Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

মেসির গোলে পিএসজির জয়

প্রকাশিত:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৮৬জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক; পিছিয়ে পড়েও আশরাফ হাকিমি ও লিওনেল মেসির গোলে জয় তুলে নিল পিএসজি। তুলুজকে ২-১ গোলে হারিয়েছে ক্রিস্তফ গালতিয়ের দল।এ জয়ে লিগ টেবিলে শীর্ষস্থান আরও মজবুত হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

এ ম্যাচে চোটের কারণে অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোস, দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ও নেইমার ছিলেন না।

ম্যাচের ২০তম মিনিটে গোল হজম করে বসে স্বাগতিক পিএসজি। তুলুজের মিডফিল্ডার ফন বুমেনের ফ্রি-কিকে বল রক্ষণ দেয়ালে একজনের পায়ে লেগে জালে জড়ায়।

তবে ৩৮তম মিনিটে সমতায় ফেরে পিএসজি। বক্সের বাইরে জায়গা বানিয়ে বাঁ পায়ের বাঁকানো শটে ঠিকানা খুঁজে নেন মরক্কোর ডিফেন্ডার হাকিমি।

দ্বিতীয়ার্ধের ৫৮তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় পিএসজি। হাকিমির পাসে বল বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন মেসি।

লিগে ২২ ম্যাচে ১৭ জয় ও ৩ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। তাদের সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে লঁস। ২২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে তুলুজ।


আরও খবর

মায়ামি শেষ আটে মেসি-সুয়ারেজের গোলে

বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪




রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা---‘মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো’

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ-

রূপগঞ্জ উপজেলা ইমাম সম্মেলন -২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২৩ মার্চ সকাল সাড়ে ১০ টায় রূপগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। রূপগঞ্জ উপজেলা ইমাম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মূর্তজা পাপ্পা। অনুষ্ঠানের আয়োজন করেন ইসলামিক ফাউন্ডেশন রূপগঞ্জ উপজেলা শাখা।অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মূর্তজা পাপ্পা বলেন।


নামাজ ছাড়া কোন উপায় নেই। সবাই নামাজ পড়বেন। ইমামরা মসজিদের নেতা। আপনারা (ইমাম) যে কোন সমস্যায় আমাকে ফোন করবেন, আমি আপনাদের পাশে আছি। সমাজের মাদক ,সন্ত্রাস, ইভটিজিং দূর করতে ইমামদের অবদান অনেক।গাজী গোলাম মূর্তজা পাপ্পা আরও বলেন, সমাজের মুরুব্বিরা চাইলে আমি রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন করবো। আমার দলের নেতা ও মুরুব্বিদের সমর্থনে আমি নির্বাচন করবো। সবার সমর্থন পাচ্ছি, অনেকেই এখন আমার জন্য প্রচার করছে।রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এর প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদি।


ইসলামিক ফাউন্ডেশনের আজীবন সদস্য মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক (নারায়ণগঞ্জ) মো: জামাল হোসেন, রূপসী বাগবাড়ি জামে মসজিদের সেক্রেটারী মো: আব্দুল্লাহ খান মুন্না। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার (রূপগঞ্জ)  আলহাজ্ব হাম্মদ আল-আমিন।পকিরে রূপগঞ্জের প্রত্যেকটা মসজিদের ইমামদের মাঝে পুরস্কার ও কোরআন শরীফ বিতরণ করেন গাজী গ্রুপের  ব্যবস্থাপনা পরিচালক ও রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মূর্তজা পাপ্পা।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



পাকিস্তানের প্রধানমন্ত্রী আবারও হলেন শেহবাজ শরিফ

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৫৪জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:শেহবাজ শরিফ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন। গত মাসের জাতীয় নির্বাচন পরবর্তী রাজনৈতিক অচলাবস্থা কাটিয়ে দ্বিতীয়বারের মতো শেহবাজকে প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করেছে পার্লামেন্টের আইনপ্রণেতারা। খবর  আল-জাজিরার

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে কারচুপির অভিযোগ আনে কয়েকটি রাজনৈতিক দল। পাশাপাশি বিলম্বিত ফলাফল তাদের অভিযোগকে পাকাপোক্ত করে।

প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য রোববার (৩ মার্চ) পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষে ভোটাভুটি হয়। সেই ভোটে বিজয়ী হন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রেসিডেন্ট শেহবাজ। এর আগে, ইমরান খানকে ক্ষমতাচ্যুতির পর প্রধানমন্ত্রীর আসনে বসেছিলেন তিনি।

রোববারের ভোটাভুটিতে আইনপ্রণেতাদের ২০১টি ভোট পান শেহবাজ শরিফ। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) ওমর আইয়ুব পেয়েছেন ৯২ ভোট।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে হলে আইনপ্রণেতাদের ১৬৯টি ভোটের প্রয়োজন হয়। সেখানে শেহবাজ ২০০ এর বেশি ভোটে পেয়েছেন।

৭২ বছর বয়সী গত আগস্টে প্রথমবারের মতো পাকিস্তানের প্রধানমন্ত্রী হন। তত্ত্বাবধায়ক সরকার আসা না পর্যন্ত তিনিই প্রধানমন্ত্রীত্বের দায়িত্ব পালন করেন। পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই শেহবাজ। সরকার গঠনে বিলওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টিসহ (পিপিপি) মোট পাঁচটি দলের সঙ্গে জোট করেছেন পিএমএল-এন।

আল-জাজিরা জানিয়েছে, পার্লামেন্টের নিম্নকক্ষের অধিবেশন এক ঘণ্টা বিলম্বে শুরু হয়। এ সময় তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্রপ্রার্থীরা ও এসআইসির আইনপ্রণেতারা জেলে থাকা সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নামে স্লোগান দিতে থাকেন।

ভোটের তিন সপ্তাহ পর গত বৃহস্পতিবার নতুন জয়ী আইনপ্রণেতারা শপথ নেন।


আরও খবর



সুনামগঞ্জে পৃথক দূর্ঘটনায় দুই কিশোরের মৃত্যু : আহত ১৫

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জে পৃথক দূর্ঘটনায় দুই কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো ১৫জন। তাদেরকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতরা হলো- জেলার তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের চারাগাঁও এলসি পয়েন্ট এলাকার বাসিন্দা অকিল দাসের ছেলে শিশু শ্রমিক অনিন্দ্র দাস (১৩) ও দিরাইয়ে বরযাত্রী আসা হবিগঞ্জ জেলা সদরের ভূষন সরকারের ছেলে রাহুল সরকার (১৫)। আজ মঙ্গলবার (৫ মার্চ) রাত সাড়ে ৮টায় পৃথক স্থান থেকে পুলিশ মৃত দুই কিশোরের লাশ ময়না তদন্তের জন্য উদ্ধার করেছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- প্রতিদিনের মতো আজ মঙ্গলবার (৫ মার্চ) ভোর থেকে জেলার তাহিরপুর উপজেলার চারাগাঁও সীমান্তের লামাকাটা, জঙ্গলবাড়ি, কলাগাঁও, চারাগাঁও এলসি পয়েন্ট, বাঁশতলা ও লালঘাট এলাকার দিয়ে গডফাদার তোতলা আজাদ তার সোর্স রফ মিয়া, স্বপন মিয়া, আইনাল মিয়া, রিপন মিয়া, সাইফুল মিয়া, লেংড়া জামাল, বাবুল মিয়া, সোহেল মিয়া, আনোয়ার হোসেন বাবলু, সুলতান মিয়া, শরাফত আলী ও শামসুল মিয়াকে দিয়ে ভারত থেকে শিশু-কিশোর ও বৃদ্ধ শ্রমিকেদেরকে দিয়ে কয়লা, মদ, ইয়াবা, চিনি ও চুনাপাথর পাচাঁর শুরু করে। এমতাবস্থায় দুপুর ২টায় চোরাই কয়লা ট্রলি বোঝাই করে শুল্কস্টেশনের বজলু মুন্সির ডিপুসহ বিজিবি ক্যাম্প সংলগ্ন আশেপাশের বসতবাড়ি নিয়ে মজুত করার সময় বেপরোয়া গতিতে একটি মিনি ট্রাক কিশোর অনিন্দ্র দাসকে চাপা দিলে সে গুরুতর আহত হয়। পড়ে স্থানীয়রা ওই কিশোরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসক দিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়।

এখবর জানাজানি হওয়ার পর উত্তেজিত জনতা ঘাতক ট্রাক আটক করে। কিন্তু গডফাদার তোতলা আজাদ তার সোর্স রফ মিয়া ও স্বপন মিয়াসহ তার চোরাচালান বাহিনী নিয়ে সন্ধ্যায় আটক ট্রাকটি ছাড়িয়ে নেয়। চারাগাঁও বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার বিল্লাল কর্মরত থাকাকালীন এই সীমান্তে চোরাচালান বন্ধ ছিল। কিন্তু এক সপ্তাহ আগে এই ক্যাম্পে নায়েক সুবেদার আবু রায়হান ও ভিআইপি যোগদানের পর থেকে চোরাকারবারী, চাঁদাবাজ ও তাদের গডফাদারের দৌড়াত্ব বেড়ে যায়।

এদিকে রাত ৮টায় শান্তিগঞ্জ উপজেলার গাগলী নামক স্থানে, হবিগঞ্জ থেকে অর্ধশতাধিক বরযাত্রী নিয়ে আসা একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। তারা দিরাই যাওয়ার সময় এই দূর্ঘটনাটি ঘটে। এঘটনায় বাসে থাকা বরযাত্রী কিশোর রাহুল সরকারসহ আরো ১৫জন যাত্রী আহত হয়। তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে রাতেই সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। পরে গুরুতর আহত কিশোর রাহুল সরকারের মৃত্যু হয়। এঘটনার সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ সাইফুল ইসলাম, শান্তিগঞ্জ থানার ওসি মোক্তাদির হোসেন ও তাহিরপুর থানার ওসি কাজী নাজিম উদ্দিন পৃথক ঘটনায় দুই কিশোরের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।


আরও খবর

সরকারি খাল ভরাট করার অভিযোগ

বুধবার ১৩ মার্চ ২০২৪




৪২ দফা দাবি আদায়ে ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়নের বিক্ষোভ ও সভা

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়নের উদ্যোগে শনিবার সকাল ১১টায় ৪২ দফা দাবী আদায়ের লক্ষে ফুলবাড়ী পৌর বাজার মসজিদ সড়কে সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে পৌরশহরে এক বিক্ষোভ মিছিল বের করা হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি হামিদুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন ওয়ার্কাস পার্টির উপজেলা সম্পাদক শফিকুল ইসলাম শিকদার, ফুলবাড়ী স্বর্ণ শিল্পি ব্যবসায়ী সমিতির সভাপতি মানিক মন্ডল, দোকান কর্মচারী ইউনিয়নের সাবেক প্রতিষ্ঠাতা সহ-সভাপতি কমল চন্দ্র সাহা,সাবেক সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন,বর্তমান সাধারণ সম্পাদক ফরিদ আলী,সংগঠনের সদস্য জাফরউল্লাহ্ধসঢ়; আনছারী,তাজুল ইসলাম, মিলন রহমান ও রানা মন্ডল প্রমুখ।

সভায় সংগঠনের সভাপতি হামিদুল হক ৪২ দফা দাবি পাঠ করে শুনান। দাবি সমূহের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে শনিবার সাপ্তাহিক ছুটির দিনে শ্রমিক/কর্মচারীদের কোন ব্যবসা প্রতিষ্ঠান ও কলকারখানায় কাজ করানো যাবে না। ঈদ-পূঁজায় শ্রমিক/কর্মচারীদের বেতনের সমপরিমান বোনাস দিতে হবে। কোন প্রতিষ্ঠান কর্তৃক ০৮ (আট) ঘন্টার বেশি শ্রমিক কর্মচারীদের কাজ করান তবে অভার টাইম দিতে হবে। বিনা কারণে বা কথায় কথায় শ্রমিক-কর্মচারীদের ছাঁটাই করা চলবে না। প্রতিষ্ঠানের মালিক ও কর্মরত শ্রমিকদের মধ্যে কোন বিরোধ দেখা দিলে নিজেরা সমাধান করিতে না পারিলে তাহা উভয় সংগঠনের প্রতিনিধিদের নিয়ে সমাধান করতে হবে। চুক্তি মোতাবেক মাসিক বেতন হিসেবে পরিশোধ করিতে হবে। বকেয়া রাখা চলবে না। এমন ৪২ দফা দাবি জানান নের্তৃবৃন্দ। সভার শুরুতে সংগঠনের সদস্যদের মাঝে পরিচয়পত্র বিতরণ করা হয়।

পরে সেখান থেকে ৪২ দফা দাবী আদায়ের লক্ষে ফুলবাড়ী দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি হামিদুল হকের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। দুনিয়ার মজদুর এক হও লাড়াই কর,আমাদের দাবী মানতে হবে এই স্লোগান দিতে দিতে মিছিলটি পৌর শহরর প্রদক্ষিণ করে।


আরও খবর



ইবিতে মুক্ত মঞ্চ তৈরির নামে কাটা হচ্ছে গাছ

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image
সাব্বির খান, ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মুক্ত মঞ্চ তৈরির জন্য কাটা হয়েছে গাছ। রবিবার (০৩ মার্চ) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় তিনটি গাছ কাটা হয়েছে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। 

জানা যায়, বটতলার নিজস্ব সৌন্দর্য বৃদ্ধিসহ পুরো বটতলা এলাকা ছায়া দিতো এ গাছগুলো। এতে নানান সময় আড্ডার জন্য এখানে বসে শিক্ষার্থীরা পেতো স্বস্তি। এই অবস্থায় গাছগুলো কেটে প্রশাসনের আগ্রাসনের কারণে নিজস্ব সৌন্দর্য হারিয়েছে বটতলা।

এদিকে নব নির্মিত মুক্ত মঞ্চ থেকে প্রায় ৩০ মিটার দূরত্বে দুইটি একাডেমীক বিল্ডিং রয়েছে। দুইটি একাডেমীক বিল্ডিংয়ে অন্তত এক ডজন বিভাগের ল্যাব ও ক্লাস রুম রয়েছে। প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থীদের দাবি, ক্লাস রুমের কাছে মুক্ত মঞ্চ তৈরি হলে আমাদের শিক্ষার পরিবেশ নষ্ট  হবে। বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ হচ্ছে শিক্ষার পরিবেশ সৃষ্টি করা। অবিলম্বে মুক্ত মঞ্চ অন্যত্রে সরিয়ে নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আরিফা ইসলাম ভাবনা বলেন, 'বিশ্ববিদ্যালয়ের প্রাচীন গাছগুলো আমাদের সম্পদ।  এগুলো সংরক্ষণ করা আমাদের নৈতিক দায়িত্ব। যদি খুব প্রয়োজনে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এই গাছগুলো কাঁটতে হয় তাহলে বিকল্প ব্যবস্থা নেবার দাবি জানাচ্ছি।'  এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এরকম গাছ কাটা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

এ বিষয়ে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের চেয়ারম্যান ড. শরিফ মো. আল-রেজা বলেন, বটতলায় প্রোগ্রাম হলে আমাদের ক্লাস পরীক্ষায় ডিস্টার্ব হয়। তারপর যদি আবার একই এলাকায় মুক্ত মঞ্চ তৈরি করা হয়, সেইক্ষেত্রে আমাদের ক্লাস পরীক্ষায় আরও ডিস্টার্ব হবে। আমাদের দাবি থাকবে জিনিসটা যাতে অন্য জায়গায় করা হয়।

বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন অভয়ারণ্যের সভাপতি ইশতিয়াক আহমেদ ইমন বলেন, 'আমরা বিশ্বাস করি বিশ্ববিদ্যালয়ের পুরনো গাছগুলো বিশ্ববিদ্যালয়ের প্রাণ। আমাদের আহ্বান বিশ্ববিদ্যালয় প্রশাসন যেনো আর একটি গাছেও হাত না দেয়।'

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী এ. কে. এম শরীফ উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয় আমাকে একটি কাজ দিয়েছিল। আমি ওইকাজের চাহিদা প্রশাসনকে জানিয়েছি। এর বেশি কিছু আমি জানিনা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, 'বিষয়টি প্রক্টরের কোন ফাংশন না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভালো বলতে পারবে।'

এ বিষয়ে এস্টেট অফিসের দায়িত্বরত উপ-রেজিস্ট্রার শামসুজ্জামান জোহা বলেন, 'বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের অনুমতি নিয়ে গাছগুলো কাটা হয়েছে। এখানে আমার ব্যক্তিগত কোন সিদ্ধান্ত নেই।'

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অতিরিক্ত দায়িত্বে থাকা কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়ার সাথে এ বিশ্ববিদ্যালয় কয়েকবার যোগাযোগ করা হয়েছে। কিন্তু তিনি ফোন ধরেননি।'

আরও খবর