Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মধুপুর সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেনের বিদায় রিফাত আনজুম পিয়া’র যোগদান

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৮১জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃমধুপুরে সহকারী কমিশনার (ভুমি) হিসেবে জাকির হোসাইন গত ১২ অক্টোবর ২০২১ সালে যোগদান করেন এবং ১২ জুন ২০২৪ সাল পর্যন্ত দীর্ঘ ২ বছর ৮মাস দায়িত্ব পালন শেষে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে সিরাজগঞ্জ জেলায় যোগদান করেছেন।

বর্তমানে মধুপুরে নতুন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মেজিস্ট্রেট হিসেবে যোগদান করেছেন রিফাত আনজুম পিয়া। তিনি রংপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ৩৮তম বিসিএস-এ ক্যাডারভূক্ত হন। ইতিপূর্বে তিনি হবিগঞ্জ ও রংপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসাবে কর্মরত ছিলেন।

রিফাত আনজুম পিয়া একজন লেখিকা। ময়মনসিংহ ক্যাডেট কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন কালিন সময়েও তিনি লেখা লেখির সাথে জড়িত ছিলেন। তাঁর প্রথম ছোট গল্পের বই “তখন গল্পের তরে” এই বইটি প্রকাশ করেছে পেন্ডুলাম পাবলিশার্স।

রিফাত আনজুম পিয়া তাঁর এই বই নিয়ে বলেছিলেন, ‘আসলে নারীদের তো আমরা বিভিন্ন পরিচয়ের লেন্সে দেখতে অভ্যস্ত সে কারও বোন, কারও স্ত্রী, কারও মা, কারো দাদী-নানী। তবে এই সব পরিচয়ের আগে সে একজন ইন্ডিভিজ্যুয়াল। তার একটা ব্যক্তি জগত আছে। একান্ত নিজস্ব চাওয়া-পাওয়া আছে। আমি সেদিকে দৃষ্টি দিয়েছি। তার হাতের ছোঁয়ায় মধুপুর উপজেলা একটি মডেল শহরে পরিনত হবে এমনটাই প্রত্যাশা সকলের। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ডোমার কাঁচা বাজরে অগ্নিসংযোগের ঘটনায় ১০টি দোকান পুড়ে ছাই, প্রায় ১ কোটি টাকা ক্ষতি

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে কাঁচা বাজার ও নূর মার্কেটে অগ্নি সংযোগের ঘটনায় ১০টি দোকান পুড়ে ছাই হয়েছে, এতে করে প্রায়  কোটি টাকার মালামাল ক্ষতি সাধন হয়েছে বলে ভুক্তভুগি দোকানীরা জানান। 

শুক্রবার (৪ এপ্রিল) রাত ১,৩০ মিনিটে ডোমার কাঁচা বাজার ডিম ব্যবসায়ী রুবেল ইসলামের দোকানে বিদ্যুৎ এর স্টট সার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। মুহুর্ত্তেই আগুনের লেলিহান শিখা চারিদিক ছড়িয়ে পড়লে ১০টি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। সংবাদ পেয়ে ডোমার ও দেবীগঞ্জ এলাকার ফায়ার সার্ভিসের ২টি ইউনিট অক্লান্ত পরিশ্রম করে আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় ডোমার থানার অফিসার ইনচার্জ মহসীন আলীসহ সঙ্গীয় ফোর্স উদ্ধার কাজে অংশ নেয়। শনিবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন ডোমার উপজেল নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ) এবং পৌর কাউন্সিলর আখতারুজ্জামান সুমন। 

কাচাঁ বাজারের ডিম ব্যবসায়ী রুবেল ইসলাম, আনারুল ইসলাম,মুদি দোকানী জেনারুল ইসলাম ভুট্টু, ঔষধ ব্যবসায়ী ডাঃ আব্দুল আজিজ এর দোকান আগুনে পুড়ে ভস্মীভুত হয়। অপরদিকে কাচাঁ বাজারের আগুন নুর মার্কেটে ছড়িয়ে পড়লে কিটনাশক ও সার ব্যবসায়ী রওশন কামাল হিপ্পু, হ্যার্ডওয়ার ও সাইেকেল, অটো পার্স ব্যবসায়ী আবুল কালাম আজাদ, আব্দুস সালাম এবং হোমিও ফার্মেসী ডাঃ মহিউদ্দিনের দোকানে ব্যপক ক্ষতি সাধন হয়। ভুক্তভুগি দোকানীরা জানান ১০টি দোকন মিলে প্রায় কোটি টাকার মতো ক্ষতি সাধন হয়েছে। কিছুটা হলেও ক্ষতি লাঘবের আশায় সরকারের সহযোগিতা কামনা করেন দোকানীরা।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



এবার শিক্ষার্থীদের অবরোধ বাড্ডায়

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কোটা সংস্কারের এক দফা দাবিতে এবার বাড্ডায় সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেছেন বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে রাস্তার এক পাশ অবরোধ করে রাখেন তারা।

অবরোধের ফলে সড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

পুলিশ জানায়, শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে মেরুল বাড্ডা এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সড়ক স্বাভাবিক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসীন গাজী জানান, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীদের অনুরোধ করা হচ্ছে তারা যেন সড়ক অবরোধ ছেড়ে দেন।

এদিকে, শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও এক দফা দাবিতে দেশের সব বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার বিকেল ৩টায় বিক্ষোভ মিছিল করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

অন্যদিকে মহান স্বাধীনতাকে কটাক্ষ, রাজাকারদের পক্ষে সাফাই এবং সাধারণ শিক্ষার্থী ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে দুপুরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে দুপুর দেড়টায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



নবীনগরে সর্বজনীন পেনশন স্কীম বিষয়ক মতবিনিময় সভা

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:-ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে উপজেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি, জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী জনসচেতনতা, বাল‍্যবিবাহ বন্ধকরণ বিষয়ে উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


গেল সোমবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম লিটন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম।


উপস্থিত ছিলেন, পৌর মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুক আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মেহেদী হাসান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার শিউলি, সহকারী কমিশনার (ভূমি) আবু মোছা, পুলিশ পরিদর্শক (তদন্ত) সজল কান্তি দাস প্রমুখ।

প্রধান অতিথি সর্বজনীন পেনশন স্কীমের সুবিধাসমূহ নিয়ে মোটিভেশন বক্তব্য রাখেন।

এ সময় উপজেলার বীর মুক্তিযোদ্ধা, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব‍্যক্তিবর্গ, শিক্ষক, সংবাদকর্মীসহ বিভিন্ন শ্রেণীপেশার ব‍্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

   -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



গ্রিনকার্ড দেওয়ার প্রতিশ্রুতি ট্রাম্পের

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৫১জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হলে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো থেকে স্নাতক ডিগ্রি সম্পন্ন করা বিদেশি শিক্ষার্থীদের গ্রিনকার্ড দেওয়ার ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার (২১ জুন) এক পডকাস্টে এই প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

পডকাস্টে যুক্তরাষ্ট্রের ‍উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে স্নাতক ডিগ্রি সম্পন্নের পর দেশটিতে বসবাসরত গ্রিনকার্ড প্রত্যাশী বিদেশিদের উদ্দেশে ট্রাম্প বলেন, ‘যা আমি করতে চাই এবং (নির্বাচিত হলে) যা আমি করব তা হলো, যেহেতু আপনারা এই দেশের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেছেন, আপনাদের এই ডিগ্রির অংশ হিসেবেই গ্রিনকার্ড এবং যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব আপনাদের প্রাপ্য।

গত বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা দেন, প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হলে অন্তত ১০ বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন এবং মার্কিন নাগরিককে বিয়ে করেছেন এমন ৫ লাখ অভিবাসনপ্রত্যাশীকে নাগরিকত্ব দেবেন তিনি। এছাড়া ২১ বছরের কম বয়সী শিক্ষার্থীদেরও নাগরিকত্ব প্রদানের ঘোষণা দিয়েছেন বাইডেন।তার এই ঘোষণার ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে অনলাইনে এই পডকাস্ট পোস্ট করে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবির।পডকাস্টে তাকে প্রশ্ন করা হয়, ‘আপনি কি সেরা এবং উজ্জলতম মেধাসম্পন্ন মানুষদের যুক্তরাষ্ট্রে জড়ো করার প্রতিশ্রুতি দিচ্ছেন?

উত্তরে ট্রাম্প হ্যা-সূচক উত্তর দেন।যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস ও কাজ করার অনুমতির হলো গ্রিন কার্ড। এর মাধ্যমেই দেশটিতে নাগরিক হওয়ার পথ সুগম হয়। ট্রাম্পের এই প্রস্তাবের কারণে প্রতি বছর নতুন নাগরিকত্বের আবেদন উল্লেখযোগ্য হারে বাড়বে। অভিবাসন ইস্যুতে নিজের কঠোর অবস্থান থেকে সরে এলেন তিনি। ধারণা করা হচ্ছে, এতে রিপাবলিকান পার্টিতেও তার গুরুত্ব বাড়বে।

সূত্র : এএফপি।


আরও খবর



বাংলাদেশের পক্ষ থেকে ভারত সরকারের জন্য উপহারের আম পাঠালেন

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৯০জন দেখেছেন

Image
ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:বাংলাদেশের পক্ষ থেকে ভারত সরকারের জন্য উপহারের ৩০০ কেজি (১৫ কার্টুন) আম পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে বাংলাদেশ থেকে ভারতগামী আন্তর্জাতিক বাস সার্ভিস শ্যামলী পরিবহন এবং গ্রিন লাইন পরিবহনের মাধ্যমে কলকাতায় অবস্থিত বাংলাদেশি দূতাবাসের কনস্যুলার আলমাস হোসাইনের কাছে এই আম পাঠানো হয়েছে।

সেখান থেকে আমগুলো কলকাতায় অবস্থিত বাংলাদেশি দূতাবাসের কনস্যুলার আলমাস হোসাইন গ্রহণ করে ভারত সরকারের কাছে হস্তান্তর করবেন।

বেনাপোলের আইসিপি ক্যাম্পের বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার মিজানুর রহমান জানান, আজ সকালে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আন্তর্জাতিক পরিসেবা শ্যামলী পরিবহন এবং গ্রিন লাইন পরিবহনের মাধ্যমে ১৫টি কার্টুনে (৩০০ কেজি) আম ভারত সরকারকে উপহারস্বরূপ প্রদানের জন্য কলকাতায় পাঠানো হয়েছে। সেখান থেকে বাংলাদেশ দূতাবাস ভারত সরকারের কাছে হস্তান্তর করবে।

আরও খবর