Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

কোহলির আরও একটি রেকর্ড ভেঙে দিলেন বাবর আজম

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৭জন দেখেছেন
Image

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে নিজের সেরা ছন্দের ধারেকাছেও নেই ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। একসময় ক্রিকেটের বেশিরভাগ রেকর্ড তার কাছে থাকলেও, এখন তা ধীরে ধীরে দখল করছেন সময়ের অন্যান্য সেরা ব্যাটাররা। বিশেষ করে পাকিস্তানি অধিনায়ক বাবর আজম এগিয়ে যাচ্ছেন অনেক হিসেবেই।

গত কয়েক বছর ধরেই ধারাবাহিকতার নজির স্থাপন করে একের পর এক নতুন কীর্তি গড়ছেন পাকিস্তানের তিন ফরম্যাটের এই অধিনায়ক। এরই ধারায় কোহলির আরেকটি রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি। টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সবচেয়ে বেশি দিন শীর্ষে থাকা ব্যাটার এখন বাবর।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোহলির পর দ্বিতীয় ব্যাটার হিসেবে এক হাজারের বেশি দিন এক নম্বর র‍্যাংকিংয়ে থাকার নজির গড়েন। এবার কোহলির ১০১৩ দিনকেও ছাপিয়ে গেছেন তিনি। আজকের দিনসহ মোট ১০২৯ দিন টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাংকিংয়ের এক নম্বরে রয়েছেন বাবর।

শুধু তাই নয়, লম্বা সময় ধরে ওয়ানডে র‍্যাংকিংয়েও এক নম্বর স্থানটি বাবরের দখলে। এছাড়া টেস্টেও চার নম্বরে রয়েছেন বাবর। বর্তমানে তিন ফরম্যাটেই সেরা দশে থাকা একমাত্র ব্যাটার বাবর। হয়তো সামনে তিন ফরম্যাটেই এক নম্বরে উঠে যাবেন পাকিস্তানি অধিনায়ক।


আরও খবর



তিন কোটি টাকা ব্যয়ে জিমনেসিয়াম আধুনিকায়ন কাজের উদ্বোধন

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

রোববার দুপুরে রাজধানীর পল্টন ময়দানস্থ শহীদ তাজউদ্দীন আহমেদ ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের উদ্যোগে ৩৭তম জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নমশিপ উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

একইসাথে ৩ কোটি ৬ লক্ষ টাকা ব্যয়ে শহীদ তাজউদ্দীন আহমেদ উডেন ফ্লোর জিমনেসিয়াম-এর আধুনিকায়ন কাজের উদ্বোধন করেন তিনি।

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ড. আবদুল মালেক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ক্রীড়ার মানোন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় আজ ৩ কোটি ৬ লক্ষ টাকা ব্যয়ে শহীদ তাজউদ্দীন আহমেদ উডেন ফ্লোর জিমনেসিয়াম আধুনিকায়ন কাজের উদ্বোধন করা হলো। এছাড়াও আমরা চলতি অর্থ বছরে ব্যাডমিন্টন ও টেবিল টেনিস খেলোয়াড়দের আবাসন সংকট সমাধানে একটি পূর্ণাঙ্গ ও আধুনিক ডরমেটরি ভবন নির্মাণ করা হবে যেখানে তারা প্রাকটিসেরও সুযোগ পাবে।'

জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ ২০২২ এ সারা দেশের ৭১ টি দলের ৩৭৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে।


আরও খবর



এইচএসসি পাসে চাকরি দেবে আকিজ বিড়ি

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | জন দেখেছেন
Image

আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেডে ‘কম্পিউটার অপারেটর (ফ্যাক্টরি)’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৬ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেড

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: ১৫,০০০-১৮,০০০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা akijbiri.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৬ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



নওফেলের আশ্বাসে চবিতে অবরোধ স্থগিত

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩১জন দেখেছেন
Image

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের আশ্বাসে অবরোধ স্থগিত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা।

মঙ্গলবার (২ আগস্ট) বেলা সোয়া ১১টায় তারা এ ঘোষণা দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের তালা খুলে দিলে দীর্ঘ প্রায় ৩৩ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে রোববার (৩১ জুলাই) মধ্যরাতে ছাত্রলীগের চবি শাখার কমিটি ঘোষণা করলে এ অবরোধ শুরু করেন তারা।

এ ব্যাপারে আন্দোলনকারী অর্থনীতি বিভাগের মো. দেলোয়ার হোসেন বলেন, আমাদের নেতা নওফেলের আশ্বাসের ভিত্তিতে আমরা অবরোধ স্থগিত করেছি। তিনি আমাদের বলেছেন, কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলে চবির ত্যাগী নেতাকর্মীদের কমিটিতে অন্তর্ভুক্তির ব্যবস্থা করবেন।

এ ব্যাপারে কমিটিতে সহ-সভাপতি পদ পাওয়া রকিবুল হাসান দিনার জাগো নিউজকে বলেন, কমিটিতে জ্যেষ্ঠতা রক্ষা করা হয়নি। এখানে বিতর্কিত অনেককে পদ দেওয়া হয়েছে। আমার দাবি, কমিটি পুনর্গঠন করে ত্যাগী নেতাকর্মীদের কমটিতে আনা হোক।

তবে দীর্ঘসময় ক্যাম্পাস অচল থাকলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কার্যকরী কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি।

অবরোধ স্থগিতের আগে মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম জাগো নিউজকে বলেন, তাদের পদ দেওয়ার ক্ষেত্রে আমাদের কোনো হাত নেই। আমরা তাদের ‘বোঝানোর’ চেষ্টা করছি।

এর আগে রোববার মধ্যরাত থেকেই অবরোধ শুরু করেন পদবঞ্চিতরা। এ সময় হলের কক্ষ ভাঙচুর ও সকালে জিরো পয়েন্টে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা।


আরও খবর



মুদ্রার বিনিময় হার: ২৩ জুলাই ২০২২

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৪২জন দেখেছেন
Image

বাংলাদেশের এক কোটিরও বেশি মানুষ পাড়ি জমিয়েছেন বিশ্বের বিভিন্ন দেশে। প্রবাসীদের পাঠানো কষ্টার্জিত অর্থে সচল রয়েছে দেশের অর্থনীতির চাকা। প্রবাসীদের লেনদেনের সুবিধার্থে ২৩ জুলাই ২০২২ মুদ্রার বিনিময় হার তুলে ধরা হলো।

মুদ্রা

ক্রয় (টাকা)

বিক্রয় (টাকা)

ইউএস ডলার

৯২.৫০

৯৩.৫০

পাউন্ড

১১২.০১

১১৮.৭৫

ইউরো

৯৪.১০

১০০.৩৯

জাপানি ইয়েন

০.৬৫

০.৭৩

অস্ট্রেলিয়ান ডলার

৬২.২৪

৬৩.৯৩

হংকং ডলার

১১.৭৮

১১.৯১

সিঙ্গাপুর ডলার

৬৩.৭০

৭১.০১

কানাডিয়ান ডলার

৭১.০৭

৭১.৮৩

ইন্ডিয়ান রুপি

১.১৩

১.১৮

সৌদি রিয়েল

২৪.৫৯

২৪.৯১

মালয়েশিয়ান রিঙ্গিত

২০.৮১

২১.০৮


আরও খবর



বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কিশোরীকে অপহরণের অভিযোগ

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় ১০ম শ্রেণির এক শিক্ষার্থীকে অপহরণ করার অভিযোগ উঠেছে ফাহিম (২২) নামের এক তরুণের বিরুদ্ধে।

শনিবার (২৩ জুলাই) দুপুরে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর বাজার এলাকা থেকে ওই কিশোরীকে অপহরণ করা হয়।

এ ঘটনায় অপহরণের শিকার কিশোরীর বাবা বাদী হয়ে তিনজনকে অভিযুক্ত করে রোববার (২৪ জুলাই) বিকেলে সোনারগাঁ থানায় একটি অভিযোগ করেন।

অভিযুক্ত অন্যরা হলেন মোছা. পারুল বেগম (৩৮) এবং সাঈদ (৪০)।

অভিযোগসূত্রে জানা যায়, ওই কিশোরী হোসেনপুর বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী। কয়েকদিন ধরে বাসা থেকে বিদ্যালয়ে আসা যাওয়ার সময় তাকে বিয়েসহ নানা ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছিলেন ফাহিম। এতে রাজি না হওয়ায় তাকে উত্ত্যক্ত করাসহ নানা ধরনের ভয়ভীতি দেখাতেন। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে ওই কিশোরীকে অপহরণ করেন তিনি।

এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি অভিযোগ করা হয়েছে। অপহরণের শিকার কিশোরীকে উদ্ধারের চেষ্টা চলছে।


আরও খবর