Logo
আজঃ শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩
শিরোনাম

মেসির আগমনের ঘোষণায় টিকিটের দাম বাড়ল ১০৩৪ শতাংশ!

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ জুন ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ | ১৪৭জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:যুক্তরাষ্ট্রের ফুটবলে তোলপাড় শুরু হয়ে গেছে! এর একটিই কারণ, মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়কের আগমনে টিকিটের দামও ১ হাজার শতাংশের বেশি বেড়ে গেছে!

অনলাইন মার্কেটপ্লেস ‘টিকপিক’ জানাচ্ছে, মঙ্গলবার পর্যন্ত বাজারে সেই টিকিটের দাম ছিল ২৯ ডলার, বাংলাদেশি মুদ্রায় ৩১৩৩ টাকা। বুধবার মেসির এক ঘোষণায় টিকিটের দাম হয়েছে ৩২৯ ডলার, বাংলাদেশি মুদ্রায় ৩৫,৫৪৪ টাকা। ম্যাচের টিকিটের দাম বেড়েছে ১০৩৪ শতাংশ! এর দাম আরও বাড়তে পারে বলে জানানো হয়।

মেসির আগামী ২১ জুলাই নতুন ক্লাবের হয়ে অভিষেক হতে পারে। ইন্টার মায়ামি সেদিনই লিগ কাপের প্রথম ম্যাচ খেলবে।

রয়টার্সকে টিকপিক-এর ব্র্যান্ড ম্যানেজার কাইল জর্ন বলেন, ‘ইন্টার মায়ামির হয়ে মেসির ম্যাচে মেজর লিগ সকারের ইতিহাসে সবচেয়ে বেশি দামে টিকিট বিক্রি হতে পারে।

তিনি আরও বলেন, ‘মেসি এই ক্লাবে যোগ দিতে যাচ্ছেন, এই কথাটি শোনার পর তাৎক্ষণিকভাবেই ইন্টার মায়ামির টিকিটের দাম তরতর করে বাড়তে দেখি আমরা। তর্কযুক্তভাবে বিশ্বের সেরা ফুটবলার তিনি। ইন্টার মায়ামির হয়ে তিনি যতবার সফরে খেলতে যাবেন, ততবারই টিকিট বিক্রির রেকর্ড দেখতে পারব আমরা।


আরও খবর

বাংলাদেশের একাদশ আজ যেমন হতে পারে

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




বাগেরহাটে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ | ৭৮জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাট জেলা ক্রীড়া অফিসের আয়োজনে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করে জেলা প্রশাসক মোহা: খালিদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাফিজ আল আসাদ. সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাসেদুজ্জামানসহ আরও অনেকে।  প্রতিযোগিতায় বাগেরহাট জেলার  পাঁচটি উপজেলার ৬৪ জন খেলোয়াড় অংশ নেয়।প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপে  সদর উপজেলার হুমায়ুন ও অয়ন, জুনিয়র গ্রুপে ফকিরহাট উপজেলার গালিব ও পলক এবং প্রমিলা গ্রুপে মোংলার লিকা পোদ্দার ও স্বর্ণালী চ্যাম্পিয়ন হয়। বাগেরহাটের জেলা ক্রীড়া অফিসার হুসাইন আহমাদ বলেন, এ প্রতিযোগিতা বাগেরহাট জেলার ব্যাডমিন্টন খেলোয়াড়দের খেলার প্রতি আগ্রহ আরো বৃদ্ধি করবে। এছাড়া নতুন খেলোয়াড় তৈরীতে সহযোগী ভূমিকা রাখবে। প্রতিযোগিতা পরিচালনা করেন বাগেরহাট সরকারী  প্রফুল্ল চন্দ্র কলেজের শারীরিক শিক্ষার শিক্ষক মো: শামিম।এর আগে শনিবার সকালে  প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।


আরও খবর



ফ্রান্স বাংলাদেশের অন্যতম সহযোগী হিসেবে কাজ করবে: ম্যাক্রন

প্রকাশিত:সোমবার ১১ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২০ সেপ্টেম্বর ২০23 | ১১৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন বলেছেন, ‘আগামী বছরগুলোতে ফ্রান্স বাংলাদেশের অন্যতম সহযোগী হিসেবে কাজ করবে। দু’দেশের মধ্যকার সম্পর্ক নতুন দিগন্তের উন্মোচন করবে।আজ সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দ্বিপাক্ষিক এবং একান্ত বৈঠকের পর দুই নেতার যৌথ সংবাদ সম্মেলনে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন এসব কথা বলেন।

সকাল ১০টা ২০ মিনিটে ফ্রান্সের প্রেসিডেন্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসেন। কার্যালয়ের টাইগার গেটে তাকে ফুলের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তারা দ্বিপক্ষীয় এবং একান্ত বৈঠক করেন। বৈঠকের পর বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যে বঙ্গবন্ধু-২ স্যাটেলাইট এবং বাংলাদেশের নগর অবকাঠামো উন্নয়ন সংক্রান্ত দুটি চুক্তি স্বাক্ষর হয়।

ম্যাক্রন জানান, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহযোগিতা করবে তার দেশ।তিনি বলেন, ‘১১ লাখের মতো রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতার পরিচয় দিয়েছে। এর জন্য আমি বাংলাদেশের প্রতি ধন্যবাদ জানাই।

গতকাল রোববার দুই দিনের সফরে ঢাকায় আসেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। রাত ৮টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এ সময় বিমানবন্দরে ফ্রান্সের প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সশস্ত্র বাহিনীর একটি দল সেখানে ম্যাক্রনকে গার্ড অব অনার এবং লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়।


আরও খবর

এডিসি হারুন রংপুরে যোগ দিলেন

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




সুনামগঞ্জের লাউড়গড় সীমান্তে চলছে তেলেসমাতি কান্ড

প্রকাশিত:রবিবার ২৭ আগস্ট ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ | ১১৯জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদীর তীর কেটে বালি বিক্রি করাসহ আইন অমান্য করে রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে অবাধে পাথর, কয়লা, গরু, গাছ, কসমেটিকস ও কাপড়সহ নানান পন্য সামগ্রী পাচাঁর করা হচ্ছে বলে খবর পাওয়া গেছে। এলাকাবাসী সূত্রে জানা যায়- আজ রবিবার (২৭ আগস্ট) দুপুরে সীমান্তের লাউড়গড় বিজিবি ক্যাম্পের সামনের স্থান থেকে যাদুকাটা নদীর তীর কেটে ১০টি ইঞ্জিনের নৌকা বোঝাই করে বালি নিয়ে যায় একটি চক্র। এছাড়া সীমান্তের জিরো পয়েন্ট অতিক্রম করে ভারত থেকে শতশত বারকি ও ইঞ্জিনের নৌকা দিয়ে অবৈধ ভাবে আনা হয় পাথর ও কয়লা। তাছাড়া বিজিবির সোর্স পরিচয় দিয়ে লাউড়গড় গ্রামের মোহাম্মদ মিয়া ও বায়েজিদ মিয়াগং প্রতিনৌকা থেকে ৩শ টাকা করে চাঁদা নিয়ে প্রতিরাতে ভারতে লোক পাঠায় পাথর ও কয়লা পাচাঁর করার জন্য। অন্যদিকে চোরাকারবারী জসিম মিয়া নিজেকে বিজিবির সোর্স পরিচয় দিয়ে এই সীমান্তের সাহিদাবাদ-দশঘর এলাকা দিয়ে প্রতিদিন গরু পাচাঁর করে এবং পাচাঁরকৃত প্রতিগরু থেকে ১হাজার ৫শত টাকা করে চাঁদা নেয়। শুধু তাই নয়, সোর্স পরিচয়ধারীরা অবাধে মদ, গাঁজা, ইয়াবা, নাসিরউদ্দিন বিড়ি, গাছ, কসমেটিকস ও কাপড়সহ নানান পন্য সামগ্রীও পাচাঁর করছে। গত বৃহস্পতিবার (৩ আগস্ট) রাতে ভারত থেকে পাথর ও কয়লা আনতে গিয়ে যাদুকাটা নদীতে নৌকা ডুবে শ্রমিক আব্দুল হাসিমের মর্মান্তিক মৃত্যু হয়। এই সীমান্ত দিয়ে চোরাচালান করতে গিয়ে এপর্যন্ত অর্ধশতাধিক শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

আরো জানা গেছে- গত শনিবার (১৯ আগস্ট) রাতে যাদুকাটা নদীর তীর কেটে বালি বিক্রি করার সময় অভিযান চালিয়ে ২৪লাখ টাকা মূল্যের বালি বোঝাই ৪টি ইঞ্জিনের নৌকাসহ ৫জন ও গত বুধবার (১৬ আগস্ট) রাতে যাদুকাটা নদী দিয়ে ভারত থেকে পাচাঁরকৃত ৫লাখ ২৭হাজার ৩২৫টাকা মূল্যে বিভিন্ন অবৈধ মালামাল ও মদসহ ৩ চোরাকারবারীকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু বিজিবির পক্ষ থেকে

কোন পদক্ষেপ না নেওয়ার কারণে চোরাচালান ও চাঁদাবাজি বেড়েগেছে বলে সীমান্তবাসী জানান। এব্যাপারে সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের লাউড়গড় বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার রায়হান বলেন- বায়েজিদ ও মোহাম্মদ আমাদের ক্যাম্পের কাজ কর্ম করে। কিন্তু বিজিবি ক্যাম্পের নামে চাঁদা উত্তোলনের বিষয়টি জানিনা। আমরা সারাদিন যাদুকাটা নদী নিয়ে কাজ করার কারণে অন্য কাজ করতে পারছিনা।


আরও খবর

সেই ধর্ষক জনি ঢাকায় গ্রেফতার

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




বাংলাদেশের একাদশ আজ যেমন হতে পারে

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ৫৭জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটি আজ মাঠে গড়াবে। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে প্রথম দুই ওয়ানডে থেকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। এ ছাড়া মুশফিক-মিরাজ-তাসকিনদের মতো জাতীয় দলের গুরুত্বপূর্ণ বেশ কয়েকজন ক্রিকেটারকেও প্রথম দুই ওয়ানডের দলে রাখা হয়নি। তাদের পরিবর্তে রিজার্ভ বেঞ্চে থাকা মাহমুদউল্লাহ, সৌম্যদের সুযোগ দেওয়া হয়েছে। ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পাওয়া লিটনের নেতৃত্বে এ সিরিজে মাঠে নামবেন টাইগাররা।

মূল কোচ চন্ডিকা হাথুরুসিংহে না থাকায় এই ম্যাচে বাংলাদেশের কোচের ভূমিকায় দেখা যাবে সহকারী কোচ নিক পোথাসকে। শের-এ বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচে ওপেনিংয়ে তামিম ইকবালের সাথে দেখা যাবে লিটন দাসকে। লম্বা সময় ইনজুরি কাটিয়ে এই ম্যাচ দিয়েই মাঠে ফিরবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক।

২০০৮ সালের পর (২০১০-২০১৩) দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা ৭ ওয়ানডের সবকটিতেই জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। সবশেষ ২০১৩ সালে বাংলাদেশ সফরে এসে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে স্বাগতিকদের কাছে হেরেছিলেন ব্ল্যাক ক্যাপসর

যেমন হতে পারে প্রথম ম্যাচের একাদশ: তামিম ইকবাল,লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব


আরও খবর



তোতলা আজাদের চোরাচালান ও চাঁদাবাজি দেখার কেউ নাই

প্রকাশিত:সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ | ১২১জন দেখেছেন

Image

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে লাখলাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ ভাবে কয়লা ও চুনাপাথর পাচাঁরের কারণে ৩ শুল্কস্টেশনের শতশত ব্যবসায়ীরা হচ্ছে ক্ষতিগ্রস্থ্য। প্রতিদিনের মতো গতকাল রবিবার (১৭ সেপ্টেম্ভর) রাত ১২টার পর থেকে আজ সোমবার (১৮ সেপ্টেম্ভর) ভোর পর্যন্ত অর্ধশতাধিক ইঞ্জিনের নৌকা বোঝাই করে জেলার বীরেন্দ্রনগর, চারাগাঁও, বালিয়াঘাট, টেকেরঘাট, চাঁনপুর ও লাউড়গড় সীমান্ত দিয়ে প্রায় দেড় হাজার মেঃটন কয়লা ও চুনাপাথরসহ বিপুল পরিমান চিনি, বিড়ি ও মাদকদ্রব্য পাচাঁর করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। এব্যাপারে কয়লা ও চুনাপাথর আমদানী কারক ইউপি সদস্য রাশিদ মিয়া, ধন মিয়া, ফজলু সরর্দার ও আবুল বাশার খান নয়নসহ অনেকে বলেন- তাহিরপুর থানার সাবেক ওসি আব্দুল লতিফ তরফতার সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে মাদক ও কয়লাসহ যাদেরকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়ে ছিলেন, সেই আসামীদেরকে সোর্স বানিয়ে গডফাদার তোতলা আজাদ ও তার সহযোগী নেকবর আলী প্রায় ২বছর যাবত অবৈধ ভাবে ভারত থেকে কয়লা ও চুনাপাথর পাচাঁর করে নিজেরা ব্যবসা করছে, আবার পুলিশ, সাংবাদিক ও বিজিবির নামে পাচাঁরকৃত প্রতিনৌকা থেকে ৩৫ থেকে ৫০ হাজার টাকা করে চাঁদা উত্তোলন করে। তারা চোরাচালান ও চাঁদাবাজি করে ইতিমধ্যে হয়েগেছে কোটিপতি কিন্তু এসব দেখার কেউ নাই। এই সীমান্তের বাসিন্দা আলী হোসেন, বাবুল মিয়া, মানিক মিয়া ও রফিক মিয়াসহ অনেকেই বলেন- তোতলা আজাদ একাধিক মামলার আসামী ইয়াবা কালাম, রতন মহলদার, কামরুল মিয়া, মোক্তার মহলদার, আক্কাছ মিয়া, জিয়াউর রহমান জিয়া, মনির মিয়া, রফ মিয়া, সাইফুল মিয়া, আইনাল মিয়া, লেংড়া জামাল, আনোয়ার হোসেন বাবলু, রুবেল মিয়া, খোকন মিয়া, বায়েজিদ মিয়া ও জসিম মিয়াগংকে নিয়ে সিন্ডিকেড তৈরি প্রতিদিন লাখলাখ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে চুরি করে কয়লা ও পাথরসহ মাদক পাচাঁর করলেও এব্যাপারে কেউ পদক্ষেপ নেয়না। বড়ছড়া কয়লা ও চুনাপাথর আমদানী কারক সমিতির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আবুল খায়ের বলেন- সরকারের রাজস্ব দিয়ে ভারত থেকে কয়লা ও চুনাপাথর আমদানী করে ৩ শুল্কস্টেশনের প্রায় ৭শত ব্যবসায়ী। কিন্তু রাজস্ব ফাঁকি দিয়ে প্রশাসনের সযোগীতায় প্রতিদিন শতশত মেঃটন কয়লা ও চুনাপাথর পাঁচার করাসহ চাঁদাবাজি করছে চোরাকারবারীরা। এব্যাপারে সংশ্লিস্ট প্রশাসনকে বারবার জানানোর পরও তারা পদক্ষেপ নেয়না। তাহিরপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি ও চোরাচালান প্রতিরোধ কমিটির সদস্য রমেন্দ্র নারায়ন বৈশাখ বলেন-চোরাচালান ও চাঁদাবাজির জন্য বিজিবি দায়ী। তারা সুযোগ দেওয়ার কারণে সীমান্তে অন্যায় কর্মকান্ড হচ্ছে। সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের টেকেরঘাট কোম্পানীর দায়িত্বে থাকা কমান্ডার ওবায়দুর বলেন- সীমান্ত চোরাচালান ও চাঁদাবাজি নিয়ে আমি কিছু বলতে পারবনা। এব্যাপারে আমাদের উপরস্থ কর্মকর্তাদের সাথে যোগাযোগ করুন।


আরও খবর

সেই ধর্ষক জনি ঢাকায় গ্রেফতার

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩