Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৬২ জন নিহত মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার

মালাবদল করবেন সোনাক্ষী-জহির

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৫জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:প্রকৃতিতে গ্রীষ্মকাল। বিয়ের মৌসুম শীত আসতে ঢের দেরি। কিন্তু ততদিন অপেক্ষা করতে চাইছেন না সোনাক্ষী সিনহা। গৃহত্যাগী সূর্যটাকে সাক্ষী রেখেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন তিনি। পাত্র দীর্ঘদিনের প্রেমিক জহির ইকবাল। খবর ভারতীয় গণমাধ্যমের।

কয়েক বছর ধরে চুটিয়ে প্রেম করছেন সোনাক্ষী-জহির। প্রথম দিকে সম্পর্কের কথা গোপন রেখেছিলেন তারা। কিন্তু আকাশে চাঁদ উঠলে তো আর লুকিয়ে রাখা যায় না। এ জুটিও পারেননি। ধীরে ধীরে তা প্রকাশ পেয়ে যায়।

বলিউডের অনেক অনুষ্ঠানেই একসঙ্গে হাজির হয়েছেন সোনাক্ষী-জহির। কখনও হাতে হাত ধরে সিনেমা দেখতে গেছেন, কখনও বা ডিনার ডেটে। সম্প্রতি সালমান খানের পার্টিতেও একসঙ্গে দেখা যায় তাদের।জানা গেছে, সোনাক্ষীর চেয়ে দুই বছরের ছোট জহির। একজের বয়স ৩৭, আরেকজনের ৩৫। যদিও বলিউডি সংস্কৃতিতে বয়স কোনো বাধা নয়। এরকম নজির আরও অনেক আছে।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৯ জুন মালাবদল করবেন সোনাক্ষী-জহির। এরইমধ্যে আয়োজন শুরু হয়ে গেছে। তবে বিয়েতে কোনো থিম থাকছে না। নিমন্ত্রিত অতিথিদের সাধারণ পোশাকেই অনুষ্ঠানে আসতে বলা হয়েছে।

এদিকে সোনাক্ষীর জীবনে জহিরই প্রথম পুরুষ নন। এর আগে রণবীর সিংয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন তিনি। পরে অজানা কারণে তারা আলাদা হয়ে যান।

সোনাক্ষীর হবু বরও একজন অভিনেতা। ২০১৯ সালে ‘নোটবুক’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। এরপর বেশ কয়েকটি সিনেমায় দেখা গেছে তাকে।


আরও খবর



ঈদের আগের তিনদিন রাত ১০টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে যেসব এলাকায়

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:১৪ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত তিনদিন রাত ১০টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চলবে ঢাকা ও চট্টগ্রাম মহানগরী এবং নাটোরের সিংড়া পৌরসভায় ব্যাংকের শাখা ও উপ-শাখায় বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

মঙ্গলবার (১১ জুন) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ (বিআরপিডি) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা উত্তর সিটি করপোরেশন, চট্টগ্রাম সিটি করপোরেশন এবং নাটোরের সিংড়া পৌরসভার তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কোরবানির পশুর হাটগুলোতে অধিক সংখ্যক ব্যবসায়ীর সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ।

এই পরিস্থিতিতে ঢাকা ও চট্টগ্রাম মহানগরী এবং নাটোরের সিংড়া পৌরসভার পশুর হাটগুলোর নিকটবর্তী ব্যাংকের শাখা বা উপ-শাখাগুলোতে বিশেষ ব্যবস্থায় আগামী ১৪ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত রাত ১০টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম চলবে। আর পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে কোরবানির পশুর হাটে অস্থায়ী বুথ স্থাপনের ব্যবস্থা গ্রহণ ও সংশ্লিষ্ট ব্যাংকের শাখা, উপ-শাখা ও বুথগুলোতে অতিরিক্ত সময়ে দায়িত্ব পালনকারী কর্মকর্তা ও কর্মচারীদের বিশেষ ভাতা প্রদানের নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

উল্লেখ্য, ঈদুল আজহা ১৭ জুন (সোমবার) উদযাপিত হবে।


আরও খবর



মোরেলগঞ্জে সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচনের আহ্বানে পিএফজির সংবাদ সম্মেলন

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১০জন দেখেছেন

Image
শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ প্রতিনিধি:আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাটের মোরেলগঞ্জে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন উপজেলা ভিত্তিক বহুদলীয় প্লাটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) এর নেতৃবৃন্দ। শনিবার বেলা ১১ টার দিকে প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে পিএফজি নেতৃবৃন্দ এ আহ্বান জানান। সংগঠনটির উপজেলা সমন্বয়কারি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তফা কামাল আজিজ সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে অসাম্প্রদায়িক, দুর্ণীতিমূক্ত দেশ গঠন ও দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোটদানের অনুরোধ ও ভোটের বিনিময়ে কোন প্রকার অনৈতিক সুবিধা গ্রহন না করার জন্য সাধারণ ভোটারদের প্রতি আহ্বান জানানানো হয়।

সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. এবি সিদ্দিক, বিএনপি নেতা গিয়াস উদ্দিন তালুকদার, সামাদ হোসেন ফকির, মাস্টার শাহআলম হাওলাদার ও জাতীয় যুব সংহতির উপজেলা আহ্বায়ক মো. মাসুদ রেজা উপস্থিত ছিলেন।

আরও খবর



নেপাল থেকে ফিরে সিয়ামকে নিয়ে যা বললেন হারুন

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানিয়েছেন,ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যায় অন্যতম সন্দেহভাজন মো. সিয়াম হোসেন নেপারে পুলিশের হাতে আটক আছে। সেখান থেকে তাকে ফিরিয়ে আনা হবে। তবে ভারতও তাকে নেওয়ার জন্য চেষ্টা করছে বলে ।

মঙ্গলবার (৪ জুন) বিকেলে নেপাল থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। নেপালে মো. সিয়াম হোসেনের আটকের খবরে গত শুক্রবার দেশটিতে যান বাংলাদেশের ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি প্রতিনিধি দল।

প্রতিনিধি দলের প্রধান হারুন অর রশীদ বলেন, নেপাল থেকে সিয়ামকে নেওয়ার জন্য ভারতও চেষ্টা করছে, তাদের কাছেও সিয়াম মোস্ট ওয়ান্টেড। নেপাল কাঠমান্ডু অ্যাক্ট অনুযায়ী অপরাধের ধরন এবং স্থান বিবেচনা করে ঠিক করবে-সিয়ামকে কার কাছে দেওয়া হবে।

এ সময় সিয়ামকে যুক্তরাষ্ট্র প্রবাসী এবং এমপি আনারের বন্ধু আখতারুজ্জামান শাহিনের সবচেয়ে কাছের মানুষ বলে উল্লেখ করেন ডিবি কর্মকর্তা হারুন।

তিনি বলেন, এ অবস্থায় ভারতীয় পুলিশের কাছে সিয়ামকে দিলেও ভালো হবে। কারণ তাকে নিয়ে আলামত উদ্ধারসহ তদন্তকে এগিয়ে নেওয়া সহজ হবে।

হারুন বলেন, যাকেই দেওয়া হোক, তদন্তে কোনো দেশেরই কোনো সমস্যা হবে না। সিয়ামকে পেলে আলামত উদ্ধারের ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে।

হারুন অর রশীদ বলেন, আনার হত্যার পরিকল্পনাকারী শাহীন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। শাহীনকে ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্রের দূতাবাসের সঙ্গে আলোচনা করা হবে।


আরও খবর



পল্লবী থানা এলাকা মাদকের স্বর্গরাজ্য : পাপ্পুর নিয়ন্ত্রনে চলছে অবাধ বানিজ্য

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১২৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিনিধী:রাজধানীর পল্লবী থানাধীন বিভিন্ন এলাকায় ব্যাপক হারে মাদক ব্যবসা বেড়ে গেছে। এই মাদক ব্যবসাকে কেন্দ্র করে বিভিন্ন প্রশাসনে কর্মকর্তা , দলীয় নেতাকর্মীরা ও স্থানীয় সন্ত্রাসীরা কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এই মাদক ব্যবসাকে কেন্দ্র করে সংঘর্ষ, মারামারি ও খুনের ঘটনাও ঘটে।মিল্লাত ক্যাম্প এলাকায় পুলিশের সহযোগিতায় পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক পাপ্পু ওরফে কুত্তা পাপ্পু তার নিয়ন্ত্রণে এক ডজন মাদক ব্যবসায়ী ব্যবসা চালিয়ে যাচ্ছে। তাদের কাছ থেকে মাসোহারা হিসাবে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে পাপ্পু। পাপ্পুকে সহযোগিতা করছে পল্লবী থানার বিট ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম। তার বিনিময়ে পাপ্পুর কাছ থেকে মাসে এক লাখ টাকা করে নেয় বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগে জানা গেছে ।

পাপ্পুর পরিবারে  সদস্য বোন বুল্লি, ভাগ্নে বিকি ও আত্মীয় আব্দুল করিম এরা সবাই ওই এলাকায় মাদক ব্যবসা করছে। ইতিমধ্যে পাপ্পুর বোন বুল্লি হেরোইন সহ পুলিশ তাকে গ্রেফতার করে । বর্তমানে কারাগারে আছে । মিল্লাত ক্যাম্প এলাকায় পাপ্পুর নিয়ন্ত্রণে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে সনি আক্তার, বিজলী ও তার স্বামী কাল্লু, আফসার, নাদিম , সামীর ও মুরাদ সহ আরো অনেকেই।

তাদের সবার বিরুদ্ধে পল্লবী থানা সহ রাজধানী বিভিন্ন থানায় মাদক মামলা সহ অন্যান্য মামলা রয়েছে। এইসব মাদক ব্যবসায়ীরা ছোট ছোট শিশুদেরকে ব্যবহার করে তাদের মাদক ব্যবসা জমজমাট ভাবে চালিয়ে যাচ্ছে। ওইসব মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাসোহারা লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে পাপ্পু ওরফে কুত্তা পাপ্পু।

স্থানীয় ব্যবসায়ী আমজাদ হোসেন জানান, তার কোন ব্যবসা প্রতিষ্ঠান নেই কি করে এত টাকার মালিক হলেন, সবার কাছে জানতে পারি মাদক ব্যবসার সাথে জড়িয়ে রাতারাতি অর্ধশতাধিক কোটি টাকার মালিক হয়েছে। তাই এখন এলাকার কাউকে পাত্তা দেয় না সব সময় পুলিশের সহযোগিতায় মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে । এদিকে একই এলাকার পৃথিবী আক্তার নামে এক অভিযোগ করে বলেন, গত ৩১ মে শুক্রবার বিকেলের দিকে পাপ্পু তাকে ডেকে নিয়ে যায়।

পৃথিবী কে বলে তুমি মাদক ব্যবসা কর এবং প্রতি সপ্তাহে আমাকে ২০ হাজার টাকা করে দিবি। এবং আমার সঙ্গে মাঝে মাঝে আবাসিক হোটেলে থাকবি। পাপ্পুর এইসব প্রস্তাবে রাজি না হয়ে পৃথিবী বাসায় চলে আসে। তারপরও পাপ্পুর লোকজন দিয়ে একের পর এক ওইসব প্রস্তাব দিতে থাকে। তখন পৃথিবী পাপ্পুকে বলে আমি তোর বিরুদ্ধে আইনের আশ্রয় নিতে বাধ্য হব। ভুক্তভোগী পৃথিবী আরো বলেন, গত সাতই জুন রাতে পল্লবী থানার ৫ নাম্বার বিট ইনচার্জ এস আই আতিকুল ইসলামের সহযোগিতায় মাদক ব্যবসায়ী পাপ্পুর নেতৃত্বে ২০-২৫ জন কিশোর গ্যাংয়ের সদস্যদের নিয়ে বাসায় হামলা করে।

 হামলা করে বাসার আসবাবপত্র ভাঙচুর ও সাত ভরি স্বর্ণালংকার নগদ ৩ লাখ টাকা সহ অন্যান্য মালামাল লুটপাট করে নিয়ে যায়। ভুক্তভোগী অভিযোগ করেন, আতিকুল ইসলাম সবকিছু দেখেও না দেখার ভান করে দাঁড়িয়ে থাকেন। আমরা যদি প্রশাসনের লোকজনের কাছে সহযোগিতা না পাই তাহলে কি মাদক ব্যবসায়ীরাই তাদের সহযোগিতা পাবে । পৃথিবী আরো অভিযোগ করে বলেন, এ হামলার ঘটনা পরিপ্রেক্ষিতে আমি পল্লবী থানার মামলা করতে গেলে আমার মামলা নেইনি পুলিশ। এবং কি এস আই আতিকুল ইসলাম আমাকে হুমকি দেয় তুই যদি মামলা করতে আবার আসোস তোকে হেরোইন দিয়ে চালান করে দেব কাশিমপুরে ।

কিছু অসাধু পুলিশ  কর্মকর্তাদের জন্য পুরোপুর পুলিশ বাহিনী দুর্নাম হচ্ছে। এ ব্যাপারে পল্লবী থানার ৫ নাম্বার বিটের ইনচার্জ এস আই আতিকুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি পাপ্পু কে চিনি কিন্তু পৃথিবী কে চিনি না। পৃথিবীর বাসায় ভাঙচুর হওয়ার ঘটনা আমি কিছু জানি না। আপনারা সরোজমিনে এসে তদন্ত করুন যা পাবেন তাই লিখবেন ।

পৃথিবী বলেন, যতদিন পাপ্পু প্রশাসনের মাধ্যমে গ্রেপ্তার না হবে ততদিন মিল্লাত ক্যাম্প এলাকায় মাদক মুক্ত হবে না। এলাকাবাসীর দাবি বিশিষ্ট মাদক ব্যবসায়ী ও নিয়ন্ত্রণকারী পাপ্পু ওরফ কুত্তা পাপ্পুকে গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি মূলক ব্যবস্থা করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি মহোদয়ের কাছে এলাকাবাসীর পক্ষ থেকে আমার আকুল আবেদন ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



গোমস্তাপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ও শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৮জন দেখেছেন

Image

শহিদুল ইসলাম গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার উপজেলা সভাকক্ষে এই পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রাণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মু.জিয়াউর রহমান এমপি। পরে একই স্থানে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত আনজুম অনন্যা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা। উপজেলা একাডেমি সুপারভাইজার আসমা খাতুনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুসহাক আলি, রহনপুর আহম্মদি বেগম সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোর্শেদ, আলিনগর স্কুল ও কলেজের অধ্যক্ষ রবিউল আওয়াল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী নওশিন তাসফিয়াহ।

উল্লেখ্য জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ী ৬২ জনকে এবং বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ১৪ জনের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

আরও খবর