Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

কুসিক নির্বাচনে কালোটাকা ছড়ানো হচ্ছে, দাবি আ’লীগ প্রার্থীর

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৮১জন দেখেছেন
Image

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে নগরীর বিভিন্ন এলাকায় কালোটাকা ছড়ানো হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আরফানুল হক রিফাত।

সোমবার (১৩ জুন) সকালে নগরীর রানীর দিঘিরপাড়ে নির্বাচনী কার্যালয়ে সাংবাদিকদের কাছে এমন দাবি করেন তিনি।

রিফাত বলেন, আমার প্রতিপক্ষ প্রার্থী যার বিরুদ্ধে আমি দুর্নীতির অভিযোগ এনেছি তিনি (মনিরুল হক সাক্কু) কালোটাকা ছড়াচ্ছেন। এমনকি আমার কর্মীদেরও টাকা দেওয়ার চেষ্টা করছেন।

নির্বাচনে জয়ের বিষয়ে তিনি বলেন, আমি শতভাগ আশাবাদী আগামী ১৫ তারিখ নৌকার জয় হবে।

কুসিক নির্বাচনে এবারের মেয়রপ্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সদ্যবিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু (টেবিল ঘড়ি), নিজাম উদ্দিন কায়সার (ঘোড়া), ইসলামী আন্দোলনের রাশেদুল ইসলাম (হাতপাখা) এবং নাগরিক কমিটির কামরুল আহসান বাবুল (হরিণ)।

এছাড়া কাউন্সিলর পদে ১০৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ১০৫ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এ সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০। তাদের মধ্যে নারী এক লাখ ১৭ হাজার ৯২ এবং পুরুষ এক লাখ ১২ হাজার ৮২৬।


আরও খবর



৭ মাস পর ছুটিতে গেলেন স্প্যানিশ কোচ ক্যাবরেরা

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

জানুয়ারির মাঝামাঝিতে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন স্প্যানিশ হ্যাভিয়ের ক্যাবরেরা। এই ৭ সাত মাসের মধ্যে তিনি ছুটিতে যাননি। আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলার চেষ্টা করছে। সে জন্য আগস্টের মাঝামাঝিতে অনুশীলন শুরু করবেন ক্যাবরেরা। তার আগে দুই সপ্তাহ ছুটিতে কাটাতে দেশে গেছেন এই স্প্যানিশ কোচ।

২৬ জুলাই ভোরে তিনি স্পেনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, ১০ বা ১১ আগস্ট তিনি ঢাকায় ফিরবেন। তারপর ফিফা ফ্রেন্ডলি দুই ম্যাচের প্রস্তুতি শুরুর পরিকল্পনা করবেন।

তবে বাফুফে এখনো ফিফা প্রীতি ম্যাচের প্রতিপক্ষ চূড়ান্ত করতে পারেনি। বেশ কয়েকিট দেশের সঙ্গে আলোচনা চালিয়ে গেলেও সাড়া দিয়েছে কেবল কম্বোডিয়া। তবে ওই দেশটিতে বাংলাদেশ ম্যাচ খেলতে পারবে কিনা তা নির্ভর করছে আয়োজকদের কিছু শর্তের ওপর।

কম্বোডিয়া তিন দেশের মধ্যে সিরিজ আয়োজন করতে চায়। তারা জাপান অনূর্ধ্ব-২৩ দলকে আমন্ত্রণ জানিয়েছে। যে কারণে দেশটির জাতীয় দল বাংলাদেশের বিপক্ষে একটির বেশি ম্যাচ খেলতে পারবে না।

তবে বাফুফে চায় দুটি ম্যাচ খেলতে। বাফুফে তাই নতুন করে লাওস নেপালের সঙ্গে যোগাযোগ শুরু করেছে। আগামী কয়েকদিনের মধ্যে ফিফা প্রীতি ম্যাচের দল চূড়ান্ত হবে।


আরও খবর



আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপ-কমিটির সদস্য হলেন এফ রহমান রূপক

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ১০৯জন দেখেছেন
Image

বজলুর রহমানঃ

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপ-কমিটির সদস্য হলেন, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ছাত্রনেতা, শরীয়তপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাবেক আহ্বায়ক ও গণমাধ্যম কর্মী এফ রহমান রূপক। 


সম্প্রতি একটি চিঠি ইস্যুর মাধ্যমে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশবন্দী এ সদস্য মনোনীত করেন। 


এফ রহমান রূপকের গ্রামের বাড়ী, শরীয়তপুর জেলার, ডামুড্যা উপজেলার ধানকাটি ইউনিয়নে।


এ বিষয়ে এফ রহমান রূপক তার অনুভূতি ব্যাক্ত করে বলেন, সর্ব প্রথম শ্রদ্ধাভরে স্বরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং ৭৫ এর ১৫ আগস্টে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদদের। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রিয় নেত্রী দেশরতœ শেখ হাসিনাকে, আমাকে একজন ক্ষুদ্র কর্মী হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ ধর্মবিষয়ক উপ-কমিটিতে স্থান দিয়ে দলের জন্য কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমি আরও কৃতজ্ঞতা জানাই আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশবন্দীকে।


তিনি বলেন, জন্মের পর থেকেই জাতির জনক বঙ্গবন্ধু ও জয় বাংলা শ্লোগান শুনেই বড় হয়েছি। আমি যেন আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি সেই প্রার্থনা করছি।


আরও খবর



সুইডেনের সঙ্গে ড্র, সিরিয়াকে হারালো বাংলাদেশ

প্রকাশিত:Saturday ০৬ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১৮জন দেখেছেন
Image

ভারতের চেন্নাইয়ের মহাবালিপুরামে চলতি বিশ্ব দাবা অলিম্পিয়াডের সপ্তম রাউন্ডের ওপেন বিভাগে বাংলাদেশ রুখে দিয়েছে শক্তিশালী সুইডেনকে। শুক্রবার বাংলাদেশ ২-২ গেম পয়েন্টে ড্র করেছে সুইডেনের বিপক্ষে।

একদিন বিরতির পর শুক্রবার অনুষ্ঠিত সপ্তম রাউন্ডে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব সুইডেনের গ্র্যান্ডমাস্টার গ্রান্ডিলিয়াস নিলসকে পরাজিত করেন।

গ্র্যান্ডমাস্টার রাজীব সাদা ঘুঁটি নিয়ে গ্র্যান্ডমাস্টার গ্রান্ডিলিয়াসের সিসিলিয়ান পদ্ধতির বিরুদ্ধে ইংলিশ অ্যাটাক পদ্ধতিতে খেলে ৫৫ চালের মাথায় জয়ী হন।

গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান সুইডেনের গ্র্যান্ডমাস্টার হির্লাপ পারসন টিগারের সাথে ও গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ সুইডেনের গ্র্যান্ডমাস্টার ওয়েস্টারবার্গ জোনাথনের সাথে ড্র করেন।

ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ সুইডেনের গ্র্যান্ডমাস্টার ইমানুয়েল বার্গের কাছে হেরে যান। ওপেন বিভাগে বাংলাদেশ দল সাত রাউন্ড শেষে ৮ পয়েন্ট নিয়ে ৫৯তম স্থানে রয়েছে।

মহিলা বিভাগে বাংলাদেশ ৩-১ গেম পয়েন্টে সিরিয়াকে পরাজিত করে। বাংলাদেশের মহিলা আন্তর্জাতিকমাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ও মহিলা ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস যথাক্রমের সিরিয়ার মাহমুদ ওলা, আহমেদ মুরাদ ফাতিমা আলজাহরা ও মহিলা ফিদেমাস্টার মাহমুদ রোওলাকে পরাজিত করেন।

উম্মে তাসলিমা প্রতিভা তালুকদার সিরিয়ার খালিল মানারের কাছে হেরে যান। মহিলা দল ৭ খেলায় ৮ পয়েন্ট নিয়ে ৪৭তম স্থানে রয়েছে।


আরও খবর



করোনা পরীক্ষায় জালিয়াতি

ডাঃ সাবরিনাসহ আট আসামিকে ১১ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৯৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

করোনাভাইরাস শনাক্তের পরীক্ষায় জালিয়াতির অভিযোগে জে কে জি হেলথ কেয়ারের সিইও আরিফুল হক চৌধুরী ও চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ চৌধুরীসহ আট আসামিকে দণ্ডবিধির পৃথক তিন ধারায় ১১ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।


মঙ্গলবার ( ১৯ জুলাই) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এ আদেশ দেন।


ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লা আবু এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, মামলাটিতে প্রত্যেক আসামিকে দণ্ডবিধির ৪০৩ ধারায় তিন বছর, ৪৬৬ ধারায় চার বছর ও ৪৭১ ধারায় চার বছর; সর্বমোট ১১ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। এসব দণ্ড একটি শেষ হলে পরবর্তীটি কার্যকর হবে বলে আদেশে বলা হয়েছে। 



আলোচিত এই মামলায় রায় ঘোষণাকে কেন্দ্র করে আজ সকাল সাড়ে ৮টায় কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় আসামিদের। এরপর তাদের আদালতের হাজত খানায় রাখা হয়।


এর আগে, গত ২৯ জুন ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজকের (১৯ জুলাই) দিন ধার্য করেন। মামলায় কারাদণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন— আবু সাঈদ চৌধুরী, হিমু, তানজিলা, বিপুল, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা।


এ মামলায় মোট ৪০ জন সাক্ষীর মধ্যে ২৬ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। 



এর আগে, গত বছরের ২০ আগস্ট ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরাফুজ্জামান আনছারীর আদালত এ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। গত বছরের আগস্টে ঢাকার চিফ ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুলফিকার হায়াত মামলার চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেন।


২০২০ সালের ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালতে ডা. সাবরিনা ও আরিফসহ আট জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন ডিবি পুলিশের পরিদর্শক লিয়াকত আলী। চার্জশিটে ডা. সাবরিনা ও আরিফকে ঘটনার মূলহোতা বলে উল্লেখ করা হয়েছে।


অভিযোগপত্রে উল্লেখিত অন্য আসামিদের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার অভিযোগ আনা হয়েছে। অভিযুক্তদের মধ্যে হিমু, তানজিলা ও রোমিও দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।


আরও খবর



২৪ ঘণ্টায় ৬৫ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারাদেশে মোট ২৯৯ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তবে এ সময়ের মধ্যে কোনো ডেঙ্গুরোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি।

রোববার (২৪ জুলাই ) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, শনিবার (২৩ জুলাই) সকাল ৮টা থেকে রোববার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে ৬৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তদের মাঝে ৫৯ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদের মাঝে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১০ জন। ঢাকার বাইরে চিকিৎসাধীন ছয়জন।

দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ২৯৯ ডেঙ্গুরোগীর মধ্যে ঢাকার ৪৭টি সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ২৩৫ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ১৪৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ হাজার ৮৪১ জন।

এ সময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৮৩৭ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫৯৯ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০৯ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪২ জন।

এর আগে চলতি বছরের ২৩ জুলাই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর পর থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ছয়জনের মৃত্যু হয়েছে।

২০২০ সালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দেয়। ওই বছর ২৮ হাজার ৪২৯ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন। একই বছর সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।


আরও খবর