Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন
সংবিধান সমুন্নত রক্ষার স্বার্থে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কোন বিকল্প নাই।

জাতীয় প্রেসক্লাবে গণতন্ত্র বিকাশ মঞ্চের আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ১০ জুন ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৪৪৩জন দেখেছেন

Image

মুশফিকুর রহমানঃ

সংবিধান সমুন্নত রক্ষার স্বার্থে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কোন বিকল্প নাই শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১০জুন সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় আব্দুস সালাম হলে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 


এতে সভাপতিত্ব করেন ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) চেয়ারম্যান ও গণতন্ত্র বিকাশ মঞ্চ-এর সমন্বয়ক আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু। 

সভাপতির বক্তব্যে গণতন্ত্র বিকাশ মঞ্চ-এর সমন্বয়ক আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ষড়যন্ত্র, চক্রান্ত ও নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা চলছে। গণতন্ত্র বিকাশ মঞ্চ এই ষড়যন্ত্র ও চক্রান্ত প্রতিহত করার জন্য সংবিধান অনুযায়ী এই সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করবে এবং সাম্যের রাজনীতি ও সম্প্রীতির রাজনীতি প্রতিষ্ঠা করার জন্য গণতন্ত্র বিকাশ মঞ্চ ৩০০আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে।




তিনি আরো বলেন,আমরা উন্নয়নের ধারাবাহিকতায় বিশ্বাস করি। আন্দোলনের নামে ধংসাত্মক কর্মকাণ্ড, রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, মিথ্যা-অপপ্রচার এবং অপরাজনীতিতে বিশ্বাস করি না। আমরা শান্তির রাজনীতি, দেশের উন্নয়ন ও মৌলিক অধিকার রক্ষায় বিশ্বাসী।


তিনি বলেন, ‘আমরা মনে করি নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোনো সুযোগ নেই। জনগণ যদি ভোট কেন্দ্রে যায় তাহলে নির্বাচন নিরপেক্ষ হবে। আমরা গণতন্ত্র বিকাশ মঞ্চ সেই লক্ষ্যে কাজ করছি।’


উক্ত আলোচনায় আরো অংশগ্রহণ করেন ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপির) সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও গনতন্ত্র বিকাশ মঞ্চ এর স্টিয়ারিং কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই মন্ডল, পিপলস পার্টি (এনপিপি) মহাসচিব ও গণতন্ত্র বিকাশ মঞ্চ এর মহিউদ্দিন আহমেদ বাবলু, এনপিপির প্রেসিডিয়াম সদস্য শেখ আবুল কালাম, মিসেস আয়েশা সিদ্দিকা, সৈয়দ মাহমুদুল হক আক্কাস, এনপিপির প্রেসিডিয়াম সদস্য ও গণতন্ত্র বিকাশ মঞ্চ এর মুখপাত্র সাবের আহাম্মদ কাজী (ছাব্বির), প্রেসিডিয়াম সদস্য ইকবাল হাসান স্বপন, জামাল উদ্দিন,মোঃ ইমরুল কায়েস, ইসলামী ঐক্য ফ্রন্টের সভাপতি ও গণতন্ত্র বিকাশ মঞ্চের স্টিয়ারিং কমিটির সদস্য হাফেজ মাওলানা মুফতি মোঃ শাহাদাত হুসাইন, ডেমোক্রেটিক পার্টি বাংলাদেশ (ডিপিবি)র চেয়ারম্যান ও গণতন্ত্র বিকাশ মঞ্চ এর স্টিয়ারিং কমিটির সদস্য এডভোকেট জাহাঙ্গীর হোসেন খান, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন (বিজিএ) এর চেয়ারম্যান ও গণতন্ত্র বিকাশ মঞ্চের স্টিয়ারিং কমিটির সদস্য এ আর এম জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ মানবাধিকারআন্দোলনের সভাপতি ও গণতন্ত্র বিকাশ মঞ্চ স্টিয়ারিং কমিটির সদস্য খাজা মহিব উল্লাহ শান্তিপুরী, নাগরিক কল্যাণ পার্টির চেয়ারম্যান ও গণতন্ত্র বিকাশ মঞ্চ এর স্টিয়ারিং কমিটির সদস্য মোঃ শহিদুন্নবী ডাবলু, বাংলাদেশ কনজারভেটিভ পার্টি (বিসিপি)র চেয়ারম্যান ও গণতন্ত্র বিকাশ মঞ্চের স্টিয়ারিং কমিটির সদস্য মোহাম্মদ আনিসুর রহমান দেশ, ভাইস চেয়ারম্যান মোঃ মাসুম বিল্লাহ, ন্যশনাল আওয়ামী পার্টি ন্যাপ ভাসানীর মহাসচিব মোঃ জহিরুল ইসলাম, যুগ্ম মহাসচিব ও ন্যাশনাল পিপলস স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি মোহম্মদ এমদাদুল হক রানা, জাকির হোসেন ভূঁইয়া, ইঞ্জিনিয়ার কে এম শামসুল আলম মিশুক, ন্যাশনাল পিপল শ্রমিক পার্টির সভাপতি মোঃ আবুল কালাম জুয়েল, ধর্মবিষয়ক সম্পাদক ও ন্যাশনাল পিপলস ওলামা পার্টির সভাপতি মাওলানা মোঃ লোকমান সাইফি, মোহাম্মদ আরিফুর রহমান সুমন সহ অনেকে। 




আরও খবর



পঞ্চগড়ে আলোচিত শাকিল হত্যার মুল আসামী আটক

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

কুয়েল ইসলাম সিহাত, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি:পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় শাকিল রানা (২৮) নামে এক যুবকের মরদেহ উদ্ধারের তিন দিনের মাথায় সাইদুর রহমান সোহেল (৩৫) নামে আরেক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৬ জুলাই) বিকেলে আইনি প্রক্রিয়া শেষে আদালতের মাধ্যমে তাকে পঞ্চগড় জেল হজতে পাঠানো হয়েছে। এদিকে হত্যার সাথে জড়িত থাকার দায়ে র‌্যাব-১৩ বিশেষ অভিযান পরিচালনা করে গত শুক্রবার (৫ জুন) বিকেলে সোহেলকে ঠাকুরগাঁও জেলার ফকিরপারা গ্রামের নিজ বাড়ি থেকে আটক করা হয়। সে দিন রাতেই তাকে আটোয়ারী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটক সাইদুর রহমান সোহেল ঠাকুরগাঁও সদর উপজেলার ফকিরপারা গ্রামের শাহজালালের ছেলে।এদিকে নিহত যুবক শাকিল রানা পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাঁধানগর ইউনিয়নের বড়দাপ প্যারিস সিনেমা হল এলাকার আজিজুল হকের ছেলে।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ৩ জুলাই (বুধবার) সন্ধায় গোসল ও খাওয়া শেষে বাড়ি থেকে হাল চাষের টাকা সংগ্রহের কথা বলে বের হয় বলে জানা যায়। রাত ৮টার সময় তার স্ত্রীর সাথে কথা হলেও রাত ১১টায় স্থানীয়দের মাধ্যমে মরদেহ উদ্ধারের বিষয়টি জানতে পারে পরিবারের সদস্যরা। ঘটনার দিন রাতে উপজেলার রাধানগর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ এলাকার সুখের ব্রিজের নিজ থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহের প্রাথমিক সুরতহাল শেষে ময়নাতদন্ত করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে র‌্যাব বিষয়টি অবগত হয়ে বিশেষ অভিযান পরিচালনা করে শুক্রবার (৫ জুলাই) সোহেলকে তার নিজ বাড়ি থেকে আটক করে থানায় হস্তান্তর করে। এর আগে শাকিল রানার মরদেহ উদ্ধারের পর বুধবার রাতেই থানায় একটি ইউডি মামলা দায়ের হলেও সোহেলকে গ্রেফতারের পর থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মুসা মিঞা বলেন, ঘটনার দিন অনেকেই তাদের একসাথে দেখেছে বলে জানা গেছে। তবে তাদের পারিবারিক কোন সম্পর্ক নেই। আটকের পর র‌্যাব আমাদের কাছে হস্তান্তর করে। শনিবার আদালতে তোলা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



শরীয়তপুর পালং উপজেলায় প্রতিপক্ষের হামলায় আহত আজিজুল হকের অবস্থা আশঙ্কাজনক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৫৬জন দেখেছেন

Image

কামাল হোসেন খানঃশরীয়তপুর জেলার পালং উপজেলায় প্রতিপক্ষের হামলায় দেশীয় অস্ত্রের আঘাতে (টেটাবিদ্ধ) হয়ে আহত একজনের অবস্থা গুরুতর। আহত ওই ব্যক্তির নাম আজিজুল হক মৃধা। সে শরীয়তপুর জেলার পালং উপজেলার মৃধাকান্দি গ্রামের বাসিন্দা। 

গত মঙ্গলবার ২৬ জুন ওই এলাকার দুটি গোষ্ঠীর মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনাটি ঘটে।

ভুক্তভোগী আজিজুল হক জানান, প্রতিপক্ষের ছোড়া টেটার আঘাতে আমার শরীরের পেছনের বিশেষ অঙ্গে বিদ্ধ হয়ে গুরুতর জখম হই, পরিবারের সদস্যরা উদ্ধার করে আমাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে।

এই ঘটনায় আরো অনেক লোক জখম হয়েছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং পঙ্গু হাসপাতালেও বেশ কয়েকজন চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। এছাড়াও স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত আরো ১৫-২০ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলেও জানায় একটি সূত্র।

এই ঘটনায় এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।


আরও খবর



ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ সমঝোতা স্মারক সই

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১০ জুলাই ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা  দ্বিপাক্ষিক বৈঠকের পর ১০টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। যার মধ্যে ৩টি সমঝোতা নবায়ন করা হয়েছে।

শনিবার (২২ জুন) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে বৈঠকে বসেন শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি। দিল্লির হায়দরাবাদ হাউসে অনুষ্ঠিত দ্বিপক্ষীয় বৈঠকে এসব সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

‘ডিজিটাল অংশীদারত্ব’ এবং ‘টেকসই ভবিষ্যতের জন্য সবুজ অংশীদারত্ব’ বিষয়ক দুটি সমন্বিত রূপকল্পকে সামনে রেখে কাজ করবে ভারত এবং বাংলাদেশ। এ লক্ষ্যে দুই যৌথ কার্যক্রমের নথি সই করে বাংলাদেশ।

এ দুটি হলো-বাংলাদেশ-ভারত ডিজিটাল অংশীদারত্বের বিষয়ে অভিন্ন লক্ষ্যমাত্রা এবং টেকসই ভবিষ্যতের জন্য বাংলাদেশ-ভারত সবুজ অংশীদারত্বের বিষয়ে অভিন্ন লক্ষ্যমাত্রা বিষয়ক নথি সই।

নতুন পাঁচটি সমঝোতা স্মারক হলো-বঙ্গোপসাগর ও ভারত মহাসাগরের সুনীল অর্থনীতি এবং সমুদ্র সহযোগিতার বিষয়ে দুদেশের মধ্যে সমঝোতা স্মারক; ভারত মহাসাগরের ওশানোগ্রাফির ওপর যৌথ গবেষণা ও দক্ষতা উন্নয়ন বিষয়ে বাংলাদেশের বিওআরআই ও ভারতের সিএসআইআরের মধ্যে সমঝোতা স্মারক; বাংলাদেশ ও ভারতের মধ্যে রেল যোগাযোগের ওপর সমঝোতা স্মারক; যৌথ ছোট স্যাটেলাইট প্রকল্পে সহযোগিতার জন্য বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সঙ্গে ভারতের ন্যাশনাল স্পেস প্রোমোশন অ্যান্ড অথোরাইজেশন সেন্টারের মধ্যে সমঝোতা স্মারক এবং ডিফেন্স স্টাফ কলেজের মধ্যে একাডেমিক সহযোগিতা বিষয়ে সমঝোতা স্মারক।

নবায়নকৃত তিন সমঝোতা স্মারক হলো-মৎস্যসম্পদ সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক; দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সমঝোতা স্মারক এবং স্বাস্থ্য ও ওষুধ খাতে সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক।

এর আগে সকাল ৯টায় রাষ্ট্রপতি ভবনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তাকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সুসজ্জিত অশ্বারোহী দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোটর বহরকে পাহারা দিয়ে রাষ্ট্রপতি ভবনের গেট থেকে ফোরকোর্টে নিয়ে যায়।

এরপর এখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার দেওয়া হয়। এ সময় বাংলাদেশ ও ভারতের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। সশস্ত্র সালাম গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গার্ড অব অনার পরিদর্শন করেন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লাইন অব প্রেজেন্টেশনে দুদেশের মন্ত্রিপরিষদের সদস্য, ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিদের পরিচয় করিয়ে দেন।

রাষ্ট্রপতি ভবনের এ কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানাতে রাজঘাট যান। সেখানে তিনি মহাত্মা গান্ধীর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে শেখ হাসিনা হায়দ্রাবাদ হাউসে যান। সেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সৌজন্য স্বাক্ষাৎ ও দ্বিপক্ষীয় বৈঠক করেন।


আরও খবর



বন্যার্তদের পাশে থাকবে ছাত্রলীগ

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৭৩জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:সম্প্রতি অতিবৃষ্টি ও পাহাড়ি দলে সিলেট বিভাগ এবং কুড়িগ্রামের নদ নদী ঝরনা-জলসের পানি বৃদ্ধির কারণে সিলেট সুনামগঞ্জ কুড়িগ্রাম তৎ সংশ্লিষ্ট এলাকা বন্যা পরিস্থিতি উদ্ভাট হবার প্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগ নেতাকর্মীদের বন্যা পরিস্থিতি দুর্ভোগে পড়ার অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত জন্য উদাত্ত আহ্বান জানান। 

বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয় । 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রলীগের নেতৃবৃন্দদের এ সকল কাজ করতে। বন্যা সম্পর্কে সচেতন তৈরি, শুকনো প্রস্তুতকৃত খাবার সরবরাহ, বিশুদ্ধ খাবার পানি ও পানি  বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ,পানিবাহিত রোগ সম্পর্কে সচেতন তৈরি করা ও স্যালাইন বিতরণ, উদ্ধার কর্মকান্ড পরিচালনা করা, ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ, স্বাস্থ্য ক্যাম্প পরিচালনা ও বিনামূল্য ওষুধ বিতরণ। 

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন,যেকোনো দুর্যোগে ছাত্রলীগ সবার আগে মানুষের পাশে থাকে। বন্যা তোদের পাশে আমরা সবসময় আছি ও থাকবো। ছাত্রলীগের যারা নেতাকর্মী আছেন তারা সব সময প্রস্তুত থাকবেন।

আরও খবর



ভোটের লড়াইয়ে শেষ পর্যন্ত থাকব: বাইডেন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন তার দুর্বল বিতর্কের জন্য ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। নির্বাচনি দৌড় থেকে সরে যেতে তার ওপর চাপ কার্যত বেড়েই চলেছে। তবে সব চাপ উপেক্ষা করে লড়াইয়ে ‘শেষ পর্যন্ত’ থাকার প্রতিশ্রুতি দিয়েছেন বাইডেন।

বৃহস্পতিবার (৪ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার তার প্রচারণা কর্মীদের সাথে ফোন কলে কথা বলেছেন এবং ডেমোক্র্যাটিক আইন প্রণেতা ও গভর্নরদের সাথে বৈঠক করেছেন। এসময় ২০২৪ সালের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ে থাকার প্রতিশ্রুতি দেন তিনি।

চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। চার বছর আগের মতো এবারের নির্বাচনেরও প্রেসিডেন্ট জো বাইডেনের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আসন্ন এই নির্বাচনকে সামনে রেখে গত সপ্তাহে বিতর্কে অংশ নিয়েছিলেন এই দুই প্রার্থী। পররাষ্ট্রনীতি, অর্থনীতি, সীমান্ত ইস্যু, সামাজিক নিরাপত্তা, চাইল্ড কেয়ার, কংগ্রেস ভবনে হামলার ঘটনা এবং গর্ভপাতসহ বিভিন্ন ইস্যুতে তারা কথা বলেন এবং সেই বিতর্কে বাইডেনের পারফরম্যান্স ছিল অত্যন্ত দুর্বল।

মূলত গত সপ্তাহের সেই বিতর্কের পর থেকে বাইডেনকে নিয়ে যুক্তরাষ্ট্রে ব্যাপক সমালোচনা শুরু হয়। অনেকেই বলছেন, ৮০ বছরের বেশি বয়সী বাইডেনের এবার আর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা উচিত নয়। কারণ, তিনি ঠিকমতো কথা বলতে পারছেন না। বিতর্কের সময় প্রতিপক্ষের কথার জবাবও দিতে পারছেন না।


আরও খবর