Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

মেসির ৮০০ গোলের মাইলফলকের ম্যাচে আর্জেন্টিনার জয়

প্রকাশিত:শুক্রবার ২৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৭১জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক: ষোলোকলা পূর্ণ হলো মাস মনুমেন্টালে আগত প্রায় লাখখানেক দর্শকের। লিওনেল মেসির গোল ও আর্জেন্টিনার জয় দেখতে এসেছিলেন তারা। তাদের হতাশ হতে হয়নি। দিয়েছেন ভালোবাসার অনন্য প্রতিদান। আবারও বাঁ-পায়ে সেই বাঁকানো ফ্রি-কিক। যার মাধ্যমে তিনি ক্যারিয়ারের ৮০০তম গোলের অনবদ্য রেকর্ডবুকে নাম উঠিয়েছেন। একইসঙ্গে আর্জেন্টাইনদের ভাসিয়েছেন বাধভাঙা জয়ের উচ্ছ্বাসে। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম ম্যাচ খেলতে নেমে ২-০ গোলে জিতেছে আর্জেন্টিনা।

গত ডিসেম্বরে কাতারে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জয়ের পর প্রথমবার একসঙ্গে মাঠে আর্জেন্টিনা। ম্যাচ শুরুর আগে দর্শকদের অভিবাদনে আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি মেসি। চোখ অশ্রুতে ছলছল করছিল, মুখে ছিল তৃপ্তির হাসি। তৃতীয় বিশ্বকাপ জয়ী বীরদের বরণ করে নিতে কার্পণ্য ছিল না আর্জেন্টাইন দর্শকদের। বুয়েন্স আয়ার্স ছিল যেন উৎসবের নগরী, সেই উৎসব আরও বেড়ে গেলো দারুণ জয়ে।

আর্জেন্টিনা পানামার বিপক্ষে প্রীতি ম্যাচের প্রথমার্ধ শেষ করে একরাশ হতাশা নিয়ে। ১৭ মিনিটে ফ্রি কিক থেকে গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করেন মেসি। বাঁ পায়ের জাদুকরী শট। পানামার রক্ষণ দেয়াল নাগাল পায়নি। বল ভেসে একটু বেঁকে ছুটলো গোলমুখে। কিন্তু ডানপাশের গোলপোস্ট বাধা হয়ে দাঁড়ালো। বল আঘাত করলো গোলপোস্টে, হতাশ হলেন মেসি।

প্রথম ৪৫ মিনিটে আধিপত্য বিস্তার করে খেলেছে আর্জেন্টিনা। বল দখলে রেখেছিল ৭৪ শতাংশ, শট নিয়েছে ১০টি, যার মধ্যে দুটি ছিল লক্ষ্যে। পানামাকে ব্যস্ত থাকতে হয়েছে বিশ্ব চ্যাম্পিয়নদের আক্রমণ সামলানোতে।

তৃতীয় মিনিটে বক্সের বাইরে থেকে মেসির বাঁ পায়ের শট রুখে দেন পানামা গোলকিপার। ৯ মিনিটে ফের আর্জেন্টাইন অধিনায়ককে ব্লক করেন প্রতিপক্ষ খেলোয়াড়। মেসির ওই ফ্রি কিক লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর ২৯ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার বক্সের বাইরে থেকে নেওয়া শট অনেক উঁচু দিয়ে চলে যায়।

বিরতির দুই মিনিট আগে মেসির শট ব্লকড হয়। কিছুক্ষণ পরই গোলবারের পাশ দিয়ে বল মারেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। ৪৩ মিনিটে ম্যাক অ্যালিস্টারের পাসে বক্সের বাইরে থেকে এনজো ফার্নান্দেজ লম্বা শট নেন, তাকে রুখে দেন পানামা গোলকিপার হোসে কার্লোস গুয়েরা।

দ্বিতীয়ার্ধে তিনটি পরিবর্তন আনেন কোচ লিওনেল স্কালোনি। জুলিয়ান আলভারেজ, নিকোলাস ওতামেন্দি ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের বদলে মাঠে নামান লাউতারো মার্তিনেজ, লিসান্দ্রো মার্তিনেজ ও থিয়াগো আলমাদাকে। দুই মিনিট পর মেসির বাড়ানো বল লক্ষ্যে নিতে চেষ্টা করেন আলমাদা। তার ডান পায়ের শট ছিল উঁচুতে, লক্ষ্যভ্রষ্ট হয়। ৫৫ মিনিটে ফ্রি কিক থেকে মেসির শট উঁচুতে লাফিয়ে ঠেকান পানামা গোলকিপার।

৬৪ মিনিটে মেসির বাঁ পায়ের শট বাঁদিক দিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। ৭৩ মিনিটে তার হেড উঁচু দিয়ে মাঠের বাইরে যায়। এর পাঁচ মিনিট পর সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফ্রি কিক বাঁ পোস্টে আঘাত করে। ৭৮ মিনিটে সেট পিস থেকে তার নেওয়া শট ফিরে এলে বক্সের মধ্যে লিয়ান্দ্রো পারেদেস বলে পা লাগাতে পারেননি, বাঁদিক থেকে এগিয়ে এসে আড়াআড়ি শটে গোল করেন আলমাদা।

তিনবার ফ্রি কিক থেকে ব্যর্থ হওয়ার পর ৮৯ মিনিটে সফল হন মেসি। প্রথমবারের মতো একই জায়গা থেকে এবার শট নেন। এবার আর কোনো বাধা মানেনি বল। ডান দিক দিয়ে গোলকিপারের বাড়ানো হাতের উপর দিয়ে জাল কাঁপে। এরই সঙ্গে ক্লাব ও জাতীয় দলের হয়ে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। আর্জেন্টিনার হয়ে এটি ছিল তার ৯৯তম গোল। ক্লাবে তার গোল ৭০১টি। বার্সেলোনার হয়ে ৬৭২ গোল করেছেন তিনি, পিএসজির জার্সিতে ২৯টি।

ম্যাচ হারলেও পানামার খেলোয়াড়রা মেসির সঙ্গে ছবি তোলার সুযোগ নষ্ট করেননি। মাঠেই তারা একের পর এক ছবি তুলে নেন। মেসিও ছিলেন স্বতঃস্ফূর্ত। কাউকে ফিরিয়ে দেননি। হতাশা নিয়ে ফেরাননি ঘরের দর্শকদেরও।


আরও খবর

এমবাপ্পে পিএসজি ছাড়ছেন

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24

এমবাপে রেকর্ড করে ম্যাচ জিতালেন

বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪




মেহেরপুরে হেরোইনসহ আটক-১

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৬ গ্রাম হেরোইনসহ রিয়াজ উদ্দিন (২৫) নামে এক চিহ্নিত মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে গাংনীর ধলা পুলিশ ক্যাম্প।রোববার (০৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়।তার বিরুদ্ধে মাদকের অভিযোগে একাধিক মামলা আছে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বাংলানিউজকে জানান, মজির উদ্দিনের বাড়ির পাশে হেরোইন বিক্রি করছে এমন তথ্যের ভিত্তিতে  অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে রিয়াজকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেহ তল্লাশি করে ৬ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, গ্রেপ্তার রিয়জ উদ্দিন এলাকার একজন চিহ্নিত মাদক কারবারি। মাদক উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে গাংনী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা করা হয়েছে। সোমবার (০৫ ফেব্রুয়ারি) সকালে তাকে আদালতে পাঠানো হয়।


আরও খবর



মাগুরায় ৮ কেজি গাঁজাসহ সাথী খাতুন গ্রেফতার

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৬জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা জেলা গোয়েন্দা পুলিশ  বিশেষ অভিযানে  ৮ কেজি গাঁজা উদ্ধার করেছে। আটক করেছে  মাদক ব্যবসায়ী সাথী খাতুন নামে এক মাদক ব্যবসায়ীকে। 


  • মাগুরার পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা, পিপিএম(বার) এর  মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান এবং মাদক উদ্ধারে ব্যাপক অভিযান পরিচালনার নির্দেশে প্রদান করে। তারই আলোকে  জেলা গোয়েন্দা শাখার  অফিসার ইনচার্জের তত্বাবধানে  এসআই মোঃ আছাদুজ্জামান এর নেতৃত্বে ১৬ ফেব্রুয়ারী সন্ধ্যায়   মাগুরা থানার পৌরসভাস্থ ভায়নার মোড়ের দও ফিলিং স্টেশনের পূর্ব পাশে যাত্রী ছাউনীর সামনে  থেকে ৮  কেজি  গাঁজাসহ মাদকব্যবসায়ী সাথী খাতুন (২৪),  পিং-কিবলু ফকির, সাং-সত্যবানপুর, থানা-মাগুরা সদর, জেলা-মাগুরাকে গ্রেফতার করা হয়। 

  • এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮-এ মামলা দায়ের করা হয়েছে।

আরও খবর



হিলিতে দেশীয় পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:সরবরাহ কমে যাওয়ায় দিনাজপুরের হিলিতে সেঞ্চুরি পার করলো দেশীয় পেঁয়াজের দাম। পাঁচ দিনের ব্যবধানে কেজিপ্রতি পেঁয়াজের দাম বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা। গত রোববার (৪ ফেব্রুয়ারী) প্রকারভেদে ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। সেই পেঁয়াজ আজ ১১০ থেকে ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।নিম্মআয়ের মানুষেরা বলছেন,পেঁয়াজের যে দাম তাই আমাদের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। পাইকারী ও খুচরা বিক্রেতারা বলছেন,কৃষকের কাছে পেঁয়াজ শেষ হয়ে আসছে,বাজারে সরবরাহ কমে যাওয়ায় পেঁয়াজের দাম বাড়ছে। এদিকে পাইকারী,খুচরা বিক্রেতা ও সাধারণ ক্রেতারা দাবি জানান,যে দেশ থেকেই হোক পেঁয়াজ আমদানি করা হোক। পেঁয়াজ আমদানি না করলে দাম আরও বাড়বে।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা আকবর আলী বলেন, আমি গত রোববার (৪ ফেব্রুয়ারী) প্রতিকেজি পেঁয়াজ কিনেছে ৭০ থেকে ৮০ টাকা দরে। আজ শনিবার পেঁয়াজ কিনতে এসে দেখি ১১০ থেকে ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।দাম বেশি তাই ২৫০ গ্রাম পেঁয়াজ কিনলাম।

আরেক পেঁয়াজ ক্রেতা ফয়সাল বলেন,আমি দিনমজুরি কাজ করি,দিন দিন জিনিসপত্রে যে ভাবে দাম বাড়ছে তাতে আমাদের চলা খুব কষ্টর হয়ে পড়েছে।আমি সারাদিন কাজ করে ৫ শত টাকা পাই। এ টাকা দিয়ে চলে না।

পেঁয়াজ কিনতেই ১১০ থেকে ১২০ টাকা চলে যায়। ৩৮০ টাকা দিয়ে চাল কিনবো না অন্যান্য তরকারী কিনবো। আমার মতো নিম্মআয়ের মানুষেরা পড়ে যায় বিপাকে।হিলি বাজারের খুচরা পেঁয়াজ বিক্রেতা মোকারম হোসেন বলেন,আমরা পাইকারী ১০৭ থেকে ১০৯ টাকা কেজি পেঁয়াজ কিনে ১১০ থেকে ১২০ টাকা কেজি দরে বিক্রি করছি।পাইকারীরা বলছেন মোকামেই পেঁয়াজ পাওয়া যাচ্ছে না। দেশীয় পেঁয়াজের সরবরাহ কমে আসতেছে। তাই দাম বাড়ছে।

হিলি বাজারের পাইকারী পেঁয়াজ বিক্রেতা আবু তাহের বলেন, গত শুক্রবার )২ ফেব্রুয়ারী ও শনিবার ৩ ফেব্রুয়ারী) আমরা প্রকাভেদে ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে বিক্রি করেছি। গেলো রোববার (৪ ফেব্রুয়ারী) সেই পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি করেছি।

হঠাৎ গতকাল শুক্রবার থেকে মোকামেই দাম বেড়ে যায়। মোকামেই ৪০০ হাজার টাকা মন দরে বিক্রি হচ্ছে। এরপর পরিবহন খরচ আছে।সবকিছু বাদ দিয়ে আমাদের ২ থেকে ৩ টাকা লাভ থাকে। মোকামেই কিনতেই পড়েছে ১০০ থেকে ১০৫ টাকা কেজি। আমরা পাইকারী বিক্রি করছি ১০৭ থেকে ১০৯ টাকা। আর খুচরা বাজারে ১১০ থেকে ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তিনি আর বলেন,ভারত থেকে পেঁয়াজ আমদানি না করলে পেঁয়াজের দাম কমার সম্ভবনা নেই।


আরও খবর



পোরশায় রাতের অন্ধকারে গোয়াল ঘর থেকে গৃহিণীর ২টি গরু চুরি

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ২৪৪জন দেখেছেন

Image

ডিএম রাশেদ,পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশায় রাতের অন্ধকারে নিরীহ এক গৃহিণীর বাড়িতে প্রবেশ করে কৌশলে গোয়াল ঘরের দরজা খুলে ২টি গরু চুরি করে নিয়ে গেছে চোরেরা। গরু ২টির অনুমানিক মূল্য লক্ষাধীক টাকা। ঘটনাটি ঘটেছে উপজেলার ঘাটনগর ইউপির বড়গ্রাম দক্ষিণপাড়া গ্রামের মৃত আব্দুল গণীর মেয়ে তুলাবির বাড়িতে।

গরুর মালিক তুলাবি জানান, গত শুক্রবার দিবাগত রাত ১০টায় তিনি রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। সকালে ঘুম থেকে উঠে দেখেন তার গোয়াল ঘরের দরজা খোলা। গোয়াল ঘরে গিয়ে দেখেন তার গরু ২টি নেই। পরে তিনি নিশ্চিত হন তার গরু ২টি রাতের অন্ধকারে গোয়াল ঘরে থেকে চোরেরা চুরি করে নিয়ে গেছে।

এ ব্যাপারে পোরশা থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান জানান, গরুর মালিক থানায় এখন পর্যন্ত যানায়নি। তবে এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করলে তিনি আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।


আরও খবর



নাসিরনগর থেকে তিন ডাকাত ও এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৩২৫জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগরঃ- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানা পুলিশ গত দুই দিনে বিশেষ অভিযান পরিচালনা করে উপজেলা বিভিন্ন জায়গা থেকে তিন ডাকাত ও এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে।জানা গেছে নাসিনগর থানা পুলিশের এস আই রূপন নাথ সঙ্গীয় ফোর্স নিয়ে আনন্দপুর রাস্তার ডাকাতির মামলার প্রধান আসামী শুক্কুল আলীকে পার্শ্ববর্তী মাধবপুর থানাধীন রতনপুর থেকে গ্রেপ্তার করে।


সেই সাথে ডাকাত নাসিরনগর সদরের মহর রাজার ছেলে ডাকাত সর্দার  তাবাকর  রাজাকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।অপরদিকে ডাকাত সর্দার কালন ও গুনিয়াউক ইউনিয়নের কুখ্যাত মাদক ব্যবসায়ী  সাহেদ মিয়ার ছেলে মোঃ আলাউদ্দিন (২৬) কে ৫০ পিস ইয়াবা সহ গ্রেপ্তার করেছে নাসিরনগর থানার মেধাবী ও চৌকশ পুলিশ অফিসার এস আই রূপন নাথ।

এস আই রূপন নাথ জানায়,তাদের প্রত্যেকের বিরোদ্ধে একাদিক মামলা চলমান রয়েছে।আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর