Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
দুর্ঘটনায় আহত রুবেলের অবস্থা সংকটাপন্ন

মেয়র হানিফ ফ্লাই ওভারে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত রুবেলের অবস্থা শংকটাপন্ন

প্রকাশিত:Tuesday ২৪ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৫৫জন দেখেছেন
Image

কামাল হোসেন খানঃ

মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে গাড়িচাপায় আহত মোটরসাইকেল আরোহী আমিনুল হক রুবেলের অবস্থা সংকটাপন্ন । 


গত ২২ মে রোববার রাত পৌনে বারোটার দিকে মোটরসাইকেল যোগে মাতুয়াইল রহমতপুরের বাসায় ফিরছিলেন তিনি। এ সময় পিছন থেকে আসা অজ্ঞাত একটি গাড়ি তাকে চাপা দিলে তার মোটরসাইকেলটি দুমড়ে মুছড়ে গিয়ে ঘটনাস্থলেই গুরুত্ব আহত হন তিনি।


 যাত্রাবাড়ী থানার পুলিশ গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। 


পরবর্তীতে পুলিশ তার আত্মীয়-স্বজনকে খবর দেন। গুরুতর আহত আমিনুল হক রুবেল দুর্ঘটনায় মাথা চোখ এবং পেটে মারাত্মকভাবে জখম হন। চিকিৎসকরা তাকে আইসিইউতে ভর্তি করার পরামর্শ দেন। 


মুমূর্ষু অবস্থায় তিনি ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন। 


তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার ভড়াকর গ্রামে। ঢাকায় যাত্রাবাড়ী থানা এলাকার মাতুয়াইল রহমতপুরে  স্বপরিবারে তিনি বসবাস করেন। তার একটি ছেলে এবং একটি কন্যা সন্তান রয়েছে।


আরও খবর



খালের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

জামালপুরের দেওয়ানগঞ্জে খালের পানিতে ডুবে বৃষ্টি (১২) ও আসমা (১১) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে উপজেলার কাজানী ইউনিয়নের নয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

বৃষ্টি চর ডাকাতিয়া গ্রামের মোজাফফরের মেয়ে এবং আসমা একই এলাকার আছর উদ্দিনের মেয়ে।

স্থানীয় সূত্র জানায়, দুপুরে বাড়ির পাশে খাল পার হয়ে ছাগলের খাবারের জন্য পাট পাতা সংগ্রহ করতে গিয়ে শিশু বৃষ্টি ও আসমা নিখোঁজ হয়। অনেকক্ষণ খোঁজ না পেয়ে স্বজনরা তাদের খোঁজাখুঁজি শুরু করেন। এক পর্যায়ে খালের পানিতে তাদের মরদেহ ভাসতে দেখা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন দেওয়ানগঞ্জ মডের থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহব্বত কবির।


আরও খবর



পুলিশের ওপর হামলা: নথি তলবে হাইকোর্টের আদেশ চেম্বারে স্থগিত

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

রাজধানীর জুরাইনে পুলিশের ওপর হামলার মামলায় দুই আইনজীবীর রিমান্ড মঞ্জুরের পর ওই মামলার নথি তলব করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

রোববার (১২ জুন) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চে এমন তথ্য জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

পরে রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট সুভির নন্দী দাস জাগো নিউজকে বলেন, আমরা হাইকোর্টে আবেদন করার পর গত ৯ জুন মামলার নথি তলব করেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া ওই আদেশ চেম্বার জজ আদালত স্থগিত করেছেন। আর ঘটনার বিষয়ে আদেশ দেওয়া হয়েছে গত বৃহস্পতিবার (৯ জুন)। ওইদিনই বিকেলে আপিল আবেদন নিয়ে যান রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। কিন্তু আমরা ওই বিষয়ে অবগত না, রাষ্ট্রপক্ষ আমাদের জানাননি। আজ আদালতে গেলে পরে বিষয়টি জানাজানি হয়।

এর আগে নথি তলবের বিষয়টি আজ হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে শুনানির জন্য উঠলে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার আদালতকে জানান, সকালে বিশেষ চেম্বার জজ আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন। আগামীকাল (১৩ জুন) আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানির জন্যে নির্ধারিত রয়েছে। এরপর আদালত শুনানি মুলতবি করেন।

এর আগে রাজধানীর জুরাইনে ট্রাফিক পুলিশের ওপর হামলার অভিযোগের মামলায় দুই আইনজীবী রিমান্ড মঞ্জুর করেন বিচারিক আদালত। এরপর এক রিটের শুনানি নিয়ে গত ৯ জুন এ মামলার নথি তলব করেছিলেন হাইকোর্ট। একই সঙ্গে রিমান্ড কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছিলেন আদালত।

এর আগে জুরাইনের এ ঘটনায় দুই আইনজীবীকে রিমান্ডে নেওয়ায় বিচারবিভাগীয় তদন্ত চেয়ে রিট করেন আইনজীবী সৈয়দ ফজলে ইলাহীর পক্ষে আইনজীবী এবিএম শিবলী সাদেকীন।

গত ৮ জুন রাজধানীর জুরাইনে ট্রাফিক পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় দুই আইনজীবীসহ ৫ জনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এ রিমান্ড আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- শিক্ষানবিশ আইনজীবী সোহাবুল ইসলাম রনি ও তার শ্যালক আইনজীবী ইয়াসিন আরাফাত, স্থানীয় বাসিন্দা মো. শরীফ, মো. নাহিদ এবং মো. রাসেল।

এদিকে মামলার একমাত্র নারী আসামি আইনজীবী ইয়াসিন জাহান ভুইয়া নিশানের জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। তবে আইনজীবীদের বিক্ষোভের মুখে রিমান্ড আপাতত স্থগিত রয়েছে বলে জানা গেছে।

জানা যায়, গত ৭ জুন রাজধানীর জুরাইন রেলগেট দিয়ে উল্টোপথে আসা একটি মোটরসাইকেলকে গতিরোধ করলে সার্জেন্ট আলী হোসেনের সঙ্গে বিতর্কে জড়ান মোটরসাইকেল আরোহী সোহাগ উল ইসলাম রনি ও তার স্ত্রী ইয়াসিন জাহান নিশান। একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। পরে লোকজন জড়ো হওয়ায় ওই এলাকার ট্রাফিক পরিদর্শক (টিআই) বিপ্লব ভৌমিক কয়েকজন কনস্টেবল নিয়ে এসে তাদের সবাইকে মীমাংসার জন্য সড়কে থাকা ট্রাফিক পুলিশ বক্সে নিয়ে যান। এসময় মোবাইলে ইয়াসিন জাহান নিশান বিষয়টি তার ভাই ইয়াসির আরাফাতকে জানান। তিনি লোকজন নিয়ে এসে পুলিশ বক্সে প্রবেশ করেন। এরপর পুলিশ বক্স ভেঙে তারা বের হয়ে আসেন।

পুলিশ বক্সের গ্লাস দিয়ে সার্জেন্ট আলী হোসেনকে আঘাত করলে তার শরীরের বিভিন্ন জায়গা কেটে যায়। উত্তেজিত হামলাকারীরা ইউনিফর্মে থাকা সবার ওপরই হামলা করে। এসময় শ্যামপুর থানার এসআই উৎপল চন্দ্র ও এসআই সাকিব সেখানে গেলে তাদের ওপরও হামলা হয়।

ওই ঘটনায় গত ৭ জুন সার্জেন্ট আলী হোসেন শ্যামপুর থানায় পুলিশের ওপর হামলা, পুলিশের কাজে বাধা, হত্যাচেষ্টা ও সরকারি স্থাপনা ভাঙচুরের অভিযোগে মামলাটি দায়ের করেন। মামলায় এজাহারভুক্ত তিনজনের নাম উল্লেখসহ ৩৫০/৪০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। দুই আইনজীবীর রিমান্ড বিষয়ে নথি তলবের আদেশ স্থগিত করেন চেম্বারজজ আদালত।


আরও খবর



শেষ মুহূর্তের গোলে কোনোমতে পরাজয় এড়ালো স্পেন

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

উয়েফা নেশন্স লিগে টানা দুই ম্যাচ জয় বঞ্চিত সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। দুটি ম্যাচই ড্র করেছে তারা। প্রথম ম্যাচে পর্তুগালের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর দ্বিতীয় ম্যাচে এসে চেক রিপাবলিকের সঙ্গে পরাজয়ই বরণ করার পথে ছিল তারা। তবে শেষ পর্যন্ত শেষ মুহূর্তের গোলে কোনোমতে পরাজয় এড়ালো তারা।

ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে গোল করেছিলেন ইনিগো মার্টিনেজ। এই গোলেই পরাজয়ের লজ্জা থেকে বাঁচলো স্প্যানিশরা। ম্যাচ শেষ হলো ২-২ গোলে।

চেক রিপাবলিকের মাঠে খেলতে গিয়েছিল স্প্যানিশরা। স্বাগতিকরা এমনই উজ্জীবিত ছিল যে, ম্যাচের শুরুতেই, ৪র্থ মিনিটে গোল আদায় করে নেয় তারা। ৪র্থ মিনিটেই ইয়ান কুচটার পাস থেকে বল পেয়ে জ্যাকব পেসেক গোল করেন।

প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে (৪৫+৩) মিনিটে স্পেনকে সমতায় ফিরিয়ে আনেন গাবি। স্পেনের হয়ে সবচেয়ে কম বয়সী গোলদাতা এখন তিনি। আনসু ফাতিকে এ ক্ষেত্রে পেছনে ফেলে দিয়েছেন তিনি।

পর্তুগালের সঙ্গে ১-১ গোলের ড্র ম্যাচে যে দলটিকে খেলিয়েছিলেন কোচ লুইস এনরিকে, সে দলে ৮টি পরিবর্তন আনেন তিনি। বাকি যে তিনজনকে দলে রেখে দেন, তাদের একজন হলেন গাবি।

ম্যাচের ৬৬ মিনিটে আবারও লিড নেয় চেক রিপাবলিক। এবার স্বাগতিকদের হয়ে গোল করেন ইয়ান কুচটা। উনাই সিমোনের মাথার ওপর দিয়ে দুর্দান্ত এক লবে বল জালে জড়ান কুচটা।

ম্যাচ শেষে স্পেন কোচ লুইস এনরিক বলেন, ‘এটা ছিল খুবই কঠিন একটি ম্যাচ। ম্যাচের পুরোটা সময়ে আমরা যেন নিজেদের মধ্যে ছিলাম না। যেভাবে চেয়েছি, সেভাবে ম্যাচটি খেলতে পারিনি আমরা।’

‘আমরা অনেক সুযোগ পেয়েছিলাম। বিশেষ করে প্রথমার্ধে, এ ধরনের শক্তিশালী, আক্রমণাত্মক দলের বিপক্ষে খেলা ছিল আমাদের জন্য কঠিনই।’


আরও খবর



এইচএসসি পাসে মেঘনা গ্রুপে চাকরি

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৩১জন দেখেছেন
Image

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজে (এমজিআই) ‘অফিস সহকারী’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৫ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)

পদের নাম: অফিস সহকারী
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: সর্বনিম্ন ১৮ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৫ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বন্ধ হলো সিলেট রেলওয়ে স্টেশন

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

বন্যার পানিতে তলিয়ে গেছে রেললাইন। তাই বন্ধ করে দেওয়া হয়েছে সিলেট রেলওয়ে স্টেশন। তবে জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলা থেকে সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

শনিবার (১৮ জুন) বিকেল পৌনে ৩টার দিকে বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন সিলেট রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার নুরুল ইসলাম।

তিনি বলেন, পাহাড়ি ঢল ও অতি বৃষ্টির কারণে রেললাইন তলিয়ে যাওয়ায় সিলেট রেলওয়ে স্টেশন আপাতত বন্ধ থাকবে। ঢাকা বা চট্টগ্রাম থেকে এখন সরাসরি সিলেট স্টেশনে কোনো ট্রেন আসবে না। বন্যা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ অবস্থা চলবে। তবে ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও রেললাইন স্টেশন ও মৌলভীবাজারের কুলাউড়া স্টেশন থেকে চলাচল করবে।

এর আগে সকালে সিলেট স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ‘কালনী এক্সপ্রেস’ এবং ‘জয়ন্তিকা এক্সপ্রেস’ ট্রেন ছেড়ে গেছে। এরপরও আ কোনো ট্রেন আসেনি এবং ছেড়েও যায়নি।


আরও খবর