Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

মালদ্বীপে এক সপ্তাহে করোনা শনাক্ত ১২০২ জনের

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৬৩জন দেখেছেন
Image

মালদ্বীপে দিন দিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত সপ্তাহে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২০২ জনে।

মালদ্বীপের স্বাস্থ্য সুরক্ষা সংস্থা (এইচপিএ) প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, ১৯ জুন থেকে ২৫ জুনের মধ্যে বৃহত্তর রাজধানী অঞ্চলে ৫২৮ জনের আক্রান্ত রেকর্ড করা হয়।

এদিকে, একই সময়ে অন্যান্য জনবসতিপূর্ণ দ্বীপ থেকে ৪৫২ জন, রিসোর্ট ও অন্যান্য আবাসন থেকে ২২২ জন আক্রান্ত হয়েছে।

এ সময়ে ৩৫ শতাংশ নমুনা পরীক্ষা করেছে। এটি একটি উল্লেখযোগ্য বৃদ্ধি, কারণ এর আগের সপ্তাহে এই সংখ্যাটি ছিল মাত্র ২১ শতাংশ।

এইচপিএ’র পরিসংখ্যান জানিয়েছে, গত সপ্তাহে ৫১ জন করোনারোগী চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে। অন্যান্য কারণে মারা যাওয়া ১৩ জনেরও করোনা পরীক্ষার করা হলে আক্রান্ত বলে জানা গেছে।

এর সঙ্গে, মালদ্বীপে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১৮ হাজার ১৫৮৬ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা যাওয়ার সংখ্যা ৩০৫ জন। পরিসংখ্যান বলছে, মালদ্বীপে আবারও দ্রুত হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।


আরও খবর



ছাত্রদল নেতা জাকিরের পরিবারের পাশে বিএনপি

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

২০১৮ সালের ১২ মার্চ পুলিশের রিমান্ড শেষে কারাগারে মৃত্যুবরণকারী ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক জাকির হোসেন মিলনের পরিবারের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

দলটির হাই কমান্ডের নির্দেশে শুক্রবার (২২ জুলাই) প্রয়াত জাকিরের গাজীপুরের পূবাইলের বাসায় যান নির্বাহী কমিটির সদস্য (দপ্তরের সংযুক্ত) আবদুস সাত্তার পাটোয়ারী।

এদিন পরিবারের সদস্যদের খোঁজখবর নিয়ে তিনি জাকিরের কবর জিয়ারত করেন।

এসময় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ডা. তৌহিদ আউয়াল ও গাজীপুর মহানগর ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



অর্ণবের নতুন গান ‘বন্ধুরা সব কই’

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৭০জন দেখেছেন
Image

অনেক দিন পর নতুন একটি মৌলিক গান প্রকাশ করতে যাচ্ছেন কণ্ঠশিল্পী ও সংগীতায়োজক শায়ান চৌধুরী অর্ণব। গানের শিরোনাম ‘বন্ধুরা সব কই’। এতে অর্ণবের সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন রুবাইয়াত। এরই মধ্যে গানের ভিডিও নির্মাণ করা হয়েছে। ভিডিও পরিচালনা করেছেন আবরার আতাহার। এর আগে এই নির্মাতা অর্ণবকে নিয়ে মিউজিক্যাল ছবি 'আধখানা ভালো ছেলে আধা মস্তান' নির্মাণ করেছিলেন।

পরিচালক আবরার আতাহার জাগো নিউজকে বলেন ‘আমি এর আগে অর্ণবরে সঙ্গে কাজ করছি। আবারও নতুন একটা গানের মিউজিক ভিডিও নির্মাণ করলাম। বান্দরবানে সুন্দর সুন্দর লোকেশন। গানটি খুব লাগবে দর্শকদের কাছে। টেলি কমিউনিকেশন ব্র্যান্ড এয়ারটেল ‘ফ্রেন্ডশিপ ডে’ উপলক্ষে গানটি তৈরি করেছে।

আয়োজকরা জানান, শিরোনাম থেকে শ্রোতারা কিছুটা অনুমান করতে পারেন, কোন বিষয় নিয়ে অর্ণবের এই নতুন আয়োজন। তবে গান সম্পর্কে আরও কিছু জানতে হলে চোখ রাখতে হবে এয়ারটেলের ফেসবুক পেজ এয়ারটেলবাজ-এ।

এদিকে অর্ণব ব্যস্ত সময় পার করছেন কোক স্টুডিও বাংলার বিভিন্ন আয়োজন নিয়ে। এরই মধ্যে এই আয়োজনের ‘নাসেক নাসেক’, ‘প্রার্থনা’, ‘সব লোকে কয়’, ‘চিলতে রোদে’, ‘বুলবুলি’, ‘ভবের পাগল’সহ আরও কিছু গান দর্শক-শ্রোতার মাঝে সাড়া ফেলেছে। তারকা থেকে শুরু তরুণ শিল্পীরা ফিউশনধর্মী এই আয়োজনে অংশ নিয়ে দর্শক-শ্রোতার প্রশংসাও কুড়িয়েছেন।


আরও খবর

আসছে ‘গোলমাল ৫’!

Friday ১৯ August ২০২২




দ. কোরিয়ার প্রেসিডেন্টের ওপর চটেছেন কিমের বোন

প্রকাশিত:Friday ১৯ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ১৬জন দেখেছেন
Image

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওলকে মুখ বন্ধ রাখতে বলেছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের প্রভাবশালী বোন কিম ইয়ো জং। এর আগে ইউন সুক-ইওল উত্তর কোরিয়াকে পারমাণবিক নিরস্ত্রীকরণের বিনিময়ে সহায়তা পাঠানোর পরিকল্পনার বিষয়টি ঘোষণা করেন। এতেই মূলত চটেছেন কিম জং উনের বোন। শুক্রবার (১৯ আগস্ট) রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওলের পরিকল্পনাকে ‘দুঃসাহসী’ অভিহিত করে প্রথমবারের মতো উ. কোরিয়ার কোনো শীর্ষ কর্মকর্তা সরাসরি এমন মন্তব্য করলেন। চলতি বছরের মে মাসে সুক-ইওল পরিকল্পনাটি প্রথম সামনে আনলেও তা বুধবার আবারও উচ্চারণ করেন।

কিম ইয়ো জং এক বিবৃতিতে বলেছেন, বাজে কথা বলার পরিবর্তে মুখ বন্ধ করা তার পক্ষে আরও অনুকূল হতো। কারণ তার বলার মতো ভালো কিছু ছিল না।

এদিকে দক্ষিণ কোরিয়ার একত্রীকরণমন্ত্রী কিমের বোনের মন্তব্যকে খুবই অসম্মানজনক ও অশালীন বলে অভিহিত করেছেন।

তাছাড়া ১৭ আগস্ট সাগরে দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাদের দাবি, চলতি মাসের শুরুতে এটাই পিয়ংইয়ংয়ের প্রথম অস্ত্র পরীক্ষা।

এর আগে গত ১০ জুলাই শেষ বারের মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় দেশটি। সে সময় একাধিক রকেট লঞ্চার উৎক্ষেপণ করা হয়।


আরও খবর



পটুয়াখালীতে বজ্রপাতে নিহত ২

প্রকাশিত:Thursday ১৮ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ১৫জন দেখেছেন
Image

গভীর বঙ্গোপসাগরে ফের নিম্ন চাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেল থেকে পটুয়াখালীতে ঝড়ো বাতাস ও বৃষ্টিপাত শুরু হয়। এসময় গলাচিপা উপজেলার পৃথক স্থানে বজ্রপাতে দুই ব্যক্তি নিহত হয়েছেন।

বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার দিকে হঠাৎ করে বৃষ্টি ও বজ্রপাত শুরু হলে চরকাজল এলাকার মামুন প্যাদা (৩৮) ও পৌর এলাকার মোস্তফা হাওলাদার (৫০) ঘটনাস্থলেই মারা যান।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম বজ্রপাতে ওই দুইজনের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গলাচিপা উপজেলার চরকাজল ইউনিয়নের উত্তর চরকাজল গ্রামের মামুন প্যাদা নদীতে মাছ ধরে বাড়ি ফিরছিলেন। এসময় হঠাৎ করে বৃষ্টি শুরু হলে তিনি বাড়ির কাছে পুকুরপাড়ে আশ্রয় নিলে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান।

অপরদিকে, গলাচিপা পৌর এলাকার ৩নং ওয়ার্ডের শান্তিবাগ এলাকায় খেতে কাজ করছিলেন মোস্তফা হাওলাদার। বিকেলে বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে ঘটনাস্থলে তারও মৃত্যু হয়।


আরও খবর



দক্ষিণ কেরানীগঞ্জে ১১ হাজার ইয়াবাসহ গ্রেফতার ১

প্রকাশিত:Thursday ১১ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৭৬জন দেখেছেন
Image

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে ১১ হাজার ২০৭ পিস ইয়াবাসহ সেলিম (২৮) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। বৃহস্পতিবার (১১ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে র‌্যাব-১০।

র‌্যাব জানায়, সকাল সাড়ে ৭ টার দিকে র‌্যাব-১০ এর একটি দল ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন ধলেশ্বরী টোল প্লাজা এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে আনুমানিক ৩৩ লাখ ৬২ হাজার ১০০ টাকা মূল্যের ১১ হাজার ২০৭ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এ ঘটনায় এক মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে দুইটি মোবাইল ফোন ও নগদ ৭৬০ টাকা জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতার সেলিম একজন পেশাদার মাদক কারবারি। তিনি বেশ কিছুদিন ধরে দক্ষিণ কোরানীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিলেন। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।


আরও খবর