Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

"কমিউনিটি সোশ্যাল ওয়ার্ক প্র্যাক্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (সিএসডাব্লিউপি ডি)" এর সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ মে ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২০৮জন দেখেছেন

Image

নাজমুল হাসান: বৃহস্পতিবার ১১-মে রাজধানীর "কৃষিবিদ কনভেনশনাল হল ইনস্টিটিউট, খামারবাড়িতে" এ ষষ্ঠ বারের মত ৩ দিন ব্যাপী"রেসপেক্টটিং ডাইভার্সিটি থ্রু জয়েন্ট সোশ্যাল অ্যাকশন"  উপর একটি সম্মেলন আয়োজিত হয়। উক্ত সম্মেলনের আয়োজক ছিলেন "কমিউনিটি সোশ্যাল ওয়ার্ক প্র্যাক্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (সিএসডাব্লিউপি ডি)" 

উক্ত সম্মেলনে স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকোলজির ভাইস চ্যান্সেলর " মাননীয় প্রফসর ড.পিসি সরকার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিয়াটেশন কাউন্সিল এর সভাপতি "মাননীয় প্রফেসর ড. মেসবাহ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে যথাক্রমে দক্ষিণ কোরিয়া এবং আমেরিকা থেকে উপস্থিতি ছিলেন " ডেগু কাউন্সিল অন সোসিয়াল মিডিয়ার প্রেসিডেন্ট মাননীয় সুগ প্যায়ো কিম এবং অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির প্রফেসর ড. রোনাল্ড ও ডোনেল ছাড়াও বেশ কিছু গুণী ব্যাক্তি সরাসরি সম্মেলনে উপস্থিত ছিলেন। 

উক্ত অনুষ্ঠানের প্রথম দিনে হাই রিস্ক প্রেগনেন্সি অ্যান্ড প্রি ম্যাচুয়ার এডভাইস ফাউন্ডেশন অংশ গ্রহণের সুযোগ লাভ করেন।

অনুষ্ঠানের শুরুতেই হাই রিস্ক প্রেগনেন্সি অ্যান্ড প্রি ম্যাচুয়ার এডভাইস ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা তাসনুভা ইসলাম তার অর্গানাইজেশন কিভাবে ২০২১ সালে কভিডের এর সময় নিরলস ভাবে কাজ করেছে এবং ২০০ এর অধিক নারীর মিস্কারাজ হতে রক্ষা করেছে সেই বিষয়টি একটি স্লাইড এর মাধ্যমে তুলে ধরেন। অনুষ্ঠানে হাই রিস্ক প্রেগনেন্সি ফাউন্ডেশন এর ভাইস প্রেসিডেন্ট ডক্টর মুহিব মোহাম্মদ কবির তাদের ফাউন্ডেশন এর পক্ষে থেকে তার একটি রিসার্চ পেপার " সিজারিয়ান সেকশন এট আ সিলেক্টেড টারটিয়ারি হসপিটাল ইন ঢাকা: ইন্ডিকেশনস অ্যান্ড ম্যাটার্নল কন্সিকোয়েন্সস" উপস্থাপন করেন। 

এইখানে মূলত সিজার কেন বাড়ছে এ বিষয় একটি আলোচনা করা হয়। আলোচনায়  প্যানেল প্রফেসর ড. দীনেশ চাওয়াল ফ্রম হারিয়ানা ইউনিভার্সিটি অফ ইন্ডিয়া ছাড়াও উপস্থিত ছিলেন হোক্কাআইডো  ইউনিভার্সিটি অফ জাপান এর অ্যাসোসিয়েট প্রফেসর নআকি নাকুমারা ।

প্রফেসর দীনেশ চাওয়াল প্রেজেন্টেশন শেষে তাদের এই ফাউন্ডেশনের উদ্যোগের অনেক প্রশংসা করেন, এমন একটি উদোগ নিয়ে সমাজ এ সেবার কাজ করার উদ্যোগকে সে অনেক প্রশংসা করেন। 

এছাড়াও সন্মেলনে বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ডেলিগেট অনলাইন অফ লাইন এর মাধ্যমে জাপান,মালেশিয়া,হংকং, ভারতের সহ ১৫৪ জন তাদের  রিসার্চ পেপার প্রেজেন্ট করার জন্য সুযোগ পেয়ে থাকেন। তিন দিন ব্যাপী সম্মেলনের আজকে ছিলো প্রথম দিন।


আরও খবর



তানোরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্ধোধন

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১০জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে আন্ত উপজেলা বালক অনুর্ধ্ব ১৭  জাতির জনক বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্ধোধন করা হয়। বৃহস্পতিবার বিকেলের দিকে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান। প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, টিএইচও বার্নাবাস হাসদাক, কৃষি অফিসার সাইফুল্লাহ আহম্মেদ, উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান,  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তানভীর রেজা,  বাঁধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন,  জনস্বাস্থ্য প্রকৌশলী জাকির হোসেন, সমাজ সেবা অফিসার মোহাম্মদ হোসেন, মৎস্য কর্মকর্তা বাবুল হোসেন, পারিশো দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম কমল সাহা, আওয়ামী লীগ নেতা সুফি কামাল মিন্টু প্রমুখ । 

উদ্বোধনী খেলায় বাঁধাইড় ইউনিয়ন বনাম চান্দুড়িয়া ইউনিয়নের খেলা অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র থাকায় টাইবেকারে ২-১ গোলে বাঁধাইড় ইউনিয়ন বিজয়ী হয়। দ্বিতীয় উদ্বোধনী ম্যাচে তানোর পৌরসভা বনাম মুন্ডুমালা পৌরসভা অংশ গ্রহন করেন।  নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র থাকায় টাইবেকারে ৫-৩ গোলে তানোর পৌরসভা বিজয়ী হয়।খেলার রেফারির দায়িত্ব পালন করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, শরীর চর্চা শিক্ষক আব্দুল বারি, সোহরাব হোসেন, হাফিজুর রহমান, খাইরুল ইসলাম, নজরুল ইসলাম এবং কামরুজ্জামান। এসময় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী এবং বিপুল সংখ্যাক ক্রীড়া প্রেমীরা উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



ডেপুটি স্পিকার হঠাৎ অসুস্থ, হেলিকপ্টারে আনা হলো ঢাকায়

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও পাবনা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক টুকু। জরুরি চিকিৎসার জন্য তাকে হেলিকপ্টারযোগে রাজধানী ঢাকায় আনা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) বিকেল সাড়ে ৩টায় বেড়া আব্দুল খালেক স্টেডিয়াম থেকে নৌবাহিনীর হেলিকপ্টার যোগে তাকে ঢাকায় আনা হয়।

জানা যায়, আজ বেলা ১১টার দিকে বেড়া বিপিন বিহারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। উদ্বোধন শেষে নিজ বাড়ি সংলগ্ন নৌকা চত্বরে বৃক্ষরোপণের জন্য প্রস্তুত নিচ্ছিলেন। এসময় হঠাৎ তিনি অসুস্থবোধ করে হেলে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কিছুটা সুস্থতাবোধ করায় তাকে নিজ বাসায় নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে নৌবাহিনীর হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়েছে।


আরও খবর



মিরসরাইয়ে লরির ধাক্কায় ১৫ বাসযাত্রী আহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে দাঁড়িয়ে থাকা বাসের পেছনে লরির ধাক্কায় ১৫ জন বাসযাত্রী আহত হয়েছেন। বুধবার দুপুর ১ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খৈয়াছড়া ঝর্না রাস্তার মাথায় এই ঘটনা ঘটে। আহতদের পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী সালাহ উদ্দিন বলেন, দুপুর ১ টার দিকে উত্তরা পরিবহনের একটি বাসের পিছনে বিএসআরমের মালবোঝাই লরির ধাক্কায় বাসটি দুমড়ে-মুচড়ে মহাসড়কের পাশের খাদে পড়ে যায়। লরিটিও নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ১৫ জন যাত্রী আহত হন। আহতদের উপজেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজন স্থানীয় নিজামপুর সরকারি কলেজের শিক্ষার্থী। তারা কলেজ শেষে বাসযোগে বাড়ি ফিরছিলেন।

কুমিরা হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই স্থানীয়রা আহতদের বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য পাঠিয়ে দেন।



আরও খবর



স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ রোকেয়ার জয়পুরহাট জেনারেল হাসপাতাল পরিদর্শন

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃস্বাস্থ্য প্রতিমন্ত্রী ও আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদিকা ডাঃ রোকেয়া সুলতানা আকস্বিক ২৫০ শয্যা বিশিষ্ট জয়পুরহাট জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন। শুক্রবার (৫ জুলাই) বেলা ১২ টায় তিনি হাসপাতাল পরিদর্শনে যান।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী হাসপাতালের জরুরী বিভাগ এবং বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে দেখেন। এ সময় তিনি রোগীদের চিকিৎসার খোঁজ খবর নেন। স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ রোকেয়া সুলতানা হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে কথা বলেন এবং এ বিষয়ে কর্তৃপক্ষকে আরো যত্নবান হওয়ার জন্য বলেন। পরে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়কের কার্যালয়ে এক অনির্ধারিত বৈঠকে মিলত হন। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রীর একান্ত সচিব আমিনুল ইসলাম, সিভিল সাজর্ন ডাঃ রুহুল আমিন, হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ সরদার রাশেদ মোবারক সহ ডাক্তার ও কর্মচারীগণ ।


আরও খবর



২০২৪-২৫ অর্থ বছরের হাকিমপুর পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার চলতি ২০২৪-২৫ অর্থবছরের ২৬ তম উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল শুক্রবার সাড়ে ৪ টায় হাকিমপুর (হিলি) পৌরসভার সভাকক্ষে পৌর মেয়র জামিল হোসেন চলন্ত এ বাজেট ঘোষণা করেন।  সাধারন সংস্থাপন,শিক্ষা,সংস্কৃতি ও খেলাধুলা,জনস্বাস্থ্য, পরিবেশ ও বর্জ্য ব্যবস্থাপনা,দূর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী ত্রানসহ জনগণের সেবার মান বাড়ানোর লক্ষ্যে মোট ৩৯ কোটি ৫৩ লাখ ৯৭ হাজার ৩৩৬ টাকার এ বাজেট ঘোষণা করেন তিনি।

পৌর বাজেটে চলতি অর্থবছরের জন্য রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৩ লাখ ৫৯ হাজার ২১২ টাকা। বিভিন্ন সংস্থা থেকে উন্নয়ন বাবদ আয় ধরা হয়েছে ৩৭ কোটি ৫০ লাখ ৩৮ হাজার ১২৪ টাকা। বাজেটে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২  কোটি ১ লাখ ৯৮ হাজার ৪৭৪ টাকা। এর মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য ব্যয় ধরা হয়েছে ৩৭ কোটি ৫০ লাখ ৩৮ হাজার ১২৪  টাকা। আর রাজস্ব স্থিতি থাকবে ১ কোটি ৬০ হাজার ৭৩৮ টাকা।

পৌর মেয়র জামিল হোসেন চলন্তের সভাপতিত্বে বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম,কাউন্সিলর দুলাল হোসেন,কাউন্সিলর বাবুল হোসেন,কাউন্সিলর শামীম সরদার, কাউন্সিলর ফারুক মল্লিক,কাউন্সিলর রতন চন্দ্র, মহিলা কাউন্সিলর ইয়াসমিন সরকার চায়না,মহিলা কাউন্সিলর মোছা সেতু, মহিলা কাউন্সিলর উম্মে কুলছুমসহ অনেকে উপস্থিত ছিলেন।


আরও খবর