Logo
আজঃ বুধবার ২৯ নভেম্বর ২০২৩
শিরোনাম

জয় নৌকারই হবে আত্মবিশ্বাসী আজমত, ভোট দিয়ে যা বললেন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৯ নভেম্বর ২০২৩ | ১৮২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী আজমত উল্লা খান। তিনি বলেছেন, ‘জয়ের বিষয়ে আমি আত্মবিশ্বাসী।

আজ বৃহস্পতিবার সকাল ৮টায় ঢাকার লাগোয়া এ সিটি করপোরেশনে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। সকাল ৮টা ৫০ মিনিটে টঙ্গীর দারুস সালাম মাদ্রাসা কেন্দ্রে নিজের ভোট দেন আওয়ামী লীগের নৌকার প্রার্থী আজমত উল্লা খান।

ভোট দিয়ে বেরিয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘আপনারা লক্ষ্য করছেন, এই সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে গাজীপুরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সুষ্ঠ, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে মানুষ ভোট দিচ্ছে। ভোটকেন্দ্রে সকাল থেকে ভোটাধিকার প্রয়োগের জন্য হাজার হাজার মানুষ এসে জড়ো হয়েছেন, সকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছেন তারা।

আজমত আরও বলেন, ‘আল্লাহর উপর ভরসা রেখে আমি বলতে চাই, আজকে জয় এখানে নৌকারই হবে। ভোটাররা যে দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন চেয়েছেন, সেই সিটি করপোরেশন করার লক্ষ্যে নৌকায় ভোট দেওয়ার মাধ্যমে জনগণই জয়ী হবে।

তিনি বলেন, ‘এক বুক আশা নিয়ে ভোটাররা এখানে অপেক্ষা করছেন। সকাল থেকে এসে লাইনে দাঁড়িয়ে এখানে জড়ো হয়েছেন তারা, আমি তাদের ধন্যবাদ জানাই।


আরও খবর

আজ ঢাকার বাতাস ‘অস্বাস্থ্যকর’

বুধবার ২৯ নভেম্বর ২০২৩




কুষ্টিয়া বিএনপির সাবেক এমপিরা নাশকতার মামলায় কারাগারে

প্রকাশিত:মঙ্গলবার ৩১ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩ | ১১৭জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধি:কুষ্টিয়ায় বিএনপির সাবেক তিন সংসদ সদস্যকে নাশকতার মামলায় গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি ও কুষ্টিয়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেহেদী আহমেদ রুমী, সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সাবেক সংসদ সদস্য  অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা সোহরাব উদ্দিন ও দৌলতপুর উপজেলা বিএনপির সভাপতি ও কুষ্টিয়া-১ আসনের সাবেক সংসদ সদস্য রেজা আহমেদ বাচ্চু মোল্লা। পুলিশ সুত্রে জানা গেছে, ৩১ অক্টোবর মঙ্গলবার বেলা ১১ ঘটিকার দিকে তাদেরকে দলীয় কার্যালয় থেকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও নাশকতা মামলার আসামী পিন্টুসহ বিএনপি ও অঙ্গ-সংগঠনের আরও কয়েকজন নেতাকেও গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ আশিকুর রহমান জানান, সোমবার পুলিশের করা একটি নাশকতা মামলায় মঙ্গলবার ১১টার সময় জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তিনি আরও বলেন, তারা সে সময় দলীয় কার্যালয়ের সামনে নাশকতার পরিকল্পনা করছিল। ঘটনাস্থল থেকে ১৮টি ককটেল উদ্ধার করা হয়। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় ।

আরও খবর



পশুর নদীতে কয়লা বোঝাই কার্গো জাহাজ ডুবি

প্রকাশিত:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৯ নভেম্বর ২০২৩ | ৮৫জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:মোংলা পশুর চ্যানেলের কানাইনগর সংলগ্ন এলাকায় কয়লা বোঝাই লাইটার জাহাজ 'এমভি প্রিন্স অব ঘষিয়াখালী-১' ডুবে গেছে। জাহাজটি যশোরের নোয়াপাড়া ঘাটে যাচ্ছিলো। শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর আড়াইটার সময় লাইটারটি নদীতে তীব্র বাতাসের কারনে ডুবোচরে আটকে তলা ফেটে ডুবে যায়। এ সময় লাইটারে থাকা ১১ কর্মচারী সাঁতরে তীরে উঠে প্রাণ বাঁচান।

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন মোংলা শাখার সহ-সভাপতি মো: মাইনুল ইসলাম মিন্টু বলেন , বন্দরের ফেয়ারওয়ে এলাকায় অবস্থানে থাকা কয়লাবাহী একটি বানিজ্যিক জাহাজ থেকে ৮০০ মেট্রিকটন কয়লা বোঝাই করে যশোরের নোয়াপাড়া ঘাটে যাওয়ার জন্য ছেড়ে আসে লাইটারটি। পশুর নদীর কানাইনগর এলাকায় আসলে দুপুর সোয়া দুইটায় লাইটারটি ডুবেযায়।

তবে পশুর চ্যানেলে লাইটার ডুবির ঘটনায় বন্দরে জাহাজ চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন মোংলা বন্দর কতৃপক্ষ।এর আগে (১৫ অক্টোবর) মোংলায় পশুর নদীতে ৮০০ টন ক্লিংকার (সিমেন্টের কাঁচামাল) নিয়ে এমভি আনমনা-২ নামে একটি লাইটার জাহাজ ডুবে যায়।


আরও খবর



সিংড়ায় তিনবার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত ড. রফিকুল ইসলাম

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | হালনাগাদ:বুধবার ২৯ নভেম্বর ২০২৩ | ৫২জন দেখেছেন

Image

এমরান আলী রানা সিংড়া (নাটোর) প্রতিনিধি:নাটোরের সিংড়ায় উপজেলা পর্যায়ে টানা তিনবার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন ড. রফিকুল ইসলাম। জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৩ উপলক্ষে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। এর আগেও দুইবার উপজেলায় শ্রেষ্ঠ ও ২০২২ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) হিসেবে নির্বাচিত হয়েছিলেন তিনি। ড. মো. রফিকুল ইসলাম সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক। তিনি ২৯তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের সদস্য হিসেবে ১ আগস্ট ২০১১ সালে বগুড়ার সান্তাহার সরকারি কলেজে যোগদান করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে তরুণ বয়সেই এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি। বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং মালয়েশিয়ার ইউনিভার্সিটি নটিংহামে পড়াশোনা করেন ড. রফিকুল ইসলাম। তার জন্ম বগুড়ার শিবগঞ্জ উপজেলার পীরব ইউনিয়নের জানগ্রামে।


আরও খবর



রাজধানীতে অবরোধের আগের রাতেই ৯ বাসে আগুন

প্রকাশিত:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৯ নভেম্বর ২০২৩ | ৯৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চতুর্থ দফায় ডাকা বিএনপি-জামায়াত ও বিরোধী জোটের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরুর আগের দিন রাতেই রাজধানীতে ৯টি বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

শনিবার (১১ নভেম্বর) রাত ৮টা ২০ মিনিটে আরামবাগ নটরডেম কলেজের পুলিশ বক্সের পাশে, সাড়ে ৮টার দিকে গাবতলীর বাস স্ট্যান্ডের সামনে, রাত ৯টার দিকে গুলিস্তান সুন্দরবন স্কয়ার মার্কেটের সামনে, রাত সাড়ে ৯টায় যাত্রাবাড়ী ফল-পট্টির সামনে, রাত সাড়ে ১০টার দিকে শেরেবাংলা নগর থানার পঙ্গু হাসপাতালের সামনে বৈশাখী পরিবহনের বাসে, রাত পৌনে ১১টার দিকে কাফরুল থানার আগারগাঁও তালতলা এলাকায় শিকড় পরিবহনের যাত্রীবাহী বাসে ও রাত ১১টা ৩৮ মিনিটে রাজধানীর মিরপুর ১৩ নম্বরে কাফরুল থানার বিপরীতে যাত্রীবাহী প্রজাপতি পরিবহনের একটি বাসে ও রাত ১২টায় রূপনগর থানার সামনে দুটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

চারটি বাসে আগুনের খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সদর দপ্তর নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ।

তিনি বলেন, নটরডেম কলেজের সামনে লাল সবুজ পরিবহন নামের একটি যাত্রীবাহী বাসে রাত ৮টা ২০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। ওই খবরের সাত মিনিটের মাথায় ঘটনাস্থলে পৌঁছে সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট অগ্নি নির্বাপণে কাজ করছে। রাত ৮টা ৩০ মিনিটে গাবতলী বাসস্ট্যান্ডের সামনে বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ৮টা ৩৫ মিনিটে সেখানে পৌঁছায় কল্যাণপুর ফায়ার স্টেশনের দুইটি ইউনিট।

রাশেদ বিন খালিদ আরও বলেন, রাত ৯টার দিকে গুলিস্তান সুন্দরবন স্কয়ার মার্কেটের সামনে বাসে আগুন দেওয়ার খবর পেয়েছেন তারা। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাচ্ছে। এ ছাড়া রাত সাড়ে ৯টায় যাত্রাবাড়ী ফল-পট্টির সামনে অনাবিল পরিবহনের একটি বাসে দুর্বৃত্তরা আগুন দেয়।

এদিকে, রাজধানীর কাফরুল থানার আগারগাঁও তালতলা এলাকায় শিকড় ও শেরেবাংলা নগর থানার পঙ্গু হাসপাতালের সামনে বৈশাখী পরিবহনের বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পঙ্গু হাসপাতালের সামনে আগুনের বিষয়টি নিশ্চিত করেছেন শেরে বাংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া।

তিনি বলেন, রাত সাড়ে দশটার দিকে যাত্রী বেসে উঠে দুর্বৃত্তরা বৈশাখী পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।

এদিকে আগারগাঁও তালতলার বিপরীত পাশে শিকড় পরিবহনের একটি বাসে অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন কাফরুল থানার পরিদর্শক (অপারেশন) আব্দুল বাতেন।

তিনি গণমাধ্যমকে বলেন, পৌনে এগারোটার দিকে দুর্বৃত্তরা শিকড় পরিবহনে আগুন ধরিয়ে দেয়। তবে এতে কেউ অগ্নিদগ্ধ বা আহত হয়নি। ঘটনাস্থলে আমাদের একাধিক টিম কাজ করছে। আর মিরপুর ১৩ নম্বরে কাফরুল থানার বিপরীতে যাত্রীবাহী প্রজাপতি পরিবহনের একটি বাসে আগুন দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসীম।


আরও খবর

আজ ঢাকার বাতাস ‘অস্বাস্থ্যকর’

বুধবার ২৯ নভেম্বর ২০২৩




নাশকতার প্রমাণ মিলেছে গ্রেপ্তার ৪ নেতার ফোনে: ডিবি প্রধান

প্রকাশিত:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৯ নভেম্বর ২০২৩ | ৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর যাত্রাবাড়িতে মৌমিতা পরিবহনের একটি বাসে আগুন দেওয়ার ঘটনায় যুবদলের চার নেতাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মোবাইল ফোনে নাশকতার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি প্রধান) হারুন অর রশীদ।

সোমবার (২৭ নভেম্বর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। হারুন অর রশীদ বলেন, গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মোবাইল ফোনে পাওয়া গেছে নাশকতার প্রমাণ। বাসে আগুন দেওয়ার পর, ঢাকা মহানগর দক্ষিণের বিএনপি নেতাদের ম্যাসেজ দিয়ে কনফার্ম করা হয়েছে। এমনটাই নির্দেশনা দেওয়া ছিল তাদের।

তিনি বলেন, সাধারণ মানুষ এখন আর কেউ অবরোধ মনে করছে না। কারণ, রাস্তায় যথেষ্ট গাড়ি আছে। সবকিছু স্বাভাবিকভাবে চলছে।


আরও খবর

আজ ঢাকার বাতাস ‘অস্বাস্থ্যকর’

বুধবার ২৯ নভেম্বর ২০২৩