Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মধুপুরের জন নন্দিত সাবেক পৌর মেয়র সরকার সহিদ আর নেই

প্রকাশিত:শনিবার ১৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৩৪জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধি:-

টাঙ্গাইলের মধুপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এবং মধুপুর পৌরসভার তিনবারের নির্বাচিত সাবেক মেয়র সরকার শহীদ আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


মৃত্যূকালে তার বয়স হয়েছিলো( ৫৫) বছর। তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

তার পারিবারিক সুত্রে জানানো হয়, শুক্রবার ভোরে স্ট্রোক করলে তাকে ময়মনসিংহের একটি বেসরকারি  হাসপাতালে ভর্তি করানো হয়।

বিকাল সাড়ে চারটার দিকে তিনি সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে।


উল্লেখ্য, সরকার শহীদ ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নে টাঙ্গাইল-১ মধুপুর-ধনবাড়ী আসন থেকে নির্বাচন করেন।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



কালিয়াকৈরে বাজারের জমি জবরদখলের চেষ্টার প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৪১জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার ৯নং ওয়ার্ডের সফিপুর বাজারের পেরিফেরি দোকানপাঠ জবর-দখলের চেষ্টার প্রতিবাদে শুক্রবার সকালে শতাধিক বাজার ব্যবসায়ী মানববন্ধন করেছেন।এসময় ভুমিদস্যুদের গ্রেপ্তারের দাবী জানিয়ে বক্তৃতা করেন সফিপুর বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সভাপতি আতাউর রহমান জয়, সহ-সভাপতি হারিজউজ্জামান হারিজ, সাধারন সম্পাদক মোতালেব হোসেন, যুগ্ম সম্পাদক ফিরোজ হোসেন, ব্যবসায়ী মতিউর রহমান, নজরুল ইসলাম বক্তব্য রাখেন। পরে বাজার ব্যবসায়ী বহুমুখি সমবায় সমিতির অফিসে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাজার ব্যবসায়ী বহুমুখি সমিতির সভাপতি আতাউর রহমান জয়।

এসময় এ ব্যবসায়ী সংগঠনের সভাপতি আতাউর রহমান জয় বলেন, ৫০ বছর আগে সফিপুর বাজারটি গড়ে উঠে। ওই বাজারে প্রায় ৫ হাজার দোকান রয়েছে। বাজারে পৌর সভা ও রাজস্ব খাদ থেকে প্রতি বছর বাজার উন্নয়নের কাজ হয়ে থাকে। এবার প্রাণী সম্পাদ মন্ত্রনালয় থেকে পৌরসভার তত্ববধানে ও বাজার সমিতির সহযোগিতায় সংস্কার কাজ চলছে। এঘটনায় বাজারের সিএস খতিয়ানে ৫১, এসএ ১৮০, আরএস ২০৯, ২১০, ২১৩, এসএ ৫২৪, ৫২৫, আরএস ৭০১, ৭০২, ৬৯৯, ৮৪৭ দাগে ৩৬ শতাংশ জমি দাবি করে দখলের চেষ্টা করে। এই বাজারে নতুন তৈরি দোকানের সেট তৈরি করে ব্যবসায়ীদের বুঝিয়ে দেওয়া হলেও জমির দাবীদার অনিল চন্দ্র বর্ম্মন, রবিউল ইসলাম রুবেল ও সেলিম হোসেন দখলের চেষ্টা করে। এঘটনায় বাজার ব্যবসায়ী ও জমির দাবিদার ব্যক্তিদের সাথে একাধিকবার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ নিয়ে বাজার ব্যবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে।

কালিয়াকৈর পৌরসভার প্যানেল মেয়র ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ আহাদ আলী মুন্সি বলেন, বাজারের পেরিফেরি জমিতে পূর্বে নির্মাণ করা দোকান সেটগুলো সংস্কার করা হচ্ছে।আমরা পৌরসভা কর্তৃপক্ষ কারোর নামের জমিতে বাজারের কোন দোকান তৈরি করছি না। কতিপয় ব্যক্তি আমাদের নামে মিথ্যা অপপ্রচারে লিপ্ত রয়েছে যা আদৌ সত্য নয়।


আরও খবর



ভালোবাসা দিবসে প্রকৃতির ভালোবাসায় সিক্ত শিক্ষার্থীরা

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সাধারণত পছন্দের মানুষের সাথেই ভালোবাসা দিবস উদযাপন করেন সবাই। তবে, এবার অন্যরকমভাবে, ভিন্ন বার্তায় প্রকৃতির সাথে ভালোবাসা দিবস উদযাপন করেছে শিক্ষার্থীরা। ‘লাভ অব নেচার’ প্রতিপাদ্যে গৃহীত অনন্য এই উদ্যোগে নিউ হরাইজন ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীরা ফুলের চারা রোপণ ও বিভিন্ন জিনিসের পুনর্ব্যবহারসহ বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে পরিবেশবান্ধব উপায়ে ভালোবাসা দিবস উদযাপন করে।

মানুষ ছাড়াও আর সবার মাঝে ভালোবাসা ও স্নেহ ছড়িয়ে দেয়ার ধারণা থেকে উজ্জীবিত স্কুল শিক্ষার্থীরা পরিবেশ রক্ষায় উদ্বুদ্ধ হয়ে ৪৫ মিনিটের বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে, এর মাধ্যমে পরিবেশের প্রতি তাদের প্রতিশ্রুতি ব্যক্ত করে তারা।  এ সময় সকল শিক্ষার্থী পুনর্ব্যবহারযোগ্য পাত্রে ৬০টি ফুলগাছ রোপণ করে। সুস্থভাবে গাছের বেড়ে ওঠা নিশ্চিত করতে পাত্রে পর্যাপ্ত পানি নিষ্কাশন ও শিকড় ছড়িয়ে যাওয়ার জায়গা রয়েছে। এই পাত্রগুলো খুব সহজেই এক জায়গা থেকে আরেক জায়গায় সরিয়ে নেয়া যাবে; ফলে, গাছের জন্য প্রয়োজনীয় আলো-বাতাসও নিশ্চিত করা যাবে। কেবল আশপাশকে সুন্দর করে তোলাই এই উদ্যোগের উদ্দেশ্য নয়। বরং, এর মাধ্যমে কোমলমতি শিশুদের মাঝে বৃক্ষরোপণ ও পুনর্ব্যবহারের গুরুত্ব এবং একইসাথে তাদের উদ্যমকে অর্থপূর্ণ কাজে ব্যবহারের উদ্যোগ গ্রহণ করা হয়।

এরপর মনমাতানো নানান কাজের মধ্য দিয়ে দিনটি পালন করা হয়। শুরুতেই সব শিশুর জন্য ভালোবাসার গল্প উপস্থাপন করেন স্কুলের অধ্যক্ষ ক্রিস্টাল জাউগ। এরপর গ্রেড ৩ এর শিক্ষার্থীরা তাদের সায়েন্স ক্লাসে বসে ‘সুগার কুকিজ’ তৈরি করে তা সব শিক্ষার্থীর মাঝে বিলিয়ে দেয়। এরপর থাকে ‘বাগ হান্ট,’ যেখানে স্কুল জুড়ে লুকিয়ে থাকা ‘হ্যান্ডমেইড লাভ বাগ’ খুঁজে বের করে এবং সবাই একটি করে বাগ বাসায় নিয়ে যায়। এছাড়াও, সকল শিক্ষার্থী গ্রেড ৩ এর শিক্ষার্থীদের হাতে বানানো ‘হার্ট মনস্টার’ পায়। সমবয়সীদের মাঝে ভালোবাসা ছড়িয়ে দেয়ার অংশ হিসেবে কানাডার ব্রিটিশ কলম্বিয়ার একই ক্লাসের শিক্ষার্থীদের সাথে ভালোবাসা দিবসের শুভেচ্ছা বিনিময় করে কিন্ডারগার্টেন ও গ্রেড ১ এর শিক্ষার্থীরা। সবশেষে, সকল শিক্ষার্থীকে ভালোবাসার এমন নিদর্শন হিসেবে হাতে বানানো ভ্যালেন্টাইন কার্ড উপহার দেন অধ্যক্ষ ক্রিস্টাল জাউগ। অধ্যক্ষের কাছ থেকে উপহার হিসবে পাওয়া এ কার্ডগুলো বাসায় নিয়ে যায় শিক্ষার্থীরা।  

এ বিষয়ে নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ক্রিস্টাল জাউগ বলেন, “আমাদের শিশুদের পৃথিবী সম্পর্কে আরও বেশি সচেতন করে তুলতেই এবারের ভ্যালেন্টাইন ডে উদযাপনে প্রকৃতির প্রতি ভালোবাসার ওপর গুরুত্ব দেয়া হচ্ছে। টেকসই আগামী নিশ্চিত করতে তাদের সরাসরি পরিবেশ সংরক্ষণ কার্যক্রমে যুক্ত করাই ছিল এই আয়োজনের লক্ষ্য। পরিবেশের সুরক্ষায় আমাদের শিক্ষার্থীদের এমন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে আমরা উচ্ছ্বসিত – পরিবেশ রক্ষাকে তারা নিজেদের দায়িত্ব মনে করে। এ ধরনের মহৎ প্রচেষ্টায় সহায়তা করতে পেরে আমরা সত্যিই গর্বিত।”

বর্জ্য হ্রাসসহ এ উদ্যোগের মাধ্যমে কোমলমতি শিশুদের মাঝে পুনর্ব্যবহারের গুরুত্ব ও এর সুবিধাসমূহ তুলে ধরা হয়। এবারের ভালোবাসা দিবসে পৃথিবী ও আশপাশের সকলের মাঝে ভালোবাসা ছড়িয়ে দিবে সবাই, এমনটাই নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের আশাবাদ।


আরও খবর

তিন পদে লোক নিচ্ছে হুয়াওয়ে বাংলাদেশ

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




ফুলবাড়ীতে এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত ২৩ জন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৪জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল ও ভোকেশনাল (সমমান) পরীক্ষায় প্রথম দিনেই অনুপস্থিত ছিলেন ২৩ জন।

গত বৃহস্পতিবার (৩০ ফেব্রুয়ারি) উপজেলার পরীক্ষা কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি, দাখিল ও ভোকেশনাল (সমমান) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে প্রথম দিনেই অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ২৫ জন। উপজেলার সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, জিএম পাইলট উচ্চ বিদ্যালয় ও দারুস সুন্নাহ সিদ্দিকীয়া মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ ভাবে পরীক্ষা দিচ্ছে।

বিদ্যালয়ের গেটের বাহিরে অপেক্ষা করছেন অভিভাবকরা। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মোঃ আল কামাহ তমাল, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী, থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান প্রমূখ।উপজেলা মাধ্যমিক শিক্ষা দফতর সূত্রে জানা যায়, চলতি এসএসসি পরীক্ষায় ২ হাজার ১ শত ০৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করার কথা থাকলেও জেনারেল শাখায় ১৪৭৯ পরিক্ষার্থীর মধ্যে ৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত। দাখিল পরীক্ষায় ৩৬০ জনের মধ্যে ১২ জন অনুপস্থিত।ভোকেশনাল পরীক্ষায় ২৫০ জন পরীক্ষার্থীর মধ্যে ২ জনসহ অনুপস্থিত মোট ২৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মোঃ আল কামাহ জানান, উপজেলার সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যাল, ফুলবাড়ী গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয়, দাদুল চোকিয়াপাড়া উচ্চ বিদ্যালয়, দারুস সুন্নাহ সিদ্দিকীয় মাদ্রাসা কেন্দ্রে অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে প্রথম দিনের এসএসএসি/সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্র গুলোতে কঠোর নজরদারি রাখা হয়েছে। কোন প্রকার বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি। আশা করা যাচ্ছে বাকি পরীক্ষাগুলোর সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।


আরও খবর



নাসিরনগর থেকে আন্তঃজেলা চক্রের দুই ডাকাত উজ্জল ও এখলাছকে গ্রেপ্তার করেছে পুলিশ

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নানঃ- সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানা পুলিশ কুন্ডা কুইট্টা সড়কে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে আন্তঃজেলা চক্রের দুই ডাকাত উজ্জল  ও গোর্কণ গ্রামের খলাছ কে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।


নাসিরনগর থানা পুলিশের চৌকশ অফিসার এস আই রূপন নাথ সঙ্গীয় কনস্টেবল রানা ও জাফরকে সাথে নিয়ে গোপনে অভিযান পরিচালনা করে কুন্ডা কুইট্টা সড়ক থেকে দুইজনকে গ্রেপ্তার করে।

থানা পুলিশ সুত্রে জানা গেছে উজ্জলের বিরোদ্ধে থানা ও আদালতে সাতটি মামলা চলমান রয়েছে।স্থানীয় জনগণ জানায়,এখলাছ দীর্ঘদিন যাবৎ ডাকাতির পাশাপাশি এলাকায় ইয়াবা ব্যবসা পরিচালনা করে আসছিল।সে সাবেক সংসদ সদস্য বিএম ফরহাদ হোসেন সংগ্রামের কাছের লোক হওয়া কেউ তাকে কিছু বলার সাহস পেতো না।

এস আই রূপন নাথ জানায় ডাকাত  দুজনকেই মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা  হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



৩ মার্চ থেকে ডিসি সম্মেলন শুরু

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আগামী ৩ মার্চ (রোববার) মাঠ প্রশাসনের সবচেয়ে বড় আয়োজন জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হয়ে চলবে ৬ মার্চ (বুধবার) পর্যন্ত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরের মতো এবারও তার কার্যালয়ে এ সম্মেলনের উদ্বোধন করবেন।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) মো. আমিন উল আহসান এ তথ্য জানিয়েছেন।

সচিব বলেন, আগামী ৩ মার্চ সকালে ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন। বরাবরের মতো প্রধানমন্ত্রীর কার্যালয়ে এটি হবে। গত বছরের মতো এবারও জেলা প্রশাসক সম্মেলনের মূল ভেন্যু রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তন।

আসন্ন জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে প্রথমবারের মতো প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চার কমিশনারের সঙ্গে বৈঠক করবেন ডিসিরা।

কার্য-অধিবেশনগুলোতে মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধি হিসেবে মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব ও সচিবরা উপস্থিত থাকেন। সম্মেলন উপলক্ষে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনাররা লিখিতভাবে মাঠ প্রশাসনের সমস্যাগুলো নিয়ে প্রস্তাব দিয়ে থাকেন। অধিবেশনের সময় এগুলো ছাড়াও ডিসিরা তাৎক্ষণিক বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন। কার্য অধিবেশনগুলোতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব।

রেওয়াজ অনুযায়ী, ডিসি সম্মেলনে ৬৪ জন ডিসির সঙ্গে আট বিভাগের বিভাগীয় কমিশনাররাও উপস্থিত থাকেন। সম্মেলনের সব কার্য অধিবেশনে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। আগামী ৩ মার্চ সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টামণ্ডলীর সদস্য, সরকারের সচিবসহ মন্ত্রিপরিষদ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকেন।

চার দিনের এই সম্মেলনে পর্যায়ক্রমে ডিসি ও বিভাগীয় কমিশনারেরা রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে দেখা করবেন। এ ছাড়া সামরিক-বেসামরিক সহযোগিতা আরও কার্যকর করতে তিন বাহিনীর প্রধানদের সঙ্গেও দেখা করতে পারেন তারা। গত বছর এই সম্মেলন ২৪ জানুয়ারি শুরু হয়ে ২৬ জানুয়ারি পর্যন্ত চলে। কিন্তু এবার চার দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সরকারের নীতিনির্ধারক এবং জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের মধ্যে সামনা-সামনি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার জন্য সাধারণত প্রতি বছর জুলাই মাসে ডিসি সম্মেলনের আয়োজন করা হতো। করোনা মহামারির কারণে দু-বছর (২০২০ ও ২০২১ সাল) ডিসি সম্মেলন হয়নি। এরপর ২০২২ সাসের ১৮ থেকে ২০ জানুয়ারি এ সম্মেলন হয়। গত বছর ডিসি সম্মেলন হয় ২৪ থেকে ২৬ জানুয়ারি।


আরও খবর