Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কলাপাড়ায় ইউপি চেয়ারম্যান হাফেজ রহিম নির্মান শ্রমিকের কাজ করে প্রশংসিত

প্রকাশিত:সোমবার ২৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২২১জন দেখেছেন

Image

রাসেল কবির মুরাদ কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি  :  কলাপাড়ায় ধুলাসার ইউপি চেয়ারম্যান হাফেজ আ: রহিম নির্মান শ্রমিকের কাজ করে প্রশংসিত, লক্ষাধিক ভিউয়ারে ভাইরাল হলেন ফেইসবুকে। ২০২২ সালের জুন মাসে বিপুল ভোটের ব্যবধানে হাতপাখা প্রতিক নিয়ে ধুলাসার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন হাফেজ আবদুর রহিম। শুরু থেকেই তিনি চেষ্টা করছেন ইউনিয়াবাসীকে সর্বো”চ সেবা দিতে। ইউনিয়ন পরিষদের ২৫ ফুটের সড়ক, টয়লেট ও ওজুখানা নির্মানের জন্য সরকারীভাবে বরাদ্ধ পান মাত্র দেড় লাখ টাকা। বাজেট স্বল্প হওয়ায় তিনি নিজেই শ্রমিক নিয়ে শুরু করেন রাজমিস্ত্রীর কাজ।

সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, গত ২৪ ফেব্রুয়ারী থেকে দীর্ঘ ১ মাস নিজেই রাজমিস্ত্রীর কাজ করে তৈরী করেন এসব স্থাপনা। এভাবেই দাপ্তরিক কাজের পাশাপাশি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান করছেন রাজমিস্ত্রীর কাজ। দীর্ঘ ১ মাস ধরে শ্রমিকদের সঙ্গে কাজ করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন, ভাইরাল হয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তিনি। তার এ কাজে অনেকটা খুশি সহযোগি শ্রমিকরা। 

স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনের আগে তিনি ইউনিয়ন পরিষদের পাশেই স্থানীয়দের সহযোগিতায় পুকুর ভরাট ও এলাকায় বেশ কিছু মসজিদ নির্মান এবং মাদ্রাসা নির্মান করেছেন। পূর্ব অভিজ্ঞতা থেকেই তিনি এসব স্থাপনা নির্মান করেন। চেয়ারম্যানের এ কাজে শ্রমিকরা পেয়েছেন ব্যাপক উৎসাহ ও নায্য মূল্য। চেয়ারম্যান কাজের নায্য মূল্য সঠিক সময়ে দেন বলে জানান তার সঙ্গে কাজ করা সহযোগি শ্রমিকরা। 

চেয়ারম্যানের সঙ্গে কাজ করা শ্রমিক এমাদুর রহমান জানান, সকালে আমরা কাজ শুরু করার আগেই চেয়ারম্যান ইউনিয়ন পরিষদে এসে উপস্থিত হন এবং কাজ শুরু করে দেন। তার সঙ্গে কাজ করে আমরা অনেক আনন্দিত। কারন তিনি সন্ধ্যায় কাজ শেষ করার সঙ্গে সঙ্গেন মজুরি দিয়ে দেন। ধুলাসার ইউনিয়নের চাপলী বাজারের সত্তরোর্ধ্ব নেছার মিয়া জানান, চেয়ারম্যান ১ মাস ধরে শ্রমিকদের সঙ্গে কাজ করেছেন। এ রকমের চেয়ারম্যান আমি জীবনেও দেখিনি। তাকে স্বাদুবাদ জানাই। দেশের সব চেয়ারম্যান যদি জনগনের সেবায় এরকমের কাজ করতো তাহলে দেশটা আরো এগিয়ে যেতো। 

এবিষয়ে নির্মান শ্রমিক, ধুলাসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফেজ আবদুর রহিম জানায়, সড়ক, টয়লেট এবং ওজুখানার জন্য মাত্র দেড় লাখ টাকা বরাদ্ধ পেয়েছি। এটাকা দিয়ে মজবুতভাবে এসব স্থাপনা তৈরী করা সম্ভব না। আর আমি আগেই বেশ কিছু মসজিদ মাদ্রাসা নির্মান করেছি। সেখানে শ্রমিকরা কাজ করেছে তাদের সঙ্গে সহায়তা করেছি। সেই পূর্ব অভিজ্ঞতা থেকেই আমি শ্রমিকদের সঙ্গে রাজমিস্ত্রীর কাজ করে ইউনিয়ন পরিষদের মসজিদ, টয়লেট এবং ওজুখানা নির্মান করেছি। 

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, আপাতত দেখে মনে হ”েছ চেয়ারম্যান হাফেজ আবদুর রহিম কাজটি খুব ভালই করছেন, প্রশংসা পাওয়ার যোগ্য। তবে নতুন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের দাপ্তরিক কাজে আরো মনযোগী হতে হবে। 




আরও খবর



গলাচিপায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image

রিয়াদ হোসাইন,গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:পটুয়াখালীর গলাচিপায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৫টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় শেখ রাসেল স্টেডিয়ামে এটি অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় ১-১ গোলে ড্র হওয়ার পরে টাইব্রেকারে আমখোলা ইউনিয়ন একাদশ ৪-২ গোলে গলাচিপা সদর ইউনিয়ন একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। টুর্ণামেন্টে ১টি পৗরসভা ও ১২টি ইউনিয়নসহ মোট ১৩টি দল অংশগ্রহণ করে। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু ও পৌর মেয়র আহসানুল হক তুহিন। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. নাসিম রেজা, গলাচিপা প্রেস ক্লব সভাপতি সমিত কুমার দত্ত মলয়, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক তপন বিশ^াস ও মোফাজ্জেল হোসেন মাসুদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরিদ আহসান কচিন প্রমুখ।

এছাড়া সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু বাকার শিবলী।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর

আমতলীতে ৩দিন ব্যাপী কৃষি মেলা শুরু

বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪




বিরামপুরে পিকআপ ভ্যানের চাপায় বৃদ্ধ নিহত

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর জেলার বিরামপুর উপজেলার টাটকপুর নামক স্থানে রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের চাপায় হোসেন আলী (৭০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন।

শনিবার (৬ জুলাই) সকালে বিরামপুর উপজেলার  টাটকপুর নামক স্থানে রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের চাপায় এঘটনা ঘটে।নিহত হোসেন আলী (৭০) বিরামপুর উপজেলার টাটকপুর গ্রামের মৃত: ইছাহাক আলীর ছেলে।

জানা যায়, দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের বিরামপুর উপজেলার টাটকপুর মোড়ে শনিবার (৬ জুলাই)  সকালে হোসেন আলী (৭০) রাস্তা পার হচ্ছিলেন। এসময় একটি অজ্ঞাত পিকআপ ভ্যান তাকে চাপা দেয়। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত: ঘোষণা করেন।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার জানান, এঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আত্মীয়-স্বজন ও পরিবারের কোনো আপত্তি না থাকায় মরদেহ পরিবারেরর নিকট হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



পঞ্চগড়ে আলোচিত শাকিল হত্যার মুল আসামী আটক

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৩৬জন দেখেছেন

Image

কুয়েল ইসলাম সিহাত, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি:পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় শাকিল রানা (২৮) নামে এক যুবকের মরদেহ উদ্ধারের তিন দিনের মাথায় সাইদুর রহমান সোহেল (৩৫) নামে আরেক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৬ জুলাই) বিকেলে আইনি প্রক্রিয়া শেষে আদালতের মাধ্যমে তাকে পঞ্চগড় জেল হজতে পাঠানো হয়েছে। এদিকে হত্যার সাথে জড়িত থাকার দায়ে র‌্যাব-১৩ বিশেষ অভিযান পরিচালনা করে গত শুক্রবার (৫ জুন) বিকেলে সোহেলকে ঠাকুরগাঁও জেলার ফকিরপারা গ্রামের নিজ বাড়ি থেকে আটক করা হয়। সে দিন রাতেই তাকে আটোয়ারী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটক সাইদুর রহমান সোহেল ঠাকুরগাঁও সদর উপজেলার ফকিরপারা গ্রামের শাহজালালের ছেলে।এদিকে নিহত যুবক শাকিল রানা পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাঁধানগর ইউনিয়নের বড়দাপ প্যারিস সিনেমা হল এলাকার আজিজুল হকের ছেলে।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ৩ জুলাই (বুধবার) সন্ধায় গোসল ও খাওয়া শেষে বাড়ি থেকে হাল চাষের টাকা সংগ্রহের কথা বলে বের হয় বলে জানা যায়। রাত ৮টার সময় তার স্ত্রীর সাথে কথা হলেও রাত ১১টায় স্থানীয়দের মাধ্যমে মরদেহ উদ্ধারের বিষয়টি জানতে পারে পরিবারের সদস্যরা। ঘটনার দিন রাতে উপজেলার রাধানগর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ এলাকার সুখের ব্রিজের নিজ থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহের প্রাথমিক সুরতহাল শেষে ময়নাতদন্ত করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে র‌্যাব বিষয়টি অবগত হয়ে বিশেষ অভিযান পরিচালনা করে শুক্রবার (৫ জুলাই) সোহেলকে তার নিজ বাড়ি থেকে আটক করে থানায় হস্তান্তর করে। এর আগে শাকিল রানার মরদেহ উদ্ধারের পর বুধবার রাতেই থানায় একটি ইউডি মামলা দায়ের হলেও সোহেলকে গ্রেফতারের পর থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মুসা মিঞা বলেন, ঘটনার দিন অনেকেই তাদের একসাথে দেখেছে বলে জানা গেছে। তবে তাদের পারিবারিক কোন সম্পর্ক নেই। আটকের পর র‌্যাব আমাদের কাছে হস্তান্তর করে। শনিবার আদালতে তোলা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



টেন মিনিট স্কুলে ৫ কোটি টাকা বিনিয়োগ প্রস্তাব বাতিল

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্টার্টআপ বাংলাদেশ টেন মিনিট স্কুলের জন্য বিনিয়োগ প্রস্তাব বাতিল করেছে । মঙ্গলবার (১৬ জুলাই) স্টার্টআপ বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে লেখা হয়েছে, ‘টেন মিনিট স্কুল- এর জন্য ৫ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব স্টার্টআপ বাংলাদেশের পক্ষ থেকে বাতিল করা হলো।

বিষয়টি নিশ্চিত করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ফেসবুক পোস্টে বিষয়টি জানিয়ে তিনি লিখেছেন, ‘টেন মিনিট স্কুল- এর জন্য ৫ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব স্টার্টআপ বাংলাদেশের পক্ষ থেকে বাতিল করা হলো।

এর আগে কোটা সংস্কার আন্দোলনের পক্ষে স্ট্যাটাস দেন আয়মান সাদিক।তিনি ফেসবুকে লিখেছেন, ‘রক্তাক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়! আমার ক্যাম্পাসে রক্ত কেন? প্রতিবাদ জানাই। কোটা সংস্কার আন্দোলনের পক্ষে ফেসবুক প্রোফাইলও পরিবর্তন করেন তিনি।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



ইসলামপুরে পূর্ব শত্রুতায় কৃষককে কুপিয়ে হত্যা, আটক ৩

প্রকাশিত:বুধবার ১৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪৬জন দেখেছেন

Image
লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর) প্রতিনিধি:জামালপুরের ইসলামপুরে পূর্ব শত্রুতার জেরে আসাদ উল্লাহ ওরফে নিদু কাজী (৪৯) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায়  ৩ জনকে আটক করে আদালত প্রেরণ করেছে পুলিশ। হত্যাকাণ্ডের শিকার নিদু কাজী উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের ব্রহ্মত্তোর গ্রামের মৃত আবুল কাসেম কাজীর ছেলে। 

হত্যাকাণ্ডের শিকার নিদু কাজীর বড় ভাই জামাল উদ্দিন কাজী বাদী হয়ে থানায় মামলা দায়ের করে।  থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন তালুকদারের নেতৃত্বে র্যাবের সহায়তায় রাতে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকায় ওই তিন জনকে আটক করে।

আটককৃতরা হলো, একই ইউনিয়নের তারতাপাড়া গ্রামের মো. আব্দুল হাকিম মণ্ডলের ছেলে কবির হাসান চায়না (৪৫), তার বড় ভাই জিয়াউল (৪৮) এবং তার  ভাতিজা মোখলেস (৩০)। 

মামলা সূত্রে জানা গেছে,পূর্ব থেকে হত্যাকাণ্ডের শিকার কৃষক নিদু কাজীর সঙ্গে কবির হাসান চায়নার মধ্যে পারিবারিক ও সামাজিক বিভিন্ন বিষয়াদি নিয়ে বিরোধ চলে আসছিলো। ঈদের দিন বিকেলে তারতাপাড়া গ্রামের জায়েদা মোড় এলাকায় ধারালো দা দিয়ে নিদু কাজীকে কুপিয়ে জখম করে চায়নাসহ তার সাঙ্গপাঙ্গরা। পরে স্থানীয়রা উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় নিদু কাজীকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। 

মামলা বাদী জামাল উদ্দিন কাজী বলেন, 'পূর্ব শত্রুতার জের ধরে পাশ্ববর্তী মাহমুদপুর বাজারে যাওয়ার পথে তারতাপাড়ার জায়েদা মোড় এলাকায় আমার ছোটো ভাই নিদু কাজীকে দারালো দা দিয়ে কুপিয়ে হত্যা করেছে চায়নাগংরা। 

ইসলামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন তালুকদার বলেন, 'হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত  ৩ জনকে আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

আরও খবর