Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মালয়েশিয়ায় ক্রেন উল্টে ২ বাংলাদেশি নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫৬৬জন দেখেছেন

Image

প্রবাস ডেস্ক: মালয়েশিয়ায় ক্রেন উল্টে ২ বাংলাদেশি নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে পেরাক ফায়ার অ্যান্ড রেসকিউয়ের প্রধান এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা বলছে, গতকাল রাত ৮টা ১৭ মিনিটে মালয়েশিয়ার সিম্পাং পুলাইয়ের একটি কন্সট্রাকশন কোয়ারি সাইডে ভূমিধসে একটি হাইড্রলিক টাওয়ার ক্রেন উল্টে যায়। এ সময় টাওয়ার ক্রেনের নিচে চাপা পড়ে ২ বাংলাদেশি শ্রমিক নিহত হন। তবে, নিহত ২ বাংলাদেশির নাম ও ঠিকানা প্রকাশ করেনি পুলিশ।

ফায়ার অ্যান্ড রেসকিউ টিম জানিয়েছে, নিহতদের বয়স ৩০-৪০ বছরের মধ্যে। ঘটনাস্থলে পৌঁছে রেসকিউ টিমের অত্যাধুনিক প্রযুক্তির যন্ত্রপাতির মাধ্যমে টাওয়ার ক্রেন সরিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় মরদেহ উদ্ধার করা হয়। নিহতরা এখানে শ্রমিকের কাজ করতেন।

পেরাক ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের প্রধান জানান, নিহতদের মরদেহ পরবর্তী ব্যবস্থার জন্য স্থানীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। রাত ৯টা ৫৫ মিনিটে এই উদ্ধার অভিযান শেষ হয়।

ইপোহ জেলা পুলিশের প্রধান এসিপি ইয়াহায়া হাসান বলেছে, ‘মরদেহ ময়নাতদন্তের জন্য রাজা পারমাইসুরি বাইনুন হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত ২ বাংলাদেশির পূর্ণ পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।


আরও খবর



কোটা নিয়ে আদালতের নির্দেশনার পর আন্দোলনের অবকাশ নেই: ডিএমপি

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কোটা নিয়ে গতকাল আদালত একটি নির্দেশনা দিয়েছেন। সে পরিপ্রেক্ষিতে আর কোটা নিয়ে আন্দোলনের কোনও অবকাশ নেই।বলেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ: মহিদ উদ্দিন

বৃহস্পতিবার (১১ জুলাই) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত জরুরি এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ড. খ: মহিদ উদ্দিন বলেন, আমরা অনুরোধ করব, আন্দোলনকারী শিক্ষার্থীরা আর নতুন করে জনদুর্ভোগ সৃষ্টির মতো কর্মসূচি দেবেন না, অন্তত এই চার সপ্তাহ। এরপরেও যদি আন্দোলনের নামে জনদুর্ভোগ সৃষ্টি করা হয়, তাহলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

সমসাময়িক বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যু ও আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এর আগে, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শাহবাগে সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ নতুন কর্মসূচি ঘোষণা করে বলেন, আগামীকাল (আজ বৃহস্পতিবার) বাংলা ব্লকেট কর্মসূচি হিসেবে বিকেল সাড়ে ৩টা থেকে সারা দেশের শিক্ষার্থীরা বাংলা ব্লকেড কর্মসূচি পালন করবে। সড়ক ও রেলপথগুলো এই কর্মসূচির আওতায় থাকবে। আমরা নির্বাহী বিভাগকে বলতে চাই, অতি দ্রুত আমাদের দাবিটি মেনে নিন, যাতে আমরা পড়ার টেবিলে বসতে পারি।

তিনি বলেন, ২০১৮ সালে যে পরিপত্র দেওয়া হয়েছিল হাইকোর্ট সেটি বাতিল করেছেন। আমরা এই আইনের প্রক্রিয়ায় হাইকোর্টের বারান্দায় যেতে চাই না। আমরা আমাদের রুটিন কার্যক্রম চালিয়ে যেতে চাই। যতদিন না আমাদের দাবি মেনে নেওয়া হবে, ততদিন পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব। আমাদের যে এক দফা দাবি জানিয়েছি, সে ব্যাপারে সরকারের নির্বাহী বিভাগ থেকে সুস্পষ্ট বক্তব্য আসতে হবে। একটি কমিশন গঠন করে এই কোটা সমস্যার স্থায়ী সমাধান করতে হবে।

কর্মসূচি অনুযায়ী আজ বিকেল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরির সামনে জড়ো হবেন শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে শাহবাগ, বাংলা মোটর, কারওয়ান বাজার, ফার্মগেট, মৎস্য ভবন, মিন্টু রোড, কাটাবন ও চানখারপুল অবরোধ করবেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



ঢাকায় পুলিশের বড় পদে বদলি

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:উপপুলিশ কমিশনার পদমর্যাদার ঢাকা মেট্রোপলিটন পুলিশের বড় পদের তিন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এই বদলির নির্দেশ দেওয়া হয়।বদলিকৃতদের অবিলম্বে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয় একই আদেশে।

এর আগে রোববার (৭ জুলাই) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) চার পরিচালকসহ পাঁচ কর্মকর্তাকে বদলি করে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।

র‌্যাবের মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশিদ স্বাক্ষরিত এক আদেশে এ বদলি করা হয়।

আদেশে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার আরাফাত ইসলামকে র‌্যাব-৮-এর অধিনায়ক, র‌্যাব-৪-এর অধিনায়ক লে. কর্নেল আবদুর রহমানকে র‌্যাব সদর দপ্তরের অপারেন্স উইংয়ের পরিচালক, র‌্যাব-৮-এর অধিনায়ক লে. কর্নেল কাজী যুবায়ের আলম শোভনকে র‌্যাব-৩ এর অধিনায়ক হিসেবে বদলি হয়েছে।

এ ছাড়া র‌্যাব-৫-এর অধিনায়ক লে. কর্নেল মুনীম ফেরদৌসকে লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক এবং র‌্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল ফিরোজ কবীরকে র‌্যাব-৫ এর অধিনায়ক হিসেবে বদলি হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



রিয়েলমি ঈদ ক্যাম্পেইন এ মোটরসাইকেল বিজয়ী সাব্বির ইসলাম

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:স্মার্টফোন গ্রাহকদের মধ্যে নানা ধরনের পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অবশেষে বহুল আকাঙ্ক্ষিত ঈদ ক্যাম্পেইনের সমাপ্তি টানলো তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। ক্যাম্পেইনের উল্লেখযোগ্য পুরস্কারের মধ্যে ভাগ্যবান বিজয়ীরা জিতে নিয়েছেন একটি মোটরসাইকেল, দুইটি রেফ্রিজারেটর, তিনটি টেলিভিশন এবং পাঁচটি ওভেন।

রিয়েলমি’র স্মার্টফোন কিনে প্রথম পুরস্কার লুফে নিয়েছেন সাব্বির ইসলাম। তিনি পেয়েছেন দুই লাখ টাকা মূল্যের একটি মোটরসাইকেল।

এছাড়াও, ছয়জন বিজয়ী রিয়েলমি ডিভাইসের ওপর পেয়েছেন বিশেষ ‘একটি কিনলে একটি ফ্রি’ অফার। পাশাপাশি ব্র্যান্ডের প্রতিটি স্মার্টফোন কিনে গ্রাহকরা পেয়েছেন একটি ফ্রি ডেটা বান্ডেল অফার।

রিয়েলমি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক অ্যালেন চেন বলেন, “রিয়েলমি আয়োজিত ঈদ ক্যাম্পেইনটি আমাদের সম্মানিত গ্রাহকদের মধ্যে যে আনন্দের সঞ্চার করেছে, তা দেখে আমরা অত্যন্ত খুশি। রিয়েলমিতে, আমরা শুধু গ্রাহকদের অত্যাধুনিক প্রযুক্তি ও বিশ্বমানের ডিভাইস সরবরাহ করি না, বরং আমাদের ফোন ব্যবহারকারীদের জন্য স্মরণীয় অভিজ্ঞতাও তৈরি করি। সকল ক্যাম্পেইন বিজয়ী বিশেষ করে সাব্বির ইসলামকে গ্র্যান্ড প্রাইজটি জিতে নেওয়ায় অভিনন্দন জানাচ্ছি। এভাবে আমরা উদ্ভাবনের মাধ্যমে বাংলাদেশে আমাদের রিয়েলমি পরিবারের মধ্যে আরও আকর্ষণীয় সুযোগ তৈরি করা চালিয়ে যেতে চাই।”

মোটরসাইকেল বিজয়ী সাব্বির ইসলাম বলেন, “রিয়েলমি আয়োজিত ঈদ ক্যাম্পেইনে গ্র্যান্ড প্রাইজ জিততে পেরে আমি রোমাঞ্চিত ও কৃতজ্ঞ। মোটরসাইকেল জেতা আমার কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার ঘটেছে। অসাধারণ সুযোগটি দেওয়ার জন্য এবং এই ঈদকে সত্যিকার অর্থে বিশেষ করে তোলার জন্য আমি রিয়েলমিকে ধন্যবাদ জানাচ্ছি।”

গ্র্যান্ড প্রাইজের পাশাপাশি এই ক্যাম্পেইনে দ্বিতীয় পুরস্কার হিসেবে দুজন বিজয়ীর প্রত্যেককে দেওয়া হয়েছে এক লাখ টাকা মূল্যের রেফ্রিজারেটর। তৃতীয় পুরস্কার বিজয়ী তিনজন পেয়েছেন ৫০ হাজার টাকা মূল্যের তিনটি টেলিভিশন এবং চতুর্থ পুরস্কার হিসেবে পাঁচজন ক্যাম্পেইন বিজয়ীর প্রত্যেকে পেয়েছেন ৩০ হাজার টাকা মূল্যের ওভেন।

গ্রাহকদের চাহিদা বুঝতে সক্ষম একটি টেক ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্য রয়েছে রিয়েলমি’র। এজন্য ভবিষ্যতে চমৎকার ডিভাইস বাজারে আনা এবং আকর্ষণীয় ক্যাম্পেইন আয়োজন করা চালিয়ে যাবে সকলের প্রিয় এই স্মার্টফোন ব্র্যান্ডটি।


আরও খবর



ডেমরায় ককটেল বিস্ফোরণ ফারদীন জুয়েলার্স এ ডাকাতি

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

এন.এস.অর্ণব:- আজ রাত ১১টায়  ডেমরা, কোনাপাড়া ,আল-আমিন রোড মিনা বাজার সংলগ্ন স্বর্ণ ও এটিএম বুথের সামনে ককটেল বিস্ফোরণ ঘটেছে। হতাহতের ঘটনাও ঘটেছে।

আল আমিন রোড চৌরাস্তা সংলগ্ন ফারদীন জুয়েলার্স এ ডাকাতি হয়েছে।দোকানের মালিককে গুলি করে পালানোর  সময়২/৩ জনকে কোপানো হয়।

ডাকাতি করার সময় ককটেল বিস্ফোরিত হয়। আসে-পাসের পথচারী ৫/৬ জন আহত সহ একই পরিবারের ৩ জন গুরুতর অবস্থা আশঙ্কাজনক।যারা সরাসরি গুরুতর আহত হয়েছে বোমায় বিস্ফোরনে স্থানীয় হাসপাতাল থেকে ফেরত দিয়েছে ,সবাইকে এম্বুলেন্সে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়। 


প্রত্যক্ষদর্শী ঘটনাস্থলে থেকে জানান,প্রায় দুই ঘন্টা ঘটনাস্থলে উপস্থিত ছিলাম। বেলকোনি থেকে শব্দ পেয়ে বের হলাম। দেখলাম কয়েকজনকে মেডিকেলে নিয়ে যাচ্ছে। অবস্থা আশঙ্কাজনক। এর ভিতরেই  দেখলাম আরেকজনকে নিয়ে আসল হাতের গোস্ত সহ নেমে গেছে আর শুধু রক্ত প্রবাহিত হচ্ছে।


ডাকাতি গ্রুপে কয়েকজন ছিল। ওরা প্রথমে ফারিন জুয়েলার্স এর ভিতরে ডুকে তান্ডব চালায়। এর ভিতরে যখন বের হয়ে ব্যাগের ভিতরে করে স্বর্নালংকার সহ অন্যান্য জিনিস পত্র ডুকাতে ছিল ঠিক তখন ই এশিয়া টেক এর সামনে যে একটা ছেলে আখের রস বিক্রি করে ঐ ছেলেটা ব্যাগ থাবা দিয়ে নেয়ার চেষ্টা করে।

সাথে সাথে ওর হাতে কোপ দেয় এবং তারপরেও ও একজনকে ধরে ফেলে। এটা টের পেয়ে বাকিরা ১৫ সেকেন্ড এর ভিতর দুই-তিনটা ককটেল ছুড়ে অনেককে আহত করে । এখন ডেমরা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত চলতেছে।তারা জানান,ঘটনার উদ্দেশ্য এবং সম্পূর্ণ ঘটনা পরিষ্কার নয়।

  -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ভারত থেকে ভেসে এলো পঞ্চগড় সীমান্তে এক কিশোরের মরদেহ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

কুয়েল ইসলাম সিহাত,বোদা (পঞ্চগড়) প্রতিনিধি:ভারত থেকে যমুনা নদী দিয়ে বাংলাদেশ সীমানায় পঞ্চগড়ে এক কিশোরের (১০) মরদেহ ভেসে এসেছে। খবর পেয়ে মরদেহটি উদ্ধারের পর পতাকা বৈঠক  শেষে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে হস্তান্তর করেন বর্ডার গার্ড বাংলাদেশের (নীলফামারী বিজিবি-৫৬) সদস্যরা।মঙ্গলবার (২ জুলাই) রাতে উভয় দেশের সীমান্ত রোক্ষী বাহিনীর পতাকা বৈঠক শেষে মরদেহটি ফেরত দেয়া হয়। এর আগে একই দিন বিকেলে পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট ইউনিয়নের উত্তর খালপাড়ার সীমান্ত এলাকার যমুনা নদীতে ভারত থেকে মরদেহটি ভেসে আসতে দেখে বিজিবিকে খবর দেয় স্থানীয়রা।

জানা গেছে, মঙ্গলবার (২ জুলাই) বিকেলে চাকলাহাট ইউনিয়নের উত্তর খালপাড়া এলাকায় ওই শিশুর মরদেহ ভেসে আসে। স্থানীয় এক ব্যক্তি মাছ মারতে গিয়ে মরদেহটি দেখতে পেয়ে স্থানীয়দের নিয়ে উদ্ধার করে আন্তর্জাতিক সীমানার ৭৬১/৩৪ নম্বর পিলারের পাশে জিরো লাইনে রেখে দিয়ে বিজিবিকে খবর দেয়। তবে ওই শিশুর পরিচয় নিশ্চিত হওয়া যায় নি।নীলফামারী ৫৬ বিজিবির অধীনে থাকা পঞ্চগড়ের জয়ধরভাঙ্গা বিওপির কোম্পানী কমান্ডার রেজাউল ইসলাম জানান, সন্ধ্যায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কোম্পানি কমান্ডার পর্যায়ে সংক্ষিপ্ত বৈঠক হয়। পরে ঐ কিশোরের মরদেহ বিএসএফের কাছে হস্তান্তর করা হয়।


আরও খবর