Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

‘কোয়ার্টার ফাইনালে হেরেছে বিএনপি, সেমিতেও হারবে’

প্রকাশিত:সোমবার ১২ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৬২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; আন্দোলনে হেরেছে মানে নির্বাচনেও হারবে। বিএনপির সঙ্গে কোয়ার্টার ফাইনাল খেলা হয়ে গেছে। এরপর সেমি ফাইনাল খেলা হবে। নির্বাচনে হবে ফাইনাল খেলা। সব খেলায় বিএনপি হারবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দীর্ঘ ৭ বছর পর আজ সোমবার চুয়াডাঙ্গা শহরের টাউন ফুটবল মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এরআগে, বেলা ১১টার দিকে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ। চুয়াডাঙ্গা শহরের টাউন ফুটবল মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলন

বিএনপি সরকার পতনের দিবাস্বপ্ন দেখছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘১০ ডিসেম্বর গেল। শুধু আতঙ্ক সৃষ্টি ছাড়া বিএনপি কিছুই করতে পারেনি। ১০ দফা দাবি দিয়েছে তার মধ্যে নতুন কোনো দাবি নেই।

রিজার্ভ নিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘দেশে ৫ মাসের রিজার্ভ মজুত আছে। তিন মাসের রিজার্ভ জমা থাকলেই দেশ স্বাভাবিক পরিস্থিতিতে থাকে। সেখানে ৫ মাসের রিজার্ভ মানে দেশে কোনো সংকট নেই।’

সম্মেলনে যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রধান বক্তা এবং খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, কেন্দ্রীয় অন্য নেতারা বক্তৃতা করেন।

এর আগে, সকাল সাড়ে ৮টায় সম্মেলনস্থলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। সংঘর্ষে ৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এর পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, ‘কেন ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলো তা খতিয়ে দেখতে হবে। এ জন্য চুয়াডাঙ্গায় আগত কেন্দ্রীয় নেতাদের তদন্ত করে দেখতে বলেন তিনি।’

সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। পদপ্রত্যাশী, নেতাকর্মীদের বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও তোরণে তোরণে ছেয়ে গেছে পুরো জেলা শহর।

২০১৫ সালের ২ ডিসেম্বর টাউন ফুটবল মাঠে জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছিল।


আরও খবর



গোদাগাড়ীতে ছোট ভায়ের স্ত্রীর গোসলের দূশ্য ধারণ করায় এক ব্যবসায়ী আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

মুক্তার হোসেন,গোদাগাড়ী(রাজশাহী)প্রতিনিধিঃরাজশাহীর গোদাগাড়ীতে ছোট ভায়ের স্ত্রীর গোসলের দূশ্য ধারণ করায় এক ব্যবসায়ী আটক হয়েছে।পুলিশ ও স্থানীয় সুত্রে জানাযায়,বুধবার দুপুর ২টার দিকে গোদাগাড়ী পৌর এলাকার হাটপাড়া(ভগমন্তপুর) গ্রামের মৃত জামালউদ্দীনের ছেলে নাজিরউদ্দীন বাবু(৪০),তার ছোট ভায়ের স্ত্রী গোসলের দূশ্য মোবাইল ফোনে ধারণ করছিল এ সময় তার ছোট ভাই বিষয়টি জানতে পেরে মোবাইল ফোনটি নিয়ে দেখে তার স্ত্রীর গোসলের দূশ্যর ভিডিও ধারণ করে করেছে। এ নিয়ে তার ছোট ভাই থানায় অভিযোগ দায়ের করে। বৃহস্পতিবার সকালে পুলিশ নাজিরউদ্দীন বাবুকে আটক করে। গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) আব্দুল মতিন বলেন,আটককৃত নাজিরউদ্দীনের বিরুদ্ধে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে।নাজিরউদ্দীন বাবু উপজেলা সদর ডাইংপাড়া বাজারে খান জাহান মার্কেটে কাপড়ের দোকান রয়েছে।


আরও খবর



কালিয়াকৈরে জাতীয় ভোটার দিবস পালন

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:সারা দেশের ন্যায় গাজীপুরের কালিয়াকৈরে ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার উপজেলা নির্বাচন অফিসের পক্ষ থেকে একটি র‌্যালীর বের করে। র‌্যালীটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, থানা চত্বর ঘুরে পুনরায় উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাউছার আহাম্মেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান, কালিয়াকৈর থানার তদন্ত ওসি সাব্বির রহমানসহ আরো অনেকে। পরে যাদের বয়স ১৮ বছর তাদের নতুন ভোটার করার কাজ শুরু করা হয়।


আরও খবর



মুক্তাগাছায় পল্লীমঙ্গল আয়োজিত ফ্রি চক্ষু চিকিৎসা সেবা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৪২জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃমুক্তাগাছার কালীবাড়ীতে  পল্লীমঙ্গল কর্মসূচি (পিএমকে) নামে একটি স্বাস্থ্যসেবা সংগঠনের উদ্যোগে অসহায় ও দুস্থদের মাঝে ফ্রি চিকিৎসা দেওয়া হয়।বুধবার সকাল ৯ টা থেকে দুপুর ২ পর্যন্ত ময়মনসিংহের জেলার মুক্তাগাছা উপজেলার  কালীবাড়ীতে চেচুয়া রোর্ডে পিএমকে অফিসে এই চিকিৎসা সেবা অনুষ্ঠিত হয়।এসময় প্রায় ৫ শতাধিক রোগীদের ফ্রি চিকিৎসা সেবা এবং ওষুধসহ চশমা প্রদান করা হয়।

এ ব্যাপারে পল্লীমঙ্গল কর্মসূচির (পিএমকে) কালীহাতি জোনের প্রোগ্রাম ম্যানেজার মো.ওহেদুল ইসলাম বলেন,আমরা দুইদিন ব্যাপী ফ্রি চিকিৎসা ও ওষুধ বিতরণ কর্মসূচি হাতে নিয়েছি।আজ প্রথম দিনে প্রায় ৫ শতাধিক রোগী ফ্রি চিকিৎসা পেয়েছেন। এই কর্মসূচি আমরা নিয়মিতভাবে বাস্তবায়ন করছি। আমাদের ফ্রি চিকিৎসার এই ধারা অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, প্রোগ্রাম ইনচার্জ ডা. মো. খায়রুল বাসার, মেডিসিন বিভাগের চিকিৎসক ডা.মো.জিয়াউল হাসান,গাইনি ও প্রসূতি বিভাগের ডা. মোছা. নাসরিন আক্তার,চক্ষু ডাক্তার ডা.মো.আব্দুলাহ আল মামুন, জোন এরিয়ার ডাক্তার ডঃ মোঃ রাসেল রানা, ইস্তাতিয়াক আহমেদ রোমান, সহকারী প্রোগ্রাম ম্যানেজার হাফিজুর রহমান , শাখা ব্যবস্থাপক মো.শাহ আলম, জোনের  হিসাব-রক্ষণ কর্মকর্তা মো. ফাতিন হাছান্  এবং জোনের আইটি অফিসার মো. আলামিন সহ আরো অনেকেই।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




ব্যবসায়ীরা কথা না রাখলে সব জায়গায় অস্থায়ী বাজার বসানো হবে: পাট ও বস্ত্রমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বল্পমূল্যে খাদ্যদ্রব্য বিক্রি করতে রাজধানীর বিভিন্ন জায়গায় বাজার বসানো হয়েছে।এরপরও যদি ব্যবসায়ীরা কথা না শোনেন, দাম না কমান; তাহলে সব জায়গায় অস্থায়ী বাজার বসানো হবে,বলেছেন পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

সোমবার (১১ মার্চ) ঢাকার মোহাম্মদপুরে রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, রমজান উপলক্ষে যারা পণ্যের মূল্য বাড়িয়েছে, তারা আল্লাহকে ভয় পায় না। তারা মানুষকে জিম্মি করে লুটে নিতে চায়। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আমরা এ পরিস্থিতিকে মানতে পারি না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বারবার অনুরোধ করেছেন, কিন্তু চোর না শুনে ধর্মের কাহিনী। আমরা এমন পরিস্থিতিতে, বিভিন্ন জায়গায় বাজার বসিয়েছি। সেই বাজারে স্বল্পমূল্যে পণ্য বিক্রি হচ্ছে। তারা বলছেন, আপনারা যদি এত কমে দিতে পারেন তবে অন্য বাজারে দাম এত বেশি কেন। এরপরও যদি ব্যবসায়ীরা কথা না শোনেন, আমরা সব জায়গায় বাজার বসাব। জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, সারা দুনিয়ায় রোজা আসলে কেনা দামে পণ্য বিক্রি করে। আর আমাদের দেশে রোজা আসলেই দাম বাড়িয়ে দেয়! তারা এ টাকা তো কবরে নিয়ে যেতে পারবে না। আওয়ামী লীগ আপনাদের পাশে ছিল, আছে এবং থাকবে।


আরও খবর



ঢাকা ৫ আসনের সংসদ সদস্যের গণ সংবর্ধনা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৫৯জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ ঢাকা-৫ আসনের সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজলের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ৯ মার্চ বিকেল ৪ টায় ঢাকা ৫ আসনের সর্বস্তরের সাধারণ মানুষের উদ্যোগে কোনাপাড়া প্রধান সড়কে এই সংবর্ধনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৬৫ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৫০ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুম মোল্লা, ৬২ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোস্তাক আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম আলো, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শান্তনুর খান শান্ত, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম, সহ-সভাপতি এনামুল ইসলাম এনাম, ডেমরা সাব-রেজিস্ট্রি অফিস দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, শ্রমিক নেতা বাচ্চু খন্দকার, বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির ঢাকা জেলার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির,সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসন থেকে আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল বিজয়ী হন। আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল ঢাকা- ৫ আসনের পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার জ্যেষ্ঠ পুত্র। আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল বর্তমানে  জাতীয় সংসদের সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।



আরও খবর