Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

কোথাও কোথাও ভোটগ্রহণে ধীরগতির অভিযোগ

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৫৮জন দেখেছেন
Image

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে কোনো কোনো কেন্দ্রে ভোটগ্রহণে ধীরগতির অভিযোগ পাওয়া গেছে। ভোটাররা এ অভিযোগ করলেও তা স্বীকার করেছেন নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাদের দাবি, ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহারে অভ্যস্ত না হওয়ায় ভোটগ্রহণে দেরি হচ্ছে।

বুধবার (১৫ জুন) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। সিটি করপোরেশনের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রে পুরুষ ভোটারদের ব্যাপক উপস্থিতি রয়েছে। কিন্তু ভোটাররা অভিযোগ করছেন, ইভিএমের কারণে ধীরগতিতে ভোটগ্রহণ চলছে। তবে, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, মানুষ ইভিএমে অভ্যস্ত নন বলে ভোটগ্রহণে দেরি হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে নগরীর বিদ্যানন্দ প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক বলেন, ইভিএমে ভোটগ্রহণের জন্য মঙ্গলবার (১৪ জুন) অনুশীলনমূলক ভোট (মকভোট) অনুষ্ঠিত হয়। কিন্তু এ মকভোটে মাত্র ১০ জন উপস্থিত ছিলেন। এজন্য আজ ভোটগ্রহণে সমস্যা হচ্ছে।

বিভিন্ন কেন্দ্র সরেজমিনে দেখা যায়, ধীরগতির কারণে ঘণ্টারও বেশি সময় ধরে লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে অনেক ভোটারকে। এজন্য হতাশা প্রকাশ করেছেন তারা।

দিশাবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুরুষ কেন্দ্রে দুপুর ১২টা ৪০ মিনিটে গিয়ে দেখা যায়, ভোটারদের দীর্ঘ লাইন। কেন্দ্রের বাইরে একঘণ্টার বেশি দাঁড়িয়ে থেকে ভোট দিতে পারেননি ষাটোর্ধ্ব আনিসুর রহমান। হতাশা প্রকাশ করে তিনি বলেন, ভোট কাস্টিং অনেক স্লো (ধীর)। একঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও এখনো ভোট দিতে পারেননি।

একই অভিযোগ করেন লাইনে দাঁড়িয়ে থাকা ষাটোর্ধ্ব আবুল কাশেম। আবুল কাশেম বলেন, সকাল ১০টায় এসেছি। বাইরে অনেকক্ষণ অপেক্ষা করার পর এখন লাইনে দাঁড়িয়েছি। এখনো ভোট দিতে পারিনি।

jagonews24

আফ্রিন নামে এক নারী ভোটার বলেন, সকাল ৯টায় এসে ১২টায় ভোট দিতে পেরেছি। অনেক দেরি হলেও ভোট দিতে পেরে ভালো লাগছে।

তিনি বলেন, শুরুতে কেন্দ্রের বাইরে অপেক্ষায় ছিলাম। এরপর ১২টায় কেন্দ্রে প্রবেশ করতে পেরেছিলাম। অনেকক্ষণ দাঁড়িয়ে থেকে ভোট দিতে পেরেছি।

ভোটারদের অভিযোগ প্রসঙ্গে পুরুষ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. নাজমুল হক বলেন, ইভিএমে কীভাবে ভোট দিতে হয় অনেকে তা জানেন না। এ জন্য দেরি হচ্ছে। এক্ষেত্রে অধিকাংশই বয়স্ক ভোটার। তাদের দেখিয়ে দিতে হচ্ছে।

ভোটগ্রহণ শুরুর দিকে ইভিএম সংযোগে সমস্যা হয়েছিল জানিয়ে তিনি বলেন, পরে সমাধান হয়ে গেছে।

এ প্রতিবেদন লেখার সময় দুপুর দেড়ায় মো. নাজমুল হক জানান, তার কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৬৯৪ জন। দুপুর ১২টা পর্যন্ত ৫২৩ জন ভোট দিয়েছেন।


আরও খবর



ভুয়া চিকিৎসকের কারাদণ্ড, হাসপাতাল সিলগালা

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

অন্যের রেজিস্ট্রেশনে পরিচালনার দায়ে ঝিনাইদহ সদর উপজেলার রাহেলা জেনারেল হাসপাতাল সিলগালা করা হয়েছে। ভুয়া এমবিবিএস ও বিএমডিসি সনদ নিয়ে রোগী দেখায় সোহরাব হোসেন (৪৬) নামে ওই হাসপাতালের এক চিকিৎসকের দুই বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৫ জুলাই) বিকেল ৩টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার সুমি।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিথিলা ইসলাম জাগো নিউজকে বলেন, সদর উপজেলার সাধুহাটি বাজারে রাহেলা জেনারেল হাসপাতাল অন্যের সনদ দিয়ে পরিচালনা হচ্ছিল। ভুয়া এমবিবিএস ও বিএমডিসি সনদ দিয়ে হাসপাতালে গ্রামাঞ্চল থেকে আসা রোগীদের সঙ্গে চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন সোহরাব।

তিনি আরও বলেন, এমন অভিযোগ পাওয়া অভিযান চালিয়ে সোহরাবকে আটকের পর দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একইসঙ্গে হাসপাতালটি সিলগালা করা হয়।


আরও খবর



সীতাকুণ্ডে হতাহতদের ক্ষতিপূরণের রিট, খোঁজ নিয়ে জানাবে রাষ্ট্রপক্ষ

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

চট্টগ্রামের বিএম কনটেইনার ডিপোর বিস্ফোরণে হতাহতদের ক্ষতিপূরণ এবং ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের ওপর শুনানি নিয়ে আগামী ৭ আগস্ট (রোববার) পরবর্তী শুনানি ও আদেশের দিন ঠিক করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২ আগস্ট) রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

এ বিষয়ে খোঁজ খবর নিয়ে আদালতকে জানাবেন বলে এ দিন নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়। এরপর রিটের শুনানি নিয়ে নির্ধারিত দিনে আদেশ দিবেন আদালত।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন অরবিন্দ কুমার রায় ও আইনজীবী মো. হুমায়ুন কবির পল্লব।

আদালতে আজ রিট আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার মো. হুমায়ুন কবির পল্লব। অন্যদিকে, রাষ্ট্র পক্ষের শুনানিতে অরবিন্দ কুমার রায়ের সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল আব্বাস উদ্দীন, আবুল কাশেম পারভেজ ভুইয়া ও শামসুন্নাহার লিজা।

গত ৩১ জুলাই হাইকোর্টের সংশ্লিষ্ট একই বেঞ্চে রিটটি কার্যতালিকায় (কজলিস্টে) ছিল। কিন্তু ওই দিন শুনানি না করে সোমবার (১ আগস্ট) পরবর্তী দিন ধার্য করা হয়। তবে সোমবার আংশিক শুনানি শেষে আজ (মঙ্গলবার) আরও শুনানি ও আদেশের জন্য দিন ঠিক করেন হাইকোর্ট।

এর আগে, গত ২৯ জুন জনস্বার্থে ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশন ট্রাস্ট ও চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ (সিসিবি) ফাউন্ডেশনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. হুমায়ুন কবির পল্লব এ রিট করেন।

রিটে সীতাকুণ্ডে নিহতদের প্রত্যেককে দুই কোটি ও আহতদের প্রত্যেককে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশনা চাওয়া হয়। একই সঙ্গে এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও দোষী ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চাওয়া হয়।

রিট করার সময় ওই দিন পল্লবের সঙ্গে ছিলেন অ্যাডভোকেট ইশরাত হাসান ও অ্যাডভোকেট এ এম জামিউল হক ফয়সাল।

রিটে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি), চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি), স্মার্ট গ্রুপের চেয়ারম্যান ও এমডি এবং বিএম কনটেইনার বিডি লিমিটেডের এমডিসহ সংশ্লিষ্ট ২০ জনকে বিবাদী করা হয়।

গত ৮ জুন সীতাকুণ্ডের আগুনে নিহত প্রত্যেকের পরিবারকে ক্ষতিপূরণ দিতে সরকার সংশ্লিষ্টদের প্রতি ওই দুই সংগঠনের পক্ষ থেকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। একই সঙ্গে ঘটনা তদন্তে বিচারিক অনুসন্ধান কমিটি করতে বলা হয় ওই নোটিশে।

এছাড়া কমিটির নেতৃত্বে হাইকোর্ট বিভাগের একজন অবসরপ্রাপ্ত বিচারপতিকে রাখার কথা বলা হয়। পাশপাশি কমিটিতে সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের রাখতে সুপারিশ করা হয়। তবে লিগ্যাল নোটিশের পরও কোনো পদক্ষেপ না নেওয়ায় এই রিট করা হয়।

গত ৪ জুন রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। রাত ১০টার পর ছড়িয়ে পড়ে আগুনের খবর। এরপর রাত ১২টার পর থেকে বিস্ফোরণে মৃতের খবর আসতে থাকে। সময় যত গড়াতে থাকে, মৃতের সংখ্যাও বাড়তে থাকে। এরপর ৮ জুন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৪৪ জনে দাঁড়ায়। এ ঘটনায় আহত হন দুই শতাধিক মানুষ।


আরও খবর



দেশে ফিরলো বিমানের টরন্টো রুটের প্রথম ফিরতি বাণিজ্যিক ফ্লাইট

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বিজি৩০৬ কানাডার টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৭৮ জন যাত্রী নিয়ে ঢাকায় ফিরেছে।

স্থানীয় সময় বুধবার (২৭ জুলাই) রাত ৮টা ৪৫ মিনিটে উড্ডয়ন করে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ১০টা ২৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে ফ্লাইটটি।

jagonews24

এ সময় বিমানবন্দরে টরন্টো থেকে আসা যাত্রীদের স্বাগত জানান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা। অত্যাধুনিক মডেলের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারের মাধ্যমে সফলভাবে টরন্টো ফ্লাইট পরিচালিত হয়।

বিমানের বাণিজ্যিক ফ্লাইট বিজি৩০৫ বিশ্বের অন্যতম দীর্ঘ এ রুটে গত ২৭ জুলাই প্রথম যাত্রা শুরু করে।


আরও খবর



প্রমি এগ্রো ফুডসে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে চাকরি

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩১জন দেখেছেন
Image

প্রমি এগ্রো ফুডস লিমিটেডে ‘অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২২ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: প্রমি এগ্রো ফুডস লিমিটেড
বিভাগের নাম: অ্যাডমিনিস্ট্রেশন

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ০৩-০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ৪০-৫০ বছর
কর্মস্থল: ঢাকা (উত্তর খান)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs2.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২২ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



সংক্রমণ বেশি জাপানে, মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে ১ হাজার ৭৯৫ জনের মৃত্যুর পাশাপাশি ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৯৯ হাজার ৮ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৪ লাখ ২৯ হাজার ৮০৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৬৩ লাখ ৯৭ হাজার ২০৩ জনে।

একদিনে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জাপানে আর দৈনিক মৃত্যুর তালিকায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিল, ইতালি, জাপান মেক্সিকোর মতো দেশগুলোর অবস্থান।

শুক্রবার (৫ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এসময়ে দেশটিতে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩১ হাজার ৫৯৭ জন এবং মারা গেছেন ১৫৭ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৩৩ লাখ ৪৪ হাজার ৮৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৩২ হাজার ৯৭৬ জনের।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩১১ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ৮৬ লাখ ৩০৯ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৩৭ লাখ ৩৯ হাজার ৬৬৬ জন এবং মারা গেছেন ১০ লাখ ৫৭ হাজার ৮১১ জন।

শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৭ হাজার ১৬৬ জন এবং মারা গেছেন ২৫৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৩৯ লাখ ৬৪ হাজার ৪৯৪ জন এবং ৬ লাখ ৭৯ হাজার ৫৯৪ জন মারা গেছেন।

একদিনে ফ্রান্সে সংক্রমিত ৩৩ হাজার ৭৯৯ জন এবং মারা গেছেন ৮৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৩৯ লাখ ৯৩ হাজার ৯৩০ জন এবং মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৪৫৭ জন।

ইতালিতে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪২ হাজার ৯৫৯ জন এবং মারা গেছেন ১৬১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১২ লাখ ১৩ হাজার ৫৫৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ৭২৯ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৪ জন এবং সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ১২৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার ৮৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮২ হাজার ৬০৪ জনের।

একদিনে দক্ষিণ কোরিয়ায় নতুন সংক্রমিত ১ লাখ ৭ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৩৪ জন। একইসময়ে মেক্সিকোতে নতুন শনাক্ত ২০ হাজার ২১০ জন এবং মারা গেছেন ১২৩ জন।

গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে করোনায় মারা গেছেন ৫৬ জন এবং শনাক্ত হয়েছেন ২২ হাজার ৯৫৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪৬ লাখ ৭৫ হাজার ১২৮ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ৮২ জনের।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় সংক্রমিত ৩৭ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ৮৫ জন; থাইল্যান্ডে সংক্রমিত ২ হাজার ১৬৬ জন এবং মারা গেছেন ২৯ জন; ফিলিপাইনে সংক্রমিত ৪ হাজার ৪৪১ জন এবং মারা গেছেন ১১ জন; ইন্দোনেশিয়ায় সংক্রমিত ৬ হাজার ৫২৭ জন এবং মারা গেছেন ১৪ জন; পোলান্ডে সংক্রমিত ৪ হাজার ৪৮১ জন এবং মারা গেছেন ২০ জন; ইরানে সংক্রমিত ৭ হাজার ৪১৫ জন এবং মারা গেছেন ৮১ জন; নিউজিল্যান্ডে সংক্রমিত ৬ হাজার ৩৪২ জন এবং মারা গেছেন ৪৭ জন; পর্তুগালে সংক্রমিত ৩ হাজার ১৮২ জন এবং মারা গেছেন ১১ জন।


আরও খবর