Logo
আজঃ বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
শিরোনাম

মেষ পাওনা আদায়ে কুশলী হোন, মিথুন স্বাস্থ্যের প্রতি যত্ন নিন

প্রকাশিত:শনিবার ২৭ মে ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ২৫০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

ব্যবসায়ে ঝুঁকি গ্রহণ করে লাভবান হতে পারেন। পাওনা আদায়ে কুশলী হোন। মামলা-মোকদ্দমায় জড়ানো উচিত হবে না। আজ কারও কাছ থেকে আর্থিক সহায়তা পেতে পারেন। যাবতীয় কেনাকাটায় সতর্ক থাকা উচিত।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

কর্মস্থলে সহকর্মীর সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান হতে পারে। বেকারদের কারও নতুন কর্মসংস্থানের সম্ভাবনা আছে। বিদেশ যাত্রার ক্ষেত্রে নতুন সুযোগ আসতে পারে। ই-মেইলে কারও সঙ্গে প্রেমের সূচনা হবে। দূরের যাত্রা শুভ।

মিথুন (২২ মে-২১ জুন)

শিক্ষা কিংবা গবেষণার জন্য সম্মাননা পেতে পারেন। নতুন ব্যবসায়ে হাত দেওয়ার জন্য দিনটি শুভ। পরিবারের কারও রোগমুক্তি ঘটতে পারে। আজ কারও কাছ থেকে আর্থিক সহায়তা পেতে পারেন। স্বাস্থ্যের প্রতি যত্ন নিন।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

ব্যবসায়িক যোগাযোগ শুভ। বিদেশ যাত্রার ক্ষেত্রে বিরাজমান জটিলতা দূর হতে পারে। পারিবারিক দ্বন্দ্বের অবসানে আপনার উদ্যোগ ফলপ্রসূ হবে। উচিত হবে না জেনেও কেউ কেউ পরকীয়ায় জড়িয়ে পড়তে পারেন। জনসমাগম এড়িয়ে চললে আপনারই ভালো।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

বেকারদের কেউ কেউ নতুন কাজের সন্ধান পেতে পারেন। পাওনা আদায়ে তৎপর হোন। আপনি একজন সংগীতশিল্পী হয়ে থাকলে আজ এ ক্ষেত্রে সম্মাননা পেতে পারেন। প্রেমের ক্ষেত্রে আগের ব্যর্থতা ঘুচতে পারে। স্বাস্থ্য ভালো যাবে।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

শিক্ষাক্ষেত্রে কারও কারও বৃত্তি পাওয়ার সম্ভাবনা আছে। যৌথ বিনিয়োগের জন্য দিনটি বিশেষ শুভ। ফেসবুকে কারও সঙ্গে রোমান্টিক সম্পর্কের সূচনা হতে পারে। তীর্থ ভ্রমণ থেকে নিজেকে বিরত রাখুন। কেনাকাটা করুন ভেবেচিন্তে।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

ফাটকা ব্যবসায়ে বিনিয়োগ করে লাভবান হতে পারেন। বেকারদের কারও কারও কর্মসংস্থানের সম্ভাবনা আছে। পাওনা আদায় হবে। বিদেশ যাত্রার ক্ষেত্রে নতুন সুযোগ আসতে পারে। দূরের যাত্রায় বিশ্বস্ত কাউকে সঙ্গে নিন।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

দিনের শুরুতেই আর্থিক বিষয়ে কোনো সুখবর পেতে পারেন। বেকারদের কারও কারও নতুন কর্মসংস্থানের সম্ভাবনা আছে। বিদেশ যাত্রার ক্ষেত্রে সুযোগ আসতে পারে। কেনাকাটায় বাড়তি ক্রয়ের পরিহার করুন।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

সামাজিক কর্মকান্ডে ব্যস্ততা বৃদ্ধি পেতে পারে। প্রেমিক-প্রেমিকার জন্য দিনটি বিশেষ শুভ। পাওনা আদায় করতে গিয়ে অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। আজ হঠাৎ করেই হাতে টাকা-পয়সা চলে আসতে পারে। নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিন।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

সবকিছুতেই আপনি লাভের মুখ দেখবেন। চাকরিতে কারও কর্মস্থল পরিবর্তনের সম্ভাবনা আছে। ফেসবুকে একাধিক প্রেমের প্রস্তাব পেতে পারেন। যাবতীয় কেনাকাটায় লাভবান হবেন। মামলা-মোকদ্দমা থেকে দূরে থাকুন।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

দিনের শুরুতেই আর্থিক বিষয়ে কোনো সুখবর পেতে পারেন। আজ কারও প্রেমের আহ্বানে সাড়া দিতে হতে পারে। কোনো ধরণের গুজবে কান দিবেন না। রাজনৈতিক তৎপরতা এড়িয়ে চলুন। তীর্থ ভ্রমণ শুভ।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

শিক্ষার্থীদের কারও জন্য সুখবর আছে। আপনি একজন সংগীতশিল্পী হয়ে থাকলে আজ এ ক্ষেত্রে সম্মাননা পেতে পারেন। পারিবারিক দ্বন্দ্বের অবসানে আপনার উদ্যোগ ফলপ্রসূ হবে। হারিয়ে যাওয়া মূল্যবান জিনিস খুঁজে পেতে পারেন।


আরও খবর



মধুপুরে ৩০ বছর পর আইনি লড়াই করে জমি ফেরত পেলো প্রকৃত মালিকগন

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃ-

টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন বোয়ালী মৌজায় ৩৮ শতাংশ জমি দীর্ঘ ৩০ বছর আইনি লড়াই করে ফেরত পেলেন প্রকৃত মালিকগন।সাব-কবলা দলিল মুলে মালিকগন হলেন- এস,এ খতিয়ান- ৮১ দাগ নং--২৯৮, মোট জমি ১ একর ৩৮ শতাংশ।এই ভুমির অর্ধেক মালিক মরহুম মোন্তাজ আলী সরকার।


মঘুমরহুম মোন্তাজ আলী সরকার সাহেবের এস,এ খতিয়ান নং-৮১ দাগ নং-২৯৮ মোট জমির পরিমান ৬৯ শতাংশ।এ ভুমি থেকে মরহুম মোন্তাজ আলী সরকারের ৫ কন্যা পেয়েছেন বি,আর,এস খতিয়ান-১০০৯,দাগ নং-৭৫৪,জমি-৩৮ শতাংশ।মরহুম মোন্তাজ আলী সরকারের ২পুত্র পেয়েছেন বি,আর,এস খতিয়ান-১১৫, দাগ নং-৭৫৪জমির পরিমান ৩১- শতাংশ।এই জমিতে আর অন্য কারো অংশ নেই বলে জানান জমির প্রকৃত মালিকগন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কেএনএফের সহযোগী লিয়ান বম গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

বুধবার (১০ এপ্রিল) বান্দরবানের রুমার বেথেলপাড়া থেকে,পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এক সহযোগী লাল লিয়ান সিয়াম বম (৬৫) নামে এই কেএনএফ উপদেষ্টাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বান্দরবানের পুলিশ সুপার শাহিন সৈকত এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, কুকি-চিনের ‘গুরু’ হিসেবে পরিচিত ছিলেন লাল লিয়ান। এ নিয়ে বান্দরবানের যৌথ বাহিনীর অভিযানে মোট ৫৭ জনকে গ্রেপ্তার করা হলো।

প্রসঙ্গত, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ম্যানেজারকে অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা উদ্ধার করা যায়নি।

এ ঘটনার পর বান্দরবানের দুর্গম পাহাড়ে সন্ত্রাসীদের ধরতে অভিযান চালাচ্ছে যৌথ বাহিনীর সদস্যরা। অভিযানে পুলিশ, র‌্যাব, বিজিবি, আমর্ড পুলিশের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা একসঙ্গে অভিযান চালিয়ে যাচ্ছে।


আরও খবর

সয়াবিন তেলের দাম নিয়ে নতুন সিদ্ধান্ত

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪




মাগুরায় লাজ নয় জানতে চাই শ্লোগানে মেয়েবেলা কর্ণার চালু কিন্তু তদারকির অভাব

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা বাড়াতে মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের  উদ্যোগ ও প্রত্যক্ষ তত্ত্বাবধানে জেলার ১৬ টি বিদ্যালয়ে এ কার্যক্রম চলছে। গত ৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখ থেকে এ প্রকল্প মাগুরা জেলার শালিখা উপজেলার আড়পাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চালুর মাধ্যমে শুরু হয়। পরবর্তীতে  ১ ডিসেম্বর ২০২৩ তারিখ থেকে বাকি  ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে "লাজ নয়; জানতে চাই" স্লোগানে "মেয়েবেলা কর্নার" চালু এবং উক্ত মেয়েবেলা কর্নারসমূহে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন করা হয়েছে। তবে বেশিদিন নয় অল্পদিনে কার্যক্রমে ভাটা পরিলক্ষিত হচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। যেসব বিদ্যালয়ে এ প্রকল্প চলছে তা হচ্ছে

মহম্মদপুর উপজেলার বিনোদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
বাবুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়,. নহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, শালিখা উপজেলার
বাউলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
সীমাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
তালখড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্রীপুর উপজেলার  বরিশাট কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
শ্রীপুর হুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়,  মাগুরা সদর উপজেলার
শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
 জাগলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
বড়শলই সরকারি প্রাথমিক বিদ্যালয়,
জগদল সরকারি প্রাথমিক বিদ্যালয়, 
শিরিজদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,

কতৃপক্ষ জানান, এসব মেয়েবেলা কর্নারে স্থাপিত ভেন্ডিং মেশিন ব্যবহার করে বিদ্যালয়ের মেয়ে শিক্ষার্থীরা তাদের প্রয়োজন মতো স্যানিটারি ন্যাপকিন সংগ্রহ করতে পারবে। 

এ সম্পর্কে জেলা প্রশাসক,  মোহাম্মদ আবু নাসের বেগ বলেন, মেয়ে শিক্ষার্থীদের ছোটবেলা থেকেই স্বাস্থ্য সচেতনতা বাড়াতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তারা যেন অল্পবয়স থেকেই স্বাস্থ্য সচেতন হয়,  সেটাই এই উদ্যোগের মূল উদ্দেশ্য।

আরও খবর



জলঢাকায় ১৮০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image
জলঢাকা,নীলফামারী;নীলফামারীর জলঢাকায় ১৮০ বোতল ফেন্সিডিল ও মাদক পরিবহণের কাজে ব্যবহৃত একটি ডিসকভার ১২৫ সিসি মোটরসাইকেল সহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গত সোমবার রাতে জেলা পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম এর দিক নির্দেশনা ও উপজেলাকে মাদক মুক্ত করার লক্ষে জলঢাকা থানা অফিসার ইনচার্জ মুক্তারুল আলম এর নেতৃত্বে থানা পুলিশের অফিসার টিম গোপন সংবাদের ভিত্তিতে দুন্দিবাড়ী সাইটের ক্যানেলের পাকা সড়ক হতে ডিমলা উপজেলার উত্তর সোনাখুলি মিলন পাড়ার মৃত ফয়েজ উদ্দিনের ছেলে মইনুল ইসলাম (৩৫) কে ১৮০ বোতল ফেন্সিডিল সহ হাতে নাতে গ্রেফতার করেন। যার আনুমানিক মূল্য ২৭০,০০০ টাকা। জলঢাকা থানা অফিসার ইনচার্জ মুক্তারুল আলম জানান, আসামী মইনুল ইসলাম দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে। তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে এবং মাদকের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে।

আরও খবর



বগুড়া ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

বগুড়া বিশেষ প্রতিনিধি:বগুড়া ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহরের স্থানীয় একটি চাইনিজ রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এক টেবিলে বসার সুযোগ করেছে ফটো জার্নালিস্ট এসোসিয়েশন। বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশন কর্মরত ফটো সাংবাদিকদের একমাত্র সংগঠন। এই এসোসিয়েশনের প্রতিটি কার্যক্রম প্রশংসার দাবিদার। এ ধরনের আয়োজনে সহনশীলতা ও পরমতসহিষ্ণুতা আরো বৃদ্ধি পাবে।

তিনি আরও বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ। দেশের মানুষ সংবাদপত্রের মাধ্যমে সমাজের প্রতিচ্ছবি দেখতে পায়। আর এ কাজটি করতে যারা অসামান্য অবদান রাখেন তারা ফটো সাংবাদিক। জীবনের ঝুঁকি নিয়ে তারা যে ভাবে কাজ করেন তা দেশ ও জাতি গঠনে নিঃসন্দেহে গুরত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এসময় তিনি রমজান মাসের সংযমের শিক্ষাকে কাজে লাগিয়ে দেশ ও জনগণের সেবায় আত্মনিয়োগের আহবান জানান।

ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাওছার উল্লাহ আরিফের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি জেএম রউফ, সাধারণ সম্পাদক মাছুদুর রহমান রানা, সাংবাদিক ইউনিয়ন বগুড়া এর সাধারণ সম্পাদক আবু সাঈদ, সূচনা কম্পিউটারের স্বত্তাধিকারী নাজমুল হক সোহেল, বগুড়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক শফিউল আজম কমল। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি আসাফুদ্দৌলা ডিউক, সহ-সভাপতি আব্দুল লতিফ, যুগ্ম সাধারণ সম্পাদক আল মুমিন, কোষাধ্যক্ষ মামুনুর রশিদ মামুন, প্রদর্শনী সম্পাদক জাফর আহম্মেদ মিলন, কার্যনির্বাহী সদস্য সাবু ইসলাম, সদস্য মহিত উল আলম মিলন, মোমিন জিল্লু, শফিকুল ইসলাম শফিক, বজলুর রশিদ সুইট, আব্দুস সালাম, সাইফুল ইসলাম, সোহেল রানা, বিমু রহমান, সিরাজুল ইসলাম সিরাজ, আল আমিন,। ইফতার পূর্বে দেশ ও জাতির কল্যান কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন বগুড়া বায়তুর রহমান সেন্ট্রাল জামে মসজিদের ইমাম মাওঃ বেলায়েত আলী।


আরও খবর