Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কুষ্টিয়ায় সাংবাদিক উপর হামলার প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image
জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী ) প্রতিনিধি:কুষ্টিয়ায় এশিয়ান টেলিভিশনের  সাংবাদিক হাসিবুর রহমান রিজুর ওপর নৃশংস হত্যার উদ্দেশ্যে হামলার প্রতিবাদ ও দোষীদের বিচার দাবিতে সৈয়দপুরে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। 

রবিবার ৩০ জুন, বেলা ১২ টায়  শহীদ ডাক্তার জিকরুল হক সড়কে  সৈয়দপুর সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির উদ্যোগে' ওই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন এশিয়ান টেলিভিশন এর নীলফামারী জেলা প্রতিনিধি মাইনুল হক।মানববন্ধনে উপস্থিত থেকে কুষ্টিয়ার সাংবাদিক হাসিবুর রহমান রিজ্জুর উপর হামলাকারীদের আটক করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে বক্তব্য রাখেন সৈয়দপুর সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আহবায়ক মোতালেব হোসেন, সদস্য সচিব ওয়ালিউর রহমান রতন - সাংবাদিক সাবের হোসেন সাব্বির,  দৈনিক সমকালের নীলফামারি জেলা প্রতিনিধি আমিরুল হক, আজকের পত্রিকার রেজা মাহমুদ, বাংলাদেশের খবরের এর সৈয়দপু প্রতিনিধি মাসুদুর রহমান লেনিন, ভোরের পাতার জয়নাল আবেদীন হিরো, নাগরিক টেলিভিশনের নীলফামারী জেলা প্রতিনিধি সাদিকুল ইসলাম সাদিক, যুগের আলোর রাজু আহমেদ, তৃতীয় মাত্রা র তামিম আহমেদ, জাগো রংপুরের শাহজাহান আলী, কালবেলা পত্রিকার কাজী জাহিদ, আমার বার্তার আকাশ, সাপ্তাহীক চিকলীর মানিক, ঢাকা প্রতিদিনের দুলাল সরকার, ও প্রতিদিনের সংবাদ পত্রিকার সাংবাদিক জহুরুল ইসলাম খোকন প্রমুখ।
উপস্থিত ছিলেন সৈয়দপুর ও নীলফামারী জেলার অর্ধশত সাংবাদিক।

আরও খবর



বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন চীন বাংলাদেশকে চারটি প্যাকেজে ২ বিলিয়ন মার্কিন ডলার সমপরিমাণ অর্থ দিতে সম্মত হয়েছে বলে । চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অনুদান, সুদমুক্ত ঋণ, রেয়াতি ঋণ ও বাণিজ্যিক ঋণে চারটি ক্ষেত্রে সহায়তার কথা উল্লেখ করা হয়েছে।

রোববার (১৪ জুলাই) বিকেল ৪টায় গণভবনে চীন সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী জানান, বাংলাদেশে তিনটি বিশেষ পর্যটন অঞ্চল প্রতিষ্ঠার পরিকল্পনা ও সেখানে চীন রিয়েল এস্টেট এবং হসপিটালিটি খাতে বিনিয়োগের সুযোগের কথা উল্লেখ করলে চীনের ব্যবসায়ী নেতারা এ বিষয়ে যথেষ্ট আগ্রহ দেখান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, দ্বিপাক্ষিক সফরে আমি গত ৮ থেকে ১০ জুলাই চীন সফর করি। ৮ জুলাই বেইজিং পৌঁছালে বিমানবন্দরে আমাকে লাল গালিচা সংবর্ধনার মাধ্যমে স্বাগত জানানো হয়। ৯ জুলাই সকালে এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংকের (এআইআইবি) প্রেসিডেন্ট জিন লিকুন আমার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। আমি এআইআইবিকে বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন, নদী খনন, জলবায়ু পরিবর্তনসহ উপযোগী খাতে বিনিয়োগের আহ্বান জানাই। এরপর আমি দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: সামিট অন ট্রেড, বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট অপরচুনিটিজ বিটুইন বাংলাদেশ অ্যান্ড চায়না- শীর্ষক একটি ব্যবসায়িক সম্মেলনে অংশগ্রহণ করি। সেখানে বাংলাদেশ ও চীনের ব্যবসায়ীরা অংশ নেন।

সরকারপ্রধান বলেন, সম্মেলনে আমি চীনা ব্যবসায়ী সম্প্রদায়কে বিশ্বের সবচেয়ে উদার বিনিয়োগ ব্যবস্থার সুবিধা নিয়ে বাংলাদেশে বিনিয়োগের আমন্ত্রণ জানাই। এ সময় অবকাঠামো, আইসিটি, পর্যটন, কৃষি প্রক্রিয়াকরণ শিল্প, নবায়নযোগ্য জ্বালানিসহ জ্বালানি খাত, জলবায়ু-সহনশীল স্মার্ট ফার্মিং, বর্জ্য ব্যবস্থাপনা, সবুজ প্রযুক্তি ও উন্নয়ন খাতে বৃহত্তর বিনিয়োগের আহ্বান জানাই।

সফরের শেষ দিন ১০ জুলাই বেইজিংয়ের গ্রেট হল অব দ্য পিপলে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও চীনের প্রধানমন্ত্রীর মধ্যে একটি প্রতিনিধি পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠকের পর উভয় দেশ ২১টি সমঝোতা দলিলে সই করে এবং ৭টি প্রকল্পের ঘোষণা দেয়। রাষ্ট্রীয় সফর শেষে গত বুধবার প্রধানমন্ত্রী গত বুধবার দেশে ফেরেন।

এসময় উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী প্রমুখ।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



পোরশায় পুনর্ভবা নদী থেকে অজ্ঞাত ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৪১জন দেখেছেন

Image

ডিএম রাশেদ,পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশা সীমান্তের পুনর্ভবা নদী থেকে এক অজ্ঞাত ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সন্ধায় নদীর টেকঠা ঘাট নামক এলাকা থেকে ঐ লাশ উদ্ধার করে পোরশা থানা পুলিশ।

জানা গেছে, শুক্রবার সন্ধার আগে স্থানীয়রা নদীতে ভাসমান অবস্থায় এক ব্যক্তির লাশ দেখতে পেয়ে থানায় খবর দিলে সন্ধায় থানা পুলিশ এসে লাশটি উদ্ধার করেন।

আনুমানিক ৪০ বছর বয়সের ওই ব্যক্তির শরীরে কাল চেক শার্ট ও কাল প্যান্ট পরা ছিলেন। 

পোরশা থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান জানান, উদ্ধার করা অজ্ঞাত ঐ ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। লাশটি মর্গে প্রেরন করা হয়েছে বলেও তিনি জানান।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



মিরসরাইয়ে লোকালয়ে অজগর, পরে বনে অবমুক্ত

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে লোকালয় থেকে একটি অজগর সাপ উদ্ধার করার পর বনে অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে মিরসরাই সদর ইউনিয়নের সুফিয়া রোড এলাকায় একটি বাগানের নিরাপত্তা জালে আটকে পড়ে একটি অজগর। পরে খবর দিলে উদ্ধার করেন বাংলাদেশ বন্যপ্রাণি ও সাপ উদ্ধারকারী দলের সদস্য নাইমুল ইসলাম নিলয়। পরে সাপটি উদ্ধার শেষে বন বিভাগের মাধ্যমে বনে অবমুক্ত করা হয়।নাইমুল ইসলাম নিলয় জানান, সুফিয়া রোড় এলাকায় একটি বাগানের নিরাপত্তা জালে অজগর আটকা পড়লে স্থানীয়রা আমাকে খবর দিলে সাপটি উদ্ধার করে স্থানীয় বন কর্মকর্তার পরামর্শে মহামায়া বনে অবমুক্ত করেছি। তিনি আরো জানান, কেউ সাপ দেখলে না মেরে আমাদের খবর দিলে আমরা গিয়ে উদ্ধার করব।বন বিভাগের মিরসরাই রেঞ্জের শাহান শাহ নওশাদ জানান, অজগর সাপটি অক্ষত অবস্থায় সাপটি উদ্ধার করে নিয়ে আসা হয়। পরবর্তীতে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা নির্দেশনানুযায়ী এই নির্বিষ অজগর সাপটি মহামায়া ইকোপার্কের বনে অবমুক্ত হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



পটুয়াখালী দুমকিতে প্রতিপক্ষের একজনকে কুপিয়ে জখম।

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image

পটুয়াখালী) প্রতিনিধি, রাসেল হোসেন (নিরব) 

পটুয়াখালীর দুমকিতে জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে দু’বৃদ্ধকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা। স্থানীয়রা গুরুতর আহতদেরকে উদ্ধার করে দুমকি উপজেলা হাসপাতালে ভর্তি করেছে। 

এঘটনায় দুমকি থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন। আহতের পারিবারিক সূত্র জানায়, উপজেলার উত্তর মুরাদিয়া গ্রামে কাজেম আলী (কুট্টি) বিশ্বাসের সাথে একই এলাকার সুলতান হাওলাদার গংদের সাথে জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধ চলছিল। ওই বিরোধের জের ধরে গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় স্থানীয় বোর্ড অফিস বাজারে যাওয়ার পথে ওঁথ পেতে থাকা প্রতিপক্ষ সুলতান হাওলাদারের ছেলে সাইদুল হাওলাদার (৩৫), হেলাল হাং (৪০), দুলাল হাং (৫০), জালাল হাং (৫৫) ও আবদুল হক মৃধার ছেলে জাহাঙ্গীর মৃধা (২৫) লাঠি সোটা, রামদাসহ দেশীয় ধারাল অস্ত্র নিয়ে কাজেম আলী বিশ্বাসকে (৬৫) কুপিয়ে গুরুতর জখম করে। আহতের ডাকচিৎকার শুনে তার ভাই বীরমুক্তিযোদ্ধা আশ্রাব আলী বিশ্বাস (৭০) এগিয়ে গেলে তাকেও কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। পথচারী লোকজন এগিয়ে এসে আহতদ্বয়কে উদ্ধার করে দুমকি উপজেলা হাসপাতালে ভর্তি করেছে। 

এব্যাপারে আহত আশ্রাব বিশ্বাস বাদী হয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে দুমকি থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছে। 

দুমকি থানার অফিসার ইনচার্জ তারেক মো: আ: হান্নান বলেন, এখনও অভিযোগ হাতে পাইনি। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেয়া হবে।


আরও খবর



কুড়িগ্রামের রৌমারী সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন এর সংবাদ সম্মেলন

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৫৭জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রৌমারী উপজেলা আওয়ামী লীগের পক্ষে সংবাদ সম্মেলন করেছেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, বিপক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আংশিক আওয়ামী লীগের নেতাকর্মীরা। গতকাল শনিবার সকাল ১১ টার দিকে রৌমারী উপজেলায় এ ঘটনাটি ঘটে। পুলিশ প্রশাসন পক্ষে বিপক্ষের আইনশৃঙ্খলা রক্ষায় শতর্কতাবস্থায় অবস্থানে ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগ অফিস কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাবেক এমপি জাকির হোসেন প্রতিমন্ত্রী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় লিখিত বক্তব্য পাঠ করে বলেন, আমার বিরুদ্ধে ব্যাক্তিগত স্বার্থ হাসিলের জন্য কতিপয় আইসিইউ, জনবিচ্ছিন্ননেতা যারা দলের সুবিধা নেয় এবং দলের কাজ করে না। সবসময় দলীয় লোকজনদের সাথে অসুভ আচরন, দুর্নীতি, লুটপাট, ঘর ও রিলিফের চাউল বিক্রি করা, যতরকামের সরকারি সুবিধার জন্য নেতাকর্মীদের টাকা মারা। দাপরেটর সাথে ঠিকাদারী করা, সবচেয়ে নিন্মমানের কাজ করা, মাদক ব্যবসা করা, ধাপ্পাবাজি করা, এমনকি পায়খানা দিয়েও টাকা হাতিয়ে নেওয়া, ভুমিদস্যু, কতিপয় জনবিচ্ছিন্ন সন্ত্রাসী নেতা। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পর্কে প্রতিমন্ত্রী থাকা কালিন সময়ে দুর্নীতি, লুটপাট ভুমি দখল চর দখল, সরকারি জায়গা দখল, বহুতল ভবন নির্মান, মাজার দখল, বালু ব্যবসা প্রতিবেশির জমি দখল করাসহ নানা ধরনের মিথ্যা অসত্য ভিত্তিহীন ষড়যন্ত্রমূলকভাবে সংবাদ প্রচার করে দল ও সরকারের ভাবমুর্তি চরম ভাবে ক্ষুন্ন করেছে। আমরা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সংবাদ সম্মেলন ও সংবাদ পত্রের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দৃষ্টি আকর্ষন করছি। এমন মিথ্যা অসত্য তথ্য প্রচার করে দল ও সরকারের ভাবমুর্তি যারা ক্ষুন্ন করেছে তাদের দৃষ্টান্ত মূলক ও আইনানুগ ব্যবস্থারও কথা বক্তব্যে বলেছেন।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগ কমিটির আংশিক নেতাকর্মীগণ সকাল  ১১ টায় রৌমারী ইসলামী ব্যাংকের সামন থেকে একটি মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বেড় হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা চত্তরে এসে শেষ হয়। 

এসময় বক্তারা সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপির নানা অনিয়ম দুর্নীতি ও অনিয়মিত আংশিক উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙ্গে নতুন করে কমিটি গঠনের জন্য বক্তব্যের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল ইসলাম মিনু, সহসভাপতি রফিকুল আলম শাহিদ, সাবেক সহসভাপতি এনআর জাহাঙ্গির রবু, যুগ্ন সাধারণ সম্পাদক আবিদ শাহ নেওয়াজ তুহিন, সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম, শ্রমীক লীগের সভাপতি আলহাজ্ব জাহিদুল ইসলাম জাহিদ, উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক আফজাল হোসেন বিপ্লবসহ উপজেলা ও ইউনিয়নের নেতাকর্মী প্রমুখ। 

এ বিষয়ে রৌমারী থানা অফিসার ইনচার্জ আব্দুুল্লা হিল জামান জানান, রৌমারীতে উপজেলা আওয়ামী লীগের পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন মানববন্ধন ও বিক্ষোভ মিছিলকে টেকেল দিতে দুই উপজেলার পুলিশ নিয়ে আইনশৃঙ্খলা রক্ষায় শতর্কতাঅবস্থানে রয়েছি। 

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর