Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

জুম মিটিংয়ে ৫০১ টাকা কাবিনে গায়িকা মৌসুমীর বিয়ে

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৭জন দেখেছেন
Image

প্রতিনিয়তই আপডেট হচ্ছে মানুষের জীবনযাত্রা। ডিজিটাল যুগে প্রায়ই দেখা যায় ভিডিও কলে বিয়ে করছেন অনেকে। চোখের দেখা ও কাছাকাছি থাকার যে বাসনা তা ধামাচাপা দিয়ে তথ্য প্রযুক্তির কল্যাণে এমন বিয়ের নজির কম নয়।

এবার জুম মিটিংয়ের মাধ্যমে বিয়ে করতে দেখা গেল কণ্ঠশিল্পী আয়েশা মৌসুমীকে। গতকাল শুক্রবার (১৭ জুন) নিজের জন্মদিনে ব্যতিক্রম উপায়ে জীবনের নতুন অধ্যায় শুরু করলেন তিনি। নিজেই জানালেন জীবনের নতুন ইনিংস শুরুর খবরটি।

মৌসুমীর বরের নাম তসলিম মজুমদার। যুক্তরাষ্ট্র প্রবাসী এই ব্যক্তি চাকরি করেন সেখানকার জন এফ কেনেডি বিমানবন্দরে।

গায়িকা জানান, ঢাকা টু নিউইয়র্ক জুম মিটিংয়ের মাধ্যমে যুক্ত হন তার ও তার বরের পরিবারের সদস্যরা। এরপর সেখানেই কবুল বলেন দুজনে।

মৌসুমী জানান, মাত্র ৫০১ টাকা কাবিনে বিয়ে অনুষ্ঠিত হয়েছে!

আয়েশা মৌসুমী গণমাধ্যমকে এই অভিনব উপায়ে বিয়ে প্রসঙ্গে জানান, ‘তসলিমের সঙ্গে আমার পরিচয় দীর্ঘ ৭ বছরের। পরিকল্পনা ছিল অনলাইনে বিয়ে করবো আমরা। অবশেষে আমার জন্মদিনকে বেছে নিয়ে বিশেষ দিনটির হন্য। আমরা দুজনেই বেশ খুশি। আমাদের জন্য দোয়া করবেন।’

তিনি জানালেন, মাস কয়েক পরই দেশে ফিরবেন তার বর তসলিম। তখন বড় আয়োজনে বিবাহোত্তর সংবর্ধনা করবেন।


আরও খবর



মায়ের পিঠে চাপা পড়ে ঘুমন্ত শিশুর মৃত্যু

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩০জন দেখেছেন
Image

পিরোজপুরের নাজিরপুরে ঘুমের ঘোরে মায়ের পিঠে ‘চাপা পড়ে’ তাবিহা খানম নামের তিনমাস বয়সী একটি কন্যাশিশুর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) ভোরের দিকে এ ঘটনা ঘটে।

তাবিহা খানম উপজেলার শাঁখারিকাঠী ইউনিয়নের হোগলাবুনিয়া গ্রামের আবির শিকদারের মেয়ে।

শিশুটির মা আঁখি বেগম (২৫) জানান, তার স্বামী কাজের জন্য বাড়ির বাইরে থাকায় তিনি তার বাবা আক্রাম খানের বাড়িতে থাকেন। সকালে তার বাবা ঘরে ঢুকে তাকে ডাক দেন। তিনি ঘুম থেকে জেগে শিশুটিকে অচেতন অবস্থায় দেখেন। তার কান্না শুরু করলে পরিবারের লোকজন এগিয়ে আসেন। পরে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আঁখি বেগমের ধারণা, রাতের কোনো একসময় শিশুটি তার পিঠে চাপা পড়ে মারা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক শিমুল কৌশিক সাহা জানান, শিশুটিকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘুমের ঘোরে শিশুটি মায়ের পিঠে চাপা পড়ে মারা গেছে। তারপরও মৃত্যুর কারণ নিশ্চিত হতে ময়নাতদন্তের প্রস্তুতি চলছে।


আরও খবর



ক্ষমতা থাকার পরও বদলা না নেওয়ার পুরস্কার

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৭৪জন দেখেছেন
Image

যে ব্যক্তি রাগ নিয়ন্ত্রণ করবে অথচ সে তা বাস্তবায়ন করার ক্ষমতা রাখে। আল্লাহ তাআলা কেয়ামতের দিন তাকে তার চাহিদা মতো পুরস্কার গ্রহণের ইখতিয়ার দেবেন। আল্লাহ তাআলা তাকে চাহিদা মতো কী পুরস্কার গ্রহণের অপার দেবেনে?

রাগ ও ক্ষোভের বিপরীতে বদলা না নিয়ে ধৈর্যধারণ করলে পরকালে রয়েছে মহান পুরস্কার। কেয়ামতের দিন সব মানুষের সামনে তাকে ডাকা হবে এবং তাকে জান্নাতের সুন্দরী নারীদের থেকে যাকে ইচ্ছা গ্রহণ করার স্বাধীনতা দেওয়া হবে। হাদিসের বর্ণনায় বিষয়টি এভাবে ওঠে এসেছে-

হজরত মুয়াজ ইবনে আনাস রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, নবিজী সাল্লাল্লাহ আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘যে ব্যক্তি ক্রোধ সংবরণ করবে অথচ সে তা বাস্তবায়িত করার ক্ষমতা রাখে। আল্লাহ তাআলা তাকে কেয়ামতের দিন সমস্ত সৃষ্টির সামনে ডেকে (জান্নাতের) হুর থেকে যত ইচ্ছা গ্রহণ করার ইখতিয়ার দেবেন।’ (ইবনে মাজাহ)

এ হচ্ছে রাগ না করে ধৈর্যধারণের পুরস্কার। পরকালে এরচেয়ে মর্যাদার পুরস্কার আর কী হতে পারে! যখন কোনো ব্যক্তি অন্য কারো প্রতি প্রচণ্ড ক্ষুব্ধ হয়। আর তার ওপর বদলা নিতেও সক্ষম। সে অবস্থায় আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য পাওয়ার উদ্দেশে তার প্রতি ক্ষুব্ধও হলো না আবার বদলাও নিলো না। বরং তাকে ছেড়ে দিলো; রাগ না করে ধৈর্যধারণ করলো; ওই ব্যক্তির জন্যই এ পুরস্কার নির্ধারিত।

সুতরাং মুমিন মুসলমানের উচিত, যে কোনো বিষয়ে রাগ বা ক্ষোভ জন্মালে ধৈর্যের সঙ্গে তা মোকাবেলা করা। রাগ বা ক্ষোভ মেটানো থেকে বিরত থাকা। সব সময় ধৈর্যের পরিচয় দেওয়া উত্তম।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রাগ-ক্ষোভ থেকে বিরত থাকার তাওফিক দান করুন। ধৈর্যধারণের মাধ্যমে জান্নাতি মহা পুরস্কার পেয়ে নিজেদের ধন্য করার তাওফিক দান করুন। আমিন।


আরও খবর



ইউল্যাব সংস্কৃতি সংসদের নজরুল জয়ন্তী ১৪২৯ উদযাপন

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৮জন দেখেছেন
Image

ইউল্যাব সংস্কৃতি সংসদ ক্লাবের আয়োজনে উদযাপিত হয়েছে ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী ১৪২৯’। শনিবার (২৫ জুন) ইউল্যাব রিসার্চ সেন্টার মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি ‘রবীন্দ্র পর্ব’ ও ‘নজরুল পর্ব’ নামে দুইটি ভিন্ন ভাগে আয়োজন করা হয়। দুই পর্বের শেষে একক এবং দলীয় নৃত্যের ও আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ইউল্যাব ক্লাবসের পরিচালক মঈনাক কানুনগো ও ইউল্যাব সংস্কৃতি সংসদ ক্লাবের উপদেষ্টা সাজেদুল আলম যোগ দেন। সংস্কৃতি সংসদ ক্লাবের প্রেসিডেন্ট শায়িকা ইসলাম নাবিলা রবীন্দ্র-নজরুলের পাশাপাশি পুরো বাংলার সংস্কৃতি তুলে ধরেন।

অনুষ্ঠানটি জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলামের প্রতি উৎসর্গ করে ইউল্যাব সংস্কৃতি সংসদ। ইউল্যাবের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা অনুষ্ঠানটি উপভোগ করেন।


আরও খবর



পটুয়াখালীতে ভোটকেন্দ্রে তিনজনকে জরিমানা

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Wednesday ২২ June 20২২ | ৪০জন দেখেছেন
Image

পটুয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ পর্যন্ত তিনজনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। বুধবার (১৫ জুন) সকালে কলাপাড়া উপজেলার লতাচাপলি ইউনিয়নে দুজন এবং সদর উপজেলার কালিকাপুরে একজনকে জরিমানা করা হয়।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, কলাপাড়া উপজেলার লতাচাপলি ইউনিয়নের খাজুরা আশ্রয়ন ভোটকেন্দ্রে অনধিকার প্রবেশের দায়ে দুই বহিরাগতকে ১০ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ডিবুয়াপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্রে মোটরসাইকেল নিয়ে প্রবেশের দায়ে রাফসান (২২) নামের এক যুবককে এক হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

তবে সকাল ৮টা থেকে শুরু হওয়া এই নির্বাচনে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেন বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ্ সহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।


আরও খবর



বিমান বাহিনীতে যুক্ত হলো নতুন এটিএস রাডার

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৮৫জন দেখেছেন
Image

বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি বঙ্গবন্ধুতে নতুন এটিএস রাডার এবং মার্টিন বেকার এমবি ইজেকশন সিট রেট্রোফিট ফ্যাসিলিটিস উদ্বোধন করা হয়েছে। রোববার (৫ জুন) বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে এটি উদ্বোধন করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। নতুন এটিএস রাডার হলো প্রেসিশন অ্যাপ্রোচ রাডার (পিএআর) এবং এয়ারপোর্ট সার্ভেইল্যান্স রাডার (এএসআর)।

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বিমান বাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে নতুন নতুন স্থাপনা ও যুদ্ধোপকরণ সংযোজন করে চলেছেন। এরই ধারাবাহিকতায় এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত হলো এটিএস রাডার, ঢাকা (পিএআর এবং এএসআর) এবং এমবি ইজেকশন সিট রেট্রোফিট ফ্যাসিলিটিস। এই রাডার বিমানের নিরাপদ উড্ডয়ন ও অবতরণের সক্ষমতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এতে আরও বলা হয়, এমবি ইজেকশন সিট রেট্রোফিট ফ্যাসিলিটিসের সংযোজন বাংলাদেশ বিমান বাহিনীর প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। এর ফলে নিয়ন্ত্রিত পরিবেশে এফ-৭ সিরিজ বিমান ও কে-৮ডব্লিউ বিমানের এমবি ইজেকশন সিটসমূহ বিমান বাহিনীর টেকনিশিয়ান কর্তৃক রক্ষণাবেক্ষণ, মেরামত ও সংস্কার সম্ভব হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসাররা ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর