Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

ক্ষমা চাইলেন মাশরাফি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৯১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকনড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ত মাশরাফি বিন মোর্ত্তজা বলেছেন, ‘রাজনীতি করতে এসে আমার কাজে কেউ কষ্ট পেয়ে থাকলে, অজান্তে কোনো ভুল হলে আমি ক্ষমা চাচ্ছি।  ক্ষমা চাইলে মানুষ ছোট হয় না, আমি প্রতিশোধে বিশ্বাসী নই।

আজ বৃহস্পতিবার নড়াইল শিল্পকলা একাডেমি চত্বরে স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী দিনে এসব কথা বলেন মাশরাফি।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা বলেন, ‘আমি সবচেয়ে ভালো অন্যরা খারাপ, এটা মনে করলে চলবে না। আপনার মুখে এক কথা আর বুকে অন্য কথা, এটা হবে না। আপনার মুখ আর বুক একই থাকতে হবে।

সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শেখ রিয়াজ মাহমুদ মিশামের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সহসভাপতি কৃষিবিদ মো. আব্দুস সালাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাহ জালাল মুকুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, পৌর মেয়র আঞ্জুমান আরা প্রমুখ, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. তরিকুল ইসলাম উজ্জ্বল প্রমুখ।


আরও খবর



ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ট্রেনের অগ্রিম টিকিট ঈদুল ফিতর উপলক্ষে বিক্রি শুরু হয়েছে। রোববার (২৪ মার্চ) থেকে শুরু হওয়া এ টিকিট বিক্রি চলবে ৩০ মার্চ পর্যন্ত। অনলাইনে নেওয়া যাচ্ছে আগাম টিকিট।

টিকিট বিক্রির আজ প্রথম দিন (২৪ মার্চ) পাওয়া যাচ্ছে ৩ এপ্রিলের টিকিট। আর ৪ এপ্রিলের টিকিট দেওয়া হবে ২৫ মার্চ, ৫ এপ্রিলের টিকিট ২৬ মার্চ, ৬ এপ্রিলের টিকিট ২৭ মার্চ, ৭ এপ্রিলের টিকিট ২৮ মার্চ, ৮ এপ্রিলের টিকিট ২৯ মার্চ, ৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে ৩০ মার্চ।

একইভাবে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল থেকে। অর্থাৎ ৩ এপ্রিল পাওয়া যাবে ১৩ এপ্রিলের টিকিট। এরপর যথাক্রমে ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে পর্যায়ক্রমে ৪,৫, ৬, ৭, ৮, ৯ এপ্রিল।

পূর্বাঞ্চলের টিকিটি সকাল ৮টা থেকে এবং পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিকেল ২টা থেকে বিক্রি শুরু হবে।

সংবাদ সম্মেলনে রেলওয়ের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) সরদার সাহাদাত আলী বলেছেন, গতবারের মতো এবারও ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। তবে ২টি শিফটে এই টিকিট বিক্রি করা হবে। সকাল ৮টায় বিক্রি হবে পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোর টিকিট এবং দুপুর ২টায় বিক্রি শুরু হবে পূর্বাঞ্চলের ট্রেনগুলোর টিকিট। এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।


আরও খবর



পুলিশকে মানুষ আগের মতো ভয় পায় না,আস্থা ফিরে পেয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজকাল মানুষ আর আগের মতো পুলিশকে ভয় পায় না। এখন তারা আস্থা ফিরে পেয়েছে, পুলিশ জনগণের বন্ধু মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে প্রধানমন্ত্রী তার কার্যালয়ের (পিএমও) শাপলা হলে ‘পুলিশ সপ্তাহ-২০২৪’ উপলক্ষে বাংলাদেশ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সভায় দেওয়া ভাষণে এ সব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, প্রযুক্তির উৎকর্ষতা যত বৃদ্ধি পাচ্ছে, অপরাধও কিন্তু ভিন্ন ভিন্ন ভাবে হচ্ছে। নতুন নতুন মাত্রায় অপরাধ দেখা দিচ্ছে। অপরাধের সঙ্গে সঙ্গে সেটাকে মোকাবিলা করার পদ্ধতিও যদি সমানতালে না চলে তাহলে কিন্তু যথাযথভাবে সেটা করা যায় না। এই জন্যই আমরা সেভাবেই চেষ্টা করে যাচ্ছি।

তিনি বলেন, আমাদের পুলিশ বাহিনী এখন মানুষের বন্ধু হিসেবে কাজ করছে। আজকাল মানুষ আর আগের মতো পুলিশকে ভয় পায় না। এখন তারা আস্থা ফিরে পেয়েছে। পুলিশকে নিজের বন্ধু এবং আস্থার জায়গা হিসেবে সাধারণ মানুষ বিবেচনা করে। মানুষের এই বিশ্বাস এবং আস্থা অর্জন করতে হবে।

সরকারপ্রধান বলেন, মানুষের জন্য কাজ করে আপনারা মানুষের হৃদয়ে একটা স্থান করে নিয়েছেন। মানুষের সেই আস্থা ও বিশ্বাস সবচেয়ে বড় কথা। যে কোন কর্মস্থলেই হোক না কেন-সেখানে নারী, পুরুষ, শিশু যেই থাকুক তাদেরকে আপনজন হিসেবে বিবেচনা করেই তাদের প্রতি দায়িত্ব পালন করবেন। তাদের সেবা করবেন এটাই সকলে চায়।

শেখ হাসিনা বলেন, পুলিশের ওপর অত্যাচারের রাজনৈতিক মামলাগুলোর দীর্ঘসূত্রিতা থাকে৷ কিন্তু অপরাধীদের সাজা হলে তা দৃষ্টান্ত তৈরি হয়৷ এমন অপরাধ করার সাহস তারা আর পাবে না৷

তিনি আরও বলেন, আমি মনে করি- যারা এই ধরনের অপরাধ করে তাদের মামলাগুলো যদি যথাযথভাবে চলে এবং যদি দ্রুত সাজা হয়ে যায়, তাহলে আর অপরাধ করার সাহস পাবে না। রাজনীতি বা সন্ত্রাসের নামে জানমালের ক্ষতি করা, আইন নিজের হাতে তুলে নেয়া, জাতীয় সম্পদ ধ্বংস করা ঠেকাতে হবে৷ এ বিষয়ে পুলিশকে অবিচল থাকতে হবে।

শেখ হাসিনা বলেন, যেহেতু ২০০৯ সাল থেকে টানা ক্ষমতায় থাকার ফলে দেশে গণতান্ত্রিক ধারা বিরাজমান। পাশাপাশি পরিস্থিতিও সেভাবে স্থিতিশীল রয়েছে। কাজেই আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। আমরা এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করতে সক্ষম হয়েছি।

ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ফিলিস্তিনের ওপর যে হামলা এবং গণহত্যা চলছে বাংলাদেশ কিন্তু এর প্রতিবাদ জানিয়েছে। আমি প্রতিটি জায়গায় এর প্রতিবাদ করেছি।

তিনি বলেন, ফিলিস্তিনে নিরীহ নারী ও শিশুদের ওপর অকথ্য অত্যাচার-নির্যাতন ও গণহত্যা যে চলছে, শুধু তাই নয় তাদের খাদ্য, চিকিৎসা-হাসপাতাল সবকিছুতে এমনকি যেখানে রিলিফ বিতরণ হয় সেখানেও আক্রমণ চালানো হচ্ছে। এর থেকে জঘন্য এবং মানবতাবিরোধী কাজ আর হতে পারে না। আর এর প্রভাবটা বিশ্ব অর্থনীতিতে পড়ছে এবং আমাদের ওপরও কিন্তু সেই ধাক্কা আসছে। যদিও আমাদের প্রচেষ্টা রয়েছে এটা মোকাবিলা করার।

প্রধানমন্ত্রী বলেন, একটানা ১৫ বছর ক্ষমতায় থাকায় আজকে বাংলাদেশকে কেউ আর তুচ্ছ তাচ্ছিল্যের চোখে দেখতে পারে না। বাংলাদেশ এখন সারাবিশ্বে নিজের একটা স্থান করে নিতে পেরেছে। এখন বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের মডেল হিসেবে দেখা হয়। কিন্তু সেই ভাবমূর্তি ধরে রেখে আমাদের সামনের দিকে এগোতে হবে।

শেখ হাসিনা বলেন, সেই জন্য আমাদের যেকোন কাজ প্রকল্প বাস্তবায়ন থেকে শুরু করে জানমালের নিরাপত্তা থেকে শুরু করে যেকোন অপরাধ সেটা মোকাবেলা এবং সাজার ব্যবস্থাকরণে যথাযথ দায়িত্ব পালন করা সকলের কর্তব্য। সেভাবেই আপনারা (পুলিশ বাহিনী) কাজ করে যাবেন।


আরও খবর



প্রেমিকের উপর অভিমান করে স্কুল ছাত্রী প্রেমিকার আত্মহত্যা

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১২২জন দেখেছেন

Image
নিজস্ব সংবাদদাতা বাকেরগঞ্জ বরিশাল:বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের নিয়ামতি গ্রামে প্রেমিকের উপর অভিমান করে স্কুল ছাত্রী প্রেমিকার আত্মহত্যা করেছে। 

নিয়মতি গ্রামের ইউনুচ হাওলাদারের দশম শ্রেণীর পড়ুয়া কন্যা বিষপানে রেশমা আক্তার (১৪) নামের এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। নিহত রেশমা নিয়ামতি আদর্শ  মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী।

বৃহস্পতিবার সকাল ৮.৩০ মিনিটে রেশমা আক্তার তার বিদ্যালয়ের শিক্ষক শাহজালালের বাসায় প্রাইভেট পড়তে যায়। প্রাইভেট পড়া শেষ করে বাসায় আসার পথে তার বিদ্যালয়ের একই ক্লাসের সহপাঠী ওলিদ সিকদার প্রেমিকের সাথে অভিমান করে বিষ পান করেন। 

নিহত রেশমা আক্তারের মা মুকুল বেগম জানান, প্রাইভেট শেষ করে বাড়িতে এসে রেশমা বমি করতে শুরু করে। তখন জানতে চাই কি হয়েছে। প্রশ্নের  জবাবে রেশমা বলে কিছু খেয়েছি। পরে আমারা রেশমা কে বেতাগী হাসপাতালে নিয়ে যাই। বেতাগী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার রেশমাকে মৃত্যু বলে ঘোষণা করেন। 

নিহত রেশমা আক্তারের পিতা ইউনুস হাওলাদার জানান, সকাল ৯ টা ৩০ মিনিটে রেশমা প্রাইভেট শেষ করে বাড়িতে ফেরার পথে আমার সাথে বাজারে শেষ দেখা হয়। আমার মেয়ে রেশমা সাথে প্রতিবেশী বেল্লাল শিকদারের ছেলে ওলিদ এর সাথে সম্পর্ক ছিল। সেই প্রেমের সম্পর্কের জেরে সকালবেলা বিষ পান করে। আমার মেয়ের মৃত্যুর জন্য ওলিদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। 

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার অভিসার ইনচার্জ ওসি আফজাল হোসেন জানান, শুনেছি দশম শ্রেণীর স্কুল শিক্ষার্থী বিষপানে আত্মহত্যা করেছে। মৃত  দেহ ময়নাতদন্তের জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ আমরা পাইনি। 

আরও খবর

বজ্রসহ বৃষ্টি দেশের ৭ বিভাগেই হবে

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




ইবির বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি ড. মাহবুবর, সম্পাদক ড. শেলিনা

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image
ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের নতুন কার্যনির্বাহী পরিষদ ২০২৪-২০২৬ এর সভাপতি হিসেবে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং সাধারণ সম্পাদক হিসেবে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলিনা নাসরিন বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছে।

সোমবার (০৪ মার্চ) বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের কার্যনির্বাহী পর্ষদ নির্বাচনের আহ্বায়ক গণিত বিভাগের অধ্যাপক ড. আনিচুর রহমান, সদস্য ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক কে এম শরফুদ্দীন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আল মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শেলিনা নাসরিন বলেন, ' শিক্ষকদের অধিকার নিয়ে কাজ করতে চাই।'

নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, 'বঙ্গবন্ধুর আদর্শ চর্চার উর্বর পরিবেশ সৃষ্টি, গবেষণা ও নতুন প্রজন্মকে উজ্জীবিত করার প্রত্যয় নিয়ে আমরা কাজ করবো।'

আরও খবর

বজ্রসহ বৃষ্টি দেশের ৭ বিভাগেই হবে

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




ঝিকুট ফাউন্ডেশনকে কটূক্তির অভিযোগে সাইবার নিরাপত্তা আইনে মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image
সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঝিকুট ফাউন্ডেশনের বিরুদ্ধে অপপ্রচার ও কটূক্তির অভিযোগে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে।সম্প্রতি ঢাকা সাইবার ট্রাইবুনালে মামলাটি করেন সাংবাদিক মো. ইকবাল হোছাইন। 

মামলায় সিরাজদিখানের চোরমর্দন গ্রামের তাজুল ইসলামের ছেলে বখাটে মোহাম্মদ রোমান হাওলাদারকে আসামি করা হয়েছে। 

বাদী পক্ষের আইনজীবী সানজিদা খানম ইভা জানান, মামলাটি (নং-৩৩/২০২৪) আমলে নিয়ে আদালত ঢাকা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, অভিযুক্ত বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আপত্তিকর পোস্ট তার ফেসবুক আইডি থেকে প্রচার করেন। এছাড়া সিরাজদিখানের প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন ঝিকুট ফাউন্ডেশন ও সাংবাদিক ইকবালের বিরুদ্ধে ২২ জানুয়ারি ২৪ খ্রি. বিকেল ৪.৫৬ ঘটিকায় চরম কুরুচিপূর্ণ, অবমাননাকর ও অশ্রাব্য ভাষায় কটূক্তি করা হয়েছে, যা সাইবার নিরাপত্তা আইন ২০২৩-এর ২১/২৫/২৯ ধারায় অপরাধের সামিল।

জানা যায়, রোমান অশিক্ষিত (আন্ডার মেট্রিক), নারী কেলেংকারী (এক বছরের সাজা প্রাপ্ত), মাদক সেবন (ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৮ দিনের সাজা প্রাপ্ত), চুরি, চাঁদাবাজি প্রভৃতির অভিযোগে অভিযুক্ত। এসব বিষয়ে সিরাজদিখান থানায় তার নামে একাধিক সাধারণ ডায়েরি, অভিযোগ ও মামলা রয়েছে। এ উপজেলার সাধারণ মানুষ ও সাংবাদিকবৃন্দ তার প্রতি সংক্ষুব্ধ। অতিষ্ঠ হয়ে একাধিকবার গণপিটুনি দেয়। এর আগে উপজেলা ভ্রাম্যমাণ আদালতের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট দেওয়ার অপরাধে তার বিরুদ্ধে মামলা হয়। বর্তমান প্রেসক্লাবের সভাপতি মোক্তার হোসেনের ক্যামেরা চুরি করলে থানায় অভিযোগ করে। আগে সিরাজদিখান প্রেসক্লাব থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য থানায় দরখাস্ত দেওয়া আছে।

বিবাদী রোমান বলেন, সাজা হলে হবে।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক সাজেদুল করিম সরকার মামলার সত্যতা স্বীকার করেন।


আরও খবর

বজ্রসহ বৃষ্টি দেশের ৭ বিভাগেই হবে

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪