Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

কারও ধমকে মাথা নত করেন না শেখ হাসিনা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১০ জুন ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৩৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘আমরা সব সময় দেখে আসছি ষড়যন্ত্রকারীরা নির্বাচন আসলেই এক হয়ে যায় আরেকটা নতুন ষড়যন্ত্রের জন্য। শেখ হাসিনা শুধু আমাদের নেতা নয়, তিনি বিশ্বনন্দিত নেতা। তিনি কারও রক্তচক্ষু কিংবা ধমকে মাথা নত করেন না বা ঘাবড়ে যান না। তিনি সব সময় মাথা উঁচু করে চলতে শিখেছেন এবং আমাদের মাথা উঁচু করে চলতে শেখার প্রেরণা দিয়ে যাচ্ছেন।

আজ শনিবার দুপুরে ঢাকার ধামরাইয়ের বন্যা-কুশুরা পুলিশ ক্যাম্প উদ্বোধন উপলক্ষে মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, ‘অনেক ষড়যন্ত্র হচ্ছে। বাংলাদেশের স্বাধীনতার সময় একদম শেষ মুহূর্তে আমাদের বাধাগ্রস্ত করার জন্য প্রচেষ্টা হয়েছিল। সেদিন যে বন্ধুরা আমাদের পাশে দাঁড়িয়েছিল তারা হলো আমাদের প্রকৃত বন্ধু। আমাদের শুরুতে যারা রক্ত চক্ষু দেখিয়েছিলেন, তারা আজ নানা ধরনের বিভ্রান্তিকর পরিস্থিতি তৈরির প্রচেষ্টায় রয়েছেন।

তিনি বলেন, ‘যারা স্বাধীনতাবিরোধী শক্তি তারা আজকে একত্রিত হয়ে দুঃস্বপ্ন দেখছেন আবারও নাকি ক্ষমতায় আসবেন। কী করে আসবেন? মানুষের ভোট পেতে হবে তো। যেখানে জনগণ এক কথায় বলছেন শেখ হাসিনার বিকল্প শুধুমাত্র শেখ হাসিনা। তাহলে কীভাবে আসবেন, ভোটেই তো আসবেন না আপনারা। তারা ভোট বিশ্বাস করেন না, ষড়যন্ত্রের মাধ্যমে তাদের যদি কেউ গদিটা পাইয়ে দেয় সেই ধরনের ষড়যন্ত্র তারা করে চলেছেন। কিন্তু প্রধানমন্ত্রী জনগণের শক্তিকে বিশ্বাস করেন। তাই কোনো অপশক্তি চ্যালেঞ্জ হয়ে দাঁড়ানোর সক্ষমতা রাখে না।

নির্বাচনের জন্য মানুষ উন্মুখ বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, ‘এদেশের মানুষও উন্মুখ হয়ে বসে আছে, নির্বাচন হতে যাচ্ছে। আমাদের নির্বাচন কমিশন শিগগিরই নির্বাচনের ডাক দেবে। সেই সময় আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মার্কাকে ভোট দিয়ে জয়যুক্ত করে আমাদের আলোকিত বাংলাদেশের যাত্রা অব্যাহত রাখতে হবে।

জামায়াত ইসলামের কর্মসূচির ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বায়তুল মোকাররমের উত্তর গেটে জামায়াত সব সময় তাদের অনুষ্ঠানাদি করত। জামায়াতকে এবার বলে দেওয়া হয়েছে ওই জায়গায় অনুষ্ঠান করলে একটা তীব্র যানজটের সৃষ্টি হতে পারে। সেজন্য তারা যেন অন্য কোনো ভেন্যু বেছে নেয়। তারা ভেন্যু পরিবর্তন করে অন্য জায়গায় গিয়েছে।

ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমদ, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।


আরও খবর



আত্রাইয়ে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৯জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা আ’লীগ আয়োজিত সংগ্রাম, উন্নয়ন, অর্জন ও গৌরব দীপ্তময় পথচলার প্রাচীনতম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আ’লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন করা হয়েছে।

রোববার ২৩ জুন সকালে উপজেলা আ’লীগ কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীদের সাথে নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে সাহেবগঞ্জ আ’লীগ দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল এর সভাপতিত্বে আলোচনা সভা হয়। সভায় সাধারন সম্পাদক আক্কাছ আলী, সহসভাপতি জেলা পরিষদ সদস্য চৌধুরী গোলাম মোস্তফা বাদল, যুগ্ন সাধারন সম্পাদক আফছার আলী প্রামানিক, নাহিদ ইসলাম বিপ্লব, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি জুয়েল, দপ্তর সম্পাদক মেহেদী হাসান লিটন, ত্রান ও সমাজকল্যান সম্পাদক হামিদ সরকার, যুবলীগ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রাফিউল ইসলাম, ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ, সম্পাদক হুমায়ন কবির সোহাগ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু উজ্জল, ভারপ্রাপ্ত সম্পাদক সুইট দত্তসহ আ’লীগ পরিবারের সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রত্যেক ইউনিয়ন হতে আ’লীগের নেতৃত্বে বর্ণাঢ্য সোভাযাত্রায় সুসজ্জিত হয়ে নেতাকর্মীরা উপজেলা দলীয় কার্যালয়ে এসে একত্রিত হন।


আরও খবর



ভুয়া আইডি খুলে রেলওয়ের ভুয়া ডিজি যেভাবে গ্রেপ্তার হয়

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৭জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:রেলওয়ে মহাপরিচালক (ডিজি) সরদার সাহাদাত আলীর নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাটি তদন্তের জন্য রেলওয়ে পুলিশের পক্ষ থেকে তদন্ত শুরু করা হয়।  পরে গ্রেপ্তারকৃত'র কাছ থেকে প্রতারণা সংক্রান্ত প্রমাণপত্র পাওয়ায় রিমান্ডে নেওয়ার চিন্তাভাবনা চলছে।

শনিবার (১ জুন) বেলা ১২ টায় নীলফামারীর সৈয়দপুরস্থ রেলওয়ে পুলিশ ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য তুলে ধরে সংবাদ সম্মেলন করেন রেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ মমতাজুল ইসলাম। এসময় সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম নূরুল ইসলাম, ওসি ডিবি আবু সাঈদ আখন্দ, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পলিশ পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান, এসআই হাবিব, এসআই ডিআইও নিমাদ নূর চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার শাহ মমতাজুল ইসলাম বলেন, ৮/১০ জনের একটি চক্র ভুয়া ফেসবুক আইডি খুলে যাত্রী সাধারণের সাথে প্রতারণা করার লক্ষ্যে ট্রেনের টিকেট বিক্রির জন্য  অনলাইনের মাধ্যমে অর্থ আত্মসাত ও প্রতারনা করে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে রেলের পুলিশ সুপার ফারহাত আহমেদের দিক নির্দেশনায় রেলওয়ে থানার একটি টিম নীলফামারী জেলার ডোমারের চিলাহাটি বড় জুম্মাপাড়ায় অভিযান চালায়। এসময় অপরাধি চক্রের অন্যতম মুলহোতা ওয়াজকুরুনী বা সাব্বির ওরফে ভেজাল কে গত ৩১ মে গ্রেপ্তার করা হয় । ওই সময় তাঁর কাছ থেকে একটি অ্যান্ড্রয়েট ও বাটন ফোন উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত ওয়াজকুরুনী বা সাব্বির ওরফে ভেজালকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে টিকিট কালোবাজারি ও প্রতারণার সাথে তার প্রত্যক্ষভাবে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। তাঁর দেওয়া তথ্য তদন্ত করে দেখা হচ্ছে এবং এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।  অভিযানে সহযোগিতার জন্য চট্টগ্রাম রেলওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাকিব খান, পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম অ্যান্ড অপস) কণক কুমার দাস ও নীলফামারীর ডোমার থানার অফিসার ও ফোর্সদের সহযোগিতার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানানো হয়। 

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন অতিরিক্ত পুলিশ সুপার শাহ মমতাজুল ইসলাম। এ অনুষ্ঠানে বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন পোর্টালের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও খবর



স্থগিত হওয়া ১৯ উপজেলায় চলছে ভোট

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের ১৯টি উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে,ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত হওয়া ।

রোববার (৯ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। কোনো প্রকার বিরতি ছাড়াই বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

এদিকে নির্বাচন শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির জনসংযোগ বিভাগের পরিচালক মো. শরিফুল আলম জানান, এই ১৯টি উপজেলায় তৃতীয় ধাপে ২৯ মে ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। ঘূর্ণিঝড় রিমালের কারণে নির্বাচনি এলাকা ক্ষতিগ্রস্ত হওয়ায় ওইসব নির্বাচন স্থগিত করেছিল কমিশন। ওই এলাকা নির্বাচন উপযোগী হওয়ায় ভোট নেওয়া হচ্ছে।

পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলায় ইভিএমে এবং বাকি ১৮ উপজেলায় ব্যালট পেপারে ভোট হচ্ছে।

ইসি জানিয়েছে, ১৯ উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩০ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ১১৯, ভাইস চেয়ারম্যান পদে ১৩২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জন রয়েছেন। এসব উপজেলায় কেন্দ্র রয়েছে ১ হাজার ১৮১টি ও ভোটার রয়েছেন ৩০ লাখ ৪৬ হাজার ৮৮ জন। ১৭৯টি কেন্দ্রে শনিবার ব্যালট পৌঁছেছে।

যেসব উপজেলায় ভোট হচ্ছে- খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া; বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা; বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া; পটুয়াখালীর পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার তজুমদ্দিন ও লালমোহন; ঝালকাঠির রাজাপুর ও কাঠালিয়া; বরগুনার বামনা ও পাঠরঘাটা উপজেলা এবং নেত্রকোনার খালিয়াজুরী।


আরও খবর



বিয়ে করলেন নাদিয়া, প্রকাশ করেছেন বিয়ের ছবি

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৯জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:বিয়ে করলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সালহা খানম নাদিয়া। সামাজিক মাধ্যমে নিজেই এই খুশির খবর জানিয়েছেন তিনি। প্রকাশ করেছেন ছবি।

জানা গেছে, ২১ জুন পারিবারিকভাবে বিয়ে করেছেন নাদিয়া। পাত্রের নাম সালমান আরাফাত। প্রকাশিত ছবিতে বর-কনে দুজনকেই সাদা পোশাকে দেখা দেখা গেছে। ক্যাপশনে লিখেছেনআলহামদুলিল্লাহ। এরপরই রিলেশানশিপ স্ট্যাটাস পরিবর্তন করেন তিনি।

সালমান আরাফাতও শোবিজের মানুষ। কে হবে মাসুদ রানা প্রতিযোগিতায় সেরা ১৫ প্রতিযোগির মধ্যে ছিলেন তিনি। বেশকিছু বিজ্ঞাপনে মডেল হিসেবে দেখা গেছে তাকে। এ ছাড়া নাটকেও অভিনয় করছেন।

প্রায় এক যুগ ধরে শোবিজের পথচলা নাদিয়ার। ২০০৮ সালে মডেলিং দিয়ে শুরু করেন ক্যারিয়ার। প্রথম দিকে টিভিসি করে পরিচিতি পান। এরপর ধীরে ধীরে নাটকের পর্দায় নিজের অবস্থান তৈরি করে নেন।


আরও খবর



মেহেরপুর সরকারী মহিলা কলেজে শিক্ষার্থীদের মনোসামাজিক সহায়তা কেন্দ্রের উদ্বোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮০জন দেখেছেন

Image

মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুর সরকারী মহিলা কলেজে শিক্ষার্থীদের মনোসামাজিক সহায়তা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরী, মনোসামাজিক সমস্যা চিন্হিতকরণ ও সহায়তা প্রদান।  শিক্ষার্থীরা তাদের বিভিন্ন শারীরিক ও মানসিক বিষয়ে যে সমস্ত কথা অকপটে বাবা মা বা  অন্য কারো কাছে সহজে বলতে পারেনা সে সমস্ত বিষয়ে প্রতিষ্ঠানের একজন শিক্ষককে যাতে বলতে পারে এবং সে বিষয়ে সহায়তা পেতে পারে সে লক্ষ্য কে সামনে রেখে সরকারী মহিলা কলেজে এ সহায়তা কেন্দ্রে উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে কলেজে  এ সহায়তা কেন্দ্র উদ্বোধন করেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ কাজি আশরাফুল আলম। এ সময় সেখানে প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এবং ব্রাকের সার্বিক সহযোগিতায় প্রতিষ্ঠানের ইংরেজী বিভাগের প্রভাষক  রেকসোনা  আক্তার মে  মাসের ০২,  তারিখ থেকে ৩০ তারিখ পর্যন্ত অনলাইন এবং অফলাইনে ট্রেনিং প্রাপ্ত হন।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিশেষ উদ্যোগে প্রথম পর্যায়ে ১০০ জন শিক্ষক ট্রেনিং প্রাপ্ত হন পরবর্তীতে আরও ৪০০ জন শিক্ষক কে ট্রেনিং করানো হবে। মেহেরপুর জেলায় প্রথম একজন শিক্ষক এ বিষয়ে ট্রেনিং করেছেন। মেহেরপুর সরকারী মহিলা কলেজ যখন শিক্ষা, সংস্কৃতিসহ সকল দিক  দিয়ে এগিয়ে যাচ্ছে তখন এ ধরনের একটি নুতন বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনায় ও পরামর্শে মেহেরপুর মহিলা কলেজে একটি সেল খোলা অবশ্যই প্রশংসার দাবীদার। জাতীয় বিশ্ববিদ্যালয় মহিলা কলেজের একজন  শিক্ষককে  প্রশিক্ষণ  দেয়ায় মেয়েদের জন্য অবশ্যই  এটা বাড়তি প্রাপ্তি । শিক্ষার্থীদের মধ্যে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তরভুক্ত কলেজ গুলোতে একটি সাপোর্ট সিস্টেম তৈরী করা। কলেজের একজন শিক্ষককে ট্রেনিং 

এর  মাধ্যমে  তিনি মেয়েদের সাপোর্ট সিস্টেম সহায়তাকারী আপা হিসেবে কলেজে মেয়েদের বিভিন্ন মানসিক ও শারীরিক স্বাস্থ্য বিষয়ে যে কোন সমস্যা চিন্হিত করে তার যথাযথ প্রক্রিয়ায় তার সমাধান করা যদি সেটা সম্ভব না হয়ে তবে সঠিক পদ্ধতিতে রেফার করার ব্যবস্থা করা। এর আগে সহায়তাকারী আপা এবং প্রতিষ্ঠানের পক্ষ থেকে শিক্ষার্থীদের  মধ্যে এব  বিষয়ে প্রচারণা ও সচেতন করা হয়।   মেহেরপুর জেলার সর্ববৃহৎ নারী  শিক্ষা প্রতিষ্ঠান মেহেরপুর সরকারী মহিলা কলেজ। এ প্রতিষ্ঠান  থেকে দেশের বিভিন্ন মেডিকেল কলেজ, বুয়েটসহ অসংখ্যা ছাত্রী দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। দীর্ঘদিন শিক্ষক সংকট থাকলেও কলেজ অধ্যক্ষ কাজী আশরাফুল আলমের ঐকান্তিক চেষ্টায় ও জনপ্রশাসন মন্রী ও মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনের সার্বিক সহযোগিতায়  গতমাসে  ১৩ জন্  শিক্ষক পদায়ন হওয়ায় কলেজটি এখন সকল দিক দিয়ে শিক্ষার্থীদের মনের মতো সেরা শিক্ষা প্রতিষ্ঠানে রুপান্তর হয়েছে। কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ কাজি আশরাফুল আলম দায়িত্ব নিয়েই কলেজের বিভিন্ন সমস্যা চিন্তিত করে তা সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।  কলেজ অধ্যাক্ষ আশা করছেন সকলের সহযোগিতায় কলেজটি মেহেরপুর  জেলা তথা খুলনা বিভাগের মধ্যে সেরা    নারী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠবে। 

আরও খবর