Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

মার্ক টোয়েনের মজার ঘটনা: বুক রিভিউ

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

মার্ক টোয়েনের বই পড়ার শখ। যে বই হাতে নেন, তিনি সেটাই পড়েন। একদিন এক বন্ধু এসে বললেন, ‘সম্প্রতি অমুক লেখকের দারুণ একটা বই বেরিয়েছে, তুমি কি পড়েছ?’

মার্ক টোয়েন বললেন,‘হ্যাঁ পড়েছি।’ তার বন্ধু জিজ্ঞাসা করলেন, ‘কেমন লাগল?’ মার্ক টোয়েন বললেন, ‘এক কথায় বইটি বন্ধ করলে আর খোলাই যায় না।’

একবার বিখ্যাত এবং বিতর্কিত শিল্পী হুইসলার একখানা ছবি আঁকছেন। সেই অসমাপ্ত ছবিটি দেখে মতামত দেয়ার জন্য তিনি আমন্ত্রণ জানালেন মার্ক টোয়েনকে। তো মার্ক টোয়েন এলেন তার স্টুডিওতে।

কিছুক্ষণ মন দিয়ে ছবিটি দেখার পর ছবির কোণায় একটা মেঘের দিকে আঙুল দেখিয়ে মার্ক টোয়েন বললেন, ‘আমি হলে মেঘটা ঐখানে ঐভাবে আঁকতাম। ওটা মুছে দিলে ছবিটার কোনো ক্ষতি হবে বলে মনে হয় না।’ কথা বলতে বলতে মার্ক টোয়েন আঙুলটা ঠেকালেন ছবিটার ওপর।

এটা দেখে চেঁচিয়ে উঠলেন হুইসলার,‘আরে করেন কী! রংটা এখনো কাঁচা রয়েছে। এইমাত্র মেঘটা আমি এঁকেছি।’

মার্ক টোয়েন জবাব দিলেন,‘অত চিন্তিত হওয়ার কিছু নেই। আমার হাতে দস্তানা পরা আছে, আশা করি রং লাগবে না।’

লেখা: সংগৃহীত
ছবি: সংগৃহীত

প্রিয় পাঠক, আপনিও অংশ নিতে পারেন আমাদের এ আয়োজনে। আপনার মজার (রম্য) গল্পটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়। লেখা মনোনীত হলেই যে কোনো শুক্রবার প্রকাশিত হবে।


আরও খবর



পটিয়ায় আগুনে ১৪ বসত ঘর পুড়ে ছাই

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৪২জন দেখেছেন
Image

চট্টগ্রামের পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নের উত্তর হুলাইন গ্রামের শফিক চেয়ারম্যানের বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে ছাই হয়ে গেছে ১৪টি ঘর। সোমবার (১৮ জুলাই) দিনগত রাত ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পটিয়া ফায়ার স্টেশনের স্টেশন অফিসার সাঈদুল ইসলাম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খবর পেয়ে পটিয়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে বসত ঘর গুলো টিনশেড আর ঘনবসতি হওয়ার আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় ক্ষয়ক্ষতি বেশি হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি। এ ব্যাপারে আমরা কাজ করছি।

প্রত্যক্ষদর্শী ক্ষতিগ্রস্তদের তথ্যের ভিত্তিতে তিনি আরও বলেন, রান্না ঘরের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। একই সঙ্গে আগুনে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। ক্ষতিগ্রস্তরা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

প্রত্যক্ষদর্শী ও আগুন নেভাতে আসা মোহাম্মদ হাসান ও মুমিনুল ইসলাম সুমন জানান, উত্তর হুলাইন গ্রামের শফিক চেয়ারম্যানের বাড়ির আবু বক্করের ঘরে রাতে মেহমান আসে। রাতে তাদের খাওয়া দাওয়া শেষে মেহমান বিদায় নিলে আবু বক্করের স্ত্রী গ্যাসের চুলায় তরকারি গরম করতে দেন। এসময় অসাবধানতাবশত আগুন গ্যাস লাইনের পাইপে লেগে চারিদিকে ছড়িয়ে পড়ে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আবদুর মালেক ও আলমগীর জানান, আগুনে নগদ টাকা পয়সা, গরু ছাগল, হাস মুরগি, স্বর্ণালংকার, মূল্যবান কাগজপত্রসহ সবকিছু পুড়ে গেছে আমাদের। আমরা খোলা আকাশের নিচে আছি।


আরও খবর



হোসেনি দালান থেকে শুরু হলো তাজিয়া মিছিল

প্রকাশিত:Tuesday ০৯ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | জন দেখেছেন
Image

রাজধানীর পুরান ঢাকার হোসেনি দালান থেকে সকাল ১০টায় শুরু হয়েছে তাজিয়া মিছিল। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এ মিছিল আজিমপুর, নীলক্ষেত, নিউমার্কেট, সাইন্সল্যাব, জিগাতলা হয়ে ধানমন্ডি ২ নম্বরে গিয়ে শেষ হবে।

পবিত্র আশুরা আজ। কারবালার শোকাবহ ও হৃদয়বিদারক ঘটনার স্মরণে দিনটি বিশ্বের মুসলিম ধর্মাবলম্বীদের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ। ত্যাগ ও শোকের প্রতীকরূপে দিনটি পালন করা হয় মুসলিম বিশ্বে।

তবে কারবালার বিয়োগান্ত ঘটনা ছাড়াও ইসলামের ইতিহাসে এই দিনে অনেক তাৎপর্যপূর্ণ ঘটনা ঘটেছে। হযরত মুসা (আ.) ফেরাউনের জুলুম থেকে এই দিনে পরিত্রাণ লাভ করেছিলেন তার অনুসারীদের নিয়ে নীল নদ পার হয়ে। তাদের পেছনে থাকা ফেরাউন সদলবলে নীল নদে ডুবে যায়। এমন অনেক তাৎপর্যময় ঘটনা ঘটেছিল এই দিনে।

এদিকে হোসেনি দালান ছাড়াও মোহাম্মদপুর, মিরপুর, বকশিবাজার, লালবাগ, ফরাশগঞ্জ, পল্টন, মগবাজার থেকেও তাজিয়া মিছিল বের হবে।

সুষ্ঠুভাবে তাজিয়া মিছিল সম্পন্ন করতে দা, ছোরা, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, লাঠি বহন নিষিদ্ধ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। একই সঙ্গে আতশবাজি ও পটকা ফোটানো নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে পুলিশ ও র্যাব।


আরও খবর



স্নাতক পাসে চাকরি দিচ্ছে এসএসজি

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান সুপার স্টার গ্রুপে (এসএসজি) ‘স্টোর অফিসার/ডেপুটি ইনচার্জ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সুপার স্টার গ্রুপ (এসএসজি)

পদের নাম: স্টোর অফিসার/ডেপুটি ইনচার্জ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২-০৬ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩১ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



রাজশাহীতে এবার মেসে মিললো শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ১০জন দেখেছেন
Image

রাজশাহীতে এবার ছাত্রী মেসে থেকে জনি সুরাইয়া (২০) নামের পলিটেকনিক ইনস্টিটিউটের এক শিক্ষার্থীকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (৩১ জুলাই) দুপুরে নগরীর সপুরা ছয়ঘাটি এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

জনি সুরাইয়া নওগাঁর মান্দা উপজেলার শংকরপুর গ্রামের আব্দুল জব্বারের মেয়ে। তিনি রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে অধ্যয়নরত ছিলেন। সপুরা ছয়ঘাটি এলাকায় একটি মেসে ভাড়া থাকতেন তিনি।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, জনি সুরাইয়া মসের সিঙ্গেল রুমে থাকতেন। অনেক বেলা হয়ে গেলেও রুম না খোলায় অন্য ছাত্রীরা ডাকাডাকি করেন। সাড়া না পেয়ে মেস মালিককে জানালে তিনি পুলিশকে খবর দেন। পরে মরদেহ উদ্ধার করে পুলিশ।

এর আগে শুক্রবার দিনগত রাত ১২টার দিকে নগরীর ধরমপুর পূর্বপাড়া এলাকার একটি বাসায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষার্থী রিক্তা আক্তারের অস্বাভাবিক মৃত্যু হয়।


আরও খবর



জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভের চেষ্টা, আটক ৩

প্রকাশিত:Saturday ০৬ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | জন দেখেছেন
Image

সাভারের আশুলিয়ায় জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সড়ক অবরোধের চেষ্টা করায় তিন যুবককে আটক করেছে পুলিশ। এ সময় আরও বেশ কয়েক জন পালিয়ে যান।

শনিবার (৬ আগস্ট) সকালে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার শিমুলতলা বাসস্ট্যান্ড থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, বিপ্লব (৩০), রাসেল (৩০) ও আলীরেজা (২৫)। তারা বিভিন্ন পরিবহনের চালক ও হেলপার বলে জানা গেছে।

পুলিশ জানায়, সকালে জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শিমুলতলা এলাকায় লোকজন জড়ো হতে থাকে। এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিসহ তিনজনকে আটক করে। এ সময় বেশ কয়েকজন পালিয়ে যায়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) রাজু মন্ডল বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করায় তিনজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর