Logo
আজঃ বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
শিরোনাম

কিংবদন্তি পেলের মৃত্যুতে ব্রাজিলে তিন দিনের রাষ্ট্রীয় শোক

প্রকাশিত:শুক্রবার ৩০ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ২৯৫জন দেখেছেন

Image

ফুটবলের কিংবদন্তি পেলে, পথ দেখিয়ে গেছেন পরবর্তী প্রজন্মকে। মাঠ মাতানো এই উজ্জ্বল তারকাকে হারিয়েছে পৃথিবী। তাঁর প্রয়াণে শোকে স্তব্ধ পুরো ব্রাজিল। মহাতারকার বিদায়ে দেশটিতে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে ব্রাজিল সরকার। খবর বার্তা সংস্থা রয়টার্সের। 

বৃহস্পতিবার রাতে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন ৮২ বছর বয়সী পেলে। তাঁর মৃত্যুতে শোকার্ত ব্রাজিলের নবনির্বাচিত প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা দ্য সিলভা। 

এক বার্তায় শোক প্রকাশ করে দ্য সিলভা বলেছেন , 'আমার জীবনের বড় পাওয়া, আমি পেলেকে খেলতে দেখেছি, পাচায়েম্বু ও মোরুম্বিতে তাকে জীবন উপভোগ করতে দেখেছি, যা আজকের তরুণ ব্রাজিলিয়ানরা পায়নি। শুধু পেলের খেলা, না, আমি দেখতাম, পেলেকে মাঠে একটা দারুণ শো উপহার দিত। কারণ, যখন সে বল পেত, সবসময়ই বিশেষ কিছু করত, যা প্রায়ই গোল দিয়ে শেষ হতো।

এর পর দেশটির সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে তিন দিনের রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দেওয়া হয়। 

বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জিতেছিলেন পেলে (১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০)। এ ছাড়া নিজের ফুটবল ক্যারিয়ারে বিশ্বের রেকর্ড এক হাজার ২৮১টি গোল করেছেন ব্রাজিল তারকা। ব্রাজিল জাতীয় দল থেকে শুরু করে সান্তোস ও নিউইয়র্ক কসমসের জার্সিতে ঝলমলে অধ্যায় পার করেছেন এই কিংবদন্তি। ১৯৭৭ সালে ফুটবলকে বিদায় জানান এই কিংবদন্তি। 


আরও খবর



৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী

মনিরুজ্জামান মনির মাস্টারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image

 সোহরাওয়ার্দীঃ

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে রাজধানী ডেমরা থানা ৬৫ নাম্বার ওয়ার্ড এলাকায় শনিবার সকালে আলহাজ্ব মনিরুজ্জামান মনির মাস্টারের উদ্যোগে ৩ শতাধিক গরীব অসহায় ও দুঃস্থের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে ।

বিশিষ্ট আওয়ামী লীগ নেতা সামসুল হক খান স্কুল এন্ড কলেজ ইউনিট কমিটির সভাপতি ও ৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আলহাজ্ব মনিরুজ্জামান মনির মাস্টার আগত নারী,পুরুষ ও শিশুদের হাতে নতুন শাড়ি, পাঞ্জাবি, পায়জামা ও কামিজ তুলে দেন।


এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম খান মাসুদ।



বিশিষ্ট আওয়ামী লীগ নেতা, সমাজসেবক সামসুল হক খান স্কুল এন্ড কলেজ ইউনিট কমিটির সভাপতি ৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আলহাজ্ব মনিরুজ্জামান মনির মাস্টার বলেন, আমি সব সময়ই গরীব, অসহায় ও দুঃস্থদের পাশে থাকতে চাই। আলহাজ্ব মনিরুজ্জামান মনির মাস্টার এলাকায় সাধারণ মানুষের জন্য সব সময় এই ধরনের সহযোগিতার হাত প্রসারিত করে রাখেন। তার এই সহযোগিতা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।


আরও খবর



টানা ৫ দিন পর বেনাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি শুরু

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:ঈদ উল ফিতর ও পহেলা বৈশাখের টানা ৫ দিনের ছুটি শেষে আবারও আজ সোমবার সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে  শুরু হয়েছে আমদানি-রফতানি বাণিজ্য।

এর আগে গত ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল ৫ দিন এ পথে বন্ধ ছিল আমদানি,রফতানি। ৫ দিন পণ্য খালাস বন্ধ থাকায় এতে সরকারের প্রায় দেড় শ' কোটি টাকা রাজস্ব আয় পিছিয়েছে। বন্দরেও জমেছিল পণ্য জট। এখন পণ্য খালাস শুরু হওয়ায় কমতে শুরু করেছে পণ্য জট।

এদিকে আমদানি,রফতানি শুরু হওয়ায় বেনাপোল বন্দরে আবারো কর্মব্যস্ততা ফিরেছে। 

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম  জানান, সরকারী ছুটি শেষে পুনরায় এ পথে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম শুরু হয়েছে। ব্যবসায়ীরা যাতে বন্দর থেকে  দ্রুত পণ্য খালাস নিতে পারেন সংশিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সকালে বন্দর ঘুরে দেখা যায়, যে সকল কর্মকর্তা, কর্মচারীরা ছুটিতে গিয়েছিল তারা অনেকেই কর্মস্থলে ফিরে কাজে যোগ দিয়েছেন। পণ্য খালাসে ব্যস্ত সময় পার করছেন বাণিজ্যের সাথে সংশিষ্ট ব্যবসায়ীসহ বন্দর, কাস্টমসের কর্মকর্তা, কর্মচারী ও বন্দর শ্রমিকেরা। 

জানা যায়, প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে প্রায় ৬০০ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য আমদানি, ২শ ট্রাকের মত রফতানি হয়। আর  বন্দর থেকে ৫০০ ট্রাক পণ্য খালাস হয়। আমদানি পণ্য থেকে দিনে সরকারের রাজস্ব আসে ৩০ থেকে ৪০ কোটির মতো।


আরও খবর



মাটিরাঙ্গা সদর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ এর চাউল বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | ৬৫জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:পবিএ ঈদ- উল ফিতর উপলক্ষে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের ১হাজার ৮শ'৩৩জন  অসহায় দু:স্থ হতদরিদ্রদের মাঝে  প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ এর চাউল বিতরণ করা হয়েছে। 

বুধবার (৩ এপ্রিল)  দুপুরের দিকে মাটিরাঙ্গা সদর ইউপি কার্যালয়ে সদর ইউনিয়নের নয়টি ওয়ার্ডে ১ হাজার ৮ শ' ৩৩টি  অস্বচ্ছল পরিবারের মাঝে পবিএ  ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১০কেজি করে চাউল বিতরণ কার্যত্রুম উদ্বোধন করেন
মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা।

এসময় তদারকি কর্মকর্তা উপজেনা প্রোগ্রামার রাজীব রায় চৌধুরী, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের সচিব মো.রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা প্রেস-ক্লাবের সাধারন সম্পাদক মো.মুজিবুর রহমান সহ ইউপি সদস্য ও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

আরও খবর



সি‌লেটের ছিনতাইকৃত আঙ্গুর মালামাল ছাতক থে‌কে উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

আনোয়ার হো‌সেন র‌নি ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানার তেমু‌খি এলাকা থে‌কে সি‌লেট সুনামগঞ্জ সড়কের পিক-আপ ভর্তি ৪ শত ৩৯ ক‌্যা‌রেট আঙ্গুর ফলের চালক-কে অস্ত্রের মু‌খে জি‌ন্মি ক‌রে ছাত্রলীগ প‌রিচয় দি‌য়ে ছিনতাইয়ে চাঞ্চল্যকর ঘটনায় সুনামগঞ্জ সি‌লেট শহর জু‌ড়েই ব‌্যাপক আলোড়ন সৃু‌ষ্টি হ‌য়ে‌ছে।

এ ঘটনার গত শ‌নিবার রাত সা‌ড়ে ১২ টায় গোপন সংবাদ পে‌য়ে সি‌লেট সুনাসগঞ্জ সড়‌কে গোবিন্দগঞ্জ এলাকার সি‌লেট জালালাবাদ থানার এ এস‌পি কামরুল ইসলাম ও ও‌সি মিজানুর রহমা‌নের নেতৃ‌ত্বে গো‌বিন্দগঞ্জ ট্রা‌ফিক মতলিবের গোদামে সাড়াশি অভিযান চালানো হয়। 

এ সময় তার গোদাম থে‌কে  ছিনতাইকৃত দুই শত ২৭ ক‌্যা‌রেট আঙ্গুর ফল মালামাল উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ। পু‌লিশ টের পে‌য়ে আড়ৎদার মত‌লিব গোদাম ছে‌ড়ে পা‌লি‌য়ে যায়।

পু‌লিশ জানায়, মতলিব ও সোহেল ও তেমুখি থেকে রাজা নামের এক লোকের কাছ থেকে নিয়ে আসেন গো‌বিন্দগঞ্জ এলাকার । এসময় চালক ছিল মাহিন তার বাড়ী বিশ্বনা‌থে থানার লামাকাজী এলাকায়।

এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে গত বৃহস্প‌তিবার রা‌তে  জালালাবাদ থানাধীন সি‌লেট সুনামগঞ্জ সড়‌কের

তেমুখী এলাকা থেকে  ছিনতাইয়ের ঘটনা ঘ‌টে। এ সময় ছিনতাইকৃত ২শত ২৭  ক‌্যা‌রেট আঙ্গুর  উদ্ধার কর‌লে ও ঘটনার স‌ঙ্গে জড়িতদের কাউকে গ্রেপ্তার কর‌তে পা‌রে‌নি পু‌লিশ। এ ঘটনায় ছিনতাইয়ের শিকার পিক-আপের চালকরা । এ ঘটনায় ১০/১২ জনকে আসামি করে জালালাবাদ থানায় একখানা লিখিত অভিযোগ দাখিল করেন।

ছাতক থে‌কে কাচা মালামাল ভর্তি গাড়ি সি‌লেট সুনামগঞ্জ সড়‌কের  বিভিন্ন স্থানে গা‌ড়ি আট‌কি‌য়ে ছাত্রলীগ নামধারী সি‌ন্ডি‌কেট প্রায় সময়ই চালক-কে মারধর করে গাড়ি থেকে দফায় দফায় মালামাল ছিনতাইয়ের একা‌ধিক চাদাবা‌জির ঘটনা ঘটেছে।

সরকার দলীয় স্থানীয় পর্যায়ের কিছু কতিপয় নেতাকর্মী এ সমস্ত ঘটনায় জড়িত। তবে তাদের শেল্টারদাতা হিসেবে নেপথ্যে রয়েছেন এই দলের কিছু ‘রাঘব বোয়াল’ এমনকি এই তালিকায় বাদ যাননি হাতে গোনা কয়েকজন জনপ্রতিনিধিও।

ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের স্থানীয় পর্যায়ের শ্রমিক নেতাদের অভিযোগ- এরকম ঘটনা আজ নতুন নয়। দিনের আলো শেষে অন্ধকার নেমে আসলেই ছাত্রলীগ প‌রিচয় দি‌য়ে এক‌টি সি‌ন্ডি‌কেট চত্রু সড়‌কে ব‌সে থা‌কে।

এব‌্যাপা‌রে জালালাবাদ থানার ও‌সি মিজানুর রহমান মিজান এঘটনার সত‌্যতা নি‌শ্চিত ব‌লেন, তদন্তক্রমে ঘটনার সাথে জড়িত কয়েকজন ছিনতাইকারীর পরিচয় সনাক্ত করতে সক্ষম হয়েছে পুলিশ এবং তাদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান চল‌ছে।


আরও খবর



ডোমার কেন্দ্রীয় ঈদগাঁহ ও কবরস্থান কমিটির বার্ষিক কোরআন খানি, ইফতার ও দোয়া মাহফিল

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে কেন্দ্রীয় ঈদগাঁহ ও কবরস্থান কার্যনিবাহী কমিটির উদ্যোগে সকল কবরবাসীদের রুহের আতœার মাগফেরাত কামনায় বার্ষিক কোরআন খানি, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০১ এপ্রিল) বিকালে ঈদগাঁহ ময়দান মাঠে কার্যনিবাহী কমিটির যুগ্ম সম্পাদক মাসুদ বিন আমিন এর সার্বিক ব্যবস্থাপনায় কমিটির সভাপতি পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুরননবী, ইলিয়াস হোসেন, গোলাম মোস্তফা, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, ডোমার ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ শামসুদ্দিন হোসাইনী, বীর মুক্তিযোদ্ধা লুৎফল হক ফাউন্ডেশনের পরিচালক সাবেক বন কর্মকর্তা

আনিসুুল হক গোল্ডেন, সভাপতি আনজারুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর আহবায়ক আল-আমিন রহমান, কাউন্সিলর আখতারুজ্জামান সুমন সহ ২১টি মসজিদ কমিটির প্রতিনিধি, ঈমাম, দাতা গোষ্ঠি এবং কার্যনির্বাহী কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন। শেষে দেশ ও জাতীর মঙ্গল কল্পে এবং উক্ত ময়দানের সকল কবরবাসীদের রুহের আতœার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ডোমার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ঈমাম ও খতিব মুফতি আলহাজ¦ মাহমুদ বিন আলম।


আরও খবর