Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

ক্ষমা চাইলেন মাশরাফি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৩১৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকনড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ত মাশরাফি বিন মোর্ত্তজা বলেছেন, ‘রাজনীতি করতে এসে আমার কাজে কেউ কষ্ট পেয়ে থাকলে, অজান্তে কোনো ভুল হলে আমি ক্ষমা চাচ্ছি।  ক্ষমা চাইলে মানুষ ছোট হয় না, আমি প্রতিশোধে বিশ্বাসী নই।

আজ বৃহস্পতিবার নড়াইল শিল্পকলা একাডেমি চত্বরে স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী দিনে এসব কথা বলেন মাশরাফি।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা বলেন, ‘আমি সবচেয়ে ভালো অন্যরা খারাপ, এটা মনে করলে চলবে না। আপনার মুখে এক কথা আর বুকে অন্য কথা, এটা হবে না। আপনার মুখ আর বুক একই থাকতে হবে।

সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শেখ রিয়াজ মাহমুদ মিশামের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সহসভাপতি কৃষিবিদ মো. আব্দুস সালাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাহ জালাল মুকুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, পৌর মেয়র আঞ্জুমান আরা প্রমুখ, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. তরিকুল ইসলাম উজ্জ্বল প্রমুখ।


আরও খবর



ঢাকায় সকাল থেকে ঝুম বৃষ্টি

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ সকাল থেকে রাজধানী ঢাকায় শুরু হয়েছে ঝুম বৃষ্টি। সারাদেশে মৌসুমি বায়ুর প্রভাবে কমবেশি বৃষ্টি হচ্ছে।

রাজধানীর আকাশ মেঘে ঢাকা শুক্রবার ভোর থেকেই । এদিন সকাল থেকে শুরু হয় ঝুম বৃষ্টি। সময় যত যাচ্ছে বৃষ্টি ততই বেড়ে চলছে। এতে নগরীর তাপমাত্রা কমেছে।

বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন জরুরি কাজে বের হওয়া সাধারণ মানুষ। বৃষ্টির কারণে বিভিন্ন সড়কে পানি জমেছে হাঁটু সমান।তবে গরম কমায় অনেকটা স্বস্তি পাচ্ছেন নগরবাসী।

সাপ্তাহিক ছুটির দিন ও তার সঙ্গে বৃষ্টি, সব মিলিয়ে সড়কে যানবাহন চলাচল ছিল খুবই কম। মানুষের আনাগোনাও নেই বললেই চলে। তবুও বৃষ্টিকে উপেক্ষা করে যারা বের হয়েছেন তাদের সঙ্গে ছাতা নয়তো রেইনকোট। অনেকে ভিজেই গন্তব্যে যাচ্ছেন।

প্রসঙ্গত, আবহাওয়া অফিস গতকাল বৃহস্পতিবার ৪৮ ঘণ্টায় ভারী বর্ষণের সতর্কবাণী দিয়েছিল। দেশের পাঁচ বিভাগে ভারী বর্ষণের সঙ্গে দুই বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনার কথাও জানায় সংস্থাটি।

সতর্কবাণীতে বলা হয়, বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আরও বলা হয়, ভারী বর্ষণজনিত কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা রয়েছে। এ জন্য সেসব স্থানের মানুষকে নিরাপদে থাকার জন্য বলা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



শিক্ষার্থীদের জন্য আদালতের দরজা খোলা: প্রধান বিচারপতি

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কোটা নিয়ে যারা আন্দোলন করছেন তাদেরকে পরামর্শ দিন, তারা কেন নির্বাহী বিভাগের কথা বলে? নির্বাহী বিভাগের যে কোনও সিদ্ধান্ত তো আদালতে চ্যালেঞ্জ হতে পারে। কোটা আন্দোলনকারীদের জন্য আদালতের দরজা সবসময় খোলা, বলেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

বৃহস্পতিবার (১১ জুলাই) আপিল বিভাগে একটি মামলার শুনানিতে সিনিয়র আইনজীবী ও সুপ্রিম কোর্টের নেতাদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, কোটা আন্দোলনকারীরা তাদের দাবিগুলো আইনজীবীদের মাধ্যমে তুলে ধরতে পারেন। আমরা সেটি গুরুত্ব সহকারে শুনব।

দুর্নীতিমুক্ত দেশ গড়তে জাতীয় সংসদকে ১৬ দফা পরামর্শ দেওয়া সংক্রান্ত রায়ের বিরুদ্ধে আপিল শুনানির একপর্যায়ে প্রধান বিচারপতি এসব কথা বলেন।

আজ শুনানিতে জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, দেশের স্বার্থে হাইকোর্ট দেশকে দুর্নীতিমুক্ত করতে ১৬ দফা পরামর্শ দিয়েছেন।

তখন প্রধান বিচারপতি বলেন, আমরা সংসদকে পরামর্শ দিতে যাব কেন? আমরা কি সংসদকে পরামর্শ দিতে পারি? হাইকোর্ট সরকারকে নির্দেশনা দিতে পারেন। সংবিধান অনুযায়ী সুপ্রিম কোর্ট রাষ্ট্রপতি চাইলে পরামর্শ দিতে পারেন। রাষ্ট্রপতি চাইলে সেই পরামর্শ গ্রহণ করতে পারেন, নাও পারেন।

একপর্যায়ে প্রধান বিচারপতি ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের উদ্দেশে ওবায়দুল হাসান বলেন, আপনারা তো সুপ্রিম কোর্ট বারের নেতা, আপনাদের দেশের প্রতি দায়িত্ব আছে। যারা কোটা নিয়ে আন্দোলন করছে, তাদেরকে বোঝান, পরামর্শ দিন। আদালতের দরজা তো তাদের জন্য সবসময় খোলা।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



মিরসরাইয়ে লোকালয়ে অজগর

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে লোকালয় থেকে অজগর সাপ উদ্ধার করা হয়েছে। রোববার (৩০ জুন) রাত ৯ টার দিকে উপজেলার ৮নং দুর্গাপুর ইউনিয়নের প‚ব দুর্গাপুর গ্রাম থেকে অজগরটি উদ্ধার করা হয়। ওই রাতেই মহামায়া ইকোপার্কে অজগরটি অবমুক্ত করেন বনবিভাগ। প‚র্ব দুর্গাপুর এলাকার একটি বাড়ির আঙ্গিনায় জালি তারের সাথে আটকে যায় অজগরটি। স্থানীয় লোকজন দেখতে পেয়ে বন বিভাগের মিরসরাই রেঞ্জের কর্মকর্তাদের খবর দিলে রাত ৯ টার দিকে তারা সাপটি উদ্ধার করে।


বন বিভাগের মিরসরাই রেঞ্জের রেঞ্জার শাহান শাহ নওশাদ জানান, আমরা খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে ছুটে যাই। এরপর অক্ষত অবস্থায় অজগরটি উদ্ধার করে নিয়ে আসি। পরবর্তীতে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশনানুযায়ী এই নির্বিষ অজগরটি রাতেই মহামায়া ইকোপার্কের বনে অবমুক্ত করা হয়।
তিনি আরো বলেন, কোথাও সাপ দেখলে না মেরে বন বিভাগকে খবর দেওয়ার অনুরোধ করছি।


আরও খবর



ছাতকে এক প্রবাসীর স্ত্রী‌কে ধষ‌নের চেষ্টা,আটক ১

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

আনোয়ার হো‌সেন র‌নি,ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:ছাতকে এক প্রবাসীর স্ত্রী‌কে ধষ‌নের চেষ্টা অ‌ভি‌যো‌গে এক ব‌্যক্তি‌তে থানার পু‌লিশ আটক ক‌রে‌ছে।গত ৩ জুলাই বুধবার বিকা‌লে উপ‌জেলার নোয়ারাই ইউপির মির্জাপুর বুরাইগাঁও দা‌রোগা সিকান্দর আলীর নেতৃ‌ত্বে অ‌ভিযান চা‌লি‌য়ে তার নিজ গ্রাম থে‌কে আনোয়ার হোসেন (৩৫)কে পু‌লিশ আটক ক‌রে‌ছে।

সে উপ‌জেলার নোয়ারাই ইউপির মির্জাপুর বুরাইগাঁও গ্রা‌মের আব্দুর রহমানের ছে‌লে আনোয়ার হোসেন (৩৫)। পু‌লিশ তা‌কে আটক ক‌রে‌ থানা নি‌য়ে আসেন ।গত ২৯ জুন উপ‌জেলার নোয়ারাই ইউপির মির্জাপুর বুরাইগাঁও গ্রা‌মে ওমান প্রবাসী সুজন মিয়ার স্ত্রী‌কে জোরপুবক বসত ঘরে এ ঘটনা ঘ‌টে।

এ ঘটনায় প্রবাসী সুজন মিয়ার স্ত্রী রাবিয়া খাতুন (৩২) বাদী হ‌য়ে আনোয়ার হোসেন (৩৫)আসামী  ক‌রে গত এক জুলাই থানায লি‌খিত অ‌ভি‌যোগ দা‌য়ের ক‌রেন। এই অ‌ভি‌যো‌গের ঘটনায় পু‌লিশ তার দেবর আনোয়ার হো‌সেন আটক ক‌রেছে। 

জানা যায়,এ ঘটনাস্থল থে‌কে প্রবাসীর স্ত্রী‌কে আহত অবস্থায় লম্প‌টের কবল থে‌কে উদ্ধার ক‌রে গ্রামবাসীরা। প‌রে তা‌কে সি‌লে‌টের ওসমানী মে‌ডিক‌্যাল ক‌লেজ হাসপাতা‌লে ওসিসিতে ভর্তি করা হয়। আসামী বাদীনীর দুর সম্পর্কের দেবর এবং পাশাপাশি বা‌ড়ি‌তে বসবাস কর‌ছেন। 

প্রবাসীর স্ত্রীর তার স্বামী সুজন মিয়া দীর্ঘ ছয় বছর ধরে ওমানে থা‌কে। স্বামী বিদেশে থাকায় বিবাদী প্রায় এক বছর ধরে তা‌কে কু-প্রস্তাব দি‌য়ে আস‌ছে। তা‌কে রাস্তা ঘা‌টে উত্যক্ত কর‌তো এবং প্রায় সময় রাতে ঘরের চালে ঢিল মেরেও ভয়ভীতি দেখাতো সে।

বিবাদী তা‌কে কু-প্রস্তাবে দি‌লে ও প্রবাসীর স্ত্রী রাজি না হওয়ার বিভিন্ন সময় তাকে একা পে‌য়ে ক্ষতি কর‌বে ব‌লে একা‌ধিকবার হুমকি দেয়।

গত ২৯ জুন দুপুরে তার সন্তানদেরকে নিয়ে দুপুরের খাবার শেষে ক‌রে ঘরের ভেতর ঘুমি‌য়ে ছিল। তখন বিবাদী এ সু‌যো‌গে তার ঘরের দরজা খোলা দে‌খে ঘরের ভেতর প্রবেশ করে। তখন বিবাদী তার পেছন থে‌কে ঝাপটি মে‌রে ধরে তার গুড়না দিয়ে তার মুখ রে‌ধে রাখা হয়।

তার গা‌য়ের কাপড় ছি‌ড়ে বিবস্ত্র করে তাকে এলোপ্যতরি মারপিটসহ তার শরীরের বিভিন্ন স্থানে কামড় দেয় এবং ছুরি দিয়ে আঘাত করেছে লম্পট দেবর আনোয়ার।

তার  ছেলে চিৎকার আওয়াজ শো‌নে আশ পাশের লোকজন এসে লম্প‌টের কবল থে‌কে প্রবাসীর স্ত্রীকে উদ্ধার ক‌রে রক্তাত্ত অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগের ওসিসিতে ভর্তি করা হয়। এব‌্যাপা‌রে থানার ও‌সি শাহ আলম এঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন আসামীর বিরু‌দ্ধে ধষ‌নের চেষ্টা মামলা রুজু করা হয়ে‌ছে।


আরও খবর



মাগুরায় আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানান কর্মসুচির মধ্যদিয়ে  রবিবার বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। দিবসটি পালন উপলক্ষে মাগুরা জেলা আওয়ামী লীগ সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্ফস্থবক অর্পন,আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগীতা, বৃক্ষরোপন ও রক্তদান কর্মসুচি পালন করে। স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ।  আওয়ামী লীগ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান ও দলের দীর্ঘ পথচলার ইতিহাস ঐতিহ্য তুলে ধরে বক্তব্য রাখেন, মাগুরা ২ আসনের সংসদ সদস্য এড, বীরেন শিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু, সহ সভাপতি মুন্সী রেজাউল হক,  আবু নাসির বাবলু, সৈয়দ শরিফুল ইসলাম, বাসুদেব কুন্ডু, মাগুরা ১ আসনের  সংসদ সদস্য সাকিব আল হাসানের পিতা খোন্দকার মাশরুর রেজা, মাগুরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রানা আমীর ওসমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিয়াজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।


আরও খবর