Logo
আজঃ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

মাদকের বিরুদ্ধে সবাইকে সক্রিয় হতে হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৯ মার্চ ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক ;মাদকের বিরুদ্ধে সবাইকে সক্রিয় হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা যেমন উন্নত হচ্ছি, ঠিক তার পাশাপাশি মাদকের প্রভাবও বেশি বেড়ে যাচ্ছে। এর বিরুদ্ধে সবাইকে সক্রিয় ভূমিকা রাখতে হবে।’

তিনি বলেন, ‘মাদকের বিরুদ্ধে র‌্যাব যে অভিযান চালাচ্ছে তাকে আমরা সামাজিক আন্দোলন হিসেবেই গড়ে তুলছি। ইতোমধ্যে আমরা অনেকটা নিয়ন্ত্রণ করতে পেরেছি। তবে এ ক্ষেত্রে আরও বেশি সক্রিয় হতে হবে।’

আজ রোববার র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সরকারপ্রধান বলেন, ‘কিশোর গ্যাং অবশ্যই বন্ধ করতে হবে। এখানে বাবা-মা’রও দায়িত্ব আছে। পাশাপাশি স্কুল, কলেজের শিক্ষকদেরও দায়িত্ব রয়েছে। সেই সঙ্গে জনপ্রতিনিধিদেরও এ নিয়ে কাজ করতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘সামনে রমজান মাস। সাধারণ মানুষের যেন কষ্ট না হয় সেদিকে সবার দৃষ্টি দেয়া উচিত।’

সরকারপ্রধান বলেন, ‘রমজান হলো কৃচ্ছ্রতার মাস। আমাদের দেশে একটা অদ্ভুত ব্যাপার হলো রমজানে কিছু মানুষের মুনাফা লাভের অভিলাস বেড়ে যায়। সাধারণ মানুষের যেন কষ্ট না হয় সেদিকে সবাই নজর না দিয়ে এর উল্টোটা ঘটে।’

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে বিশ্বের অনেক দেশই হিমশিম খাচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ এখনো সে পর্যায়ে যায়নি, যাবেও না।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা ধরে রাখতে হবে। অগ্নিসন্ত্রাস মোকাবিলা করে স্থিতিশীলতা ধরে রাখার কারণেই আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ।’


আরও খবর



মিরসরাইয়ে সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:মিরসরাই উপজেলায় কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। সোমবার (২৫ মার্চ) মিরসরাই ক্যাফেতে অনুষ্ঠিত ইফতার মাহফিল উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভা মিরসরাই প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মিঠুর সঞ্চালনায় বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, মিরসরাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মিরসরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি শারফুদ্দীন কাশ্মীর, সাবেক সভাপতি নুরুল আলম, বাংলাধারা পত্রিকার সম্পাদক ফেরদৌস শিপন, খবরিকা পত্রিকার সম্পাদক মাহবুবুর রহমান পলাশ, মিরসরাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি নয়ন কান্তি ধুম। এসময় মিরসরাই উপজেলায় কর্মরত সাংবাদিক ও মিরসরাইয়ের সন্তান চট্টগ্রাম নগরীতে কর্মরত সাংবাদিকরাও উপস্থিত ছিলেন। সবশেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন সাংবাদিক নুরুল আলম।

ইফতার মাহফিলের আয়োজক দেবদুলাল ভৌমিক বলেন, আমি যে পেশায় আছি সেই পেশার মানুষদের যদি সম্মান করতে না পারি তাহলে অন্য পেশার মানুষদের আমি কিভাবে সম্মান করবো। তাই আমি আমার পেশার মিরসরাইয়ে কর্মরত ভাইদের নিয়ে এই ক্ষুদ্র আয়োজন করেছি। সাংবাদিকরা যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে এই সমাজ ও জাতির জন্য অনেক কিছু করা সম্ভব। আমরা প্রত্যাশিত বাংলাদেশ চাই, আমরা প্রত্যাশিত মিরসরাই চাই।


আরও খবর



ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | ১৩০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ট্রেনের অগ্রিম টিকিট ঈদুল ফিতর উপলক্ষে বিক্রি শুরু হয়েছে। রোববার (২৪ মার্চ) থেকে শুরু হওয়া এ টিকিট বিক্রি চলবে ৩০ মার্চ পর্যন্ত। অনলাইনে নেওয়া যাচ্ছে আগাম টিকিট।

টিকিট বিক্রির আজ প্রথম দিন (২৪ মার্চ) পাওয়া যাচ্ছে ৩ এপ্রিলের টিকিট। আর ৪ এপ্রিলের টিকিট দেওয়া হবে ২৫ মার্চ, ৫ এপ্রিলের টিকিট ২৬ মার্চ, ৬ এপ্রিলের টিকিট ২৭ মার্চ, ৭ এপ্রিলের টিকিট ২৮ মার্চ, ৮ এপ্রিলের টিকিট ২৯ মার্চ, ৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে ৩০ মার্চ।

একইভাবে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল থেকে। অর্থাৎ ৩ এপ্রিল পাওয়া যাবে ১৩ এপ্রিলের টিকিট। এরপর যথাক্রমে ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে পর্যায়ক্রমে ৪,৫, ৬, ৭, ৮, ৯ এপ্রিল।

পূর্বাঞ্চলের টিকিটি সকাল ৮টা থেকে এবং পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিকেল ২টা থেকে বিক্রি শুরু হবে।

সংবাদ সম্মেলনে রেলওয়ের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) সরদার সাহাদাত আলী বলেছেন, গতবারের মতো এবারও ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। তবে ২টি শিফটে এই টিকিট বিক্রি করা হবে। সকাল ৮টায় বিক্রি হবে পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোর টিকিট এবং দুপুর ২টায় বিক্রি শুরু হবে পূর্বাঞ্চলের ট্রেনগুলোর টিকিট। এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।


আরও খবর



ঈদে আসছে নির্মাতা কে এ নিলয়ের 'ও মেয়ে ঢং করোনা'

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | ১১১জন দেখেছেন

Image
বিনোদন প্রতিবেদক:আসন্ন ঈদকে সামনে রেখে পুবাইলের বিভিন্ন লোকেশনে নির্মিত হলো নতুন মিউজিক ভিডিও 'ও মেয়ে ঢং করোনা' ।আল আমিন জমাদ্দার সবুজ কথায় ও সুরে সঙ্গীত আয়োজন করেছেন আকাশ মাহমুদ। মিক্স মাস্টার আশিক মাহমুদ।গানটিতে কন্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী আকাশ মাহমুদ ও নওশীন অমি। মিউজিক ভিডিওতে মডেল হিসাবে কাজ করেছেন আলিফ চৌধুরী ও প্রণমি নাফি। মিউজিক ভিডিওটি নির্মান করেছেন নির্মাতা কে এ নিলয়। কোরিওগ্রাফার হিসাবে ছিলেন প্রিন্স খান।গানটির প্রযোজনা প্রতিষ্ঠান এজেএস ওয়ার্ল্ড। প্রযোজক আল আমিন জমাদ্দার সবুজ।'ও মেয়ে ঢং করোনা গানটি ঈতে মুক্তি পাবে।

এ প্রসঙ্গে কণ্ঠশিল্পী আকাশ মাহমুদ বলেন,'ও মেয়ে ঢং করোনা' নতুন গানটি বাড়তি মাত্রা যোগ করবে বলে আশা করছি।এই গানটিও সবার পছন্দ হবে।

কোরিওগ্রাফার প্রিন্স খান বলেন, ‘ঈদের গান নিয়ে শ্রোতা-দর্শকদের বেশ আগ্রহ রয়েছে। গানে সবাই এখন সুন্দর ভিডিও দেখতে পছন্দ করেন। আমি চেষ্টা করেছি দর্শকদের পছন্দ অনুযায়ী ভালো একটি গান উপহার দিতে। আশা করছি সবার ভালো লাগবে।

নির্মাতা কে এ নিলয় বলেন, ‘সেই ছোট্টবেলা থেকেই ঈদ আসলে আমরা আনন্দে ভেসে যেতাম। সেই ছোট্টবেলার স্মৃতি মনে করে আমরা চেষ্টা করেছি ‘'ও মেয়ে ঢং করোনা'
গানটি সবার মাঝে ছড়িয়ে দেওয়ার। যদি গানটি সবার ভালো লাগে, তাহলে আমাদের কষ্ট সার্থক হবে।

আরও খবর



গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে ১২ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২০ মার্চ ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১১৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ইয়াসিন আরাফাত (২১) নামে দগ্ধ আরও একজন মারা গেছেন,গাজীপুর কালিয়াকৈরের কোনাবাড়ী এলাকায় গ্যাস সিলিন্ডারের আগুনে। ফলে এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে।

মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম। তিনি বলেন, গাজীপুরের কোনাবাড়ী এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ইয়াসিন আরাফাত চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার শরীরের ৬২ শতাংশ দগ্ধ হয়েছিল। তিনি আইসিইউয়ের ১৫ নম্বর বেডে চিকিৎসাধীন ছিলেন। এই নিয়ে এই ঘটনায় নারী শিশুসহ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে।

গত ১৩ মার্চ গাজীপুরের কালিয়াকৈরের তেলিরচালা এলাকায় শফিকুল ইসলাম খানের বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩৬ জন দগ্ধ হন।

প্রত্যাক্ষদর্শীরা জানান, কালিয়াকৈর উপজেলার মৌচাক তেলির চালা এলাকায় শফিক খানের বাড়িটি স্থানীয় কয়েকটি কারখানার শ্রমিকদের কাছে ভাড়া দেওয়া হয়েছে। ঘটনার দিন ওই বাড়ির নির্দিষ্ট রান্নাঘরে শ্রমিকরা রান্না করছিলেন। ইফতারের আগ মুহূর্তে সন্ধ্যা পৌনে ৬টার দিকে একটি পরিবারের গ্যাস সিলিন্ডারের গ্যাস ফুরিয়ে যায়।

তখন নতুন আরেকটি সিলিন্ডারে সংযোগ দেওয়ার সময় সেটিতে আগুন ধরে যায়। এ অবস্থায় সিলিন্ডারটি রাস্তায় ফেলে দেওয়া হয়। আর এতে রাস্তায় থাকা লোকজনও দগ্ধ হয়।


আরও খবর



মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে এক পরিবারের ৫ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:একই পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে মৌলভীবাজারের জুড়ীতে বিদ্যুতায়িত হয়ে। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে উপজেলার পূর্ব গোয়ালবাড়ীর একটি ঘরের উপর বিদ্যুতের তার ছিঁড়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, এতে স্বামী-স্ত্রী ও সন্তানসহ পরিবারের ৫ জনের মৃত্যু হয়। এ ঘটনায় একজন আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্তারিত আসছে...


আরও খবর