Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

জামিল ফোরকানের নাসিরনগর সরকারি কলেজের অধ্যক্ষের দায়িত্বভার গ্রহণ

প্রকাশিত:Sunday ১৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৬৭জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতাঃ--

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরের প্রাণকেন্দ্র নামে খ্যাত হাসপাতাল মোড়ে ১৯৮৭ সালে একটি কলেজ প্রতিষ্টিত হয়। পরর্বতীতে প্রয়াত মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী এডঃ মোহাম্মদ ছায়েদুল হকের  প্রচেষ্টায় কলেজটি সরকারি হয়ে ডিগ্রী কলেজের মর্যাদা লাভ করে। 

 তখন থেকেই দীর্ঘদিন যাবৎ ডিগ্রী কলেজের অধ্যক্ষের দায়িত্বে ছিলেন আলমগীর হোসেন।


১৬ জুন ২০২২ তারিখে  আলমগীর হোসেনেন চাকুরীর মেয়াদ পূর্ণ হওয়া তাকে চাকুরী থেকে বাধ্যতা মুলক অবসরে যেতে হয়।


১৮ জুন২০২২ রোজ শনিবার বিদায়ী অধ্যক্ষ আলমগীর হকের দায়িত্ব হতে অব্যাহতি ও দায়িত্ব অর্পন উপলক্ষে নাসিরনগর সরকারি কলেজ ক্যাস্পাসে বিদায় সংবর্ধনা ও নতুন অধ্যক্ষ কে বরণ করে নেওয়ার এক অনুষ্টান অনুষ্টিত হয়।এ অনুষ্টানে নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহন করেন উক্ত কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মোঃ জামিল ফোরকান।তিনিও ওই কলেজের প্রতিষ্ঠালগ্ন হতেই কলেজের সাথে সম্পৃক্ত ছিলেন। 


আনুষ্ঠানিকভাবে কলেজের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ফুলেল সংবর্ধনা দিয়ে সাবেক অধ্যক্ষ  আলমগীর হোসেনকে  বিদায় ও নতুন অধ্যক্ষ জামিল ফোরকান কে বরণ করে নেন।

নতুন অধ্যক্ষ জামিল ফোরকানের নিজ বাড়ি রাজবাড়ি জেলার পাংশা ।


আরও খবর



এবার মোটরসাইকেল বহনকারী পিকআপ আটকে দিলো পুলিশ

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২০জন দেখেছেন
Image

যান চলাচল শুরুর দ্বিতীয় দিনে অনেকটাই চাপশূন্য পদ্মা সেতুর মুন্সিগঞ্জের মাওয়া টোল প্লাজা। মোটরসাইকেল চলাচল বন্ধের নির্দেশনা বাস্তবায়নে কড়াকড়ি অবস্থানে কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যেই পিকআপে ভিন্ন পন্থায় মোটরসাইকেল পারাপারের চেষ্টা করে অনেকে।

তবে মাওয়া টোল প্লাজায় সোমবার (২৭ জুন) দুপুরে পিকআপে মোটরসাইকেল পারাপার আটকে দেয় আইনশৃঙ্খলা বাহিনী। দুপুর ১২টার দিকে পিকআপ থেকে মোটরসাইকেল তিনটি নামিয়ে দেওয়া হয়।

পিকআপচালক শাহ আলম বলেন, ‘আমি মালামাল আনতে ওইপাড়ে যাবো। তিনজন আমাকে বললো তাদের মোটরসাইকেল পার করে দিলে টাকা দেবে, তাই তাদের নিয়ে আসছি। কিন্তু পুলিশ নামিয়ে দিয়েছে।’

তবে উল্টো অভিযোগ করেন পিকআপে থাকা তিন মোটরসাইকেল আরোহী। তারা বলেন, কিছু টাকা দিলে মোটরসাইকেলগুলো পারাপার করা হবে বলে জানানো হলে মোটরসাইকেলগুলো গাড়িতে ওঠানো হয়।

তারা আরও বলেন, টোলপ্লাজার সামনে থেকে ফেরিঘাটে গিয়ে ফেরিতে পারাপারের জন্য বলা হয়। তবে ফেরিঘাটে গেলে সেখানে কয়েক ঘণ্টা অপেক্ষা করেও যেতে পারিনি। তাই আবার টোলপ্লাজার সামনে এসেছি।

এ বিষয়ে পদ্মা সেতু (উত্তর) থানার ইন্সপেক্টর নজরুল বলেন, মোটরসাইকেল চলাচল বন্ধে আমাদের নির্দেশনা দেওয়া হয়ছে। সে নির্দেশনা বাস্তবায়নের জন্য সকাল থেকে কাজ করা হচ্ছে। একটি পিকআপে তিনটি মোটরসাইকেল নিয়ে চালাকি করে সেতু পারের চেষ্টা করছিল। বিষয়টি নজরে এলে পিকআপ থেকে মোটরসাইকেল নামিয়ে দেওয়া হয়। কোনো মোটরসাইকেলই সেতু দিয়ে পার হতে পারবে না।

সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে সরকার। রোববার (২৬ জুন) রাতে এ সংক্রান্ত একটি নোটিশ জারি করেছে সেতু বিভাগ। তথ্য অধিদপ্তরের এক তথ্য বিবরণীতে সেতু বিভাগের এ সিদ্ধান্তের কথা জানানো হয়।


আরও খবর



টাঙ্গাইলে বন্যায় ভাঙছে পাকা সড়ক, যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২১জন দেখেছেন
Image

বন্যার পানিতে টাঙ্গাইল পৌরসভার বিভিন্ন সড়ক ভেঙে গেছে। রোববার (২৬ জুন) সন্ধ্যায় কাগমারা এনায়েতপুর ভাঙ্গারপাড় মোড় এলাকার সড়কটি বন্যার পানির প্রবল স্রোতে ভেঙে যায়। এতে শহরের সঙ্গে সদর উপজেলার পশ্চিম ও উত্তরাঞ্চলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ ছাড়াও কয়েকটি গ্রামের ফসলি জমি প্লাবিত হয়েছে।

টাঙ্গাইল পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানায়, গত কয়েক দিন ধরে সড়কের উত্তর পাশে পানি বৃদ্ধি পায়। রোববার বিকেল থেকে ভাঙনকবলিত এলাকায় সড়কের নিচে সেলো মেশিনের দেওয়া পাইপের পাশ দিয়ে পানি প্রবেশ করে। এর ফলে সড়কের ২০ ফুট ভেঙে গেছে। এতে সদর উপজেলার বাঘিল ও দাইন্যা ইউনিয়নের লক্ষাধিক মানুষের শহরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এছাড়াও পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাগমারা, দাইন্যা ইউনিয়নের বাইমাইল, বাসারচর, লাউজানা ও বাঘিল ইউনিয়নের কোনাবাড়ী ও ধরেরবাড়ী গ্রামের ফসলি জমিয়ে তলিয়ে গেছে।

এ বিষয়ে টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর জানান, বিষয়টি স্থানীয় কাউন্সিলর আমাকে জানিয়েছেন। সকালের মধ্যেই সড়কটি মেরামতের ব্যবস্থা করা হবে।


আরও খবর



বৈদ্যুতিক খুঁটির ছেঁড়া তার সংযোগের সময় মিস্ত্রীর মৃত্যু

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫০জন দেখেছেন
Image

ময়মনসিংহের ভালুকায় বিদ্যুৎস্পৃষ্টে ইসমাইল হোসেন (২০) নামে এক তরুণের মৃত্যু হয়েছে।

সোমবার (৬ জুন) বিকেল ৩টার দিকে উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নে মল্লিকবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ইসমাইল ওই গ্রামের হাতেম আলীর ছেলে। তিনি ইলেকট্রিক মিস্ত্রি ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ছিঁড়ে পড়া তার পুনরায় সংযুক্ত করতে বিদ্যুতের খুঁটিতে ওঠেন ইসমাইল। এসময় অসাবধানতাবশত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

বিষয়টি নিশ্চিত করে ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. জাহাঙ্গীর আলম বলেন, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় অপমৃত্যু মামালা হয়েছে।


আরও খবর



ন্যায়বিচার নিশ্চিত করায় গ্রাম আদালতের জনপ্রিয়তা বেড়েছে: তাজুল

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

দেশের গ্রাম আদালতগুলোতে এ পর্যন্ত দুই লাখের বেশি মামলা নিষ্পত্তি হয়েছে বলে জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মন্ত্রী বলেন, ‘গ্রাম আদালতে আড়াই লাখের বেশি মামলা হয়েছিল, যার মধ্যে দুই লাখের বেশি মামলা নিষ্পত্তি করা হয়েছে। গ্রাম আদালতকে কার্যকর ও শক্তিশালী করতে পারলে মানুষের আস্থা বাড়বে। গ্রাম আদালতে গ্রামীণ মানুষের মধ্যে দ্রুত ন্যায়বিচার নিশ্চিত করায় গ্রাম আদালতের জনপ্রিয়তা বেড়েছে।’

বুধবার (১৫ জুন) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ইউরোপীয় ইউনিয়ন ও ইউএনডিপির সহায়তায় স্থানীয় সরকার বিভাগ আয়োজিত গ্রাম আদালতের প্রভাব এবং ভবিষ্যত করণীয় শীর্ষক জাতীয় কর্মশালায় তিনি এ কথা জানান।

তাজুল ইসলাম বলেন, গ্রাম আদালতের গ্রহণযোগ্যতা বৃদ্ধির ফলে তথ্যানুযায়ী প্রায় ১২ হাজার মামলা জেলা জজ কোর্ট থেকে গ্রাম আদালতে অর্পণ করা হয়েছে।

তিনি বলেন, গ্রামের মানুষ জমি-জমাসহ ছোট বিষয়েও মামলা করে থাকেন। এসব মামলা নিষ্পত্তি করতে গিয়ে অনেক অর্থ ও সময় নষ্ট করে দীর্ঘ সময় ধরে হয়রানির শিকার হয়ে থাকেন। দেশের মানুষের কাছে গ্রাম আদালত আস্থা অর্জন করেছে বলেই দ্বিতীয় পর্যায়ে শেষে এখন তৃতীয় পর্যায়ে শুরুর অপেক্ষায় রয়েছে প্রকল্পটি।

তাজুল ইসলাম আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন এবং মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণের জন্য প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশে সুশাসন প্রতিষ্ঠিত হয়েছে। অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ এবং অবকাঠামোসহ সব খাতে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে।

কুমিল্লা নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন সিটি নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করার জন্য বদ্ধপরিকর। নির্বাচনে যে পক্ষই জয়ী হোক, আমরা স্বাগত জানাবো। শেখ হাসিনার সরকার কোনো দল-মত দেখে উন্নয়ন কাজ করেন না। উন্নয়ন কাজ হয় দেশ ও দেশের মানুষের জন্য। ফলে যিনিই জয়ী হয়ে আসুক না কেন কুমিল্লা সিটির উন্নয়ন অব্যাহত থাকবে।

স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউএনডিপি বাংলাদেশের আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

কর্মশালায় বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মরণ কুমার চক্রবর্তী, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মলয় চক্রবর্তী, মিজ স্মৃতি কর্মকারসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, ইউএনডিপি ও ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আরও খবর



৩ চোরাই গরুর মালিককে খুঁজছে পুলিশ

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২০জন দেখেছেন
Image

চট্টগ্রামের মিরসরাইয়ে একটি সন্দেহভাজন পিকআপ ভ্যান থেকে তিনটি চোরাই গরু উদ্ধার করেছে পুলিশ। গরু তিনটির মালিককে খুঁজছে মিরসরাই থানা পুলিশ।

মিরসরাই থানার উপ-পরিদর্শক (এসআই) রাজিব চন্দ্র পোদ্দার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার (২৬ জুন) রাতে ডিউটি চলাকালীন সময়ে উপজেলা মিঠাছড়া বাজারে চট্টগ্রামমুখী একটি পিকআপ ভ্যান তল্লাশি চালানো হয়। এ সময় তিনটি চোরাই গরু আটক করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে আগেই পালিয়ে যান পিকআপ চালক।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন জাগো নিউজকে বলেন, সন্দেহভাজন পিকআপ তল্লাশি করে গরুগুলো পাওয়া যায়। উপযুক্ত প্রমাণ পেলে গরুর মালিককে ফেরত দেওয়া হবে।


আরও খবর