Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

মিরসরাইয়ের বঙ্গবন্ধু শিল্পনগরে শ্রমিকের মৃত্যু

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১২৩জন দেখেছেন
Image

মিরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে রাসেল মিয়া (২২) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার (১৩ জুন) সকালে সেখানকার মডার্ন সিনটেক্স লিমিডেটের অভ্যন্তরে পা পিছলে লোহার ওপর পড়ে তার মৃত্যু হয়।

রাসেল মিয়া গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার গড়ানআতা গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর হোসেন মামুন বলেন, সকালে বঙ্গবন্ধু শিল্পনগরের মডার্ন সিনটেক্সে কাজ করার সময় রাসেল নামের এক শ্রমিক দুর্ঘটনায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়েছে।


আরও খবর



রাজশাহীতে বজ্রপাতে কৃষকের মৃত্যু

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৬০জন দেখেছেন
Image

রাজশাহীর পুঠিয়ায় মাঠে কাজ করার সময় বজ্রপাতে ফারুক হোসেন (৩৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ফারুক হোসেন উপজেলার জিউপাড়া ইউনিয়নের গাঁওপাড়া গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে।

জিউপাড়া ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য ছাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুপুরে মাঠে ধান রোপণের জন্য জমি প্রস্তুত করছিলেন ফারুক হোসেন। এ সময় বৃষ্টিপাত শুরু হয়। একপর্যায়ে সেখানে হঠাৎ বজ্রপাত হলে তিনি ঘটনাস্থলেই মারা যান। এ সময় পরিবারের লোকজন তাকে মাঠে খুঁজতে গিয়ে দেখেন জমিতে মরদেহ পড়ে আছে। পরে তার মরদেহ উদ্ধার করে বাড়িতে আনা হয়। সন্ধ্যা ৬টার দিকে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে মরদেহ দাফন করা হয়।

এ বিষয়ে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, বজ্রপাতে এক কৃষক মারা গেছেন। সন্ধ্যার দিকে পারিবারিকভাবে তার মরদেহ দাফন করা হয়েছে বলে শুনেছি।


আরও খবর



নির্বাচন অংশগ্রহণমূলক করতে সব দলকে অনুরোধ সিইসির

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে অংশগ্রহণমূলক করতে সব রাজনৈতিক দলকে অনুরোধ জানিয়ে আসছি। রোববার (২৪ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে নিবন্ধিত দল বাংলাদেশ খেলাফত আন্দোলনের সঙ্গে আলোচনায় বসে এমন কথা জানান সিইসি।

দলটির আমীর হযরত মাওলানা হাফেজ আতাউল্লাহ ইবনে হাফেজীর নেতৃত্বে ১২ সদস্য ইসির সংলাপে অংশ নেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এতে সভাপতিত্ব করেন। এছাড়া ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথসহ অন্য চার কমিশনারও এ সংলাপে উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে লক্ষ্য করে আমরা রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের আয়োজন করেছি। সব রাজনৈতিক দলকে নির্বাচনে অংশগ্রহণ করে জাতীয় সংসদ নির্বাচন গ্রহণযোগ্য করতে অনুরোধ করে যাচ্ছি।

তিনি বলেন, ‘আপনাদের প্রতি আমাদের একটাই অনুরোধ থাকছে, অবাধ ও অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচনে আমাদের করণীয় নির্ধারণে আপনারাও ভূমিকা রাখবেন। অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন সবারই প্রত্যাশা। সে লক্ষ্যে আমাদের চেষ্টা অব্যাহত আছে এবং থাকবে। আপনাদের সমর্থন ও সহযোগিতা প্রয়োজন। আমরা সবার পরামর্শ ও মতামত জানার জন্য চেষ্টা করছি।’

রোববার সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত বাংলাদেশ খেলাফত আন্দোলন, দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সঙ্গে সংলাপ হওয়ার কথা থাকলেও দলটি ইসির সংলাপে অংশগ্রহণ করবে না বলে জানিয়ে দিয়েছে। এছাড়া, বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ইসলামী ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে সংলাপ হওয়ার কথা রয়েছে।


আরও খবর



ছাত্রী হেনস্তা: চবির ২ ছাত্র আজীবন বহিষ্কার

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রী হেনস্তার ঘটনায় র‌্যাবের হাতে গ্রেফতার চবির দুই ছাত্র বাবু ও আজিমকে আজীবনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২৩ জুলাই) বিকেলে প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত হেলথ, রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। চবির সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে হেনস্তার ঘটনায় শুক্রবার রাতে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে দুজন চবির ছাত্র রয়েছেন। গ্রেফতাররা ছাত্রীকে হেনস্তার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে র‌্যাব।

১৭ জুলাই রাতে চবির এক ছাত্রী পাঁচজন দুর্বৃত্তের হাতে শারীরিক হেনস্তার শিকার হন। ওই সময় তার সঙ্গে থাকা বন্ধুকেও মারধর ও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়। পরে এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর বরাবর অভিযোগ দিলে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়া অজ্ঞাতনামা পাঁচজনকে আসামি করে থানায় মামলাও করেছেন ওই ছাত্রী। জড়িতদের বিচার দাবিতে উত্তাল হয়ে ওঠে চবি ক্যাম্পাস।


আরও খবর



ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে ওয়ালটন

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ১৫জন দেখেছেন
Image

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ‘এরিয়া সেলস এক্সিকিউটিভ/টেরিটরি সেলস অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড
বিভাগের নাম: ওয়ালটন মোবাইল

পদের নাম: এরিয়া সেলস এক্সিকিউটিভ/টেরিটরি সেলস অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২-০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৪-৩০ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২০ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



কিউবায় বজ্রপাতে তেলের ডিপোতে ভয়াবহ আগুন, নিহত ১

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | জন দেখেছেন
Image

কিউবায় বজ্রপাতে তেলের ডিপোতে আগুন লেগে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এতে দগ্ধ হয়েছেন আরও ১২১ জন। আগুন নেভাতে গিয়ে নিখোঁজ আরও ১৭ ফায়ার সার্ভিস কর্মী।

দেশটির পশ্চিমাঞ্চলের মাতানজাস প্রদেশে এ ঘটনা ঘটে। ওই এলাকা থেকে আরও এক হাজার নয়শ মানুষকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, গত শুক্রবার মধ্যরাতে বজ্রপাতের এ ঘটনা ঘটে। এতে আগুন ধরে যায় একটি তেলের ট্যাংকে এবং সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটে।

প্রাদেশিক স্বাস্থ্য কর্মকর্তা লুইস আরমান্দো ওং শনিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে জানান, ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Fire-body-3

টুইটারে কিউবার প্রেসিডেন্টের কার্যালয় থেকে জানানো হয়, পাঁচজনের অবস্থা গুরুতর। আরও অন্য তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রেসিডেন্টের কার্যালয় আরও জানিয়েছে, হাভানার পূর্বে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত শিল্পাঞ্চলের শহরটিতে এ ঘটনা ঘটে। ১৭ জন ফায়ার সার্ভিস কর্মী এখনো নিখোঁজ রয়েছেন যারা, কাছাকাছি গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালান।

মাতানজাসের ওই শহরটিতে এক লাখ ৪০ হাজার মানুষের বসবাস। জানা যায় যে, শনিবার (৬ আগস্ট) দ্বিতীয় আরও একটি ট্যাংকে আগুন লেগে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। উদ্ধার কাজে নামানো হয় হেলিকপ্টার।

Fire-body-3

এক বিবৃতিতে বন্ধুপ্রতিম দেশগুলোর কাছ থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে সহায়তার আহ্বান জানান কিউবা সরকার। তার একদিন পর দেশটির প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ ক্যানেল ধন্যবাদ জানিয়েছেন মেক্সিকো, ভেনেজুয়েলা, রাশিয়া, নিকারাুয়া, আর্জেন্টিনা ও চিলির প্রতি যারা সহযোগিতার করার ব্যাপারে সাড়া দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের কাছেও প্রাযুক্তিক সহায়তার সাড়া পেয়েছে দেশটি। যদিও ছয় দশক ধরে একদলীয় কমিউনিস্ট রাষ্ট্রের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা রয়েছে।

সূত্র: এপি, এএফপি


আরও খবর