Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

মনকমানি বিএবিএফ ন্যাশনাল বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপস-২০২২

প্রকাশিত:সোমবার ১৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৪৭জন দেখেছেন

Image

আজাদ হোসেনঃ

বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের উদ্যোগ ও ব্যবস্থাপনায় এবং মানকমানি, ওয়ালটন গ্রুপ, রুশলান'স ষ্টুডিও ও বাংলাদেশ জিম মালিক সমিতির পৃষ্ঠপোষকতায় আগামী ২০,২১,২২,২৩ ডিসেম্বর ২০২২ তারিখে শহীদ শেখ কামাল মিলায়তন, এন এনসি টাওয়ারে চার দিনব্যাপী মানকমানি বিএবিএফ ন্যাশনাল বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপস-২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক মিস্টার বাংলাদেশ মোঃ নজরুল ইসলাম ১৯ ডিসেম্বর অলিম্পিক ভবনে আয়োজিত এক  সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান।



চারটি বিভাগে, সিনিয়র মেনস বডিবিল্ডিং, মাস্টার মেনস বডি বিল্ডিং, মেনস ফিজিক ও ওমেন্স ইভেন্ট অনুষ্ঠিত হবে।


সিনিয়র মেনস বডিবিল্ডিংয়ে-৫৫ কেজি,৬০ কেজি,৬৫ কেজি,৭০ কেজি,৭৫ কেজি,৮০ কেজি,৮৫ কেজি ও৮৫ কেজি+

মেনস ফিজিকে ১৬৬ সেঃমিঃ,১৭০ সেঃমিঃ ও ১৭০+সেঃমিঃ ক্যাটাগরি। 

মাস্টার মেনস বডি বিল্ডিং এ ওপেন ক্যাটাগরি ও ওমেন্স ইভেন্টে ওপেন ক্যাটাগরিতে প্রতিযোগিতা হবে।


আগামী ২০ ডিসেম্বর সকাল ১০ঃ৩০ ঘটিকায় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান।


প্রতিযোগীতার টাইটেল স্পন্সরঃমনকমানি।

প্লাটিনাম স্পন্সরঃ ওয়ালটন গ্রুপ।

গোল্ড স্পন্সরঃরুশলান'স স্টুডিও।

ব্রোঞ্জ স্পন্সরঃ বাংলাদেশ জিম মালিক সমিতি।

প্রতিযোগিতায় প্রত্যেক ক্যাটাগরিতে ৬ জনকে পুরস্কৃত করা হবে। প্রতি ক্যাটাগরির প্রথম স্থান অধিকারীদেরকে পঞ্চাশ হাজার টাকা করে অর্থ পুরস্কার প্রদান করা হবে। তেরোটি ক্যাটাগরিতে সর্বমোট ছয়লক্ষ পঞ্চাশ হাজার টাকা অর্থ পুরস্কার প্রদান করা হবে। ৭৮ জন বিজয়ী কে স্ট্যাচু ও ওয়ালটন পন্য সামগ্রী দেওয়া হবে। প্রতি ক্যাটাগরির প্রথম হতে তৃতীয় স্থান অর্জনকারীদের কে মেডেল দেওয়া হবে।



আরও খবর



মাটিরাঙ্গা জোনের উদ্যোগে মাসিক নিরাপত্তা ও মতবিনিময়

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার  মাটিরাঙ্গা  ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোনের উদ্যােগে শান্তি, সম্প্রীতি, উন্নয়ন বজায় রাখার লক্ষে মাসিক নিরাপত্তা ও  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ মে ) সকাল  ১১টার দিকে মাটিরাঙ্গা জোনের আয়োজনে জোন সদর দপ্তরের সম্মেলন কক্ষে  মাসিক নিরাপত্তা ও  মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন  মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন পিএসসি, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মো.আবুল কাশেম ভূইঁয়া, ,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্রেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.মিল্টন এিপুরা,মাটিরাঙ্গা উপজেলা  রেঞ্জকর্মকর্তা মো.আতাউর রহমান,  মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক সুমন চন্দ্র নাথ,,পৌর কাউন্সিলর মো.আলাউদ্দিন লিটন সহ নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, গনমাধ্যমকর্মী ও সামরিক-বেসামরিক বিভিন্ন পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এর আগে সভার শুরুর দিকে আনুষ্ঠানিক ভাবে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভুইয়াকে স্বাগত জানান জোন কমান্ডার লেপ্টেন্যান্ট কর্নেল কামরুল হাসান পিএসসি। 

সভাপতি,র বক্তব্যে মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে.কর্নেল মোঃ কামরুল হাসান পিএসসি বলেন,পার্বত্যাঞ্চলে শান্তি, সম্প্রীতি উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী মাটিরাঙ্গা জোন আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে।এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করনে সকলকে সজাগ থাকার আহবান জানিয়ে আরো বলেন, মাটিরাঙ্গা জনপদের  উন্নয়ন সাধনকল্পে স্ব স্ব অবস্থান থেকে ভুমিকা রাখার আহবান জানান। 

আরও খবর



রৌমারী উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৩জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রৌমারী উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ৩ জুন বেলা ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় এ্যাড বিপ্লব হাসান পলাশ এমপি, জাকির হোসেন সাবেক (এমপি) প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী, রুহুল আমিন সাবেক (এমপি)র উপস্থিতিতে সভায় সভাপতিত্ব করেন নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শালূ। 

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানের সঞ্চালনায় আবু হোরায়রা সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামী লীগ রৌমারী, উপজেলা ভাইচ চেয়ারম্যান সামসুল দোহা, মহিলা ভাইচ চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, সহকারি কমিশনার ভুমি আসিফ উদ্দিন জিয়া, বীব মুক্তিযোদ্ধা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড আলহাজ্ব আব্দুল কাদের সরকার চেয়ারম্যান বন্দবেড় ইউপিসহ সকল ইউপি চেয়ারম্যানদ্বয়, সাবেক ডিপুটি কমান্ড বীর মুক্তিযোদ্ধা শাহার আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কইয়ুম চৌধুরী, উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাক্তার আসাদুজ্জামান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান হাবিব, অফিসার ইনচার্জ আব্দুল্লা হেল জামান, উপজেলা প্রকৌশলী মঞ্ছুরুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা নুর হোহাম্মদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সামছুদ্দিন, রৌমারী সদর ক্যাম্প কমান্ড সুবেদার সাইফুল ইসলামসহ উপজেলার সকল দাপ্তরিক কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ ও গণমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

মাসিক সভায় সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন (এমপি) বলেন, আমি প্রতিমন্ত্রী থাকাকালিন তিন উপজেলার রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট করেছি এবং আরো প্রায় ৭০ টি রাস্তাঘাটসহ বিভিন্ন উন্নয়ন কাজের অগ্রসর করে রাখা রয়েছে। এরপরেও আরও একটা বর্ডার হাট স্থাপন, ব্রম্মপুত্র নদের উপর ব্রীজ, রৌমারী পৌরসভা নির্মানের কাজ অনেকটা এগিয়ে রেখেছি। তবে আমি এমপিকে বলবো এ কাজ গুলি আমার সাথে যোগাযোগ এবং সহযোগীতা চাইলে দ্রুত আনতে পারবে। 

সমন্বয় সভায় এমপি বিপ্লব হাসান পালাশ বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের নানা সমস্যা, যোগাযোগ, চিকিৎসা সেবা, হাট-বাজার পরিস্কার পরিছন্নতা রাখা, মাদকরোধ, চোরাচালান ও জুয়াসহ বিভিন্ন বিষয়ে আলোচনায় উঠে আসে। এজন্য স্বস্ব দপ্তর থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য এগিয়ে আসার আহ্বাান জানান।

 সভার সভাপতি নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন, আমি নির্বাচিত হওয়ার পর আজ প্রথম চেয়ারে বসেছি এবং এ উপজেলা পরিষদ মাসিক সভার সভাপতি হিসাবে যোগদান করেছি। আমার জন্য সকলে দোয়া করবেন। আমি যেন উপজেলার সকল দপ্তরের সাথে একযোগে উন্নয়নের কাজ করে যেতে পারি। আপনারা আমাকে সহযোগীতা করবেন। 


আরও খবর



বিশ্ব বাবা দিবসে লিজা ও রফিকুলের বাবা তুমি আমার

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৫জন দেখেছেন

Image
বিনোদন ডেস্ক:বাবার প্রতি ভালোবাসা জানাতে সারাবিশ্বেই পালিত হবে দিনটি। প্রতিটি মানুষের জীবনে তাদের মা-বাবাই সবচেয়ে আপনজন। তাদের ভালোবাসায় বেড়ে ওঠে সন্তানরা। বাবার প্রতি বিনম্র শ্রদ্ধায় ও ভালোবাসায়, এ বছর ১৮ জুন বিশ্ব বাবা দিবস উপলক্ষে  মুক্তি পাচ্ছে সামিনা সালামের লেখা ও সুরে গান “বাবা তুমি আমার”।

সকল দর্শক ও শ্রোতা গানটি দেখতে পাবেন সামিনা সালামের ব্যাক্তিগত ইউটিউব চ্যানেল 'সামিনাস ক্রিয়েটিভ ওয়ার্ল্ডে" এ। ফুয়াদ নাসের বাবুর কম্পোজিশনে এই গানে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী লিজা ও রফিকুল ইসলাম।

এই গানের মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন মাসুম বাশার, শাকিলা পারভিন, রবিউল রুদ্র এবং গৃহী। নির্দেশনা দিয়েছেন আহমেদ সুস্ময়। ক্যামেরায় ছিলেন হসেইন আরমান। গান ও মিউজিক ভিডিওর প্রযোজক সামিনা সালাম। এডিটিং মাযাহার রনি। নির্দেশকের সহকারি মিন্টু সাকিব, পোস্ট প্রোডাকশন এইট এন্ড হাফ প্রোডাকশন লিমিটেড। স্থিরচিত্র বিজয়, ব্যাকগ্রাউন্ড ভয়েস পুজা, অডিও ডাবিং শান্ত শান।

আরও খবর



ঈদ ঘিরে নিরাপত্তা হুমকি নেই: র‌্যাব ডিজি

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলা বা নাশকতার তথ্য নেই,বলেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) ব্যারিস্টার মো. হারুন অর রশিদ। তবে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি ও সক্ষমতা আমাদের রয়েছে।

রোববার (১৬ জুন) সকালে জাতীয় ঈদগাহ ময়দানে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

র‍্যাব ডিজি বলেন, পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে পশুর হাট জমে উঠেছে। হাটকেন্দ্রীক মলম পার্টি, অজ্ঞানপার্টি প্রতিরোধে র‍্যাব সার্বক্ষণিক নজরদারি রেখেছে। হাটগুলোতে পর্যাপ্ত ফোর্স মোতায়েন রাখা হয়েছে, জাল টাকা শনাক্তের জন্য ডিভাইস রয়েছে। প্রতিটা বাস টার্মিনাল, লঞ্চঘাট, ট্রেন স্টেশনে র‍্যাব সদস্য মোতায়েন রয়েছে। টিকিট কালোবাজারির সঙ্গে সংঘবদ্ধ ১০ জনের একটি দলকে র‍্যাব গ্রেপ্তার করেছে। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে পশুবাহী গাড়ি ঢাকায় আসছে। এসব গাড়ি যাতে কোথাও বাধাগ্রস্ত না হয় আমরা নজর রাখছি।

তিনি বলেন, ঈদের দিনে ঢাকায় জাতীয় ঈদগাহে সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া, শোলাকিয়া, রংপুর, দিনাজপুরে বড় জামাত অনুষ্ঠিত হবে। এসব ঈদ জামাতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ নজরদারি জোরদার করা হয়েছে। র‍্যাব সদর দপ্তর থেকে কন্ট্রোলরুম স্থাপন করে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং করা হবে। চামড়া নিয়ে যাতে কোনো কারসাজি না হয়, সেজন্য ব্যবস্থা নিয়েছি। ঈদ ঘিরে আমরা যথেষ্ট সতর্ক রয়েছি, গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে। ঈদকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলা-নাশকতার তথ্য নেই। তবে কোনো আশঙ্কাকে উড়িয়ে দিচ্ছি না, সবকিছু মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। আমরা সতর্ক রয়েছি। র‍্যাবের ডগ স্কোয়াড, বোম্ব ডিসপোজাল ইউনিটসহ দুটি হেলিকপ্টারকে প্রস্তুত রাখা হয়েছে। যেকোনো ধরনের নাশকতা-হামলা প্রতিরোধ করতে র‍্যাব প্রস্তুত রয়েছে। সাইবার ওয়ার্ল্ডে সাইবার পেট্রোলিং জোরদার করা হয়েছে, যেকোনো গুজব প্রতিরোধ করতে প্রস্তুতি রয়েছে।

মো. হারুন অর রশিদ আরও বলেন, কোনো ধরনের হামলার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তারপরেও যদি এমন কিছু হয়ও আমরা প্রস্তুত আছি। যেকোনো ঘটনা প্রতিহত করতে র‍্যাবের প্রস্তুতি রয়েছে। র‍্যাব বর্তমানে ত্রিমাত্রিক এলিট ফোর্সে পরিণত হয়েছে। জলে-স্থলে-আকাশে আমাদের সক্ষমতা রয়েছে। নিশ্চয়তা দিচ্ছি শোলাকিয়ায় হামলার মতো এ ধরনের ঘটনা ঘটবে না।


আরও খবর



বিপণী বিতানে ক্ষতিগ্রস্তরা দোকান পাবেন: প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখা হাসিনা বলেন বিপণী বিতানে ক্ষতিগ্রস্তরা দোকান পাবেন। নতুন করে ব্যবসা শুরু করতে কোনো আর্থিক সহযোগিতার প্রয়োজন হলে তা সরকারে দেবে৷ এই মার্কেট নতুন করে বাঁচার শক্তি দেবে ব্যবসায়ীদের। এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আধুনিক নতুন ক্যাম্পাস গড়ে তোলা হবে বলেও জানান তিনি।

শনিবার (২৫ মে) বঙ্গবাজারে নতুন মার্কেটসহ চার প্রকল্পের উদ্বোধন শেষে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এসময় নগরবাসীকে যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নির্দিষ্ট জায়গায় ফেলবেন। সিটি করপোরেশনকে দ্রুত ময়লাগুলো অপসারণের জন্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। যেন শহর পরিস্কার পরিচ্ছন্ন থাকে।

এছাড়া আসন্ন ঈদুল আজহায় যেখানে সেখানে পশু কোরবানি না করার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যত্রতত্র পশু কোরবানি দেবেন না৷ নির্দিষ্টস্থানে কোরবানি দেবেন। আগামীতে পশু কোরবানির জন্য আরও আধুনিক ব্যবস্থা রাখতে বলা হয়েছে সিটি করপোরেশনগুলোতে। শুধু সিটি করপোরেশন নয়, দেশব্যাপী আধুনিক ব্যবস্থা রাখতে হবে সেই নির্দেশনাও দেওয়া হয়েছে।

নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ-পানি ঠিকমত পেত না নগরবাসী৷ স্বাস্থ্যকর পানি পেতে চাইলে, নিজের পানির ট্যাঙ্ক নিজেদেরই পরীক্ষা করে দেখতে হবে। মশার প্রজনন ক্ষেত্র যেন তৈরি না হয় সেদিকে খেয়াল রাখবেন৷ আগের চেয়ে বিদ্যুৎ ব্যবহার বেড়েছে।

অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ঘর থেকে বের হওয়ার আগে লাইট-ফ্যান-চার্জারের সুইচ বন্ধ রাখবেন। চার্জারের লাল বাতি জ্বললেও বিল ওঠে। বিদ্যুৎ উৎপাদনের খরচ অবশ্যই আপনাকে দিকে দিতে হবে। না হলে বিদ্যুৎ আসবে কোথা থেকে।

সরকার প্রধান বলেন, পানি বিল কমাতে চাইলে পানি ব্যবহারেও সাশ্রয়ী হবেন। পানির কল ছেড়ে, শেভিং কিংবা কাপড় কাচা বা দাঁত মাজবেন না৷ পানি অপচয় করবেন না।

প্রকল্প-পরিকল্পনা নেওয়ার আগে জলাধারগুলো সংরক্ষণ রাখারা জন্য প্রকৌশলিদের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জলাশায় থাকলে বাতাস ঠাণ্ডা থাকে। প্রধানমন্ত্রী বলেন, এক সময় ঢাকায় অনেক খাল-পুকুর, জলাশয় ছিল। তখন ঢাকার পরিবেশও সুন্দর ছিল। বাতাস ঠাণ্ডা ছিল। কিন্তু এখন সেগুলো দালান-কালভার্ট নির্মাণে ভরাট হয়ে গেছে। যদিও কিছু খাল উদ্ধার করা হয়েছে।

পার্কগুলো যেন মাদকসেবীদের আখড়া না হয়। শোভাবর্ধন-পরিস্কার পরিচ্ছন্নতা বজায়ে রাখতে ভূমিকা রাখতে হব কাউন্সিলরদের-এ কথা জানিয়ে তিনি বলেন, মাদক থেকে দূরে থাকবেন সবাই।

এসময় প্রধানমন্ত্রী বলেন, সাজাপ্রপ্ত তারেক জিয়া এখন বিদেশ থেকে দেশে অশান্তির হুকুম দেয়। অস্ত্র চোরাচালানের রুট ছিল বাংলাদেশ৷ সেটা বন্ধ করা হয়েছে। আত্মমর্যাদা-আত্মসম্মান নিয়ে চলার সক্ষমতা অর্জন করতে হবে তরুণ প্রজন্মকে।


আরও খবর