Logo
আজঃ শনিবার ১০ জুন ২০২৩
শিরোনাম

মধুমিতায় এবার সিনেমা নয়, চলবে বিশ্বকাপ

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ১০ জুন ২০২৩ | ১৭৬জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক: ঢাকা শহরের অন্যতম প্রাচীন সিনেমা হলগুলোর একটি মধুমিতা। ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত এই প্রেক্ষাগৃহে এখনও প্রদর্শিত হয় নতুন নতুন সিনেমা। কিন্তু এবার সিনেমা নয়, বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় এই প্রেক্ষাগৃহে চলবে গুরুত্বপূর্ণ কিছু ম্যাচ। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ।

তিনি বলেন, ‘বিশ্বকাপ ফুটবল আসছে। মানুষ তো ফুটবলের জন্য পাগল। আগামীকাল থেকে শুরু হবে এই উন্মাদনা। চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত। আমরাও ভাবলাম এই সময়টা ছবি বন্ধ রেখে কাতার বিশ্বকাপের গুরুত্বপূর্ণ কিছু ম্যাচ চালাবো। তাছাড়া হলের কিছু কাজও চলছে। সব মিলিয়েই আমাদের এই সিদ্ধান্ত। আশা করি, দু’একদিনের মধ্যেই আমরা প্রদর্শনের অনুমতি পাবো।

নওশাদ জানান, ১৯৯৯ সালের ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনাল খেলাটি দেখিয়েছিল মধুমিতা। সেবার তারাই প্রথম মধুমিতায় ওয়ার্ল্ড কাপ দেখিয়েছে। শুধু তাই নয়, হলের মধ্যে মানুষের জায়গা দিতে গিয়েও হিমশিম খেতে হয়েছে তাদের।

ঢাকার সিনেমাপ্রেমী অন্যতম আকর্ষণ মধুমিতায় বর্তমানে ১টি প্রদর্শনী কক্ষ আছে। সেখানে একসঙ্গে ১২০০ জনের মতো দর্শক সিনেমা উপভোগ করতে পারেন।


আরও খবর



বিএনপিই মূল বাধা সুষ্ঠু নির্বাচনে: কৃষিমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৭ মে ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ জুন ২০২৩ | ৭৫জন দেখেছেন

Image

টাঙ্গাইল প্রতিনিধি:আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, যুক্তরাষ্ট্রের ভিসা নীতি নিয়ে উদ্বিগ্নের কিছু নেই। এটি যুক্তরাষ্ট্রের কোনো নিষেধাজ্ঞা নয়। আমরা একটি সুষ্ঠু ও গণতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে নির্বাচন হোক সেটা চাই, যুক্তরাষ্ট্র আগামী নির্বাচনে সেটাই দেখতে চায়। এক্ষেত্রে বিএনপিই মূল বাধা। আন্দোলন করে বিএনপি নির্বাচনকে ব্যাহত করতে চায়, বানচাল করতে চায়। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচন বিএনপি বানচালের চেষ্টা করেছিল। সেরকম ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, মানুষ যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে, সেজন্যই যুক্তরাষ্ট্র নতুন ভিসা নীতি ঘোষণা করেছে।

শনিবার দুপুরে টাঙ্গাইলের শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী আরও বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল নিয়ে আওয়ামী লীগ বিচলিত নয়। ওই নির্বাচন জাতীয় নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না। সিটি করপোরেশন, পৌরসভার মতো স্থানীয় সরকার নির্বাচনের ফলাফলে অনেক ফ্যাক্টর কাজ করে। গাজীপুরে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে, আমরা এটাই চেয়েছিলাম। আমরা আগের মতো আবারও জাতিকে দেখিয়েছি বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব।

আন্দোলন করে আগামী নির্বাচনকে বিএনপি ব্যাহত করতে পারবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি আন্দোলন করে কোনভাবেই বৈধ সরকারের পতন ঘটাতে পারবে না, আগামী নির্বাচনকেও ব্যাহত করতে পারবে না। আগামী নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে। তারপরও বিএনপি যদি ষড়যন্ত্র করে অসাংবিধানিক সরকারকে ক্ষমতায় আনতে চায়, নির্বাচন বানচাল করতে চায়, তাহলে এ দেশের প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা মোকাবিলা করবে। আর আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করবে।

টাঙ্গাইল জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চলের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, সাবেক টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনি, সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক প্রমুখ।


আরও খবর



চট্টগ্রামে তেলবাহী ওয়াগনের সঙ্গে লরির সংঘর্ষে নিহত ১

প্রকাশিত:শুক্রবার ০৯ জুন ২০২৩ | হালনাগাদ:শনিবার ১০ জুন ২০২৩ | ৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চট্টগ্রাম নগরের সল্টঘোলা রেলক্রসিং এলাকায় তেলবাহী একটি ওয়াগনের সঙ্গে লরির সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে।

এতে মোয়াজ্জেম হোসেন লাভলু নামে একজন নিহত হয়েছেন। তিনি নগরের ৩০ নম্বর ওয়ার্ড পূর্ব মাদারবাড়ি সদরঘাট এলাকার আবুল মিয়ার ছেলে।

চিটাগাং গুডস পোর্ট ইয়ার্ডের (সিজিপিওয়াই) মাস্টার আব্দুল মালেক বলেন, তেলবাহী ওয়াগনটি পদ্মা-মেঘনা-যমুনা ডিপো থেকে ইয়ার্ডে আসছিল। এটি সল্টঘোলা ক্রসিং পার হওয়ার সময় দুইদিকে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। কিন্তু হঠাৎ একটি গ্যাসবাহী লরি রেললাইনে উঠে যায়। এতে করে ওয়াগনের ইঞ্জিনের সঙ্গে লরির সংঘর্ষের ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক বলেন, ‘বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে সল্টঘোলা ক্রসিং এলাকায় দুর্ঘটনায় আহত একজনকে হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


আরও খবর



নোবেলকে গ্রেপ্তারের কারণ জানালেন ডিএমপি কমিশনার

প্রকাশিত:শনিবার ২০ মে ২০23 | হালনাগাদ:শুক্রবার ০৯ জুন ২০২৩ | ৮৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রতারণার মামলায় গায়ক মাইনুল আহসান নোবেলকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)। রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে আজ শনিবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক এ তথ্য জানান।

ডিএমপি কমিশনার বলেন, ‘নোবেলের নামে একটা প্রতারণার মামলা হয়েছে। একটা অনুষ্ঠানে যাওয়ার কথা বলে টাকা নিয়েছিলেন, কিন্তু যান নাই, যার ফলে তারা বাদী হয়ে মামলা করেছেন। সেই জন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে।

খন্দকার গোলাম ফারুক আরও বলেন, ‘আমাদের কাছে এমন তথ্য আছে, তিনি বিভিন্ন অনুষ্ঠানে যাওয়ার কথা বলে টাকা নেন, কিন্তু যান না। এমন অনেক অভিযোগ।

রাজারবাগ পুলিশ লাইনসে আয়োজিত ‘ডিএমপি মেধাবৃত্তি ও উচ্চশিক্ষা সহায়ক বৃত্তি প্রদান অনুষ্ঠান-২০২২’ এ ৯৩৩ জন পুলিশ সদস্যদের সন্তানদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়।

এর আগে ডিএমপি ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ নোবেলকে আটকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘নোবেলের বিরুদ্ধে তার স্ত্রীর অভিযোগ আছে। এ ছাড়া তার বিরুদ্ধে মামলা আছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্যই ডিবি কার্যালয়ে আনা হয়েছে।’

সম্প্রতি একটি অনুষ্ঠানে না গিয়ে ১ লাখ ৭২ হাজার টাকা অগ্রিম নিয়ে প্রতারণার অভিযোগে গায়ক মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করা হয়।

জানা যায়, গত ১৬ মে শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের ‘এসএসসি ব্যাচ ২০১৬’র প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে এ মামলা করেন। ১৭ মে আদালত মামলা আকারে এজাহার গ্রহণ করেছেন।

এজাহারে বলা হয়, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রথম পুনর্মিলনীর আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে ১ লাখ ৭৫ হাজার টাকা ঠিক করা হয়। পরে নোবেলকে বিভিন্ন সময়ে ব্যাংক অ্যাকাউন্টেসহ সর্বমোট ১ লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয়। তবে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণা করে এ অর্থ আত্মসাৎ করেন তিনি।

প্রসঙ্গত, নিজেকে ‘নোবেল ম্যান’ হিসেবে পরিচয় করানো নোবেল ব্যক্তিগত নানা আচরণের কারণে বিভিন্ন সময়ে আলোচিত হন। সম্প্রতি কুড়িগ্রামে একটি অনুষ্ঠানে গান গাইতে গিয়ে উচ্ছৃঙ্খল আচরণ করেন তিনি।কুড়িগ্রাম ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে নোবেলের আচরণে বিরক্ত হয়ে দর্শকরা জুতা ও পানির বোতল ছুড়ে মারেন শিল্পীর দিকে। ওই ঘটনাটি মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে সমালোচনার ঝড় ওঠে।


আরও খবর



তীব্র তাপপ্রবাহের কারণে প্রাথমিক বিদ্যালয় ৫ থেকে ৮ জুন বন্ধ

প্রকাশিত:রবিবার ০৪ জুন ২০২৩ | হালনাগাদ:শনিবার ১০ জুন ২০২৩ | ৬৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: দেশব্যাপী তীব্র গরমের কারণে ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় আগামীকাল থেকে ৮ জুন বন্ধ প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে। আজ রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী তীব্র তাপদাহের কারণে কোমলমতি ছাত্রছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এই সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে দাবদাহের কারণে সারা দেশে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের সব খেলা স্থগিত করা হয়।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী দেশের চার জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সেই সঙ্গে ছয় বিভাগ ও তিন জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।


আরও খবর



কর্মকর্তা বদলি হবেন, তাতে হজের কাজে কোনো প্রভাব পড়বে না: ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | হালনাগাদ:শনিবার ১০ জুন ২০২৩ | ১০৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ধর্ম মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান ও উপসচিব (হজ) আবুল কাশেম মুহাম্মদ শাহীনের বদলিতে হজের কাজে প্রভাব পড়বে না বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। আজ মঙ্গলবার সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এর আগে হজ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত ধর্ম মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসানকে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক (ডিজি) এবং উপসচিব (হজ) আবুল কাশেম মুহাম্মদ শাহীনকে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক পদে নিয়োগ দেয় সরকার।

হজের কার্যক্রম চলাকালে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রধান দুজন কর্মকর্তাকে বদলি করার বিষয়ে জানতে চাইলে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, কর্মকর্তারা বদলি হবেন, এটা তো প্রচলিত নিয়ম। তাই যা হওয়ার তাই হবে, কোনো সমস্যা হবে না। হজের কাজে কোনো প্রভাব পড়বে বলে মনে করি না।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। গত ২১ মে থেকে শুরু হয়েছে হজ ফ্লাইট। এরই মধ্যে ৫৭ হাজার ১২৭ জন হজযাত্রী সৌদি পৌঁছেছেন।


আরও খবর