Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

কুড়িগ্রামে সাড়ে ২২ হাজার পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত:বুধবার ০৮ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৩৭জন দেখেছেন

Image

মোঃ সহিদুল আলম বাবুল,কুড়িগ্রাম : কুড়িগ্রামের রৌমারীতে ২২ হাজার ৬শ পিচ ইয়াবাসহ এক কুখ্যাত মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। কুখ্যাত ওই মাদক ব্যবসায়ী রৌমারী সদর ইউনিয়নের চর নতুন বন্দর গ্রামের রকিব হাসান ওরফে রফিক (৩৪)।

সে অবসর প্রাপ্ত আর্মি দেলোয়ারের পুত্র।

জানা গেছে,৭ ফেব্রুয়ারি রৌমারী থানা পুলিশ মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান পরিচালনা করা কালীন সময়ে সদর ইউনিয়নের চর নতুন বন্দর পোর্ট এলাকায় অবস্থানকালে ভোর রাত ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে চর নতুন বন্দর গ্রামের বাসিন্দা রকিব হাসান ওরফে রফিক এর বাড়ীতে ইয়াবা ট্যাবলেট বেচাকেনা হচ্ছে। খবর পেয়ে রৌমারী থানা পুলিশের একটি বিশেষ টিম ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ী রফিক পালানোর চেষ্টা করলে পুলিশ তাকে আটক করে। পরে তার বাড়ীর বিভিন্ন জায়গায় তল্লাশী করে তার বসতঘরের ড্রয়ার ও সিন্দুকের ভিতর থেকে ২২ হাজার ৬'শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এসময় তার কাছে থাকা ২ টি পুরাতন এন্ড্রয়েট মোবাইল ফোন জব্দ করে। এ ঘটনায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণির ১০(গ)/৪১.ধারায় রৌমারী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ভৌমারী থানার অফিসার ইনচার্জ বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও খবর



শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট বোলা আহমেদ টিনুবু।

শেখ হাসিনাকে পাঠানো এক বার্তায় নাইজেরিয়ার প্রেসিডেন্ট বলেন, আপনাকে অভিনন্দন জানাতে পেরে আমি আনন্দিত, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনর্র্নিবাচিত হওয়ায় আমার উষ্ণ অভিনন্দন গ্রহণ করুন।

নাইজরিয়ার প্রেসিডেন্ট বলেন, নির্বাচনে আপনার বিজয় আপনার প্রশাসনের প্রতি বাংলাদেশের জনগণের আস্থারই প্রতিফলন।

শেখ হাসিনা পুনর্র্নিবাচিত হওয়ায় নাইজেরিয়া ও বাংলাদেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে বিশ্বাস করেন তিনি।

বোলা আহমেদ টিনুবু বলেন, দুই দেশ এবং জনগণের পারস্পরিক সুবিধার জন্য সহযোগিতার নতুন ক্ষেত্র খুঁজে বের করতে বাংলাদেশ সরকারের সঙ্গে সহযোগিতা করতে নাইজেরিয়ার আগ্রহী।


আরও খবর



ডিএমপির দুই ডিসিকে বদলি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার দুইজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের সই করা এক অফিস আদেশে তাদের বদলি করা হয়।

আদেশে বলা হয়, ডিএমপির লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেনকে ডিএমপির প্লানিং, রিসার্চ অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগে বদলি করা হয়েছে।

অন্যদিকে, ডিএমপির প্লানিং, রিসার্চ অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামানকে লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।


আরও খবর



নবীনগর বড়হিত মৌড়ের ট্রাক্টর উল্টে খাদে পরে চালকসহ নিহত ২ আহত ১

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪২জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্   নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া  প্রতিনিধি;- ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে ট্রাক্টর উল্টে খাদে পরে চালকসহ দুজন নিহত হয়েছে, আহত হয়েছে একজন। আজ বৃহস্প্রতিবার সকালে উপজেলার নাটঘর ইউনিয়ন বড়হিত মৌড়ের পূর্ব পাশে নবীনগর টু রাধিকা সড়কে এ ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন ব্রাহ্মণহাতা নারুই গ্রামের মো. আলামিন মিয়ার ছেলে মো. রাকিব মিয়া (১৫)।


নিহতরা হলেন- উপজেলার কাইতলা উত্তর ইউনিয়ন ব্রাহ্মণহাতা (নারুই) গ্রামের বজলু মিয়ার ছেলে আমির হোসেন (১৫) ও আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়ন রুটি খামের শাহজাহান মিয়ার ছেলে চালক এনামুল হোসেন ৩৫।


প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকালে উপজেলার বড়হিত মৌড়ের পূর্ব পাশে নবীনগর টু রাধিকা সড়কে একটি ট্রাক্টর বেপরোয়া গতিতে শিবপুরের দিকে যাচ্ছিলো। এ সময় ট্রাক্টরটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পরে যায়। ঐ সময় চালকসহ সহকারী ঘটনাস্থলে মারা যান। গুরুতর আহত হন ট্রাক্টরের আরেক সহকারী। স্থানীয়রা এসে গুরুতর আহত অবস্থায় একজন কে উদ্ধার করলেও দুজন ঘটনা স্থলে মারা যান। আহত হওয়া ব্যাক্তি কে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে পাঠানো হয়।

তারা আরও বলেন, অদক্ষ ড্রাইভার দিয়ে গাড়ি চালানোর কারণে এবং রাধিকা টু নবীনগর রোড নতুন হওয়ায় গাড়ির ড্রাইভার গুলো বেপরোয়া গতিতে গাড়ি চালায়।এতে প্রায় দূর্ঘটনা ঘটে যাচ্ছে। 


নবীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানান, একটি ট্রাক্টর শিবপুরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে বেপরোয়া গতির কারণে বড়হিত এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টরটি খাদে পড়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাক্টর চালক এনামুল ও তার তার সহযোগী আমির মারা যান। দুর্ঘটনায় ট্রাক্টর চালকের আরেক সহযোগী রাকিব আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে।

        -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



গাংনীতে কৃষকের দুই বিঘা কলা ক্ষেত বিনষ্ট

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমেহেরপুরের গাংনী উপজেলার চরগোয়াল গ্রামে তিন কৃষকের দুই বিঘা জমির কলা ক্ষেত কেটে বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। কৃষক সোহাগ সরদার, ইমরুল ও আমজাদ নামের তিন কৃষক সমন্বিত উদ্যোগে কলা চাষ করছিলেন। শুক্রবার দিবাগত রাতে দৃর্বৃত্তরা এ কলাক্ষেত বিনষ্ট করে। পুলিশ বিষয়টির খোঁজ খবর নিচ্ছেন বলে জানিয়েছেন গাংনী থানার ওসি তাজুল ইসলাম।কৃষক সোহাগ সরদার জানান, তারা তিনজন সমন্বিতভাবে ৪০ বিঘা জমি আবাদ করেন।

এর মধ্যে সাড়ে তিন বিঘা জমিতে কলাক্ষেত রয়েছে। সার, সেচ ও কীটনাশক দিয়ে কলা গাছ গুলো প্রস্তুত করা হয়েছিল । কলার কাঁদি গুলোও প্রায় পুষ্ট। রাতের অন্ধকারে কলা গাছ গুলো কেটে দিয়েছে দুর্বৃত্তরা। আজ শনিবার সকালে মাঠের কৃষকরা কলা ক্ষেত বিনষ্টের কথা জানায়। দুর্বৃত্তরা দুই বিঘা জমির কলাক্ষেত কেটে বিনষ্ট করেছে। এতে অন্ততঃ চার লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন তিনি। এমন ঘটনা যেন এই গ্রামের মাঠগুলোতে আর না ঘটে তার জন্য প্রশাসনের হস্তক্ষেপও কামনা করেছেন কৃষক সোহাগ সর্দারসহ স্থানীয় এলাকাবাসী।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, পুলিশ বিষয়টির খোঁজ খবর নিচ্ছেন। যদি কেউ অভিযোগ করে তাহলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



ইমরান খান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রীর ১০ বছর সাজা

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৭৬জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে,পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানকে।

অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলায় মঙ্গলবার (৩০ জানুয়ারি) দেশটির একটি আদালত এই রায় দেন।

একই মামলায় পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ইমরানের দলের অন্যতম শীর্ষ নেতা শাহ মাহমুদ কোরেশিকেও ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

খবর: দ্য ডন ও আল জাজিরা


আরও খবর