Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

কাতারে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:শনিবার ০৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২২৪জন দেখেছেন

Image

বাসস: স্বল্পোন্নত দেশগুলোর পঞ্চম জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে কাতারের রাজধানী দোহায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট বাংলাদেশ সময় আজ শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

কাতার সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা এবং কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রাসহকারে বাসস্থানে নিয়ে যাওয়া হয়।

এর আগে আজ বেলা সাড়ে ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়ে কাতারের রাজধানী দোহার উদ্দেশে ঢাকা ত্যাগ করে।


আরও খবর



ডোমারে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫৬জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বিকালে ডোমার বহুমূখি উচ্চ বিদ্যালয় মাঠে ৮নং ডোমার সদর ইউনিয়নের সকল শিক্ষকগণের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চোয়াম্যান সরকার ফারহানা আখতার সুমি।

শিক্ষক খায়রুল ইসলাম সুমনের সঞ্চালনায় ডোমার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহমেদের সভাপতিত্বে অতিথি হিসাবে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নজরুল ইসাম, শিক্ষক নাজিরা আক্তার ফেরদৌসী প্রমূখ বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে শিক্ষক বেলাল হেসেন, গোলাম রাব্বানী, ফরিদুর রহমান, নার্গিস বেগম, আব্দুল বাতেন, মনিরা বেগম, ফারহা জেবিন লাবনী, আঞ্জুুমানআরা ইতি, অসফাক সারোওয়ার সিদ্দিকী, জাহাঙ্গীর আলমসহ সদর ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষকগণ উপস্থিত ছিলেন। 

ধারা ভাষ্যকার-ছলেমান ইসলাম ছকিনুর এর কন্ঠে ফাইনাল রাউন্ডে পশ্চিম চিকনমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং ছোট রাউতা সরকারী প্রাথমিক  বিদ্যালয় বাঘ সিংহের লড়াইয়ে পশ্চিম চিকনমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে সেরা খেলোয়ার, গোলদাতাসহ বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিগণ। 


আরও খবর



রাণীশংকৈলে আগুন পুড়ে কৃষকের প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৮জন দেখেছেন

Image
মাহাবুব আলম,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ ইউনিয়নের দুর্লভপুর গ্রামে আগুনে পুড়ে কৃষকের গোয়ালঘর, রান্নাঘর ও গবাদি পশুসহ বিভিন্ন আসবাবপত্রের প্রায় ১ লক্ষ ৬০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ধারনা করা হয়েছে রান্নাঘরের চুলা থেকে এ আগুনের সূত্রপাত। 

মঙ্গলবার (১১ জুন) সকালে উপজেলার নেকমরদ ইউনিয়নের কৃষক মাসুদ রানার বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রান্না ঘরের চুলার জ্বলন্ত ছাই হইতে পাশে থাকা শুকনা খড়ির মাধ্যমে আগুন লাগার সূত্রপাত হয়। এসময় ১টি বসতঘর, ২টি গোয়ালঘর, ১টি খড়িঘর, ১টি রান্নাঘর এবং একটি ষাড় গরু পুড়ে মারা যায়।

রাণীশংকৈল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার নাসিম ইকবাল জানায় খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এ অগ্নিকাণ্ডে আনুমানিক ক্ষতির পরিমাণ এক লক্ষ ৬০ হাজার টাকা।

আরও খবর



রূপগঞ্জ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮২জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি:নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদের ২০২৪-২৫ অর্থ বছরে ২১কোটি ৩৩লক্ষ ৯১হাজার ৪০২টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটের ব্যয় ধরা হয়েছে ১৬কোটি ৭৫লক্ষ ৬৫হাজার ৫৭৯টাকা। উদ্ধৃত্ত ধরা হয়েছে ৪কোটি ৫৮লক্ষ ২৫হাজার ৮২৩টাকা।

মাদক বিরোধী, ক্রীড়া অনুষ্ঠান, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা, পানি সরবরাহ, জলবদ্ধতা নিরসন, পয়নিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, বৃক্ষ রোপণ রক্ষণাবেক্ষণ, রাস্তা-ঘাট, কালভার্ট ও ড্রেন নির্মাণে এ অর্থ ব্যয় করা হবে। গতকাল ১১জুন মঙ্গলবার রূপগঞ্জ উপজেলা প্রকৌশলী মেহমুদ মুরশেদ উল আল আমিন এ বাজেট ঘোষনা করেন। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা। 

সভায় বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, রূপগঞ্জ উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান হাবিব, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য শীলা রাণী পাল, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল আজিজ ও রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, সাধারণ সম্পাদক মকবুল হোসেন প্রমুখ। 

 -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



উপজেলা চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানদের প্রথম সভা আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৩জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া:- ৩০মে ২০২৪ রোজ বৃহস্পতিবার  সকাল  ১০ ঘটিকায় সময়,উপজেলা প্রশাসনিক ভবনের চতুর্থ তলায়,উপজেলা পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।


সভার শুরুতেই উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান  রোমা আক্তার ও ভাইস চেয়ারম্যান দ্বয়দেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া।


এসময় নাসির নগর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ ও ফুল দিয়ে বরণ করে নেন, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কে।


এ সময় স্বজন সংগঠনের পক্ষ থেকে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান  কে, স্বর্ণের হাড় উপহার দেন, প্রবীন মুরব্বি মোঃ বাবু মিয়া।

এছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ নাজির মিয়া প্রমূখ।  এরপর সভার নিয়মানুযায়ী কার্যক্রম শুরু হয়।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



রূপগঞ্জে সংখ্যালঘুর ও ব্যবসায়ীর বাড়িতে হামলা,অগ্নিসংযোগ, ৫লক্ষাধিক টাকার মালামাল লুট

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৪জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃনারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দক্ষিণবাগ গ্রামের সুখেন সরকারের ও ব্যবসায়ী জাকির হোসেনের বাড়িতে পূর্ব শত্রুতার জের ধরে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে।

গত ৬জুন বৃহস্পতিবার সন্ধ্যায়, ২০/২১ সদস্যের একদল সন্ত্রাসী রামদা, চাপাতি, লোহার রড, লাঠিসোঁটাসহ দেশীও অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে দরজা ভেঙ্গে প্রথমে সুখেন সরকারের বসত ঘরে ও পরে তার পাশের বাড়ি ব্যবসায়ী জাকির হোসেনের বাড়িতে প্রবেশ করে হামলা চালায় । 

হামলাকারীরা তাদের বসত ঘরের আসবাপত্র ভাংচুর করে লুটপাট চালায়। এ সময় তাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন ও ৯৯৯এ ফোন করলে পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা তাদের ব্যবহৃত নম্বরপ্লেট বিহীন চারটি মোটরসাইকেল রেখে বাড়ির লোকজনদের প্রাণনাশের হুমকি দিয়ে পালিয়ে যায়। 

হামলার ঘটনায় গৃহকর্তা জাকির হোসেন ভুঁইয়া(৪৬), তার স্ত্রী আফসানা আক্তার লাবনী(৩৫), ভাইয়ের স্ত্রী আরবিনাস আক্তার(৪৫) আহত হয়। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ত্রাসীরা বাড়ির মহিলাদের শ্লীলতাহানী করে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ ৫লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়।  

পুলিশ মোটরসাইকেল চারটি উদ্ধার করেছে। এ ঘটনায় সুখেন সরকার ও জাকির হোসেন বাদী হয়ে মোঃ রাশেদুল ইসলাম রাসেল(৩৪), ফালান মিয়া(৩৫), এরশাদ(৩৫), সুজন ভুঁইয়া(৩০), বাবু মিয়া(২৫), এনামুল(২১), আব্দুল্লাসহ(২৩) ১১জনকে নামীয় ও অজ্ঞাত আরো ১০/১২জনকে আসামী করে রূপগঞ্জ থানায় পৃথক দুইটি অভিযোগ দায়ের করেছেন।

রূপগঞ্জ থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় পৃথক দুইটি অভিযো পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

     -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর