Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

মিরাজের বোলিংয়ে ১১৭ রানে শেষ ইংল্যান্ড

প্রকাশিত:রবিবার ১২ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ২৯৪জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাট করতে নামা ইংলিশদের শুরু থেকেই চেপে ধরে বাংলাদেশি বোলাররা। বিশেষ করে মেহেদী হাসান মিরাজের অসাধারণ ঘূর্ণিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১১৭ রান করেছে ইংল্যান্ড।

বিস্তারিত আসছে…


আরও খবর



রৌমারীতে ইজারাদার সমন্বয়ে মতবিনিময়সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:আসন্ন ঈদুল আজহা ২০২৪ উদযাপন আইন শৃঙ্খলা পরিস্থিতি নিশ্চিতকরণসহ রৌমারী উপজেলাধীন হাট-বাজারসমুহের ইজারাদারদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১১ জুন মঙ্গলবার দুপুর ২ টায় উপজেলা পরিষদ হলরুমে সহকারি জেলা প্রশাসক সার্বিক বরমন হোসেনের উপস্থিতিতে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাজ্জাদ হোসেন অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম সেকশন কুড়িগ্রাম, আশিফ উদ্দিন মিয়া উপজেলা কমিশনার (ভুমি), মমিনুল ইসলাম সহকারি পুলিশ সুপার (সার্কেল) রৌমারী রাজিবপুর, আবু বক্কর সিদ্দিক জেলা ম্যাজিষ্ট্রেড কুড়িগ্রাম, মাহমুদা আকত্রা স্মৃতি মহিলা ভাইচ চেয়ারম্যান উপজেলা পরিষদ, আব্দুল্যা হিল জামান, অফিসার ইনচার্জ রৌমারী থানা, ইউপি চেয়ারম্যানদ্বয়, ১৭ টি হাটের, হাট-ইজাদারগণ, বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

এখানে বক্তব্য রাখেন, আবিদ শাহ্ নেওয়াজ তুহিন এমপির প্রতিনিধি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক, মোস্তাফিজুর রহামান তারা সভাপতি উপজেলা প্রেসক্লাব, হাট-বাজার পরিচালনা কমিটির ঠিকাদার আব্দুল মোমেন,রাহুবর রহমান হাট-ইজারাদার কর্ত্তিমারী বাজারসহ অনেকেই। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, রৌমারীতে ১৭ টি হাট-বাজার রয়েছে। এর মধ্যে প্রসিদ্ধ বাজার রৌমারী ও কর্ত্তিমারী। প্রায় হাট দুটির বিরুদ্ধে নানা অভিযোগ পাওয়া যায়। এর মধ্যে হাট-বাজারে প্রসিদ্ধ স্থানে টোল আদায়ের তালিকাা চাট প্রদর্শন না করা, অতিরিক্ত টোল ও ক্রেতা বিক্রেতাদের কাছ থেকে টোল আদায়, ড্রেনেজ ব্যাবস্থা নাজুক, হাট বাজারে অবৈধভাবে জায়গা দখল করে যত্রতত্র দোকান পাট নিমার্ন এবং অবৈধভাবে ছোট ছোট হাটসেট নির্মান করা। 

তিনি উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানকে ৭ দিনের মধ্যে এসব অবৈধভাবে অতিরিক্ত ও উভয় পক্ষে টোল না নেয়া, টোলা আদায়ের তালিকা টানানো চিশ্চিত করা, ড্রেনেজ ব্যবস্থার তদন্ত করে প্রতিবেদন দেয়া, হাট বাজারে অবৈধভাবে জায়গা দখল করে যত্রতত্র দোকান পাট নির্মান এবং অবৈধভাবে হাট সেট করার সঠিক তদন্তপুর্বক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।


আরও খবর



নেপালে আটক সিয়াম কলকাতা সিআইডির হেফাজতে

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৭ জুন ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শুক্রবার (৭ জুন) দুপুরে রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান জানান।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনার হত্যা মামলায় নেপাল থেকে গ্রেপ্তার আরেক আসামিকে নিজেদের হেফাজতে নিয়েছে কলকাতা সিআইডি।তিনি জানান, কলকাতা সিআইডি এই হত্যা মামলাটি তদন্ত করছে। তাদের কাছে দুইজন আসামি আছে।

একজনকে তারা নেপাল থেকে নিয়েছে। আরেকজনকে আগেই গ্রেপ্তার করেছে।ডিএমপি কমিশনার জানান, আনার হত্যাকাণ্ডে অভিযুক্ত একজন নেপালে পালিয়ে ছিলেন। পরে তাকে নেপাল পুলিশ আটক করে। কলকাতার সিআইডি তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে।

অবশ্য এই আসামির নাম উল্লেখ করেননি ডিএমপি কমিশনার। তবে, দেশের গোয়েন্দা সূত্র বলছে, এই আসামি হলেন নেপালে পালিয়ে থাকা সিয়াম।আনার হত্যার বিচার কোন দেশে হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হাবিবুর রহমান বলেন, সেখানে ঘটনা তদন্ত সংঘটিত হয়, সেখানেই তদন্ত হয়। এটি একটি সেট রুল। কিন্তু আমাদের বাংলাদেশের আইনেও বলা আছে, বিদেশে যদি কেউ অপরাধ করে থাকে, সেক্ষেত্রে সেই অপরাধীকে আমরা বাংলাদেশে এনে বিচার করতে পারি...। আমরাও তদন্ত করছি, তারাও (কলকাতা) তদন্ত করছে। একপর্যায়ে আমরা সিদ্ধান্ত নিয়ে যেকোনো জায়গায় এই বিচারটি হতে পারে।

এমপি আনার হত্যা মামলায় সিয়াম ছাড়াও আরও পাঁচজন আসামি গ্রেপ্তার হয়েছেন। এর মধ্যে বাংলাদেশে গ্রেপ্তাররা হলেন, আমানুল্লা সাঈদ ওরফে শিমুল ভুঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভুঁইয়া, তানভীর ভুঁইয়া ও সেলেস্টি রহমান। ভারতে গ্রেপ্তার হয়েছেন জিহাদ ও আরেকজন।

এর আগে সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যায় অন্যতম সন্দেহভাজন মো. সিয়াম হোসেন নেপালে আটক হওয়ার খবর পায় ডিবি। পরে ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের একটি দল নেপালে যায়। গত মঙ্গলবার দেশে ফিরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ডিবি প্রধান হারুন। আটক সিয়ামকে নেপাল থেকে নেওয়ার জন্য ভারতও চেষ্টা করছে বলে জানান তিনি।


আরও খবর



পরিবেশ অধিদপ্তরের আয়োজনে বগুড়ায় বায়ুদূষণ প্রতিরোধে কর্মশালা

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

আল আমিন মন্ডল বিপ্লব (বগুড়া):বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোমবার (১০ই জুন২৪) পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় ও বগুড়া  জেলা কার্যালয়ের আয়োজনে পরিবেশ ভবনে বায়ু দূষণ প্রতিরোধে পরিবেশ বান্ধব ব্লকের ব্যবহার শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার সভাপতিত্ব করেন পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় পরিচালক (উপ-সচিব) মুহাঃ আহসান হাবিব। পরিবেশ অধিদপ্তর এর সরকারী পরিচালক তামিম হাসান এর সঞ্চালনায় মূল প্রবন্ধ পাঠ করনে বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহথীর বিন মোহাম্মদ। এসময় উপস্থিত ছিলেন উপ-পরিচালক সাইফুল ইসলাম ও আসাদুর রহমান, সহকারী পরিচালক নাজমুল হোসাইন, মলিন মিয়া, মিজানুর রহমান, ফারুক হোসেন ও রফিকুল ইসলাম প্রমূখ।


আরও খবর



মাগুরায় মর্যাদার দাবিতে ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ডিপ্লোমা প্রকৌশলীদের চার বছরের কোর্সকে বিএসসি সমমান দেয়ার বিরোধীতার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান  করেছে জেলার ডিপ্লোমা প্রকৌশলীরা।  বৃহস্পতিবার দুপুরে শহরের ভায়না মোড়ে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মাগুরার কার্যালয় থেকে মিছিল  বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সংগঠনের জেলা সভাপতি ও পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী  ইঞ্জিনিয়ার মোঃ রেজাউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন  সংগঠনের সাধারণ সম্পাদক ও ইসলামিক কারিগরি ইনস্টিটিউট এর অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ মাহবুবুর রহমান টিটো, যুগ্ম সম্পাদক বাসারুল ইসলাম, লিন্টু কুমার পোদ্দার সহ অন্যরা।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা এবং মাননীয় শিক্ষামন্ত্রীর নির্দেশনার পর দীর্ঘ চব্বিশ বছরে ডিগ্রি ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশনের যুক্তিহীন বিরোধিতার কারণে চার বছরের ডিপ্লোমা প্রকৌশলী কোর্সকে বিএসসি সমমান প্রদানের কার্যক্রম বিঘ্নিত হচ্ছে।  দেশের ৮৫ ভাগ উন্নয়ন কার্যক্রম ডিপ্লোমা প্রকৌশলীদের দ্বারা সম্পন্ন হলেও তাদের উপযুক্ত সম্মান না দেয়ায় ক্ষোভে ফুসছেন প্রকৌশলীরা। এ অবস্থায় দ্রুত ডিপ্লোমা প্রকৌশলীদের সম্মান প্রদানের দাবি জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে বলে হুমকি দেন আয়োজকরা। পরে তারা অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটির মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেন। 


আরও খবর



বিআরটিসি বাসের অগ্রিম টিকিট পাওয়া যাবে যেভাবে

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:যাত্রীদের বাস যাতায়াত সহজ করতে আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু করেছে দেশের রাষ্ট্রীয় গণপরিবহন সংস্থা বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন (বিআরটিসি)। এই ঈদ স্পেশাল সার্ভিসের আওতায় যাত্রী পরিবহন করা হবে ১৩ থেকে ১৮ জুন পর্যন্ত। এই ৬ দিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে আজ থেকে।

বিআরটিসির উপ-মহাব্যবস্থাপক (অপারেশন) শুকদেব ঢালী রোববার (৯ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন।

শুকদেব ঢালী বলেন, বরাবরের মতো এবারও ঈদ উপলক্ষ্যে স্পেশাল বাস সার্ভিস চালু করতে যাচ্ছে। ঈদ উপলক্ষ্যে আগামী ১৩ জুন থেকে বিআরটিসি ঈদ স্পেশাল সার্ভিসের আয়োজন করেছে। ঈদ স্পেশাল সার্ভিসের টিকিট ১০ জুন সকাল থেকে বিক্রি শুরু হবে। আমাদের বাস চলবে ১৮ জুন পর্যন্ত। ঢাকা থেকে যাত্রার ক্ষেত্রে মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (চাষাড়া) থেকে টিকিট বিক্রি করা হবে।

বিআরটিসির তথ্য মতে, মতিঝিল বাস ডিপোর নিয়ন্ত্রণে থাকবে ঢাকা-রংপুর, ঢাকা-ঠাকুরগাঁও, ঢাকা-পঞ্চগড়, ঢাকা-নওগাঁ, ঢাকা-কুষ্টিয়া, ঢাকা-বরিশাল, ঢাকা-গোপালগঞ্জ, ঢাকা-জয়পুরহাট, ঢাকা-জামালপুর, ঢাকা-কলমাকান্দা রুট; কল্যাণপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে থাকবে ঢাকা-রাজশাহী, ঢাকা-নওগাঁ, ঢাকা-নেত্রকোনা, ঢাকা-সৈয়দপুর, ঢাকা-ঠাকুরগাঁও, ঢাকা-বরিশাল, ঢাকা-গোপালগঞ্জ, ঢাকা-গাইবান্ধা, ঢাকা-বগুড়া, ঢাকা-রংপুর, ঢাকা-লালমনিরহাট, ঢাকা-কুড়িগ্রাম, ঢাকা-কুষ্টিয়া, ঢাকা-নাগরপুর, ঢাকা-পাটুরিয়া, ঢাকা-নালিতাবাড়ী রুট; গাবতলী ডিপোর নিয়ন্ত্রণে থাকবে ঢাকা-রংপুর, ঢাকা-ভাটিয়াপাড়া, ঢাকা-পাটুরিয়া রুট; জোয়ারসাহারা বাস ডিপোর নিয়ন্ত্রণে থাকবে ঢাকা-রংপুর, ঢাকা-দিনাজপুর, ঢাকা-নওগাঁ, ঢাকা-ময়মনসিংহ, সিবিএস-২ (গুলিস্তান)-বরিশাল, ঢাকা-বগুড়া রুট; মিরপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে থাকবে ঢাকা-ঠাকুরগাঁও, ঢাকা-রংপুর, ঢাকা-পঞ্চগড়, ঢাকা-স্বরূপকাঠি, ঢাকা-গোপালগঞ্জ, ঢাকা-বগুড়া রুট।

মোহাম্মদপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে থাকবে ঢাকা-রংপুর, ঢাকা-দিনাজপুর, ঢাকা-লালমনিরহাট, ঢাকা-বগুড়া, ঢাকা-নওগাঁ, ঢাকা-বরিশাল, ঢাকা-খুলনা, ঢাকা-গোপালগঞ্জ, ঢাকা-ময়মনসিংহ রুট; গাজীপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে থাকবে গাজীপুর-খুলনা, গাজীপুর-বরিশাল, গাজীপুর-রংপুর, গাজীপুর-বগুড়া, ঢাকা-ময়মনসিংহ রুট; যাত্রাবাড়ী বাস ডিপোর নিয়ন্ত্রণে থাকবে ঢাকা-রংপুর, ঢাকা-দিনাজপুর, ঢাকা-খুলনা, ঢাকা-কুড়িগ্রাম, ঢাকা-ভাঙ্গা (ফরিদপুর), ঢাকা-বরিশাল রুট; নারায়ণগঞ্জ বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-ভাঙ্গা (ফরিদপুর), ঢাকা-বরিশাল, ঢাকা-হবিগঞ্জ, ঢাকা-রংপুর, ঢাকা-লালমনিরহাট, ঢাকা-নওগাঁ, ঢাকা-নেত্রকোণা, ঢাকা-বগুড়া রুট।


আরও খবর