Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

করোনা টিকার ৪র্থ ডোজ কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল

প্রকাশিত:সোমবার ১৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৪১০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; করোনা টিকার ৪র্থ ডোজ কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার। তবে এই ৪র্থ ডোজ প্রদান কার্যক্রমে ২ সপ্তাহ থাকছে না কোনো পর্যবেক্ষণ শর্ত। অর্থাৎ ২০ ডিসেম্বর থেকে নিয়মিতভাবেই চলবে টিকা কার্যক্রম।

আজ সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক ও লাইন ডাইরেক্টর ডা. মো. শামসুল হক।

তিনি বলেন, ‘আগামীকাল ২০ ডিসেম্বর থেকে ঢাকাসহ সারাদেশে করোনার চতুর্থ ডোজ টিকা কার্যক্রম শুরু করছি। দেশের প্রতিটি কেন্দ্রেই অন্যান্য ডোজ টিকার সঙ্গে চতুর্থ ডোজও প্রয়োগ করা হবে। এ লক্ষ্যে আমাদের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দেশে পরীক্ষামূলকভাবে রাজধানীর ৭টি কেন্দ্রে কিছু মানুষকে ৪র্থ ডোজের টিকা প্রয়োগ করা হবে। দুই সপ্তাহ তাদের পর্যবেক্ষণ শেষে সারাদেশেই এই টিকা কার্যক্রম শুরু হবে। তবে অন্যান্য ডোজের মতো ৪র্থ ডোজ আপাতত গণহারে দেওয়া হচ্ছে না। প্রথম ধাপে ৫ শ্রেণির মানুষ পাবে দ্বিতীয় বুস্টার বা চতুর্থ ডোজের টিকা।

স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার বুস্টার নেওয়ার ৪ মাস অতিবাহিত হয়েছে এমন ব্যক্তিদের ৪র্থ ডোজ দেওয়া হবে। করোনার ৪র্থ ডোজ দেওয়া ক্ষেত্রে যাদের অগ্রাধিকার দেওয়া হবে তারা হলেন-

১. ৬০ বছর এবং তদূর্ধ্বর বয়সী জনগোষ্ঠী।

২. দীর্ঘমেয়াদী রোগে আক্রান্ত ১৮ বছর এবং তদূর্ধ্ব বয়সী জনগোষ্ঠী।

৩. স্বল্প রোগ প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন জনগোষ্ঠী।

৪. গর্ভবতী মহিলা এবং দুগ্ধদানকারী মা

৫. সম্মুখসারির যোদ্ধা (স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারী, অনুমোদিত বেসরকারি ও প্রাইভেট স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা-কর্মচারী, প্রত্যক্ষভাবে সম্পৃক্ত সব সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা, সম্মুখ সারির আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সামরিক বাহিনী, বেসামরিক বিমান, রাষ্ট্র পরিচালনার নিমিত্ত অপরিহার্য কার্যালয়, সম্মুখসারির গনমাধ্যমকর্মী, নির্বাচিত জনপ্রতিনিধি, সিটি কর্পোরেশন ও পৌরসভার সম্মুখসারির কর্মকর্তা-কর্মচারী, ধর্মীয় প্রতিনিধি (সব ধর্মের), মৃতদেহ সৎকার কার্যে নিয়োজিত ব্যক্তি, জরুরি বিদ্যুৎ, পানি, গ্যাস, পয়ঃনিষ্কাশন ও ফায়ার সার্ভিস এর সম্মুখ সারির সরকারি কর্মকর্তা-কর্মচারী, রেল স্টেশন, বিমান বন্দর, স্থল বন্দরের সরকারি কর্মকর্তা-কর্মচারী, জেলা ও উপজেলায় জরুরি জনসেবায় সম্পৃক্ত সরকারি কর্মকর্তা-কর্মচারী, ব্যাংক কর্মকর্তা-কর্মচারী, জাতীয় দলের খেলোয়াড়, চিকিৎসা শিক্ষা সংশ্লিষ্ট বিষয়ে ছাত্র- ছাত্রী।


আরও খবর



দেশের সীমানা ছাড়িয়ে আকিজ পাইপস এখন মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

আজাদ হোসেন:ঢাকা, বাংলাদেশ - ২৮ ফেব্রুয়ারি ২০২৪: গুণমান ও উদ্ভাবনের প্রতি তার অটল প্রতিশ্রুতির জন্য স্বীকৃত আকিজ পাইপস অ্যান্ড ফিটিংস, মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে পণ্য রপ্তানি সম্প্রসারণে গর্বিত। বিশ্বের বৃহত্তম অর্থনীতিগুলোর অন্যতম বাজারে এই অবস্থান প্রতিষ্ঠানটির জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক।

উৎপাদনে শ্রেষ্ঠত্বের ধারাবাহিকতা বজায় রেখে খুব স্বল্প সময়ের মাঝে আকিজ পাইপস অ্যান্ড ফিটিংস এখন অনুসরনীয়। অত্যাধুনিক প্রযুক্তি ও কর্মদক্ষতাকে কাজে লাগিয়ে, আকিজ পাইপস অ্যান্ড ফিটিংস বাংলাদেশ ও বিশ্ব বাজারে প্রিমিয়াম পাইপ ও ফিটিংসের বিশ্বস্ত নাম হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।

বিশ্ব বাজারে আকিজ পাইপস-এর পণ্য রপ্তানির যাত্রা নিয়ে, আকিজ গ্রুপের সিইও শেখ আজরাফ উদ্দিন বলেন, "মার্কিন বাজারে আমাদের এই রপ্তানি শুধু একটি ব্যবসায়িক সমৃদ্ধি নয়; এই বৃদ্ধি আমাদের লক্ষ্যে পৌঁছানোর স্বপ্ন বাস্তবায়নে আকিজ পাইপস ও ফিটিংসের প্রতিশ্রুতির একটি মাইলফলক। তাই আমাদের আকাঙ্ক্ষা কেবল নির্ভেজাল ও মানসম্পন্ন পণ্য প্রস্তুতকারক হওয়া নয়; আকাঙ্ক্ষা নির্মাণ শিল্পে ইতিবাচক পরিবর্তনের জন্য একটি অনুপ্রেরণা হয়ে ওঠার, উদ্ভাবন ও কর্মদক্ষতাকে কাজে লাগিয়ে পৃথিবী জুড়ে, পাইপ ও ফিটিং ব্যবহারের যুগান্তকারী সমাধান সরবরাহ করা এবং নতুন দৃষ্টান্ত সৃষ্টি করা।”

আকিজ পাইপস অ্যান্ড ফিটিংস-এর হেড অব বিজনেস জনাব পরিতোষ চন্দ্র মিত্র, প্রতিষ্ঠানটির ব্যবসায়িক লক্ষ্যগুলির উপর জোর দিয়ে বলেন, "মার্কিন বাজারে প্রবেশের লক্ষ্য শুধুমাত্র বিশ্বের দরবারে নিজেদের পরিচিত করা নয় বরং প্লাম্বিংয় ও নির্মাণ প্রয়োজনে আকিজ পাইপস এবং ফিটিংসকে একটি নির্ভরযোগ্য নাম হিসাবে প্রতিষ্ঠিত করা। আমাদের লক্ষ্য সবথেকে সেরা পণ্য ও আন্তরিক সেবা প্রদান করা।

জনাব মোহাম্মদ কে আলম, এক্সপোর্ট পার্টনার, আকিজ পাইপস অ্যামেরিকা, সম্প্রতি বাংলাদেশের ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত কারখানা পরিদর্শন করেন এবং উৎপাদনে নিয়োজিত অত্যাধুনিক জার্মান যন্ত্রপাতি ও প্রযুক্তি দেখে গভীরভাবে মুগ্ধ হয়ে জনাব আলম বলেন, "আকিজ পাইপসে জার্মান প্রযুক্তি এবং বাংলাদেশী কারুশিল্পের মধ্যে সমন্বয় সত্যিই অসাধারণ। উদ্ভাবন এবং গুণমানের প্রতি তাদের এই অটল প্রতিশ্রুতিই তাদেরকে মার্কেট লিডার করে তুলেছে। আমি আকিজ পাইপ্সের সাথে দীর্ঘমেয়াদী অংশীদারিত্ব বজায় রাখাতে উন্মুখ।”

আকিজ পাইপস অ্যান্ড ফিটিংস যে গুণগত মানে সেরা ও নির্ভরযোগ্যতার নাম হিসেবে সুপরিচিত, মার্কিন বাজারে প্রবেশ করার সাথে সাথে গ্রাহকরা সেই একই গুণগত মান ও নির্ভরযোগ্যতা ভোগ করবেন। ভোক্তাদের বিভিন্ন চাহিদা মেটানোর জন্য তৈরি একটি বিস্তৃত পণ্য পরিসরের সাথে, কোম্পানিটি প্লাম্বিং ও নির্মাণ খাতে উল্লেখযোগ্য প্রভাব ফেলতে প্রস্তুত।

মার্কিন বাজারে এই পরিকল্পিত সম্প্রসারণ উন্নয়ন ও উদ্ভাবনের প্রতি আকিজ পাইপস অ্যান্ড ফিটিংসের প্রতিশ্রুতি প্রদর্শন করে। গুণগত মানের সাথে শিল্পমানের এক অসাধারণ কম্বিনেশনে আকিজ পাইপস অ্যান্ড ফিটিংস মার্কেট লিডার হিসেবে নিজের অবস্থান সুদৃঢ় করবে।


আরও খবর



রাণীশংকৈলে ১৯টি এতিমখানায় ১ কোটি ১৬ লক্ষ টাকার ক্যাপিটেশন গ্র্যান্টের চেক বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃশেখ হাসিনার হাতটি ধরে পথের শিশু যাবে ঘরে এ প্রতিপাদ্যে শিশু সুরক্ষা কার্যক্রমের আওতায় নিবন্ধিত বে-সরকারি এতিমখানাসমূহে এতিম নির্বাসীদের জন্য ক্যাপিটেশন গ্রান্টের ১৯টি এতিমখানায় ১ কোটি ১৬ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।মঙ্গলবার (১২ মার্চ) ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা হলরুমে উপজেলা নির্বাহি কর্মকর্তা রকিবুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সরকারি হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য হাফিজউদ্দীন আহম্মেদ।  

বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার আজম, ভাইস চেয়ারম্যান শেফালি বেগম। সমাজসেবা কর্মকর্তা আব্দুর রহিমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন,ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী,জাতীয় পাটির যুগ্ন আহবায়ক আবু তাহের,সাবেক ইউপি চেয়ারম্যান এনামুল হক,বীরমুক্তিযোদ্ধা হবিবর রহমান, কাউন্সিলর কামরুন নেছা,এতিমখানা সভাপতি তোফাজ্জুল হোসেন প্রমুখ। 

আরও খবর



মাগুরায় জার্নালিষ্ট নেটওয়ার্কের ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৩৬জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা জার্নালিষ্ট নেটওয়ার্কের উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। মাগুরা জার্নালিষ্ট নেটওয়ার্ক কার্যালয়ে অনুষ্ঠিত এ ইফতার মাহফিলে সংগঠনের আহবায়ক রবীন সামস, সদস্য সচিব রূপক আইস, মাগুরা জেলা  টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন এর সদস্য সচিব ইলিয়াস মিথুন, একুশে টেলিভিশনের মাগুরা প্রতিনিধি এড, মাসুম বিল্লাহ, প্রথম আলোর মাগুরা প্রতিনিধি কাজী আশিক রহমান, এটিএন বাংলা ও এটিএন নিউজের মাগুরা প্রতিনিধি সুজন মাহমুদ, ডিবিসি টেলিভিশনের মাগুরা প্রতিনিধি ফয়সাল পারভেজসহ  বিভিন্ন টেলিভিশন ও গন মাধ্যমের ২০ জন সাংবাদিকসহ অন্যান্যরা  মাহফিলে অংশ নেয়। 


আরও খবর



আমি একজন বিশ্বস্ত কর্মকর্তাকে হারালাম: প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :প্রেস সচিব ইহসানুল করিম মারা গেছেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে তিনি অত্যন্ত সততা, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন। দীর্ঘ সাংবাদিকতার ক্যারিয়ারে তিনি রাষ্ট্রপতির প্রেস সচিব, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালকসহ অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে দেশের গণমাধ্যম হারালো একজন প্রিয় সহকর্মীকে, আর আমি হারালাম একজন বিশ্বস্ত কর্মকর্তাকে।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ইহসানুল করিম কুষ্টিয়ার এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম ডিগ্রি লাভ করেন। ইহসানুল করিমের সহধর্মিণীর নাম মমতাজ শিরিন করিম। তাদের ১ কন্যা ও ১ পুত্রসন্তান রয়েছে।

উল্লেখ্য, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার মৃত্যু হয় ইহসানুল করিমের। ইহসানুল করিমকে ২০১৫ সালের ১৫ জুন প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে ১ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। তার নিয়োগের মেয়াদ ২০১৬ সালের ১৬ জুন ৩ বছরের জন্য বাড়ানো হয়।

২০১৯ সালের ১৮ জুন আরও ৩ বছর তার নিয়োগের মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ ২০২২ সালের জুনে আরও একদফায় তার নিয়োগের মেয়াদ ২ বছরের জন্যে বাড়ানো হয়।


আরও খবর



দক্ষ ও স্মার্ট পার্বত্য চট্রগ্রাম গড়ে তোলার আহ্বান জেলা প্রশাসকদের প্রতি: কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,বিশেষ প্রতিনিধি:পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের কাজ অন্যান্য মন্ত্রণালয়ের চেয়ে একটু ভিন্ন। একসময় পশ্চাদপদ জনপদ ছিল পার্বত্য চট্টগ্রাম। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য  চট্টগ্রামে দুই যুগেরও বেশি সময় চলমান ভ্রাতৃঘাতী সংঘাত নিরসনে ১৯৯৭ সালের ০২ ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তি সম্পাদন করেন। পার্বত্য অবহেলিত অঞ্চল ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে দেশের উন্নয়নের মূল স্রোতধারার সাথে সম্পৃক্ত করার জন্যই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উদ্যোগ নিয়েছিলেন। তিনি বলেন, এখন দক্ষ ও স্মার্ট পার্বত্য চট্রগ্রাম গড়ে তোলার কাজে সকলকে নিবেদিত হতে হবে। স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার ক্ষেত্রে আমরা পার্বত্যবাসীরা ঐক্যবদ্ধ বলে মন্তব্য করেন পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

বুধবার (৬মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলন-২০২৪ এর চতুর্থ দিনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত কার্য অধিবেশনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এমন মন্তব্য করেন।

অধিবেশন শেষে মন্ত্রণালয় সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা আরও বলেন, দেশের উন্নয়নের মূল স্রোতধারার সাথে পার্বত্য চট্টগ্রামের মানুষকে একীভূত করে সরকার পার্বত্য অঞ্চলের উন্নয়ন অব্যাহত রেখেছে। তিনি বলেন, বিশেষ করে পার্বত্য দুর্গম এলাকায় জাতীয় বিদ্যুৎ গ্রিড পৌঁছানো সম্ভব নয়, সে সমস্ত এলাকায় সরকার সোলার প্যানেলের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে। তিনি বলেন, এ পর্যন্ত ৫৫ হাজার সোলার প্যানেল স্থাপন করে আড়াই লাখ দুর্গম পার্বত্য মানুষের কাছে বিদ্যুতের সুবিধা পৌঁছে দিয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। এছাড়া খুব শিগগিরই আরও ১ লাখ সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে ৫ লাখ দুর্গম মানুষকে বিদ্যুতের সুবিধায় আনার লক্ষ্যে কাজ করছে এ সরকার।

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, পার্বত্য এলাকায় পানির সংকট নিরসনের লক্ষ্যে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। পার্বত্য অঞ্চলের বনায়নকে ফিরিয়ে আনতে উজার হওয়া বনগুলোতে নতুন করে গাছপালা লাগানো হচ্ছে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পার্বত্য প্রতিমন্ত্রী বলেন, ভূমি বিরোধ নিষ্পত্তির জন্য ইতোমধ্যে ভূমি কমিশন আইন করা হয়েছে। একজন অবসরপ্রাপ্ত বিচারপতিকে ভূমি কমিশনের প্রধান নিযুক্ত করা হয়েছে। এখন বিধির কাজ চলছে। বিধি হয়ে গেলে ভূমি সংক্রান্ত জটিলতা অনেকাংশে কমে যাবে বলে জানান পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

অধিবেশন সভাপতিত্ব ও পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমান এনডিসি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আরও খবর