Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

মাগুরায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীসহ ২০ জনের নামে মামলা

প্রকাশিত:সোমবার ১৩ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৪৪জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার  মাগুরা থেকে; বিএনপির কেন্দ্রীয় ঘোষিত ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালনের সময় মাগুরার মহম্মদপুরের বাবুখালী ইউনিয়নের হাটবাড়িয়া বাজার এলাকায় নিতাই রায় চৌধুরী পদযাত্রায অংশ গ্রহন করে। পরবর্তিতে ১২ ফেব্রুয়ারী বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীসহ ২০ জনের নাম উল্লেখ করে মামলা করেছে মহম্মদপুর থানা পুলিশ। অজ্ঞাত আসামী করা হয়েছে ২ শ জনকে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বিএনপির নেতাকর্মীরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলা, বোমাবাজি, দোকানপাট ভাঙচুর, পেট্রোলপাম্প ভাঙচুর, বৈদ্যুতিক ব্যবস্থাসহ সরকারি-বেসরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে।

এ মামলায় মাগুরা জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি আমিরুল ইসলামসহ চারজনকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। শনিবার গভীর রাতে মহম্মদপুর থানার এসআই জান্নাতুল ফেরদৌস বাদসা বাদী হয়ে এ মামলাটি করেন।

বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জানান, বিদ্যুৎ, গ্যাস, নিত্যপণ্যসহ কৃষি উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, খালেদা জিয়া ও নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মাগুরা জেলার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে বিএনপি শান্তিপূর্ণভাবে পদযাত্রা কর্মসূচি পালন করে।

বিএনপির নেতাকর্মীরা কোনো প্রকার বোমাবাজি, অগ্নিসংযোগ, পুলিশ সদস্যদের ওপর হামলা, ভাঙচুর করেনি। বরং বিএনপির নেতাকর্মীদের ওপর বিভিন্ন জায়গায় পুলিশ হামলা করেছে। পুলিশ বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের নামে যে মামলাটি করেছেন তা শতভাগ মিথ্যা ও বানোয়াট।

মহম্মদপুর থানার ওসি অসিত কুমার রায় মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীসহ ২০ জনের নাম উল্লেখ করে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেছে পুলিশ।


আরও খবর



খাগড়াছড়িতে পুলিশের বিশেষ অভিযানে বিদেশী সিগারেট সহ গ্রেফতার এক

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১১জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল পার্বত্যাঞ্চল প্রতিনিধি:সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে ভারতীয় সীমান্ত দিয়ে নিয়ে আসা অ্যবৈধ বিদেশী সিগারেট সহ ছরাফ চাকমা (৩৮) কে গ্রেফতার করেছে খাগড়াছড়ি সদর থানা  পুলিশ।

শনিবার (৯মার্চ) দুপুরের দিকে খাগড়াছড়ি সদর থানার চৌকস পুলিশ টিম খাগড়াছড়ি পৌরসভার ২নং পৌর ওয়ার্ডস্থ পানছড়িগামী রাস্তায় কলেজ গেট মোহাম্মদপুর কবরস্থানের সামনে পাকা রাস্তার উপর বিশেষ অভিযান পরিচালনা করে আসামী ছরাফ চাকমা (৩৮)কে বিদেশী সিগারেট সহ গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী-ছরাফ চাকমা (৩৮) জেলার পানছড়ি উপজেলার যোগেশ্বর পাড়া, এলাকার বাসিন্দা আলোকেন্দু চাকমার ছেলে।

খাগড়াছড়ি সদর থানার সূত্রে জানা গেছে আসামীর নিকট হতে ২০৮ কার্টুন ORIS SILVER PREMIUM QUALITY BLEND বিদেশি সিগারেট, যাহার মূল্য অনুমান (২০৮x১০০০)=২,০৮,০০০/-(দুই লক্ষ আট হাজার) টাকা ও ০১টি নীল রঙের টমটম উদ্ধার করা হয়েছে।

আসামীর বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় মামলা রুজু করে তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

আরও খবর



ছাত‌কে ৩শ, বস্তা ভারতীয় চি‌নিসহ ২জন চোরাকারবারী গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৪১জন দেখেছেন

Image

ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:ছাত‌কে সীমান্ত এলাকায় ১টি নীল ও হলুদ রংয়ের এস.কে কার্গো সার্ভিস নামে এক‌টি কাভার্ড ভ্যান গা‌ড়ী থে‌কে ৩শত বস্তা(১হাজার ভারতীয় চিনিসহ ২ জন চোরাকারবারী গ্রেপ্তার ক‌রে‌ছে থানা পু‌লিশ। প্রায় ৬৬ লাখ ৫০হাজার টাকার মালামাল জব্ধ করে‌ছে থানা পু‌লিশ।

গত শুত্রুবার সকালে থানার ও‌সি শাহ আলম,এস আই এস.এম. মাইনুল ইসলাম,এসআই  আসাদুজ্জামান, এএসআই শরিফুল ইসলামের  নেতৃ‌ত্ব একদল থানার বিশেষ অভিযান চা‌লি‌য়ে দু জন চোরাকারী,কাভার্ড ভ্যান ভারতীয় ৩শ বস্তা চি‌নি আটক ক‌রে‌ পু‌লিশ।

ধৃত আসামীরা হ‌লেন,-যশোর ২ জেলার -কোতয়ালী থানার ৯নং ওয়ার্ড,মুড়লী (মুরালী মোড়) মৃত মুছা মিয়া, মাতা-বদরুন নাহার ছেলে রিপন মিয়া (২৮), ও সুনামগঞ্জ জেলার সদর থানা সুরমা ইউপির মইনপুর গ্রা‌মের মৃত আশ্রব আলীর ছে‌লে আব্দুল মনাফ (৩০)কে কাভার্ড ভ্যান গা‌ড়ী ভ‌তি চি‌নিসহ গ্রেপ্তার কর‌তে সক্ষম হ‌ন।

জানা যায়, গত শুত্রুবার সকা‌লে গোপন সংবাদের ভিত্তিতে ছাতক থানাধীন ভাতগাঁও গ্রাম থেকে জাউয়াবাজার যাওয়ার রাস্তায় এ অভিযান চালায় থানার পু‌লিশ। গ্রেফতারকৃতরা ১টি কার্ভাটভ্যানে করে ভারতীয় চিনি পরিবহন করছিল। তাদের কাছে থাকা কার্ভাট ভ্যানটি তল্লাশি করে ১৫ হাজার কেজি (৩শত বস্তা) ভারতীয় চিনিসহ কার্ভাটভ্যানটি জব্দ করেন পু‌লিশ ।

উদ্ধারকৃত ভারতীয় চিনির আনুমানিক বাজার মূল্য ১৬ লক্ষ ৫০ হাজার টাকা। গ্রেফতারকৃত আসামিদ্বয় জব্দকৃত ভারতীয় চিনি আমদানী সংক্রান্ত কোনো কাগজপত্র দেখাতে পারেনি। আসামিরা চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আনা ভারতীয় চিনি বিক্রির উদ্দেশ্যে পরিবহন করায় তাদের বিরুদ্ধে ছাতক থানায় বিশেষ ক্ষমতা আইনে এসআই এস.এম মাইনুল ইসলাম বাদী হয়ে ধৃত আসামীদ্বয় এবং পলাতক আসামীর বিরুদ্ধে এজাহার দায়ের ক‌রেন থানায়।গ্রেফতারকৃত আসামী‌দেরকে গত শুত্রুবার সন্ধ‌্যা রা‌তে সুনামগঞ্জ আদাল‌তে পাঠা‌নো হ‌য়ে‌ছে। এঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রেন ও‌সি শাহ আলম।


আরও খবর



সাংবাদিক বজলুর রহমানের মায়ের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃদৈনিক সকালের সময় পত্রিকার সাংবাদিক বজলুর রহমানের মা হানুফা বেগম (৭৫) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার রাত ২ টায় বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে 

তিনি মারা যান। চিকিৎসার জন্য তাকে বরিশাল আনা হচ্ছিল। জানা গেছে, ঝালকাঠি জেলার নলছিটি থানা ঈশ্বর কাটি গ্রামে নিজ

বাসায় শুক্রবার বিকেল ৩টার দিকে স্ট্রোক করেন হানুফা বেগম। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে 

নিয়ে আসা হচ্ছিল। হানুফা বেগম, স্বামী, পাঁচ ছেলে নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের নিজ গ্রামে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে। 


আরও খবর



আজ স্বাধীন বাংলার আকাশে প্রথম পতাকা উড়েছিল

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ ২ মার্চ। ১৯৭১ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় ঐতিহাসিক ছাত্র সমাবেশে বাংলাদেশের মানচিত্রখচিত পতাকা প্রথম উত্তোলন করা হয়।

বাঙালির সংগ্রামের চূড়ান্ত বিজয়ের প্রতীক লাল সবুজ পতাকা। পতাকা উত্তোলনের মাধ্যমে নিজের অধিকার আর অস্তিত্বকে বিশ্বের সামনে তুলে ধরে বাঙালি জাতি। 

পতাকা একটি জাতি বা রাষ্ট্রের মুক্তি ও সার্বভৌমত্বের প্রতীক, স্বাধীনতার সর্বোচ্চ অহংকার। যা অর্জনের জন্য যুগে যুগে শত্রুর তরবারির সামনে মাথা পেতে দিয়েছেন দেশপ্রেমিক অকুতোভয় মানুষ। প্রাণপণে লড়েছেন, করেছেন আত্মদান।

১৯৭১ সালের ২ মার্চ পূর্ব পাকিস্তানের ভূখণ্ডে উত্তোলন করা হয় স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা। পাকিস্তানি শাসক গোষ্ঠীর শোষণ আর নিপীড়নের বিরুদ্ধে তৎকালীন ডাকসু নেতাদের উদ্যোগে সাড়া দিয়েছিলেন আমজনতা। বিশ্ববিদ্যালয়ের বটতলায় ছাত্র-জনতার উপস্থিতিতে উত্তোলন করা হয় মানচিত্র খচিত লাল সবুজের পতাকা।

সেদিন পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বীজ বোনা হয়েছিল স্বাধীন বাংলার । অন্যদিকে রচিত হয় উপনিবেশিক পাকিস্তান রাষ্ট্রের আনুষ্ঠানিক মৃত্যুপরোয়ানা। দিনটি তাই বাঙালি জাতির জীবনে ঐতিহাসিক। এ দিন বাঙালি জাতি তার কাঙ্ক্ষিত স্বপ্নের পতাকা উড়তে দেখল জমিনের ওপরে।

সরকারি বিধিমালা অনুসারে পতাকা জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন ও উত্তোলন সবার নৈতিক দায়িত্ব বলে মন্তব্য করেছেন বিশিষ্টজনরা।


আরও খবর



সরাইলে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রোকেয়া বেগমের সমর্থনে নির্বাচনী সভা

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

মো. রুবেল মিয়াঃ-

আসন্ন সরাইল উপজেলা পরিষদের নির্বাচনে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোছা. রোকেয়া বেগমের সমর্থনে এক নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (১৬ মার্চ) সকালে স্থানীদের উদ্যোগে সরাইল উপজেলার সদর ইউনিয়নের বড্ডপাড়া এলাকায় এ নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়।স্থানীয় ২ নং ওয়ার্ডের মেম্বার হাবু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচনী সভায় প্রধান অতিথি বক্তব্য দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছা. রোকেয়া বেগম।এতে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশিষ্ট সমাজকর্মী জুয়েল ঠাকুর।


সরাইল সদর ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক চয়ন ঠাকুর প্রমুখ।সভায় স্থানীয় এলাকার নারী ভোটারা উপস্থিত ছিলেন। উক্ত সভাটি সঞ্চালনা করেন মো. হোসাইন শাওন।এ সময় উপস্থিত নারী ভোটারা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছা.রোকেয়া বেগম কে সমর্থন জানান।উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোছা. রোকেয়া বেগম বলেন, আমি জনসমর্থন নিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী হয়েছি। ৷আমি আপনাদের ভোটে পুনরায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলে গরীব দুঃখী ও অসহায় মানুষের সেবায় কাজ করব। সমাজে শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করব।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর