Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান

প্রকাশিত:Friday ১০ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৭৬জন দেখেছেন
Image

একটা টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে না উঠতেই আরেকটা বিশ্বকাপের প্রস্তুতি নিতে হচ্ছে বাংলাদেশকে। সংযুক্ত আরব আমিরাতের ব্যর্থতা কাটিয়ে এবার অস্ট্রেলিয়া বিশ্বকাপের দিকে নজর দিতে চায় টাইগাররা। তবে যেই ব্যাটিং ব্যর্থতা বাংলাদেশের বহুদিনের রোগে পরিণত হয়েছে, তা দ্রুত কাটিয়ে উঠতে না পারলে আরও একবার হতাশ করতে পারে মাহমুদউল্লাহ রিয়াদদের। যদিও এই কয়েক মাসেই ব্যাটারদের উন্নতি করতে হবে বলে মনে করেন টাইগার কপ্তান।

আজ শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজিত একাডেমি কাপ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে এসে তিনি এ কথা বলেন। তার মতে, বাংলাদেশের বোলিং ডিপার্টমেন্টের ধারাবাহিকতা থাকলেও ব্যাটিংয়ে তা নেই। আসন্ন বিশ্বকাপের আগে তাই এই জায়গায় দলের উন্নতি আশা করেন তিনি।

কন্ডিশন হিসেবে অস্ট্রেলিয়া একটি ভিন্ন পরিবেশ। যেখানে বাংলাদেশের জন্য কঠিন পরিস্থিতি তৈরি হতে পারে। তবে বিষয়টাকে সহজভাবে নিচ্ছেন বাংলাদেশের অধিনায়ক। তিনি বলেন, ‘এটা নির্ভর করে আমরা কি রকম টি-টোয়েন্টি ক্রিকেট খেলছি। অনেক পথ পাড়ি দেওয়ার বাকি আছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি অস্ট্রেলিয়ার কন্ডিশন খুবই ভালো। ট্রু বাউন্স, ট্রু পেস থাকে। এখন বিষয়টা আমাদের উপর, কীভাবে আমরা জিনিসটা হ্যান্ডেল করি। আগে যে জিনিসটা বলে আসছি, সম্ভবত আমাদের ব্যাটিং ইউনিটকে আরও ভালো করতে হবে। বোলিং ইউনিট আমি মনে করি ধারাবাহিকভাবে ভালো করছে। কিছু ছোটখাটো জিনিস আছে সেগুলো আমরা যদি ধারাবাহিকভাবে প্রতিটি সিরিজে উন্নতি করি তবে ইন শা আল্লাহ আমরা খুব ভালো কিছু অর্জন করতে পারবো।’

তিন ফরম্যাটের মধ্যে টি-টোয়েন্টিকেই জটিল মনে করেন রিয়াদ। এর কারণ হিসেবে তিনি বলেন, ‘এখানে সব সময় আস্কিং রেট অনেক বেশি থাকে। চাপ থাকে, আশা থাকে। চাপ সব সময় থাকবে। দিনশেষে অনেক সময় আমরা করতে পারি, আবার করতে পারি না। আমরা যদি আমাদের রেজাল্ট হোক বা পারফর‌ম্যান্স হোক যদি আমরা একটু কনসিসটেন্স হই তাহলে আমাদের উপর ওই আস্থাটাও বাড়বে।


আরও খবর



যুক্তরাষ্ট্রের ফেডারেল জজ হচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভূত নুসরাত

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৭০জন দেখেছেন
Image

অনলাইন ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নতুন করে ৮ জনকে বিচারক হিসেবে মনোনয়ন দিয়েছেন। তাদের মধ্যে প্রথম মুসলিম নারী হিসেবে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি-আমেরিকান বিচারক নুসরাত চৌধুরী। গতকাল বুধবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। এই মনোনয়ন নিশ্চিত হলে তিনিই প্রথম বাংলাদেশি-আমেরিকান ও দ্বিতীয় মুসলিম আমেরিকান হিসেবে মার্কিন ফেডারেল জজের আসনে বসবেন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গতকাল বাইডেন ৮ নতুন বিচারক মনোনয়ন দিয়েছেন। তাদের মধ্যে একজন নাগরিক অধিকার আইনজীবী আছেন যিনি ফেডারেল বেঞ্চের প্রথম মুসলমান নারী বিচারক হতে যাচ্ছেন।

বর্তমানে আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়ন অব ইলিনয়ের লিগ্যাল ডিরেক্টর হিসেবে কর্মরত নুসরাত চৌধুরী নিউইয়র্কের ইস্টার্ন ডিসট্রিক্টের ফেডারেল জজ হিসেবে বাইডেনের মনোনয়ন পেয়েছেন। ব্রুকলিন ও সেন্ট্রাল ইসলিপে এর কোর্টহাউস রয়েছে।

নুসরাত চৌধুরী ২০০৮ থেকে আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়নে (এসিএলইউ) কাজ করেছেন। সেখানে তিনি রেসিয়াল জাস্টিস প্রোগ্রাম উপপরিচালক পদে ছিলেন।


আরও খবর



বাংলাদেশের ফুটবলের প্রমো বানিয়েছেন ফুটবল প্রেমী আমির হামজা

বাংলাদেশের ফুটবলের প্রমো বানিয়েছেন ফুটবল প্রেমী আমির হামজা

প্রকাশিত:Sunday ২৩ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৮০জন দেখেছেন
Image


আজাদ হোসেনঃ 

কাতার বিশ্বকাপের সূচী চূড়ান্ত হয়েছে। ২১ নভেম্বর ৬০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন আল বায়েত স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর একটায় উদ্বোধনী ম্যাচের মধ্য দিয়ে আসরটি মাঠে গড়াবে হবে বলে জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা।ফুটবল বিশ্বকাপের সেই উম্মাদনা বিস্তারের জন্য বাংলাদেশের ফুটবল প্রেমিরা ইতোমধ্যে প্রস্তুতি গ্রহণ করেছ।


এরই মাঝে খুশির বার্তা নিয়ে ফুটবলভক্তদের মাঝে হাজির হয়েছে বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশনের ভিডিও গ্রাফার আমির হামজা। আমির হামজা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সম্মতিক্রমে ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপ উপলক্ষ্যে বাংলাদেশের ফুটবল নিয়ে প্রোমো তৈরি করেছেন।বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রাক্তন খেলোয়াড়দের সোনালী স্মৃতিময় দিনের ছবি সংযুক্তির মাধ্যমে ২০২২ ফুটবল বিশ্বকাপের থিম সংয়ের মাধ্যমে প্রোমোটি তৈরী করছেন তিনি।ফুটবলের প্রতি গভীর ভালোবাসা নিয়ে এই প্রমো তৈরী করেছেন আমির হামজা। প্রোমো তৈরিতে তাকে সহযোগিতা করায় আমির হামজা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।


আমির হামজা মনে করেন, ফুটবলকে এগিয়ে নিতে হলে গভীরভাবে ভালোবেসে প্রাক্তন খেলোয়াড়দের সন্মান ও শ্রদ্ধা করতে হবে। দেশের সোনালী দিনের ফুটবল ইতিহাসকে মনে করিয়ে দিতেই এমন উদ্যোগ হাতে নিয়েছেন তিনি।আমির হামজার এই মহতী উদ্যোগকে স্বাগত জানায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনসহ বিভিন্ন ক্রীড়া সংগঠন। বিশ্ব ফুটবল যখন খেলার মাঠ কাঁপাতে ব্যস্ত থাকবে ঠিক তখনই প্রোমোর ছন্দে-তালে নেচে গেয়ে উল্লাস করবে বাংলাদেশের ফুটবল প্রেমীরা।

-খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর



বাণিজ্যমেলা এবার স্থায়ী ঠিকানায় বসতে যাচ্ছে

প্রকাশিত:Monday ২৭ December ২০২১ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১১৭জন দেখেছেন
Image

শেরেবাংলা নগরের পরিবর্তে প্রথমবারের মতো রাজধানীর পূর্বাচলে বসতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা (ডিআইটিএফ)। শেরেবাংলা নগর থেকে পূর্বাচলের দূরত্ব প্রায় ২৫ কিলোমিটার। পূর্বাচলে নবনির্মিত ‘বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে’ বসবে এবারের মেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি আগামী ১ জানুয়ারি মেলা উদ্বোধন করবেন।

মেলায় নগরবাসীকে আনা-নেওয়ার জন্য থাকবে বিআরটিসির ৩০টি বাস। খাবারের দাম নিয়ন্ত্রণে রাখতে প্রথমবারের মতো ক্যাটারিং সার্ভিস চালু করতে যাচ্ছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। মেলায় পছন্দের পণ্য অগ্রিম ক্রয়াদেশ (অর্ডার) দিলে তা কোম্পানির নিজস্ব উদ্যোগে ক্রেতার ঠিকানায় পৌঁছে দেওয়া হবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘প্রথমবারের মতো বাণিজ্যমেলা স্থায়ী ভেন্যুতে হতে যাচ্ছে- এটিই সবচেয়ে বড় বিষয়। দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে চেষ্টা চলছিল একটি স্থায়ী কমপ্লেক্স নির্মাণের। সেই লক্ষ্য পূরণ হয়েছে।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে দায়িত্ব গ্রহণের পরই ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা স্থায়ী কমপ্লেক্সে নিয়ে যাওয়ার ঘোষণা দেন। পরে এ প্রকল্পে সহযোগিতার হাত বাড়ায় চীন। বাংলাদেশ ও চীনের যৌথ উদ্যোগে অবশেষে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পূর্বাচল নতুন শহরে প্রতিষ্ঠা করা হয়েছে ‘বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার’। পূর্বাচল ৪ নম্বর সেক্টরে ২০ একর জমির ওপর ২০১৭ সালের ১৭ অক্টোবর মেলার অবকাঠামো নির্মাণ শুরু করে ‘চায়না স্টেট কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ারিং করপোরেশন’। গত বছরের ৩০ নভেম্বর নির্মাণকাজ সম্পন্ন করার ঘোষণা দেয় তারা। ‘চায়না-বাংলাদেশ ফ্রেডশিপ এক্সিবিশন সেন্টার’ নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১ হাজার ৩০০ কোটি টাকা। এর মধ্যে চীনের অনুদান প্রায় ৬২৫ কোটি টাকা। ৩৩ হাজার বর্গমিটারের ‘ফ্লোর স্পেসের’ মধ্যে ভবন নির্মাণ করা হয়েছে ২৪ হাজার ৩৭০ বর্গমিটার জায়গা নিয়ে। এক্সিবিশন হলের আয়তন ১৫ হাজার ৪১৮ বর্গমিটার। এতে ৮০০টি স্টল রয়েছে।


আরও খবর



বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ব্রাহ্মণবাড়িয়া জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন রিপন সভাপতি ও রাকেশ সম্পাদক

প্রকাশিত:Thursday ৩০ December ২০২১ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১৪২জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নান, 

২৬ সদস্য বিশিষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি গঠন  করা হয়েছে। কমিটিতে এডভোকেট আবু শামীম মোঃ রিপনকে সভাপতি ও  এডভোকেট রাকেশ সরকারকে সাধারণ সম্পাদক করা হয়েছে।


২৯ ডিসেম্বর ২০২১ রোজ বুধবার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম মজুমদার সবুজ স্বাক্ষরিত এ কমিটির অনুমোদন দিয়েছে। কমিটিতে সহ-সভাপতি পদে আমীর ফারুক,কাঞ্চন কুমার পাল, মিসেস জাকারিয়া বারী, যুগ্ন সাধারণ পদে ইসতিয়াক আহমেদ রুমেল, মোঃ আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক পদে মাইনুল করিম পাপ্পু , সহ সাংগঠনিক পদে এডভোকেট এমদাদুল হক চৌধুরী, দপ্তর সম্পাদক পদে নয়ন সাহা, সাংস্কৃতিক সম্পাদক পদে মাহাদিয়া শামীম রাইসা ও সাধারণ সদস্য পদে এডঃ কামরুজ্জামান চৌধুরী, এডঃ আব্দুল হক, এডঃ ছাদেকুর রহমান, এডঃ এনামল হক, মোঃ শফিকুল ইসলাম, দিদারুল ইসলাম রিমন, মোঃ পারভেজ মোশারফ, মিসেস নুজাবা খান, এডঃ সুমন রায়, সাইফুল ইসলাম, মোঃ জামান খান, বাহার হাজারী, মনোয়ার হোসেন রানা, শেখ জুবায়ের আহমেদ জুয়েল ও এড: জয়লাল বিশ্বাসকে রাখা হয়েছে।


-খবর প্রতিদিন/ সি.বা 

আরও খবর



টাঙ্গাইলের ধনবাড়ীতে সাংবাদিকদের সাথে নবাগত ইউএনওর পরিচয় ও মতবিনিময়

প্রকাশিত:Tuesday ১১ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১০২জন দেখেছেন
Image


মোঃ আবুল হোসেন আকাশ (টাঙ্গাইল) প্রতিনিধি :

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসলাম হোসাইন ধনবাড়ী প্রেসক্লাব ও উত্তর উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সাংবাদিকদের সাথে পরিচয় ও মতবিনিময়কালে করেছেন। গতকাল সোমবার বিকালে তাঁর কার্যালয়ে এ পরিচয় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিকদের পক্ষ থেকে নবাগত ইউএনওকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সভাপতি অধ্যাপক জয়লান আবেদীনের সভাপতিত্বে ধনবাড়ী প্রেসক্লাবের সম্পাদক আনছার আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ধনবাড়ী প্রেসক্লাবের সভাপতি স. ম. জাহাঙ্গীর আলম, মধুপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, গোপালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্ত ও যুগান্তরের মধুপুর প্রতিনিধ এসএম শহীদ প্রমুখ। এসময় অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


এ সময়  ইউএনও বলেন, আপনাদের সহযোগিতা পেলে দুর্নীতিমুক্ত, ইভটিজিং ও বাল্যবিবাহ বন্ধসহ উপজেলার অবকাঠামোগত উন্নয়ন বিষয়ে ইগয়ে যেতে পারবো।


 


আরও খবর