয়ে দ্রব্যমূল্য বাড়িয়ে অতি মুনাফা লুটতে তৎপর হয়ে ওঠে একশ্রেণির ব্যবসায়ী।

তারাই ধারাবাহিকতায় ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এর আদেশক্রমে অদ্য ১ম রমজানে সকাল ১১:০০ ঘটিকার সময় বাড্ডা থানাধীন গুদারাঘাট এলাকা সহ বেশ কয়েকটি এলাকায় প্রতিদিনের নিত্যপন্যের বাজার তদারকি করেন বাড্ডা থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসীন গাজী।

এ বিষয়ে ডিএমপির বাড্ডা থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসীন গাজীর কাছে জানতে চাইলে তিনি বলেন রমজানকে বলা হয় সংযম ও আত্মশুদ্ধির মাস। অথচ এ মাসেই বাড়তি চাহিদার সুযোগ নিয়ে একশ্রেণির অসাধু ব্যবসায়ী অতি মুনাফা লাভের আশায় নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয়।বেশ কয়েকটি পন্যের চাহিদা রমজানে বেড়ে যায়।ফলে অসাধু ব্যবসায়ীরা রমজানের আগেই এসব পণ্যের দাম দফায় দফায় বাড়িয়ে দেয়ার সুযোগ খুঁজতে পারে।
এটি দুর্ভাগ্যজনক।তাই রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে আমাদের এ তদারকি কার্যক্রম অব্যহত থাকবে ।

তিনি আরো বলেন ব্যবসায় মুনাফা অর্জন একটি স্বাভাবিক বিষয়।কিন্তু মুনাফা অর্জনের নামে নৈতিকতাহীন কর্মকাণ্ড সমর্থনযোগ্য নয়। ব্যবসায়ীরা সৎ ও আন্তরিক হলে বছরের অন্যান্য মাস তো বটেই, রমজান মাসেও দ্রব্যমূল্য সহনীয় থাকতে পারে। রমজান সামনে রেখে বাজার তদারকির যে উদ্যোগ নিয়েছে সরকার, তা ফলপ্রসূ হবে এটাই আমি প্রত্যাশা করি। এবার যেন তেমনটি না হয়, সে জন্য দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলোর পাশা-পাশি আমরা স্থানীয় থানা পুলিশ আরও বেশি তৎপর হবো ।এ ব্যাপারে সতকর্তা ও কঠোরতার বিকল্প নেই আমি মনে করি।

আরও খবর



হিলি সীমান্তে ১০ টি স্বর্ণের বারসহ আটক ১

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি প্রতিনিধি:দিনাজপুরের হিলি সীমান্তে ভারতে পাচারের সময় ১০ টি স্বর্ণের বারসহ মেহেদী হাসান (৩৫) নামের এক যুবককে আটক করেছে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশে)। মঙ্গলবার (৫ মার্চ) সীমান্তবর্তী মংলা বিশেষ ক্যাম্প সংলগ্ন সাতকুড়ি এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক মেহেদী হাসান জেলার হাকিমপুর উপজেলার মধ্যবাসুদেবপুর মহল্লার আবু তোরব আলীর ছেলে।

জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের এক বিজিবি কর্মকর্তা জানান, আটক মেহেদী একটি মোটরসাইকেল যোগে সীমান্ত এলাকা দিয়ে ভারতে সোনাপাচার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি প্রতিনিধি দল সীমান্তবর্তী সাতকুড়ি এলাকায় অবস্থান নেন। এরপর সেখানে তার মোটরসাইকেল গতীরোধ করে তল্লাশী চালিয়ে ১০ স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এরপর আটককৃত ব্যাক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। বিস্তারিত পরে জানানো হবে বলেও তিনি জানান।


আরও খবর