Logo
আজঃ মঙ্গলবার ২১ মে ২০২৪
শিরোনাম

কালিয়াকৈরে সেই শিক্ষক হত্যার আসামিদের গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১৫৪জন দেখেছেন

Image
সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে সরকারি কলেজের সেই শিক্ষক হত্যার মূল পরিকল্পনাকারীসহ তিন আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। মঙ্গলবার দুপুরে র‌্যাব-১ সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

গ্ৰেপ্তারকৃতরা হলেন- উপজেলার সাজনধারা এলাকার মৃত আফাজ উদ্দিনের ছেলে মজিবর (৫০), তার ছেলে সিজান (২০) এবং তার ভাই মোহাম্মদ আলী (৬৫)।

র‌্যাব-১ সূত্রে জানা গেছে, গত ২৮ জানুয়ারি বিকেল ৪টার দিকে কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া ইউনিয়নের সাজনধারা এলাকায় অধ্যাপক রেজা সাইদ আল মামুনকে মজিবুর রহমান তার ছেলে সুমন ও সাজান এবং অপর ভাই মোহাম্মদ আলী কাঠের লাঠি, দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি পিটিয়ে হত্যা করে। পরে তার বাড়ী-ঘর ভাংচুর করাসহ হুমকি ধমকি দিয়ে আসামিরা পালিয়ে যায়। এ হত্যাকাণ্ডের ঘটনায় রাতেই নিহতের স্ত্রী হাসিনা আক্তার বাদী হয়ে ওই চারজনের নাম উল্লেখ করে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। পরের দিন গত ২৯ জানুয়ারি অভিযান চালিয়ে হত্যাকান্ডের হুকুম দাতা মোহাম্মদ আলীকে গ্ৰেপ্তার করে র‌্যাব-১। গত ৩০ জানুয়ারি রাত ৩টার দিকে র‌্যাব-১ অভিযান চালিয়ে হত্যার মূল পরিকল্পনাকারী মজিবুর ও তার ছেলে সিজানকে গ্ৰেপ্তার করে। এর আগে তারা গাজীপুর মেট্রোপলিটনের কোনাবাড়ী থানার জয়েরটেক এলাকায় আত্মগোপনে ছিলেন। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মূল পরিকল্পনাকারী মজিবুরের ভাষ্যমতে,  তার ও নিহতের মধ্যে দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধ জের ধরে মোহাম্মদ আলীর হুকুমে পূর্ব পরিকল্পনা মতে ওইদিন তারা অর্তকিতভাবে ওই শিক্ষককে গুরুতর নীলাফুলা জখম করে। পরে তার মৃত্যু নিশ্চিত করে আসামাীগন পালিয়ে যায় মর্মে স্বীকার করে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মোঃ পারভেজ রানা বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কালিয়াকৈর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, নিহত রেজা সাইদ আল মামুন উপজেলার সাজনধারা এলাকার মৃত আফাজ উদ্দিনের ছেলে। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। 

আরও খবর



ইন্দোনেশিয়ায় স্কুলবাস দুর্ঘটনায় ১১ জন নিহত

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:মাধ্যমিক শিক্ষার্থীদের বহনকারী একটি বাস ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে দুর্ঘটনায় অন্তত ১১ জন নিহত ও বেশ কয়েক জন আহত হয়েছেন। পুলিশ রোববার (১২ মে) এ কথা জানিয়েছে।

সংবাদসংস্থা এপিনিউজের এক  প্রতিবেদনে প্রকাশ, শনিবার স্থানীয় সময় সন্ধ্য ৬টা ৪৮ মিনিটে দ্বীপক থেকে লেমবাঙ যাওয়ার পথে বাসটি দুর্ঘটনায় পড়ে। বাসটি এ সময়ে ৬০ জনেরও বেশি শিক্ষার্থী ও শিক্ষক বহন করছিল।

শিক্ষার্থীরা তাদের গ্রাজুয়েশন উদযাপন উপলক্ষ্যে স্কুল ট্রিপে জনপ্রিয় পর্যটন কেন্দ্র লেমবাঙে যাচ্ছিল। এ সময়ে বাসটি আকস্মিকভাবে নিয়ন্ত্রণ হারিয়ে বাম দিকে বাঁক নিয়ে একটি গাড়ি ও তিনটি মোটরবাইককে ধাক্কা দেয়।

পশ্চিম জাভা প্রদেশের পুলিশের মুখপাত্র জুলেস আব্রাহামা এ কথা জানিয়েছেন।

তিনি আরো বলেছেন, বাসযাত্রী যারা নিহত হয়েছে তাদের মধ্যে নয়জন শিক্ষার্থী এবং একজন শিক্ষক।

এদিকে দুর্ঘটনায় একজন মোটর সাইকেল আরোহী নিহত এবং ১৩ জন মারাত্মকভাবে আহত হয়েছে। এছাড়া আরো ৪০ জন সামান্য আহত হয়েছে।

ইন্দোনেশিয়ায় বড়ো ধরনের সড়ক দুর্ঘটনা খুবই সাধারণ বিষয়। পুরনো ও ফিটসেবিহীন গাড়ি চলাচল এবং সড়কে নিয়ম না মানার কারণে এসব দুর্ঘটনা ঘটে।


আরও খবর



বিরামপুরে বন্ধুর ব্যাগ তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল শিক্ষার্থী

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

মিজানুর রহমান মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃবন্ধুর পড়ে যাওয়া ব্যাগ তুলতে গিয়ে দিনাজপুর জেলার বিরামপুর রেলষ্টেশনে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় প্রাণ গেল বকুল হোসেন (১৫) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীর।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে সোয়া ৯টার দিকে বিরামপুর রেলষ্টেশনে পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় বকুল হোসেন (১৫) নামে এক মাদ্রাসা শিক্ষার্থী নিহত হওয়ার এ ঘটনা ঘটে।

ট্রেনের ধাক্কায় নিহত শিক্ষার্থী বকুল হোসেন (১৫) বিরামপুর উপজেলার হাবিবপুর দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র এবং হাবিবপুর গ্রামের মেহেদুল ইসলামের ছেলে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মাদ্রাসা শিক্ষার্থী বকুল হোসেন বন্ধুদের সাথে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে বিরামপুর স্টেশনে চিলাহাটি এক্স্রপ্রেস ট্রেনে ওঠে। ঘটনাক্রমে তার এক বন্ধুর ব্যাগ ট্রেন থেকে নিচে পড়ে যায়। বন্ধুর পড়ে যাওয়া ঐ ব্যাগটি তুলতে নিচে যায় বকুল হোসেন।  এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি বিরামপুর রেলস্টেশন অতিক্রম করাকালে বকুল ট্রেনের ধাক্কায় গুরুত্বর আহত হয়। স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ জান্নাতুন ফেরদৌস তাকে মৃত: ঘোষণা করেন।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার জানান, এঘটনায় থানায় একটি ইউডি মামলা করা হয়েছে এবং মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



ভোট কেন্দ্রের রেজাল্টসিটে কোন রকম ঘষামাজা করবেন না: জেলা প্রশাসক মাহবুবুর রহমান

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image
রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাগনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (১০ মে) ডিগ্রি কলেজ হলরুমে প্রধান অতিথির বক্তব্যে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন,যে কোন নির্বাচনকে ছোট করে দেখা যাবেনা। মনে করেন একটি ওয়ার্ডে উপ-নির্বাচন হচ্ছে সেটিও কিন্তু একটি নির্বাচন। তিনি আরো বলেন,রেজাল্টসিটে কোন রকম ঘষামাজা করবেন না। রেজাল্টসিটে স্বাক্ষর করার ৫৯ মিনিট পূর্বে ভোট কেন্দ্র ত্যাগ করবেন। ভোট একবার গণনা করবেন ২য় বার করতে গেলে কেয়ামত পর্যন্ত গণনা করতে হতে পারে। সরল বিশ্বাসে যে কোন কাজ করা যাবেনা কারণ জিতলে প্রার্থীর ক্রেডিট, হারলে প্রিজাইডিং অফিসারের দোষ।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও রিটার্নিং অফিসার সোলেমান আলী’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল হাসান।  ইউএনও রকিবুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান আসাদ,ওসি সোহেল রানা, নির্বাচন কর্মকর্তা আনাম আহাম্মেদ প্রমুখ। 

উল্লেখ্য উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে এ নির্বাচনে  ৬৯ জন প্রিজাইডিং অফিসার,  সহকারী  প্রিজাইডিং অফিসার ৫৫২ এবং  পোলিং এজেন্ট ১০১০ জন দায়িত্ব পালন করবেন।

আরও খবর



নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা না থাকলে দেশ আরও এগিয়ে যেত: প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৮ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন যুদ্ধ-সংঘাতের কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকট চলছে। বাংলাদেশও এর প্রভাবমুক্ত নয় জানিয়ে, নিষেধাজ্ঞা ও পাল্টা নিষেধাজ্ঞা না থাকলে দেশ আরও এগিয়ে যেত ।

শুক্রবার (১৭ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ অর্থনীতি সমিতির ২২তম দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সালে জিডিপির পরিমাণ ছিল মাত্র ১০২ বিলিয়ন মার্কিন ডলার। ২০২৩ সালে জিডিপির পরিমাণ বৃদ্ধি পেয়ে ৪৫০ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়ে যায় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধ-সংঘাতের কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকট চলছে। বাংলাদেশেও তার প্রভাবমুক্ত নয়।

এসময় প্রধানমন্ত্রী জানান, আগামী অর্থবছরের বাজেট ঘোষনা হবে ৬ জুন, দেশি-বিদেশি নানা কারণে কিছুটা কমতে পারে জিডিপি আকার।

শেখ হাসিনা বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে শূন্য হাতে যাত্রা শুরু করে মাত্র তিন বছর সাত মাসে স্বল্পোন্নত দেশের রূপান্তর করেছেন বঙ্গবন্ধু যা জাতিসংঘ কর্তৃক স্বীকৃতি পেয়েছে। সেই বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করেই রাষ্ট্র পরিচালনা করছি।

শেখ হাসিনা বলেন, শিক্ষা, ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটলে মানুষের আর্থিক অবস্থা ভালো হবে। এ লক্ষ্যে সরকার ইতোমধ্যে সব ধরনের সুযোগ-সুবিধা দিয়েছে এবং বাকি প্রতিবন্ধকতাগুলোও শিগগিরই সমাধান করা হবে।

তিনি আরও বলেন, দেশকে এগিয়ে নিতে বেসরকারি খাত উন্মুক্ত করা হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। গ্রাম-গঞ্জ পর্যন্ত প্রযুক্তিগত যোগাযোগ তৈরি করা হয়েছে। সমুদ্র সম্পদকে কাজে লাগাতে হবে। বাজার তৈরি করতে মানুষের ক্রয়ক্ষমতা বাড়াতে হবে, কর্মসংস্থান বাড়াতে হবে। তরুণদের নিজে উদ্যোক্তা হতে উৎসাহিত করা হচ্ছে।

বিদেশেীদের উপদেশ মেনে দেশের উন্নয়ন হবেনা জানিয়ে প্রধানমন্ত্রী অর্থনীতিবিদদের মাটি মানুষের কথা বিবেচনায় রেখে উন্নয়ন পরিকল্পনা করার আহ্বান জানান।

তিনি ব্যবসায়ীদের উদ্ভাবনী ধারণা কাজে লাগিয়ে রপ্তানি বাড়াতে নতুন বাজার ও পণ্য খুঁজে বের করার অনুরোধ জানিয়ে বলেন, এ জন্য সরকার সর্বদা তাদের পাশে থাকবে। শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ কখনো কোনো ব্যবসায়ীকে তাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা দেখে বিচার করে না।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতা দখল করেছিল, তাদের সময় দেশে মাথাপিছু আয় বাড়েনি। কারণ গণতন্ত্র বা গণতান্ত্রিক ধারা ছাড়া দেশ এগোতে পারে না। রাজনীতিবিদদের জনগণের কাছে ওয়াদা থাকে। আর ক্ষমতা যারা দখল করে তাদের জনগণের কাছে ওয়াদা থাকে না।

তিনি বলেন, স্বৈরশাসকেরা শুধু ক্ষমতা ভোগ করা বুঝতো। কে কোন ব্র্যান্ডের জিনিস পড়বে, সেসব নিয়েই ব্যস্ত থাকতো। আসলে স্বৈরশাসকেরা যখন ক্ষমতায় আসে তখন দুর্নীতিই নীতি হয়ে যায়। জিয়াউর রহমানের সময়ই খেলাপি ঋণের কালচার শুরু হয়। যা আওয়ামী লীগ ক্ষমতায় এসে ধীরে ধীরে কমাতে শুরু করে।

এসময় প্রধানমন্ত্রী জিয়াউর রহমানের শাসনকালে ১৮ থেকে ১৯ ক্যু হয়েছে জানিয়ে বলেন, খেলাপি ঋণের কালচার জিয়াউর রহমানের সময় শুরু করেছিল কিছু মানুষকে সুযোগ দিতে ।

শেখ হাসিনা বলেন, বাবা-মা-ভাই হারিয়ে বাবার স্বপ্ন পূরণ করতে দেশে ফিরেছিলাম। দেশের মানুষের মধ্যেই নিজের হারানো পরিবারকে খুঁজে পেয়েছিলাম। অর্থনীতি বলতে আমি বুঝি শুধু মানুষের কল্যাণ করতে হবে। আমার প্রতিটি কাজের ভিত্তি তৈরি করে দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।


আরও খবর



আবিরকে খোঁজে পাওয়া যাচ্ছে না

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃনারায়ণগঞ্জের রূপগঞ্জে বরপা এলাকার বাসিন্দা আবির (১২) ২৫ এপ্রিল থেকে নিখোঁজ রয়েছেন। অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান মেলেনি। তার গায়ের রং শ্যামলা।উচ্চতা ৪ ফুট ৭ ইঞ্চি। তিনি বরপা বাগানবাড়ী মাদ্রাসায় পড়াশোনা করতেন। 

এ ঘটনায় রূপগঞ্জ থানায় ২৬ এপ্রিল একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর-১২২৮) করা হয়েছে। কোনো হৃদয়বান ব্যক্তি আবিরের সন্ধান পেলে নিকটস্থ থানায় অথবা নিচের ঠিকানায় যোগাযোগ করতে অনুরোধ করা যাচ্ছে। তারাব পৌরসভার বরপা সুতালারা এলাকা অথবা 01844896846 যোগাযোগ করার অনুরোধ জানানো হলো।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর