Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মিরসরাইয়ে লোকালয়ে অজগর, পরে বনে অবমুক্ত

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে লোকালয় থেকে একটি অজগর সাপ উদ্ধার করার পর বনে অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে মিরসরাই সদর ইউনিয়নের সুফিয়া রোড এলাকায় একটি বাগানের নিরাপত্তা জালে আটকে পড়ে একটি অজগর। পরে খবর দিলে উদ্ধার করেন বাংলাদেশ বন্যপ্রাণি ও সাপ উদ্ধারকারী দলের সদস্য নাইমুল ইসলাম নিলয়। পরে সাপটি উদ্ধার শেষে বন বিভাগের মাধ্যমে বনে অবমুক্ত করা হয়।নাইমুল ইসলাম নিলয় জানান, সুফিয়া রোড় এলাকায় একটি বাগানের নিরাপত্তা জালে অজগর আটকা পড়লে স্থানীয়রা আমাকে খবর দিলে সাপটি উদ্ধার করে স্থানীয় বন কর্মকর্তার পরামর্শে মহামায়া বনে অবমুক্ত করেছি। তিনি আরো জানান, কেউ সাপ দেখলে না মেরে আমাদের খবর দিলে আমরা গিয়ে উদ্ধার করব।বন বিভাগের মিরসরাই রেঞ্জের শাহান শাহ নওশাদ জানান, অজগর সাপটি অক্ষত অবস্থায় সাপটি উদ্ধার করে নিয়ে আসা হয়। পরবর্তীতে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা নির্দেশনানুযায়ী এই নির্বিষ অজগর সাপটি মহামায়া ইকোপার্কের বনে অবমুক্ত হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৪৫জন দেখেছেন

Image

লুৎফর অরেঞ্জ,মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই মিলগেট এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এক সড়ক দুর্ঘটনায় এক নারী যাত্রীসহ দু'জন নিয়ত হয়েছে এবং দু'জন আহত হয়েছে। ৩ জুলাই বুধবার ভোর ৪ টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নীলফামারী জেলার ডিমলা উপজেলার রামডাঙ্গা গ্রামের মৃত দুলাল হোসেনের স্ত্রী ফরিনা বেগম (৫৫) এবং বাসের সুপারভাইজার একই জেলার বাবুরহাট গ্রামের আব্দুল খালেক এর ছেলে মুগনী মিয়া (৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নীলফামারী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা অনিতা নামের একটি বাস ( ঢাকা মেট্রো ব ১৯- ০০২৯ ) বুধবার ভোরে গোড়াই মিলগেট এলাকায় পৌঁছালে সেখানে থেমে থাকা পল্লী বিদ্যুতের খুঁটি বোঝাই একটি ট্রাকের সাথে ধাক্কা লাগে। এতে বাসের সম্মুখ ভাগের বাম পাশের অংশ ভেঙে খুঁটিগুলো ভেতরে ঢুকে যায়। ঘটনাস্থলেই দুজন যাত্রী নিহত হয় এবং আরো দুজন আহত হয়।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার এসআই আনিসুজ্জামান জানান, ঘটনাস্থল থেকে বাস ও ট্রাক আটক করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতদের তাদের পরিবারে নিকট হস্তান্তর করা হবে।


আরও খবর



রাজধানীর কদমতলীতে এক ব্যাক্তিকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

শফিক আহমেদ:রাজধানীর কদমতলী থানার পাটেরবাগ জমিদার বাড়ির গলির সামনে অজ্ঞাত দুষ্কৃতিকারীরা দেশীয় অস্ত্র দিয়ে মোঃ মাহবুব আলম(৫২) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

নিহত মাহবুব কদমতলির ১৪৫৪ নং দক্ষিণ ধনিয়ার মৃত আবুল হাসেম সোলায়মানের ছেলে।সে ঘটনাস্থল এলাকায় কোমল পানিও সরবরাহ করতো বলে জানিয়েছেন স্বজনরা।

বৃহস্পতিবার(১২ জুলাই) রাত সোয়া দশটার দিকে এই ঘটনা ঘটে।পরে রাত সাড়ে ১১ টার দিকে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

নিহতের ছোট ভাই রফিকুল আলম জানান ,আমার ভাই বিভিন্ন দোকানে কোমল পানীয় সরবরাহ করত। রাতে পায়ে হেঁটে পাটেরবাগ আহালে হাদিস মসজিদের পাশে জমিদার বাড়ির গলির সামনে দিয়ে যাওয়ার সময় অজ্ঞাত দুষ্কৃতিকারীরা আমার ভাইকে এলোপাথাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে ফেলে রেখে পালিয়ে যায়।পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক জানান, আমার ভাই আর বেঁচে নেই।সে আরো জানায়, কে বা কাহারা আমার ভাইকে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করেছে সে বিষয়টি বলতে পারছি না।

বিষয়টি নিশ্চিত করে কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী আবুল কালাম আজাদ বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি ওই ব্যক্তির সাথে পূর্ব শত্রুতার জেরে এই ঘটনাটি ঘটেছে।

আমরা আরও জানতে পেরেছি নিহত ব্যক্তিকে ফোন দিয়ে ডেকে নিয়ে এই হত্যাকান্ড সংঘটিত হয়। এই হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদেরকে গ্রেফতারের অভিযান চলছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান ওসি আবুল কালাম জানান।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



জয়পুরহাটে কলেজ শিক্ষক হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

প্রকাশিত:বুধবার ০৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে কলেজ শিক্ষক আলী হাসান বাবু হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আসাদুল, মজিবর রহমান, তোফাজ্জল হোসেন, আব্দুল হান্নান, আনিছুর, কালাম, খায়রুল, বাবু, সোহেল, মোর্শেদুল হাসান মশিউর ও আজিজুল। এর মধ্যে মোর্শেদুল হাসান মশিউর ও আজিজুল ছাড়া সবাই পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কাঁকড়া গ্রামের আবুল কাশেম মন্ডলের ছেলে আলী হাসান বাবু গাইবান্ধার গোবিন্দগঞ্জ শহরগাছি আদর্শ মহাবিদ্যালের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশাপাশি তিনি পাইকরদরিয়া গ্রামে বিভিন্ন স্টকের ব্যবসা করতেন। ২০০৯ সালের ১৭ জুন রাতে তিনি ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। পথে কাঁকড়া ব্রীজের কাছে ব্যবসার টাকা আত্মসাতের উদ্দেশ্যে আসামীরা আলী হাসান বাবুকে গলায় পাটের রশি পেচিয়ে ও অস্ত্র দিয়ে জখম করে হত্যা করে লাশ নদীর মধ্যে ফেলে পালিয়ে যায়। পরে রক্তাক্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বড়ভাই আবু বক্কর বাদী হয়ে পরের দিন পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করলে দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।

আরও খবর



স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে ধর্ষণের শিকার, প্রেমিকসহ গ্রেফতার ৭

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৪৫জন দেখেছেন

Image
মারুফ সরকার,স্টাফ রিপোর্টার:রাজধানীর খিলক্ষেতে স্বামীর সঙ্গে ঘুরতে যাওয়া এক নারীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ভুক্তভোগীর প্রাক্তন প্রেমিকসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঐ নারীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

শনিবার খিলক্ষেত থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৬ জনকে আসামি করে মামলা করেছেন ধর্ষণের শিকার নারী। এর আগে, শুক্রবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বনরূপা এলাকায় এ ঘটনা ঘটে।

ডিএমপির ক্যান্টনমেন্ট জোনের সহকারী কমিশনার (এসি) শেখ মুত্তাজুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, ঐ নারী শুক্রবার সন্ধ্যায় তার স্বামীর সঙ্গে খিলক্ষেত এলাকার ঢাকা–ময়মনসিংহ মহাসড়কের বনরূপা এলাকায় ঘুরতে যান। সেখানে তার প্রাক্তন প্রেমিক আবুল কাশেম ওরফে সুমনের নেতৃত্বে ৭ জনের একটি দল তাদের অপহরণ করে। এরপর ভুক্তভোগী নারী ও তার স্বামীকে বনরূপা এলাকার ঝোপঝাড়ের ভেতরে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তার স্বামীর কাছে ৭০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। তিনি মুক্তিপণের টাকা আনতে বেরিয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দেন।

এসি শেখ মুত্তাজুল ইসলাম বলেন, পুলিশ খবর পেয়ে সঙ্গে সঙ্গে বনরূপা এলাকায় যায়। পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা ঝোপঝাড়ের ভেতরে বারবার তাদের অবস্থান পরিবর্তন করতে থাকে। ভোর ৪টার দিকে পুলিশ সেখান থেকে ভুক্তভোগী নারীকে উদ্ধার করতে সক্ষম হয়। কিন্তু দুর্বৃত্তরা পালিয়ে যান। পরে ভুক্তভোগী নারীর সঙ্গে কথা বলে পুলিশ জানতে পারে  চারজন দুর্বৃত্ত তাকে ধর্ষণ করেছে।

ডিএমপির এ কর্মকর্তা বলেন, পুলিশ শনিবার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রধান আসামি কাশেমসহ ৭ জনকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে কাশেম জানান,ঐ নারীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল; তাকে বিয়ে না করায় পরিকল্পিতভাবে দলবল নিয়ে ঐ নারীকে তুলে এনে ধর্ষণ করা হয়েছে।

আরও খবর



৬০ কিমি বেগে ঝড়সহ বজ্রবৃষ্টির আশঙ্কা

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আবহাওয়া অফিস দেশের সব বিভাগেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। এর মধ্যে ২ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়সহ বজ্রবৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

সোমবার (২৪ জুন) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এ আশঙ্কার কথা জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত বিজ্ঞপিতে বলা হয়, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের ওপর ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এদিকে আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তি অনুযায়ী, সন্ধ্যা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। বৃষ্টিপাতের এ প্রবণতা কয়েক দিন অব্যাহত থাকতে পারে।


আরও খবর