Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
ট্রাফিক পুলিশের ওপর হামলা

জুরাইন ট্রাফিক পুলিশ বক্সে হামলা ও ব্যাপক ভাঙচুরের ঘটনায় একজন গ্রেফতার

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১২৪জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

রাজধানীর জুরাইন ট্রাফিক পুলিশ বক্সে হামলা ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। এতে ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে।


আহত পুলিশ সদস্যরা হলেন- ট্রাফিক সার্জেন্ট আলী হোসেন, শ্যামপুর থানার এসআই উৎপল কুমার অপু ও কনস্টেবল মো. সিরাজুল ইসলাম।

 

জানা যায়, সকাল সাড়ে ৯টার দিকে নিশান নামে এক নারী ও তার স্বামী রনি মোটরসাইকেলযোগে জুরাইন রেলগেটের রাস্তার উল্টো পথে যাচ্ছিল। এ সময় কর্মরত ট্রাফিক সার্জেন্ট আলী হোসেন ও ট্রাফিক কনস্টেবল সিরাজুল ইসলাম তাদের গতিরোধ করেন। 



এ সময় নিশান নিজেকে অ্যাডভোকেট পরিচয় দিয়ে সার্জেন্ট আলী হোসেনের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন। একপর্যায়ে রনি মোটরসাইকেল থেকে নেমে সার্জেন্ট আলী হোসেনকে ধাক্কা দেন। এ সময় অ্যাডভোকেট নিশান ডাকচিৎকার করতে থাকেন। এরপর লোকজন উপস্থিত হয়ে সার্জেন্ট আলী হোসেনের ওপর হামলা করে তাকে ছুরিকাঘাত করে। 


শ্যামপুর থানা পুলিশের এসআই উৎপলসহ পুলিশ সদস্যরা ঘটনা শান্ত করতে আসলে দুর্বৃত্তরা তাদের ওপর হামলা করে এবং ট্রাফিক বক্সে ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালায়। পরে শ্যামপুর ও কদমতলী থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


আহত পুলিশ সার্জেন্ট আলী হোসেনসহ ৩ পুলিশ সদস্যকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রাজারবাগ পুলিশ হাসপাতালে ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 


এ ঘটনায় মোটর সাইকেল চালক সোহাকুল ইসলাম রনিকে আটক করেছে শ্যামপুর থানা পুলিশ।পরে আটক রনি তার সহযোগী ইয়াসিন জাহান নিশান,ইয়াসিন আরাফাত ভুইয়া সহ অঞ্জাত ৩৫০/৪০০ জন ব্যাক্তিকে অভিযুক্ত করে শ্যামপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ওয়ারী ট্রাফিক জোনের সার্জেন্ট আলী হোসেন।এবিষয়ে শ্যামপুর থানায় মামলা দায়েরের পক্রিয়া চলছে।


ওয়ারী ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার বিপ্লব কুমার জানান, এটি একটি পরিকল্পিত হামলা।  


এ ঘটনায় ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার সাইদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি সাংবাদিকদের বলেন, উল্টোপথে যাওয়ায় ট্রাফিক পুলিশ তাকে বাধা দেওয়ায় হামলা-ভাঙচুর করা হয়েছে। বিষয়টি তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



‘তালাশ’ দেখতে বুবলীর আহ্বান

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

ঢাকাই সিনেমার বর্তমান সময়ের সবচেয়ে ব্যস্ত নায়িকা শবনম বুবলী। ওটিটি প্লাটফর্ম ও প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে তার অভিনীত একের পর এক সিনেমা। সেই ধারাবাহিকতায় এবার তিনি হাজির হতে যাচ্ছেন সৈকত নাসির পরিচালিত ‘তালাশ’ সিনেমা নিয়ে।

‘তালাশ’ সিনেমাটি আগামীকাল শুক্রবার (১৭ জুন) দেশের প্রায় ৫০ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

মঙ্গলবার (১৪ জুন) রাতে রাজধানীর একটি হোটেলে ‘তালাশ’ সিনেমার মুক্তি উপলক্ষে প্রেস মিট আয়োজন করা হয়। সেখানে সিনেমাটি দেখতে সবাইকে প্রেক্ষাগৃহে আসার আহ্বান জানান ‘বীর’খ্যাত এই নায়িকা।

চিত্রনায়িকা শবনম বুবলী বলেন, ‘অনেকদিন পর প্রিয় মানুষদের একসঙ্গে পেয়ে বেশ ভালো লাগছে। সৈকত নাসির ভাই খুব ভালোবাসা দিয়ে সিনেমাটি তৈরি করেছেন। ‘তালাশ’র নায়রা চরিত্রটি আমার খুব কাছের। আমি অনেকদিন ধরে এই চরিত্রটি নিজের মধ্যে ধারণ করেছি। এটি একটি সমসাময়িক গল্পের সিনেমা।

সবার ভালোবাসার সিনেমা। যারা প্রেম করেছেন, ভালোবেসেছেন, যারা ভালোবেসে ব্যর্থ কিংবা সফল হয়েছেন এবং যারা মিউজিক লাভার-তাদের জন্যেই এই সিনেমা। সব ধরণের উপাদান আপনারা ‘তালাশ’-এ পাবেন।’

তিনি আরও বলেন, ‘করোনায় অন্য সেক্টরের মতো আমাদের চলচ্চিত্রেও অনেক ক্ষতি হয়েছে। প্রেক্ষাগৃহ খোলার পর সেই ক্ষতি কাটিয়ে ওঠার চেষ্টা করছেন প্রেক্ষাগৃহ মালিকরা। প্রেক্ষাগৃহ খোলার পর সেভাবে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো দর্শক টানতে না পারলেও ঈদুল ফিতরের সিনেমা দিয়ে দর্শক আবারও প্রেক্ষাগৃহে ফিরেছেন। এটি আমাদের সিনেমার জন্য আশীর্বাদ।

এ ধারা অব্যাহত থাকলে বেশি দিন লাগবে না আমাদের সিনেমার ক্রান্তিকাল দূর হতে। তারই ধারাবাহিকতায় আমাদের জুটির প্রথম সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। আমরা নিজেদের সেরাটা দিয়ে কাজ করেছি। আশা করি দর্শক নিরাশ হবেন না।’

অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পী সমিতির সভাপতি ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন, পরিচালক জাকির হোসেন রাজু, পরিচালক মোস্তাফিজুর রহমান মানিকসহ আরও অনেকে।


আরও খবর



বিশ্বে করোনায় আরও ৭৪৭ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ২৭ হাজার

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৪৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৭ হাজার ২৭৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৪৫২ জন।

এ নিয়ে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ২১ হাজার ৪২১ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৭৬ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৫০ কোটি ৬৭ লাখ ৭৫ হাজার ১০২ জন।

মঙ্গলবার (৭ জুন) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৫৪ হাজার ৪৬৬ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ১১৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ৬৬ লাখ ৩৭ হাজার ৪৮৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৩৩ হাজার ৮৩০ জন। এছাড়া সুস্থ হয়েছেন আট কোটি ২৬ লাখ ৭১ হাজার ৫২৪ জন।

ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৬৬২ জনের। তবে এ সময়ে দেশটিতে কারো মৃত্যুর খবর ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া যায়নি। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার কোটি ৩১ লাখ ৮৪ হাজার ৯৯৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ২৪ হাজার ৭১ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ৫০ জন, ইতালিতে ৭০ জন, জাপানে ১৭ জন, রাশিয়ায় ৬৪ জন, তাইওয়ানে ১৫১ জন এবং দক্ষিণ আফ্রিকায় ৩৩ জন।

এ সময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। গত ২৪ ঘণ্টায় দেশে ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে।


আরও খবর



খুলনা দুদক কার্যালয়ে অগ্নিকাণ্ড

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

দুর্নীতি দমন কমিশনের (দুদক) খুলনা বিভাগীয় কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কার্যালয়ের তৃতীয় তলায় একটি কক্ষে আগুন লেগে নথি ও আসবাবপত্র পুড়ে গেছে।

বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যা পৌনে ৬টার দিকে ভবনের জানালা থেকে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

দুদকের ডিএডি কামরুজ্জামান জানান, আগুনে আলমারিতে থাকা মূল্যবান ফাইলপত্র বিনষ্ট হয়েছে।

তিনি আরও বলেন, বিকেল ৫টায় অফিস ছুটি হওয়ায় বেশিরভাগ কর্মী অফিস ত্যাগ করে বাসায় চলে গিয়েছিলেন। হঠাৎ তৃতীয় তলায় শব্দ হয়। পরে ধোঁয়া বের হতে দেখে যায়। পরে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

খুলনা দুদক কার্যালয়ে অগ্নিকাণ্ড

উপ-পরিচালক আব্দুল ওয়াদুদ জানান, অফিসের তিনতলার একটি পুরাতন কক্ষে আগুন লাগে। বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ফায়ার সার্ভিসের লোকেরা জানিয়েছেন।

বয়রা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আজিজুর রহমান জানান, একটি কক্ষের ফাইলপত্র সব পুড়ে গেছে। তবে ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় আগুন ছড়াতে পারেনি।


আরও খবর



৬ বারের পরীক্ষায় করোনামুক্ত পরিকল্পনামন্ত্রী, যাবেন সিলেটে

প্রকাশিত:Friday ২৪ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৪জন দেখেছেন
Image

ছয়বার স্বাস্থ্য পরীক্ষার পর করোনামুক্ত হয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। খুব শিগগির  তিনি সিলেট ও নিজ নির্বাচনী এলাকা সুনামগঞ্জে যাবেন বলে জানিয়েছেন।

জানা যায়, গত ১৪ জুন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা উপলক্ষে স্বাস্থ্য পরীক্ষা করান পরিকল্পনামন্ত্রী। ১২ জুন সকালে নমুনা দেন। পরদিন ১৩ জুন মন্ত্রীর করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর তিনি একনেক সভায় অংশ নেননি। ওই সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরিকল্পনা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনা পজিটিভ হওয়ার কিছুদিন পরেই সিলেটসহ মন্ত্রীর নির্বাচনী এলাকা সুনামগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যা দেখা দেয়। বানভাসী মানুষের পাশে দাঁড়ানোর আকুতি নিয়ে পাঁচবার স্বাস্থ্য পরীক্ষা করান মন্ত্রী। প্রতিবারই পজিটিভ ধরা পড়েন। তবে শুক্রবার (২৪ জুন) রাতে তিনি করোনা নেগেটিভ হন।

আরও জানা গেছে, করোনা নেগেটিভ হলেও মন্ত্রীর শারীরিক দুর্বলতা এখনো কাটেনি। বর্তমানে তিনি রাজধানীর হেয়ার রোডের সরকারি বাসভবনে অবস্থান করছেন।

এদিকে, সিলেটে বন্যা শুরু হওয়ার পরপরই তার পক্ষ থেকে ত্রাণসামগ্রী সংগ্রহ করে বিতরণ করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে মন্ত্রী সশরীরে তার নির্বাচনী এলাকার বানভাসী মানুষের পাশে দাঁড়াবেন বলে কথা দিয়েছেন।

পরিকল্পনামন্ত্রী জাগো নিউজকে বলেন, বারবার স্বাস্থ্য পরীক্ষা করানোর পর শুক্রবার রাতে করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। তবে শরীরের দুর্বলতা এখনো যায়নি। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে আমার এলাকায় যাবো, মানুষের পাশে দাঁড়াবো।


আরও খবর



ফ্যান চালু করতেই বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো কিশোরের

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

রংপুরের কাউনিয়ায় বৈদ্যুতিক ফ্যান চালু করার সময় বিদ্যুৎস্পৃষ্টে নিশাত হোসেন (১৬) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে উপজেলার বালাপাড়া ইউনিয়নের তালুক সাহাবাজ গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিশাত হোসেন ওই গ্রামের খোরশেদ আলমের ছেলে।

নিশাতের চাচা ও বালাপাড়া ইউনিয়নের ইউপি মেম্বার সোহরাব আলী জানান, দুপুর ১টার দিকে তার ভাতিজা নিশাত বাড়ির উঠানেখাঁচা ফ্যান (এক ধরনের ছোট ফ্যান) শরীরের কাছে নিয়ে চালু করে। এ সময় অসাবধানতাবশত সে বিদ্যুতের লিকেজ তারে জড়িয়ে পড়ে। ছেলেকে ছটপট করতে দেখে মা রেহেনা বেগম দ্রুত ঘরে গিয়ে ফ্যানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। ততক্ষণে মারা যায় কিশোর নিশাত।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুমুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পরিবারের ভাষ্য ও হাসপাতালের ছাড়পত্র মতে, ওই কিশোর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। শারীরিক লক্ষণও তাই ছিল।


আরও খবর