Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মেটলাইফের বীমা সুবিধা গ্রহণ করবে পারফেটি ভ্যান মেলে বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৩৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিশ্বের অন্যতম বৃহৎ ক্যান্ডি ও চুইংগাম জাতীয় পণ্য উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান পারফেটি ভ্যান মেলে এর বাংলাদেশ অফিসের কর্মীদের বীমা সুবিধা প্রদান করতে সম্প্রতি মেটলাইফের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এ চুক্তির অংশ হিসেবে পারফেটি ভ্যান মেলের ৫৬০ জন কর্মী এবং তাদের ওপর নির্ভরশীলরা (পরিবার) চিকিৎসা ও জীবনহানির ক্ষেত্রে আর্থিক সুরক্ষা পাবেন। কাস্টমাইজড সল্যুশন, অনলাইন বীমা নিষ্পত্তি সেবা, বীমা দাবির দ্রুত পেমেন্ট ও আর্থিক সক্ষমতার কারণে নিজেদের কর্মীদের বীমা সেবা দেয়ার ক্ষেত্রে মেটলাইফকে নির্বাচন করে প্রতিষ্ঠানটি। পারফেটি ভ্যান মেলের পণ্য বিশ্বের ১৫০টিরও বেশি দেশে পাওয়া যায়। এশিয়া প্যাসিফিক অঞ্চল, ইউরোপ, মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও আমেরিকায় বেশ জনপ্রিয় এই প্রতিষ্ঠানটি। বাংলাদেশে মেটলাইফ ৮শ’টিরও বেশি প্রতিষ্ঠানে কর্মরত ২,৭০,০০০ -এরও বেশি কর্মী এবং তাদের ওপর নির্ভরশীলদের বীমা সেবা প্রদান করছে। ২০২২ সালে মেটলাইফ এর পলিসি হোল্ডারদের প্রায় ২,৫৪৮ কোটি টাকার বীমা দাবি নিষ্পত্তি করেছে। পারফেটি ভ্যান মেলের ব্যবস্থাপনা পরিচালক আশিস কাপুর বলেন, “পারফেটি ভ্যান মেলে-তে আমরা একটি কর্মপরিবেশ গড়ে তুলতে চাই যেখানে আমাদের সহকর্মীরা নিরাপদ ও আত্মবিশ্বাসী বোধ করবেন। আমি বিশ্বাস করি, আমাদের কর্মীরা এই অংশীদারিত্ব ও মেটলাইফের সেবা থেকে উপকৃত হবেন।” মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা, আলা আহমদ বলেন, “জীবনবিমা সেবা প্রদানের ক্ষেত্রে আমাদের দীর্ঘ অভিজ্ঞতা আমাদেরকে পারফেটি ভ্যান মেলের কর্মীদের জন্য তাদের প্রয়োজন অনুযায়ী সেবা প্রদান করার সক্ষমতা দিয়েছে বলে আমি মনে করি।” পারফেটি ভ্যান মেলের পক্ষ থেকে এর ব্যবস্থাপনা পরিচালক আশিস কাপুর; মানবসম্পদ বিভাগের পরিচালক সাইয়েদা তাহিয়া হোসেন; কোম্পানি বেনিফিট এন্ড এইচআর সার্ভিসেসের সিনিয়র ম্যানেজার মোঃ জায়েদ বিন আতাউর এবং এইচআর সার্ভিসেসের সিনিয়র এক্সিকিউটিভ আকতারুল হাসান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মেটলাইফ বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ; ডিএমডি ও চিফ কর্পোরেট বিজনেস অফিসার নাফিস আখতার আহমেদ; ডিরেক্টর এন্ড হেড অব এমপ্লয়ি বেনিফিট মোহাম্মদ কামরুজ্জামান; ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব নিউ সেলস (এমপ্লয়ি বেনিফিটস) মো. মনিরুল ইসলাম এবং এমপ্লয়ি বেনিফিটসের ডেপুটি ম্যানেজার রায়হান চৌধুরী ও শাফায়েত ভূঁইয়া।

মেটলাইফ

MetLife Inc. (NYSE: MET), এর অংগপ্রতিষ্ঠান এবং সহযোগী প্রতিষ্ঠান (“MetLife”) এর সমন্বয়ে বিশ্বের অন্যতম একটি আর্থিক সেবা প্রদানকারী কোম্পানি যা তার ব্যক্তি এবং প্রাতিষ্ঠানিক গ্রাহকদের বীমা, এ্যানুইটি, গ্রুপ বীমা ও সম্পদ ব্যবস্থাপনা সেবা প্রদানের মাধ্যমে আরো বেশি আত্মবিশ্বাসী ভবিষ্যৎ পরিকল্পনা

Our Purpose: Always with you, building a more confident future. করতে সহায়তা করে। ১৮৬৮ সালে প্রতিষ্ঠিত মেটলাইফ বিশ্বের ৪০ টিরও বেশি দেশে কার্যক্রম পরিচালনা করছে এবং যুক্তরাষ্ট্র, জাপান, ল্যাটিন আমেরিকা, এশিয়া, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বাজারে নেতৃস্থানীয় অবস্থানে রয়েছে।প্রায় ১০ লক্ষেরও বেশি গ্রাহকের সেবায় নিয়োজিত প্রতিষ্ঠানটি বাংলাদেশের অন্যতম বৃহৎ আন্তর্জাতিক জীবন

বীমা প্রতিষ্ঠান। বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: www.metlife.com.bd


আরও খবর



বিয়ে করলেন নাদিয়া, প্রকাশ করেছেন বিয়ের ছবি

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৬২জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:বিয়ে করলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সালহা খানম নাদিয়া। সামাজিক মাধ্যমে নিজেই এই খুশির খবর জানিয়েছেন তিনি। প্রকাশ করেছেন ছবি।

জানা গেছে, ২১ জুন পারিবারিকভাবে বিয়ে করেছেন নাদিয়া। পাত্রের নাম সালমান আরাফাত। প্রকাশিত ছবিতে বর-কনে দুজনকেই সাদা পোশাকে দেখা দেখা গেছে। ক্যাপশনে লিখেছেনআলহামদুলিল্লাহ। এরপরই রিলেশানশিপ স্ট্যাটাস পরিবর্তন করেন তিনি।

সালমান আরাফাতও শোবিজের মানুষ। কে হবে মাসুদ রানা প্রতিযোগিতায় সেরা ১৫ প্রতিযোগির মধ্যে ছিলেন তিনি। বেশকিছু বিজ্ঞাপনে মডেল হিসেবে দেখা গেছে তাকে। এ ছাড়া নাটকেও অভিনয় করছেন।

প্রায় এক যুগ ধরে শোবিজের পথচলা নাদিয়ার। ২০০৮ সালে মডেলিং দিয়ে শুরু করেন ক্যারিয়ার। প্রথম দিকে টিভিসি করে পরিচিতি পান। এরপর ধীরে ধীরে নাটকের পর্দায় নিজের অবস্থান তৈরি করে নেন।


আরও খবর



মধুপুরে বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সুপারভাইজারকে জরিমানা

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ- টাঙ্গাইলের মধুপুরে যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করায় ঢাকাগামী বিনিময় পরিবহন এবং বিপুল পরিবহনকে  ৪০০০ টাকা  জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে মধুপুর পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকায় এ জরিমানা করা হয়।  


ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মধুপুর  উপজেলা নির্বাহী অফিসার  (ইউএনও) মো.জুবায়ের হোসেন।


তিনি জানান, মধুপুর পৌরসভাধীন বাসস্ট্যান্ডে ঈদুল আযহা পরবর্তী অতিরিক্ত গাড়ীর ভাড়া আদায় করা হচ্ছে এমন তথ্যের অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হয়েছে।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঈদুল আজহার ছুটি শেষে কর্মস্থলগামী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছিল বিভিন্ন যাত্রীবাহী পরিবহন। গোপন সংবাদের ভিত্তিতে এমন অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিফাত আনজুম পিয়া মধুপুর বাসস্ট্যান্ডে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।  উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন  বলেন, অভিযানের সময় ঢাকাগামী বিনিময় পরিবহন এবং বিপুল পরিবহনের  লোকজন অতিরিক্ত ভাড়া আদায় করেছে বলে প্রমাণিত হওয়ায় দুই পরিবহনের সুপারভাইজারকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর পাশাপাশি বাসের সংশ্লিষ্টদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন।



আরও খবর



মধুপুর বিদ্যুৎ অফিসের সংযোগ বিচ্ছিন্নকারী টিমের উপর গ্রাহকদের হামলা

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ২৮৩জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইলের মধুপুরে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জোনাল অফিসের বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের লক্ষ্যে সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে বিচ্ছিন্নকারী টিমের উপর গ্রাহকদের অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। 

এঘটনায় হারুন অর রশিদ নামের একজন লাইন ক্রু লেভেল-১ গুরুতর ভাবে আহত হয়ে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। গত বৃহস্পতিবার (২৭জুন) দুপুর ১২টার দিকে সরকারি রাজস্ব আদায়ের লক্ষ্যে মধুপুর জোনাল অফিসের মিটার টেস্টিং সুপারভাইজার শাহীনুর রহমানের নেতৃত্বে একটি সংযোগ বিচ্ছিন্নকারী টিম অরণখোলা ও বেরিবাইদ এলাকায় সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে উত্তেজিত গ্রাহক এই হামলার ঘটনাটি ঘটায় বলে জানা যায়। 

এঘটনায় আহত লাইন ক্রু হারুন অর রশিদ জানান, বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের লক্ষ্যে আমরা বেরিবাইদ এলাকায় সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে বেরিবাইদ গ্রামের আবাসিক গ্রাহক শ্রী গিরিশ চন্দ্র বৈষ্ণবের ছেলে শ্রী গনেশ চন্দ্র বৈষ্ণব এবং অরণখোলা এলাকার বানবের ছেলে পবিত্র ও প্রান কুমার সহ আরও ১০/১২ জন লোক একত্রিত হয়ে আমাদের সাথে কুরুচিপূর্ণ আচরণ করতে থাকে এবং সারাদিন বিদ্যুৎ না থাকার কারণ এবং বিদ্যুৎ ছাড়াই বেশি বিল কিভাবে আসে এসব বিষয় নিয়ে  আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। 

কথা কাটাকাটির এক পর্ষায়ে তারা আমাদের উপর অতর্কিত হামলা চালিয়ে এলোপাতাড়ি ভাবে কিল-ঘুষি মারতে থাকে। 

একপর্যায়ে আমাকে লাথি মেরে মাটিতে ফেলে বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর ভাবে আহত করে। এমন ভয়াবহ পরিস্থিতিতে টিমের অন্যান্য সদস্যগন ভয়ে দৌড়ে ঘটনা স্থল ত্যাগ করেন। পরবর্তীতে স্থানীয় লোকজন এসে আমাকে উদ্ধার করে মধুপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, এই প্রচন্ড গরমে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন থেকে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে মানবেতর জীবনযাপন করছে। 

তারা আরও জানান, এ প্রচন্ড তাপদাহে জনজীবনে স্বস্তির একমাত্র মাধ্যম হলো বিদ্যুৎ যা আমরা দিনরাত মিলিয়ে ৩/৪ ঘন্টাও পাইনা। 

উক্ত এলাকার মোদি দোকানদার কাজিম শেখ জানান, আগে দিনরাত ২০ ঘন্টা বিদ্যুৎ ব্যবহার করে যে বিল আসতো বর্তমানে ৪/৫ ঘন্টা বিদ্যুৎ চালিয়ে তার থেকে বেশি বিল আসে। এছাড়া যতটুকু পাওয়া যায় সেখানে ভোল্টেজ থাকে খুবই কম যে কারণে দুই দিনেও একটি মোবাইলের ব্যাটারী ফুল চার্জ করা সম্ভব হয়না। 

এসব বিষয় নিয়ে অনেক দিন ধরেই মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এদিকে জুন মাস ব্যাপি উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বকেয়া বিদ্যুৎ বিল আদায়, অনাদায়ে সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান চলমান। 

এরই ধারাবাহিকতায় গত ২৭জুন বৃহস্পতিবার অরণখোলা ও বেরিবাইদ এলাকায় সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে এ হামলার ঘটনাটি ঘটে বলে এলাকাবাসি জানান। 

অত্র এলাকার বাসিন্দা শচীন চন্দ্র বৈষ্ণব জানান, কোরবানি ঈদের আগে থেকে শুরু করে টানা এক সপ্তাহ ১০মিনিটের জন্যও বিদ্যুৎ যায়নি তাহলে এখন সেই বিদ্যুৎ কোথায় গেলো। বিদ্যুতের জন্য ছেলে মেয়েরা পড়াশোনা করতে পারে না, ফ্রীজে রাখা মাছ মাংস এবং অন্যান্য খাবার নষ্ট হয়ে যাচ্ছে। ঘন্টার পর ঘন্টা লোডশেডিং করার কারনে বয়স্ক লোকজন অসুস্থ হয়ে পড়ছে। ভুক্তভোগী এলাকাবাসী, বিদ্যুতের উর্ধতন কর্তৃপক্ষে নিকট অন্যান্য জেলা উপজেলার মতো নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবি জানান।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন মধুপুর জোনাল অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মোঃ নুরুল আমিন এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

     -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মতিউরের চার ফ্ল্যাট ও ৮৬৬ শতাংশ জমি জব্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image
জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য মতিউর রহমান (ফাইল ছবি)

নিজস্ব প্রতিবেদক:ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) মতিউর রহমানের চারটি ফ্ল্যাট ও ৮৬৬ শতাংশ জমি জব্দের আদেশ দিয়েছেন আদালত।

ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত বৃহস্পতিবার (৪ জুলাই) দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

গণমাধ্যমকে এ তথ্য জানান দুদকের আইনজীবী মীর আহমেদ আলী সালাম।

চারটি ফ্ল্যাটের মধ্যে মতিউরের স্ত্রী লায়লা কানিজের নামে বসুন্ধরায় তিনটি ফ্ল্যাট ও শাম্মী আখতার শিভলীর নামে জিগাতলায় একটি ফ্ল্যাট রয়েছে।

জব্দ হওয়া সম্পত্তির মধ্যে মতিউরের নামে ১১৪ শতাংশ জমি, তার স্ত্রী লায়লা কানিজের নামে ৫২২ শতাংশ জমি, ছেলে আহমেদ তৌফিকুর রহমান অর্ণবের নামে ২৭৫ শতাংশ জমি রয়েছে। এ ছাড়া মেয়ে ফারজানা রহমান ইস্পিতার নামে বসুন্ধরায় পাঁচ কাঠা প্লট এবং শাম্মী আখতার শিভলীর নামেও পাঁচ কাঠা প্লট রয়েছে।

উল্লেখ্য, ঈদুল আজহার আগে মতিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ইফাতের ১৫ লাখ টাকায় ছাগল কেনার একটি ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়। এর প্রেক্ষিতেই এনবিআরের এই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে।


আরও খবর



শরীয়তপুর পালং উপজেলায় প্রতিপক্ষের হামলায় আহত আজিজুল হকের অবস্থা আশঙ্কাজনক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৫৬জন দেখেছেন

Image

কামাল হোসেন খানঃশরীয়তপুর জেলার পালং উপজেলায় প্রতিপক্ষের হামলায় দেশীয় অস্ত্রের আঘাতে (টেটাবিদ্ধ) হয়ে আহত একজনের অবস্থা গুরুতর। আহত ওই ব্যক্তির নাম আজিজুল হক মৃধা। সে শরীয়তপুর জেলার পালং উপজেলার মৃধাকান্দি গ্রামের বাসিন্দা। 

গত মঙ্গলবার ২৬ জুন ওই এলাকার দুটি গোষ্ঠীর মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনাটি ঘটে।

ভুক্তভোগী আজিজুল হক জানান, প্রতিপক্ষের ছোড়া টেটার আঘাতে আমার শরীরের পেছনের বিশেষ অঙ্গে বিদ্ধ হয়ে গুরুতর জখম হই, পরিবারের সদস্যরা উদ্ধার করে আমাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে।

এই ঘটনায় আরো অনেক লোক জখম হয়েছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং পঙ্গু হাসপাতালেও বেশ কয়েকজন চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। এছাড়াও স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত আরো ১৫-২০ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলেও জানায় একটি সূত্র।

এই ঘটনায় এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।


আরও খবর