Logo
আজঃ শনিবার ২৫ মে ২০২৪
শিরোনাম

মেয়াদ বাড়ল র‌্যাব ডিজির

প্রকাশিত:মঙ্গলবার ২৩ মে 20২৩ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ২০১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) হিসেবে এম খুরশীদ হোসেনের মেয়াদ বাড়ল। এ পদে তাকে আরও এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

আজ মঙ্গলবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে এ প্রজ্ঞাপনে সই করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহা. রফিকুল ইসলাম।

প্রজ্ঞাপনে বলা হয়, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক হিসেবে কর্মরত বিসিএস (পুলিশ) ক্যাডারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এম খুরশিদ হোসেনকে সরকারি চাকরি আইন ২০১৮-এর ৪৯ ধারা অনুযায়ী তার অবসরোত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ৫ জুন ২০২৩ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে স্ববেতনে র‌্যাবের মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুত্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বর্থে এ আদেশ জারি করা হলো।

এম খুরশীদ হোসেন বিসিএসের (পুলিশ) ১২তম ব্যাচের কর্মকর্তা। র‌্যাবের ডিজি হওয়ার আগে তিনি পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করেন। খুরশীদ হোসেন গোপালগঞ্জের কাশিয়ানীতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।


আরও খবর



নেত্রকোনায় আচরনবিধি লংঘনের প্রতিবাদে সংবাদ সম্মেলণ

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

নেত্রকোনা প্রতিনিধিঃ নেত্রকোনার কলমাকান্দায় উপজেলা পরিষদ নির্বাচনে নামধারী আওয়ামী লীগ নেতার মিথ্যাচার ও নির্বাচনী আচরনবিধি লংঘনের প্রতিবাদে সংবাদ সম্মেলণ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা সদরের ধানমহাল রোড এলাকায় এই সংবাদ সম্মেলণ করেন চেয়ারম্যান প্রার্থী মোঃ রফিকুজ্জামান খোকন (কৈ মাছ প্রতীক)। এতে তার কর্মীসমর্থকসহ জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু কিছু আওয়ামী লীগ নামধারী নেতারা অন্য এক প্রার্থী আলহাজ্ব আব্দুল কদ্দুছ বাবুল মিয়ার (দোয়াতকলম প্রতীক)পক্ষে সরাসরি প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

এছাড়াও স্থানীয় সংসদ সদস্যের নাম ভাঙিয়ে ওই প্রার্থীকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বলে ভোটারদের নিকট বলে বেড়াচ্ছে। এরই প্রতিবাদে বিচারের দাবীতে সংবাদ সম্মেলণ করেছেন তিনি।


আরও খবর



ব্লাড ক্যানসারে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী তাসলিমা চিকিৎসার জন্য সাহায্যের আবেদন

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ২১জন দেখেছেন

Image
সাইদুর রহমান মাগুরা থেকে:স্ত্রী আর তিন সন্তান নিয়ে টেনেটুনে সংসার চলছিল জুয়েল হোসেনের। ভ্যান চালিয়ে যা আয় হয়, তা দিয়ে চলত জুয়েলদের পরিবার। এরই মধ্যে তাঁর আদরের বড় কন্যা তাসলিমার দেহে বাসা বাঁধে মরণব্যাধি ব্লাড ক্যানসার। ক্যানসার আক্রান্ত মেয়েকে নিয়ে দিশেহারা জুয়েল ও রাশিদা দম্পতি। হাতপায়ের ব্যাথায় বাড়িতে বিছানায় ছটফট করলেও অর্থাভাবে মিলছে না তাসলিমার চিকিৎসা। 

 নহাটা রাণী পতিত পাবনী মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী তাসলিমা৷ মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের ইন্দ্রপুর গ্রামে বসবাস তাদের। জেলা সদর থেকে শুরু করে দেশের নামীদামী সব হাসপাতালে চিকিৎসার একপর্যায়ে তাসলিমার ঠাঁই হয় ঢাকা মেডিকেলের হেমাটোলজি ডিপার্টমেন্টে।  বহু পরীক্ষা নিরীক্ষা শেষে জানা যায় তাসলিমা ব্লাড ক্যানসারে আক্রান্ত। নিজেদের সামান্য অর্থ, ধারদেনা, আত্মাীয়স্বজনের সহায়তা ও স্থানীয়দের আর্থিক অনুদানে পরীক্ষা- নিরীক্ষা আর হাসপাতালে ঘুরতে ঘুরতে সব শেষ। 

জরুরি তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা না দিলে বাঁচানো কঠিন হয়ে পড়বে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তাসলিমার চিকিৎসা এগিয়ে নিতে কমপক্ষে দুই লাখ টাকার প্রয়োজন। সেই অর্থ জোগাড়ের উপায়ন্তর না দেখে সংকটাপন্ন মেয়ে ও পরিবার নিয়ে অসহায় হয়ে পড়েছেন জুয়েল। 

তাসলিমার জীবন বাঁচাতে সে তার সহপাঠী, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, দেশে এবং প্রবাসে অবস্থিত বিত্তবান ও মানবিক মানুষদের কাছে অর্থ সহায়তা চেয়েছে।

সাহায্য পাঠানোর ঠিকানা
সঞ্চয়ী হিসাব নম্বর ০১০০২২২৭৯৫৩৮৩। 

আরও খবর



ইসলামপুরে যমুনা পাড়ের হত দরিদ্রদের মাঝে বকনা গরু বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image
লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর) প্রতিনিধি:জামালপুরের ইসলামপুরে কুলকান্দি ও বেলগাছা ইউনিয়নের যমুনা পাড়ের হত দরিদ্রদের মাঝে বিনামূল্যে বকনা গরু বিতরণ করা হয়েছে। 

ওয়ার্ল্ড ভিশনের অর্থায়নে পারি ডেভেলপমেন্ট ট্রাস্ট্রের বাস্তবায়নে ১৯ মে বিকালে সরকারি ইসলামপুর নেকজাহান পাইলট মডেল হাই স্কুল মাঠে উপকারভোগী হত দরিদ্রদের অর্থনৈতিক উন্নয়নের জন্য ৪২টি পরিবারের মাঝে বকনা গরু বিতরন করা হয়।

এ সময় পারি ডেভেলপমেন্ট ট্রাস্ট্রের নির্বাহী পরিচালক গাব্রিয়েল রোজারিও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. তোফায়েল আহমেদ, কুলকান্দি ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান,পারি ডেভেলপমেন্ট ট্রাস্ট্রের প্রগ্রাম ম্যানেজার সমল মালকিন,বোরহান উদ্দিন,সুলংনাসহ অন্যান্যরা সময় উপস্থিত ছিলেন।

আরও খবর



দেশের সকল প্রাথমিক বিদ্যালয় বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ ঘোষণা

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আগামী বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত দেশজুড়ে চলমান তাপদাহের কারণে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় দেশের সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, তীব্র দাবদাহের দরুন শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২ মে বৃহস্পতিবার পর্যন্ত দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টার বন্ধ থাকবে।

এর আগে, তাপদাহের কারণে সোমবার (২৯ এপ্রিল) ঢাকাসহ পাঁচ জেলার মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। তবে, মর্নিং ক্লাস দিয়ে প্রাথমিক বিদ্যালয়গুলো খোলা রাখা হয়েছিল।


আরও খবর



বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক দেবে সরকার,শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে অবদান রাখাসহ বিভিন্ন অবদানের জন্য। প্রতি ২ বছর পর একজন ব্যক্তিকে এ পুরস্কার দেওয়া হবে। সোমবার (২০ মে) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

পদক পাওয়া ব্যক্তি ১ লাখ ডলার (বাংলাদেশি টাকায় ১ কোটি ১৭ লাখ টাকা পাবেন। এছাড়া তিনি ৫০ গ্রাম ওজনের (চার ভরির বেশি) ১৮ ক্যারেটের স্বর্ণ পদক পাবেন।

এ লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা-২০২৪ এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। হয়। বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন এ তথ্য জানান।


আরও খবর