Logo
আজঃ শনিবার ১৮ মে ২০২৪
শিরোনাম
ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫টি ইউনিট ব্যাংকের ৩০ এমডি যুক্তরাষ্ট্রে যাচ্ছেন লেগুনায় লুকিং গ্লাস লাগাতে বাধ্য করলো ট্রাফিক ওয়ারী বিভাগ নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা না থাকলে দেশ আরও এগিয়ে যেত: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো পরাশক্তিকে পরোয়া করেন না: ওবায়দুল কাদের মাগুরার মহম্মদপুর ৭ চেয়ারম্যান প্রার্থী ১০ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট যুদ্ধ গণভবনে ফুলেল ভালোবাসায় সিক্ত শেখ হাসিনা "সন্ত্রাসী গোষ্ঠী আরসা রোহিঙ্গা ক্যাম্পের মূর্তিমান আতঙ্ক" যারা একবেলা খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী আফতাবনগরের গরুর হাটের ইজারার নিয়ে যত তালবাহনা !

জমি বিরোধ কে কেন্দ্র হাজারীবাগে দুই ভাই সহ আহত ৩

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৩৫৯জন দেখেছেন

Image


শফিক আহমেদঃ- 

রাজধানীর হাজারীবাগের রায়েরবাগ মেরি স্টোপ এলাকায় জমি সংক্রান্ত জের ধরে দুই ভাই সহ তিনজনকে কুপিয়ে আহত করেছে সন্ত্রাসীরা।আহতরা হলেন,মোঃ নাসিম রহমান (৬০),ছোট ভাই মোঃ সেলিম রহমান (৫৬) ও বাসার কেয়ারটেকার ইউসুফ আলী। (৩৫)।


বৃহস্পতিবার (১৭ নভেম্বর)দুপুর দেড়টার দিকে এই ঘটনাটি ঘটে।গুরুতর আহত অবস্থায় তাদের তিনজনকে বিকেল সাড়ে তিনটার দিকে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসলে চিকিৎসাধীন রয়েছে।


আহত নাসিম জানান,ইমন নামের এক শীর্ষ সন্ত্রাসী জেল থেকে হুকুম করলে আরেক সন্ত্রাসী মোঃ হাসুর তার নেতৃত্বে ২০ থেকে ২৫ জন আমাদের উপর হামলা চালায়। পরে আহত অবস্থায় আমার ভাইসহ কেয়ারটেকারকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসা চলছে আমার ভাইয়ের মাথায় চাপাতির কোপ রয়েছে কেয়ারটেকারের চাপাতির আঘাত ও আমার চাপাতি দিয়ে আঘাত করেছে।


তিনি আরো জানান,আমাদের জমি নিয়ে ইমন নামের এক শীর্ষ সন্ত্রাসীর সঙ্গে দ্বন্দ্ব হয় তিনি জমির নকল কাগজপত্র করে আমাদের দেখায় আমরা এটা না মানলে আমাদের উপর হামলা চালায়।


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক )মোঃ বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, হাজারীবাগ রায়েবাজার এলাকায় চাপাতির কোপ ও চাপাতির আঘাতে দুই ভাই সহ তিনজন এসেছে।আমাকে তাদের চিকিৎসা চলছে সেলিম নামের তার মাথায় খুব রয়েছে নাসির নামের চাপাতে রাখার ও কেয়ারটেকার হিসেবে রাখার রয়েছে। চিকিৎসক জানিয়েছে তাদেরকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হবে।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



জয়পুরহাটে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৫৭জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে বুলু মিয়া হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদন্ড দেওয়া হয়। বুধবার (১৫ মে) দুপুরে অতিরিক্ত দায়রা জজ-২য় আদালতের বিচারক নুরুল  ইসলাম এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জজ আদালতের সরকারি কৌশলী অ্যাডভেকেট নৃপেন্দ্রনাথ মন্ডল।দন্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাট সদর উপজেলার দস্তপুর গ্রামের মৃত শামসুদ্দিনের ছেলে বাচ্চু মিয়া,গনিরাজের ছেলে এমরান আলী নুহু ও আউশগাড়ার মোকছেদ আলীর ছেলে বাবু মিয়া মিয়া।

মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাট সদর উপজেলার চকদাদরা এলাকার আব্দুর রশিদের ছেলে বুলু মিয়া দস্তপুর গ্রামের মৃত কুদ্দুসের মেয়েকে বিয়ের পর সেখানে ঘর জামাই হিসেবে থাকতেন। ২০০৫ সালের ৩ এপ্রিল রাতে সে হাতে লাঠি নিয়ে বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফেরেননি। সে রাতেই আসামীরা পারিবারিক বিরোধের জেড় ধরে বুলুকে গলা কেটে হত্যা করে। পরের দিন ওই গ্রামের একটি বায়োগ্যাস তৈরীর টাংকির উপর তার গলাকাটা ও জখম রক্তাক্ত লাশ দেখতে পায় স্থানীয়রা। পরে পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় নিহতের ছোট ভাই নজরুল ইসলাম বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

আরও খবর



সেনাপ্রধান যুক্তরাষ্ট্র গেলেন

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর আমন্ত্রণে সরকারি সফরে যুক্তরাষ্ট্রে গেছেন। দেশটির হাওয়াই অঙ্গরাজ্যে দ্য ল্যান্ড ফোর্সেস প্যাসিফিক (ল্যানপ্যাক) কনফারেন্সে যোগ দেবেন তিনি।

সোমবার (১৩ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সফরকালে তিনি যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যে আগামী ১৪-১৬ মে পর্যন্ত অনুষ্ঠেয় ল্যান্ড ফোর্সেস প্যাসিফিক (ল্যানপ্যাক) সিম্পোজিয়াম অ্যান্ড এক্সপোজিশন-২০২৪ এ অংশ নেবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ সিম্পোজিয়ামের লক্ষ্য হলো- ইন্দো-প্যাসিফিক অঞ্চলের স্থল বাহিনীগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পারস্পরিক আস্থার পরিবেশ সৃষ্টি করা, পেশাদার সম্পর্ক উন্নয়ন ও আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা।

সিম্পোজিয়ামে অংশ নেওয়ার পাশাপাশি বাংলাদেশ সেনাপ্রধান মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স ও অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশ থেকে আগত সেনাপ্রধান ও উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের বৈঠকে অংশ নেবেন তিনি। বৈঠকে পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন তারা।

উল্লেখ্য, সিম্পোজিয়াম শেষে আগামী ১৯ মে দেশে ফিরবেন সেনাপ্রধান।


আরও খবর



নবীনগরে নিখোঁজ সুমাইয়া আক্তার এসএসসি পরীক্ষায় পেলেন জিপিএ ৪.২৭

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১৫৪জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মেঘনা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ সুমাইয়া আক্তার এসএসসি পরীক্ষায় হাজী ছোট কলিম স্কুল এন্ড কলেজ মুলাইদ,মাওনা, শ্রীপুর, গাজীপুর থেকে জিপিএ ৪.২৭ পেয়েছে।

প্রায় ১৩ দিন পেরিয়ে গেলেও এখনো কোনো সন্ধান মিলেনি পরিবারের সদস্যদের চোখের পানি থামানো যাচ্ছে না। মেঘনা নদীর পাড়ে দিন রাত বসে তাকিয়ে আছে পরিবারের সদস্যরা সুমাইয়া আক্তার কে শেষ দেখা দেখতে।

উল্লেখ্য নবীনগর উপজেলার শ্যামগ্ৰাম ইউনিয়ন মানিকনগর বাজারের পশ্চিম পাশে মেঘনা নদীতে গোসল করতে নেমে সুমাইয়া আক্তার (১৬) নামে এক কিশোরী নিখোঁজ হয়েছেন। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার নাছিরাবাদ গ্রামের হোরন ফকিরের বাড়ি সংলগ্ন মেঘনা নদীতে তলিয়ে যায় সে। সুমাইয়া শ্যামগ্রাম ইউনিয়নের শাহবাজপুর গ্রামের বাবুল মিয়ার মেয়ে। সে এ বছর এসএসসি পরীক্ষা দিয়েছিল।

স্বজনরা জানায়,নবীনগর উপজেলার শাহবাজপুর গ্রামে সুমাইয়ার পৈত্রিক বাড়ি হলেও তার বাবা বাবুল মিয়া গাজীপুর জেলার শ্রীপুর থানার মাওনায় ব্যবসার করার কারণে গাজীপুরের মাওনায় বসবাস করতো,নাছিরাবাদ গ্রামে গত (০১ মে) বুধবার মামাতো বোনের বিয়েতে অংশ নিতে মামার বাড়ি এসেছিল সুমাইয়া।

গত (৩ মে)শুক্রবার দুপুরে মামাতো বোন রাকিবাকে নিয়ে নদীতে গোসল করতে যায় সে। এসময় নদীর পাড়ে বসে ছিল সুমাইয়া আক্তারের ছোট ভাই পানির স্রোতে দুজনেই তলিয়ে যেতে থাকলে  তাদের চিৎকারে পাশে থাকা বেদে সম্প্রদায়ের কয়েক জন ও স্থানীয়রা রাকিবাকে উদ্ধার করা হয়। তবে সুমাইয়া এর আগেই পানিতে তলিয়ে যায়।

গত (৩ মে)শুক্রবার খবর পেয়ে নবীনগর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে ডুবুরী দলকে খবর দেয়। পরে চাঁদপুর থেকে ৫ সদস্যের একটি ডুবুরী দল এসে উদ্ধার অভিযান শুরু করে। সন্ধ্যা ৬.৩০ মিনিট থেকে ৭.৩০ মিনিট পর্যন্ত অভিযান চালালেও সুমাইয়ার কোন হদিস পাওয়া যায়নি।  পরদিন (৪ মে)শনিবার সকাল আটটার দিকে ডুবুরী দল অভিযান শুরু করে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে সন্ধান মিলেনি পারে স্বজনদের বলেন আপনারা নৌকা দিয়ে নদীর আশেপাশে খোঁজ করার পরামর্শ দিয়েছেন।

নিখোঁজ সুমাইয়া আক্তারের মামা নবীনগর থানা প্রশাসন  ফায়ার সার্ভিসের ও ডুবুরী দলের সকল সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন তিনি আরো বলেন আমার ভাগ্নির জন্য দেশ বাসীর কাছে দোয়া চাই মহান আল্লাহ রাব্বুল আলামিন যেন আমার পরিবারের সদস্যদের সুমাইয়া আক্তার কে শেষ দেখার সুযোগ করে দিন।

    -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ক্ষমা চেয়ে পার পেলেন এমপি হাফিজ

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৬৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রকাশ্যে ভোট দেওয়া নিয়ে ব্যাখ্যায় ভুল স্বীকার করে বরিশাল-৬ আসনের (এমপি) আবদুল হাফিজ মল্লিক ক্ষমা চাওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১৫ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে দুপুরে কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানান।

তিনি বলেন, তার বিরুদ্ধে অভিযোগ প্রধম দফায় ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে তিনি প্রকাশ্যে ভোট দিয়েছেন। কমিশনের কাছে ভুল স্বীকার করেন এই আইনপ্রণেতা।

কমিশনের কাছে ক্ষমা চাওয়ায় হাফিজ মল্লিককে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে অশোক কুমার জানান।

এর আগে সোমবার (১৩ মে) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান এমপি আবদুল হাফিজ মল্লিককে চিঠি পাঠান। উপজেলা পরিষদ নির্বাচনে প্রকাশ্যে ভোট দেওয়ার অভিযোগ উঠে বরিশাল-৬ আসনের এমপি হাফিজ মল্লিকের বিরুদ্ধে। এ ঘটনায় তাকে তলব করে নির্বাচন কমিশন (ইসি)। আজ বুধবার (১৫ মে) দুপুর ১২টায় তাকে নির্বাচন ভবনে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়।

এমপি মল্লিককে দেয়া ইসির চিঠিতে উল্লেখ করা হয়, গত ৮ মে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোটগ্রহণের দিন আপনি ৪৭ নম্বর মঙ্গলসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে প্রকাশ্যে ভোট দিয়েছেন। যার ভিডিও বিভিন্ন গণমাধ্যমে (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায়) ছবিসহ প্রতিবেদন আকারে প্রকাশিত হয়েছে।


আরও খবর



সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ১২ প্রার্থী

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দ্বিতীয় ধাপে এ উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে। 

রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলা পরিষষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ছয় জন, ভাইস চেয়ারম্যান পদে  তিনজন এবং  মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী অংশ গ্রহন করেছেন । চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও খাতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. আজমল হোসেন (প্রতীক আনারস), সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ( বহিষ্কৃত নেতা) রিয়াদ আরফান সরকার রানা (প্রতীক দোয়াত কলম), সৈয়দপুর উপজেলা যুব লীগের  যুগ্ম -আহবায়ক বিশিষ্ট সমাজসেবক মোস্তফা ফিরোজ (প্রতীক টেলিফোন), জাতীয় পার্টি (এ) সৈয়দপুর পৌর শাখার আহবায়ক ও ঠিকাদার আলহাজ্ব জয়নাল আবেদীন (প্রতীক মোটরসাইকেল), সৈয়দপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান ও সমাজসেবক মহসিন আলী (প্রতীক হেলিকপ্টার) এবং জাতীয় ছাত্র সমাজের ঢাবির সাবেক সভাপতি ফয়সাল দিদার দিপু (প্রতীক ঘোড়া)। 

ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন সৈয়দপুর পৌর কৃষক লীগের সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলাম(টিউবওয়েল), আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নীলফামারী জেলা শাখার সভাপতি মহসিন মন্ডল মিঠু (চশমা) এবং ছাত্র লীগের সৈয়দপুর উপজেলা শাখার সাবেক সভাপতি শেখ আব্দুল্লাহ সোহাগ (প্রতীক তালা)।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মহিলা আওয়ামী লীগের সৈয়দপুর উপজেলা সভাপতি ও  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী (প্রতীক পদ্মফুল), সৈয়দপুর পৌরসভার সাবেক কাউন্সিলর সুমিত্রা রানী কনিকা (প্রতীক কলস) এবং নারী উদ্যোক্তা সমাজসেবী মোস্তাফিজা হোসেন শিলা (প্রতীক প্রজাপতি)।

খোঁজ নিয়ে জানা যায়, সৈয়দপুর উপজেলা শহর সহ গ্রাম গন্জে ভোটারদের আলোচনায় শীর্ষে রয়েছেন, সাবেক উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও নীলফামারী -৪ আসনের সাবেক সাংসদ মরহুম আমজাদ হোসেন সরকারের এক মাত্র সন্তান রিয়াদ আরফান সরকার রানা, উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আজমল হোসেন ও সাবেক ছাত্র লীগ নেতা, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও সমবায় সমিতির ৩ বারের চেয়ারম্যান মহসিন আলী রুবেল। 

ভোটাররা বলছেন, চেয়ারম্যান প্রার্থীর এই তিন জনই ক্লিন ইমেজের। দুর্নীতির কোন দাগ নেই এই তিন প্রার্থীর। এদের মধ্যে যেই নির্বাচিত হোক, উন্নয়নের আশা করা যায়। 

ভাইস চেয়ারম্যান পদে পুরুষ মহসিন মন্ডল মিঠু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোস্তাফিজা হোসেন শিলার নাম রয়েছে সবার মুখে মুখে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে এরাই নির্বাচিত হওয়ার সম্ভাবনা শতভাগ রয়েছে বলে জানান ভোটাররা। 


আরও খবর